দেশ
 

দূরত্ব, তিক্ততা দুই বাড়ছে, রাষ্ট্রপতি নির্বাচন ঘিরে বিহারে লালু-নীতীশ জোট প্রায় ভাঙনের মুখে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ জুন: মাত্র দেড় বছরের মধ্যেই রাজনৈতিক মধুচন্দ্রিমা সমাপ্ত হওয়ার পথে? লালুপ্রসাদ যাদব ও নীতীশ কুমারের জোট প্রায় ভাঙনের মুখে। দূরত্ব বাড়ছিল অনেক দিন ধরেই। কিন্তু সম্প্রতি সেটি প্রায় চরম তিক্ততায় পর্যবসিত হয়েছে।
বিশদ
  মোদির মার্কিন সফরেই ড্রোন কেনা নিয়ে চুক্তি চূড়ান্ত করতে চায় ভারত

 ওয়াশিংটন, ২২ জুন (পিটিআই): স্থল সীমান্ত ও জলসীমায় নজরদারি আরও বাড়াতে মার্কিন ড্রোন কিনতে চলেছে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন আমেরিকার সফরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বিষয়টি চূড়ান্ত করে ফেলতে চায় ভারত।
বিশদ

  শুরু অম্বুবাচী মেলা, চারদিনের জন্য বন্ধ কামাখ্যা মন্দির

 গুয়াহাটি, ২২ জুন (পিটিআই): শুরু হল অম্বুবাচী মেলা। আর এই মেলা উপলক্ষে চারদিনের জন্য বন্ধ হয়ে গেল কামাখ্যা মন্দির। বৃহস্পতিবার সকালে প্রথামাফিক পুজো শেষে বন্ধ করে দেওয়া হয় মন্দিরের দরজা। চারদিন পর, ২৬ জুন সকালে ফের দরজা খোলা হবে বলে জানিয়েছেন কামাখ্যা দেবোত্তর ট্রাস্ট্রের পুরোহিত কবীন্দ্র শর্মা।
বিশদ

দেশে পৃথক টাইম জোন নিয়ে সরকারিভাবে পর্যালোচনা শুরু

 নয়াদিল্লি, ২২ জুন (পিটিআই): দেশে পৃথক ‘টাইম জোন’ নিয়ে পর্যালোচনা শুরু করল বিজ্ঞান এবং প্রযুক্তি দপ্তর (ডিএসটি)। কতটা বিজ্ঞানসম্মতভাবে দেশে দু’টি পৃথক টাইম জোন তৈরি সম্ভব, তা নিয়েই পর্যালোচনা চলছে বলে জানালেন ডিএসটি’র সচিব আশুতোষ শর্মা।
বিশদ

  প্রাণভিক্ষার আরজি কুলভূষণের

 নয়াদিল্লি, ২২ জুন: চরবৃত্তির দায়ে অভিযুক্ত ভারতীয় কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ড দিয়েছিল পাকিস্তানের সামরিক আদালত। সেই মৃত্যুদণ্ড রদ করতে এবার পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার কাছে প্রাণভিক্ষা চাইলেন কুলভূষণ। বিশদ

  স্বেচ্ছামৃত্যুর আবেদন রাজীব হত্যাকারীর

 চেন্নাই, ২২ জুন: তামিলনাড়ু সরকারের কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানাল রাজীব গান্ধী হত্যা মামলায় দোষী সাব্যস্ত রবার্ট পায়াস। আবেদনে ৪৬ বছরের পায়াসের বক্তব্য, বিচারের আশা ছেড়ে দেওয়ায় সে আর বেঁচে থাকতে চায় না। বিশদ

  অসুস্থ বোধ করায় কারনান ভরতি এসএসকেএমে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুরে জেলে অসুস্থ বোধ করায় কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি কারনানকে এসএসকেএম হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভরতি করা হল। চিকিৎসকরা দফায় দফায় তাঁকে পরীক্ষা করেন। বিশদ

  অনাদায়ি ঋণ ইস্যুতে ৫৫টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ছ’মাসের মধ্যে ব্যবস্থার নির্দেশ আরবিআইয়ের

 নয়াদিল্লি, ২২ জুন (পিটিআই): বিশাল পরিমাণে অনাদায়ি ঋণ থাকা ৫৫টি অ্যাকাউন্টের বিরুদ্ধে কড়া পদক্ষেপের পথে হাঁটতে চলেছে রিজার্ভ ব্যাংক। ব্যাংকগুলিকে আরবিআই বলল, ছ’মাসের মধ্যে এই ৫৫টি অ্যাকাউন্টের অনাদায়ি ঋণ সংক্রান্ত সমস্যার সমাধান করতে হবে।
বিশদ

গয়না চুরি: পরিচারিকার নারকো পরীক্ষার আবেদন মঞ্জুর করল আদালত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেকসপিয়র সরণি থানা এলাকায় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর মায়ের বাড়ি থেকে গয়না চুরির ঘটনায় অবশেষে ওই বাড়ির এক পরিচারিকার নারকো পরীক্ষার আবেদন মঞ্জুর করল আদালত। ব্যাঙ্কশাল কোর্টের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যঅর্ণব ঘোষাল পুলিশের ওই আবেদন মঞ্জুর করেন।
বিশদ

  পরিকাঠামোর সীমাবদ্ধতার জন্য ট্রেন দেরিতে, জানাল পূর্ব রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছরের বাজেটে নয়া ট্রেন ঘোষণার রেওয়াজ থেকে সরে এসেছে রেল মন্ত্রক। তারপরও সময়ে ট্রেন চালানো যাচ্ছে না বহু শাখাতেই। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে এক বিশেষ প্রদর্শনীর উদ্বোধন করে ট্রেন দেরিতে চলা নিয়ে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার হরিন্দ্র রাও জানিয়েছেন, পরিকাঠামোগত সীমাবদ্ধতা রয়েছে। তা কাটিয়ে ওঠারও চেষ্টা চলছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘শাট ডাউন’ বা যান্ত্রিক গোলযোগে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হলে এবার সরাসরি এসএমএস যাবে গ্রাহকদের মোবাইল ফোনে। সিইএসসির মতোই রাজ্যজুড়ে এসএমএস পরিষেবা চালু ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...

 রাষ্ট্রসংঘ, ২২ জুন (পিটিআই): ‘সন্ত্রাসবাদের বিপুল অর্থ কোথা থেকে আসছে?’ রাষ্ট্রসংঘে পাকিস্তানের নাম না করে এই প্রশ্ন তুললেন ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন। বুধবার রাষ্ট্রসংঘের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM