দেশ
 

  মণিকর্নিকার শ্যুটিংয়ের সেটে গুরুতর জখম কঙ্গনা

 মুম্বই, ২০ জুলাই (পিটিআই): হায়দরাবাদে মণিকর্নিকা-দি কুইন ঝাঁসি সিনেমার শ্যুটিং করতে গিয়ে গুরুতর জখম হলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সহ অভিনেতার তলোয়ারের আঘাতে তাঁর কপালে গভীর ক্ষত হয়েছে। অভিনেত্রীর কপালে ১৫টি সেলাই পড়েছে।
বিশদ
  ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নিল হ্যাকাররা

 লুধিয়ানা, ২০ জুলাই (পিটিআই): লুধিয়ানার এক ব্যবসায়ীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নিল হ্যাকাররা। পুলিশ জানিয়েছে, এক দিনের মধ্যে ওই ব্যবসায়ীর টাকা হ্যাকারদের বিভিন্ন অ্যাকাউন্টে জমা পড়েছে। গত ১৮ জুলাইয়ের ঘটনা।
বিশদ

21st  July, 2017
  রাজ্যসভা থেকে মায়াবতীর পদত্যাগ পত্র গৃহীত

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): রাজ্যসভার সদস্য পদ থেকে বিএসপি নেত্রী মায়াবতীর ইস্তফা গৃহীত হল। তাঁর পদত্যাগ পত্র রাজ্যসভার চেয়ারম্যান হামিদ আনসারি গ্রহণ করেছেন। গত বুধবার দলিত ইস্যুতে বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে রাজ্যসভার সদস্য পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।
বিশদ

21st  July, 2017
  দেশের জলাভূমি নিয়ে উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): দেশের জলাভূমি দ্রুত ‘গায়েব’ হয়ে যাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে জলাভূমি সংরক্ষণের জন্য বরাদ্দ অর্থ কোথায় যাচ্ছে, কেন্দ্রের কাছে জানতে চাইল শীর্ষ আদালত।
বিশদ

21st  July, 2017
  টানা ২৫ বছর পর জেলেই ফিরল পলাতক বন্দি

 তিরুবনন্তপুরম, ২০ জুলাই (পিটিআই): টানা ২৫ বছর পলাতক থেকে ফের জেলেই ফিরল খুনের আসামী। তার এই ফিরে আসায় হতবাক কেরলের তিরুবনন্তপুরমের পুজাপুরা কেন্দ্রীয় সংশোধনাগার। জেল সূত্রে খবর, নাজার (৫৫) নামে ওই আসামী একটি ঘটনায় দোষীসাব্যস্ত হয় ১৯৯১ সালের এপ্রিল মাসে।
বিশদ

21st  July, 2017
  টানা ২৫ বছর পর জেলেই ফিরল পলাতক বন্দি

 তিরুবনন্তপুরম, ২০ জুলাই (পিটিআই): টানা ২৫ বছর পলাতক থেকে ফের জেলেই ফিরল খুনের আসামী। তার এই ফিরে আসায় হতবাক কেরলের তিরুবনন্তপুরমের পুজাপুরা কেন্দ্রীয় সংশোধনাগার। জেল সূত্রে খবর, নাজার (৫৫) নামে ওই আসামী একটি ঘটনায় দোষীসাব্যস্ত হয় ১৯৯১ সালের এপ্রিল মাসে।
বিশদ

21st  July, 2017
  দুর্নীতি ডিজিটালি নথিভুক্ত, হাসানের পালটা মন্ত্রীকে

 চেন্নাই, ২০ জুলাই (পিটিআই): মন্ত্রীর পালটা আক্রমণেও পিছু হটছেন না অভিনেতা কমল হাসান। বৃহস্পতিবার চেন্নাইয়ে এই দক্ষিণী সুপারস্টার বলেছেন, তামিলনাড়ু সরকারের বিভিন্ন দপ্তরের ঘুষ নেওয়ার বহু নজির ডিজিটালি নথিভুক্ত। দুর্নীতির অভিযোগের এটাই বড় প্রমাণ।
বিশদ

21st  July, 2017
  ১৪ তম রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দই

২০ জুলাই, নয়াদিল্লি: প্রত্যাশিতভাবেই দেশের ১৪ তম রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হলেন এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দ । তিনি ৬৫.৬৫ শতাংশ এবং বিরোধী প্রার্থী মীরা কুমার ৩৪.৩৫ শতাংশ ভোট পেয়েছেন। কোবিন্দের মোট ভোট ৭০২০৪৪ এবং মীরা কুমারের ৩৬৭৩১৪। আগামী ২৫ জুলাই দেশের ১৪ তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নেবেন রামনাথ কোবিন্দ। পশ্চিমবঙ্গে মীরা কুমারের পক্ষে ভোট পড়েছে ২৭৩ টি এবং কোবিন্দর পক্ষে ১১ টি । এখানে ১০ টি ভোট বাতিল হয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর রামনাথ কোবিন্দ বলেন, এটি একটি আবেগঘন মুহুর্ত আমার কাছে। পাশাপাশি তিনি বিরোধী প্রার্থী মীরা কুমারকে নির্বাচনে লড়ার জন্য শুভেচ্ছা ও ধন্যবাদও জানান। তিনি বলেন, রাষ্ট্রপতি পদে তাঁকে নির্বাচন করাটা ভারতীয় লোকতন্ত্রের মহত্বের প্রতীক।

ট্যুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অমিত শাহ। শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী ও মীরা কুমারও।  এই প্রথম কোন দলিত রাষ্ট্রপতি পেল দেশ।
১৯৪৫ সালের ১ অষ্টোবর কানপুরের পারউখ গ্রামে জন্ম কোবিন্দের। প্রথমে কানপুর বিশ্ববিদ্যালয় থেকে বি.কম অনার্স নিয়ে পাশ করার পর আইন নিয়ে পড়াশোনা করেন তিনি। ১৬ বছর দিল্লি হাইকোর্টে ও সুপ্রিম কোর্টে আইনজীবী হিসাবে কাজও করেন। ১৯৯৪ সালে প্রথম উত্তরপ্রদেশ থেকে রাজ্যসভায় মনোনীত হন। এবং পরপর দু’বার সংসদের দায়িত্ব সামলেছেন। ১৯৯৮-২০০২ সাল তিনি বিজেপি-র দলিত মোর্চার সভাপতিও ছিলেন। পরবর্তীকালে তিনি রাষ্ট্রসংঘে ভারতের প্রতিনিধিত্বও করেন। ২০১৫ সালে তাঁকে বিহারের রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হয়।
বিশদ

20th  July, 2017
সংসদে বিস্ফোরক অভিযোগ মুলায়মের
পাকিস্তান থেকে পরমাণু
হানার প্রস্তুতি নিচ্ছে চীন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ জুলাই: চীন যে কোনও সময় ভারতের উপর হামলা করার প্রস্তুতি নিচ্ছে। এমনকী এই লক্ষ্যকে সামনে রেখে ইতিমধ্যেই পাকিস্তানের ভিতরে পারমাণবিক বোমাও মজুত করে ফেলেছে চীন। ভারতকে আক্রমণ করার কাজে বেজিং যে পাকিস্তানের মাটিকে পুরোপুরি ব্যবহার করবে, তা এই ঘটনা থেকেই পরিস্কার।
বিশদ

20th  July, 2017
  গুরগাঁওয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার ‘জগ্গা জাসুসে’র অভিনেত্রীর ঝুলন্ত দেহ

গুরগাঁও, ১৯ জুলাই (পিটিআই): অসমের টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ। সম্প্রতি তাঁর অভিনীত ‘জগ্গা জাসুস’ রমরমিয়ে চলছে দেশের বিভিন্ন সিনেমা হলে। সেই ছবির অন্যতম অভিনেত্রী বিদিশা বেজবরুয়া অবসাদে ভুগে আত্মহত্যা করলেন। বুধবার আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তাঁর স্বামী নিশীথ ঝাকে সুরাট থেকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

20th  July, 2017
  লোকসভায় জানালেন মন্ত্রী
২০২০ সালের মধ্যে দেশের ব্রড গেজ লাইনের সমস্ত প্রহরীবিহীন লেভেল ক্রসিং বন্ধ করার সিদ্ধান্ত

 নিজস্ব প্রতিনিধি  নয়াদিল্লি, ১৯ জুলাই: দেশে প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ের সংখ্যা ৭ হাজার ৭০১টি। যার মধ্যে ৪ হাজার ৯৪৩টি’ই ব্রড গেজ লাইনের। আর রেল দুর্ঘটনা কমাতে ২০২০ সালের মধ্যে দেশের ব্রড গেজ লাইনের সমস্ত প্রহরীবিহীন লেভেল ক্রসিং বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রেলমন্ত্রক।
বিশদ

20th  July, 2017
  বেসরকারি হাসপাতালের নার্সদের ন্যূনতম বেতন ২০ হাজার টাকা করা উচিত: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: বেসরকারি হাসপাতালের নার্সদের নূন্যতম বেতন ২০ হাজার টাকা হওয়া উচিত। আজ লোকসভায় দাঁড়িয়ে এই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জে পি নাড্ডা। যদিও এরপরেই তিনি বললেন, এ ব্যাপারে কেন্দ্রীয় সরকার কিছু করতে পারবে না।
বিশদ

20th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM