দেশ
 

ডায়নামিক ফেয়ার ব্যবস্থায় টিকিটের দাম আকাশছোঁয়া
ট্রেনের অস্বাভাবিক বিলম্ব নিয়ে ক্ষোভ বাড়ছে যাত্রীদের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুন: যে রাজধানী এক্সপ্রেসের দিল্লি থেকে কলকাতা এ সি থ্রি টায়ারের ভাড়া ২ হাজার ১০০ টাকা, সেটিই কাটতে হয় ২ হাজার ৮০০ টাকা দিয়ে। এ সি টু টায়ারের ভাড়া ২ হাজার ৯০০ টাকা। সেটি কাটতে হয় ৪ হাজার ৮০০ টাকা দিয়ে। কারণ ডায়নামিক ফেয়ার ব্যবস্থা।
বিশদ
বেআইনি সম্পত্তি: লালুর পরিবারকে নোটিস আয়কর দপ্তরের

 নয়াদিল্লি, ২০ জুন (পিটিআই): বড় ধাক্কা খেলেন লালুপ্রসাদ যাদব। এদিন আয়কর দপ্তর লালুর পরিবারের বিরুদ্ধে বেনামি লেনদেন ও কর ফাঁকির ঘটনায় সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস দিল। বেনামি লেনদেন প্রতিরোধ আইনে এই অভিযোগ দায়ের করা হয়েছে।
বিশদ

21st  June, 2017
  প্রেমিকের আত্মহত্যার ভিডিও মোবাইলে ‘লাইভ’ দেখলেন প্রেমিকা

 থানে, ২০ জুন (পিটিআই): প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যা করলেন এক ২৬ বছরের যুবক। আত্মহত্যার সেই ভিডিও বাড়িতে বসে ‘লাইভ’ দেখলেন তাঁর প্রাক্তন প্রেমিকা। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলার উল্লাসনগর শহরে। বিশদ

21st  June, 2017
  ত্রিপুরায় বন্যার জেরে ২ হাজার মানুষ গৃহহীন

 আগরতলা, ২০ জুন (পিটিআই): রবিবার থেকে টানা বৃষ্টি চলছে ত্রিপুরায়। এই অবস্থায় সিপাহিজলা জেলায় বিজয় নদীতে ভেসে গেলেন ৭৫ বছরের এক মহিলা। বন্যার জেরে প্রায় ২ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। মঙ্গলবার সরকারি সূত্রে একথা জানানো হল। বিশদ

21st  June, 2017
  ২০ কোটি মার্কিন নাগরিকের ব্যক্তিগত তথ্য ফাঁস নিয়ে চাঞ্চল্য

 ওয়াশিংটন, ২০ জুন (পিটিআই): অসাবধানতা বশত আনুমানিক ২০ কোটি মার্কিন নাগরিকের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে গিয়েছে। রিপাবলিকান ন্যাশনাল কমিটির পক্ষ থেকে ডিপ রুট অ্যানালিটিক্স নামে এক মার্কেটিং সংস্থাকে প্রায় ৬১ শতাংশ মার্কিন নাগরিকের তথ্য সংগ্রহের বরাত দেওয়া হয়েছিল।
বিশদ

21st  June, 2017
  সপ্তম বেতন কমিশন নিয়ে মোদি-জেটলি বৈঠক

 নয়াদিল্লি, ২০ জুন: সপ্তম বেতন কমিশনের সুপারিশ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। রিপোর্ট অনুযায়ী, বর্ধিত ভাতার ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। এই ইস্যুটি ঝুলে থাকায় কেন্দ্রীয় সরকারের কর্মীদের তরফ থেকে চাপ বাড়ছিল।
বিশদ

21st  June, 2017
বৈঠকে উঠবে মীরা কুমার, গোপালকৃষ্ণর নাম
রাষ্ট্রপতি নির্বাচনে এবার লড়াই হচ্ছেই,
বিরোধী শিবির অটুট রাখাই চ্যালেঞ্জ

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুন: ১৯৫০ সালে ডঃ রাজেন্দ্রপ্রসাদ এবং ১৯৭৭ সালে নীলম সঞ্জীব রেড্ডি ছাড়া আর প্রতিটি ক্ষেত্রেই রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এমনকী এ পি জে আবদুল কালাম এনডিএ প্রার্থী হলেও এবং কংগ্রেস বা অন্য বিরোধীরা সমর্থন করলেও একমাত্র বামপন্থীরা তাঁর বিরুদ্ধেও প্রার্থী দিয়েছিল।
বিশদ

20th  June, 2017
রেমেডিয়াল ক্লাসেও নেই বাংলার অর্ধেক পড়ুয়া, বিরক্ত উপাচার্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে হাজিরা সংকট কাটাতে বাড়তি ক্লাসের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তাতেও ৫০ শতাংশের বেশি পড়ুয়া গরহাজির! অর্থাৎ, যাঁদের জন্য বিশ্ববিদ্যালয় বাড়তি উদ্যোগ নিয়ে এই ক্লাস চালু করল, তাতে সাড়াই দিলেন না অর্ধেকের বেশি পড়ুয়া। বিশদ

20th  June, 2017
 কাঠগড়ায় কেন্দ্রীয় সরকারের সফদরজং হাসপাতাল
সমাধিস্থের আগে নড়ে উঠল পা, ৩০ ঘণ্টা পর মৃত্যু হল সদ্যোজাতের

 নয়াদিল্লি, ১৯ জুন (পিটিআই): চিকিৎসকেরা মৃত ঘোষণা করেছিলেন। সেইমতো প্ল্যাস্টিক ব্যাগে ভরে সদ্যোজাতের দেহ পরিবারের হাতেও তুলে দেওয়া হয়েছিল। কিন্তু, সমাধিস্থ করার আগে তার পা নড়ে উঠতেই আত্মীয়রা হাসপাতালে ছুটে যান।
বিশদ

20th  June, 2017
কাশ্মীর, দার্জিলিং নিয়ে শিবসেনার সমালোচনার মুখে বিজেপি

 মুম্বই, ১৯ জুন (পিটিআই): ফের শরিক দল শিবসেনার তোপের মুখে বিজেপি। সোমবার দলের মুখপত্র সামনায় সম্পাদকীয়তে বিজেপি নেতা অমিত শাহকে রীতিমতো তুলোধোনা করেছে শিবসেনা। তাদের বক্তব্য, রাষ্ট্রপতি নির্বাচন বা মহারাষ্ট্রের নির্বাচন নিয়ে বেশি চিন্তিত অমিত শাহ।
বিশদ

20th  June, 2017

Pages: 12345




একনজরে
 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM