দেশ
 

ত্রুটিসম্পন্ন শেল ব্যবহারেই ক্ষতি হাউইৎজারের, মিলল তদন্তের রিপোর্টে 

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই):আমেরিকার কাছ থেকে পাওয়া দু’টি আলট্রা লাইট হাউইৎজার (এম-৭৭৭ এ-২) পোখরানে পরীক্ষামূলক ট্রায়াল চালানোর সময় একটির বিগড়ে যায় এবং ক্ষতিগ্রস্থ হয়। সেপ্টেম্বর মাসের প্রথম দিকে ঘটনাটি ঘটে। যা নিয়ে প্রতিরক্ষা মন্ত্রক তদন্তের নির্দেশ দিয়েছিল।
বিশদ
নাশকতার ছক ব্যর্থ, নিরাপত্তা রক্ষীদের সঙ্গে সংঘর্ষে হত তিন জঙ্গি

শ্রীনগর, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): সেনা ক্যাম্পে ফিদায়েঁ হামলা চালানোর বড় ধরনের ছক ব্যর্থ করে দিল নিরাপত্তা বাহিনী। কাশ্মীরের বারামুলা জেলায় উরি এলাকার নিয়ন্ত্রণ রেখায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিন জঙ্গির মৃত্যু হয়েছে। এক সেনা আধিকারিক জানিয়েছেন, এলাকায় এক জঙ্গি লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়ে নিরাপত্তা বাহিনী উরির কালগাই এলাকা ঘিরে ধরে তল্লাশি শুরু করে।
বিশদ

25th  September, 2017
তিন দিনে বৈষ্ণোদেবী দর্শন লক্ষাধিক পুণ্যার্থীর, পথে মৃত্যু এক প্রৌঢ়ার

কাটরা ও জম্মু, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): নবরাত্রি উৎসবের প্রথম তিন দিনে বৈষ্ণোদেবী মন্দিরে পুজো দিলেন এক লাখের বেশি পুণ্যার্থী। পাশাপাশি, মাতাজি দর্শনে যাওয়ার পথে রবিবার হৃদযন্ত্র বিকল হয়ে প্রাণ হারালেন বিহারের এক মহিলা। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে নবরাত্রি উৎসব। কাটরা শহরে ন’দিন ব্যাপী চলবে এই উৎসব। সেই উপলক্ষে পুণ্যার্থীদের স্বাগত জানাতে সাজানো হয়েছে বেস ক্যাম্প। গত তিন দিনে ১২ কিমি পথ ট্রেকিং করে বৈষ্ণোদেবী দর্শন করেছেন লক্ষাধিক পুণ্যার্থী।
বিশদ

25th  September, 2017
গুমনামি বাবাকেই নেতাজি বলে মনে করেন অনেকে, রিপোর্টে চাঞ্চল্য

লখনউ, ২২ সেপ্টেম্বর: গুমনামি বাবাই কি নেতাজি সুভাষচন্দ্র বসু? এই প্রশ্নের উত্তর নিয়ে নানা মহলে জল্পনার অন্ত নেই। গত বছর জুন মাসে বিষয়টি নিয়ে এলাহাবাদ হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। আদালতের নির্দেশে একটি কমিশন গঠন করে তৎকালীন সমাজবাদী পার্টি। গত মঙ্গলবার উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের কাছে এনিয়ে ৩৪৭ পাতার একটি রিপোর্ট জমা দিয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি বিষ্ণু সহায়।
বিশদ

25th  September, 2017
ঘটনার তীব্র নিন্দা রাহুল, অখিলেশের
বিক্ষোভ হটাতে মাঝরাতে পড়ুয়াদের উপর পুলিশের লাঠি, উত্তপ্ত বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস

বারাণসী, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): পড়ুয়াদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ ঘিরে উত্তপ্ত হয়ে উঠল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের (বিএইচইউ) ক্যাম্পাস। শনিবার রাতে ছাত্রছাত্রীদের বিক্ষোভ হটাতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে বলে অভিযোগ। তারপর থেকেই পরিস্থিতি পালটে যায়। দফায় দফায় পুলিশের সঙ্গে পড়ুয়াদের সংঘর্ষ শুরু হয়।
বিশদ

25th  September, 2017
কথা রাখেননি বনশালি, ‘পদ্মাবতী’র পোস্টার পুড়িয়ে দিল করনি সৈনিকরা

জয়পুর, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): ইতিহাস বিবৃত করার অভিযোগে গত জানুয়ারি মাসেই শ্যুটিং সেটে ভাঙচুর চালানো হয়েছিল। তাঁদের দাবি না মানায় শনিবার ‘পদ্মাবতী’র পোস্টার পুড়িয়ে দিল করনি সেনা। তাঁদের দাবি, পরিচালক সঞ্জয় বনশালি মুক্তির আগে ছবি দেখানোর ক্ষেত্রে নিজের প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন। ইতিহাস নির্ভর ‘পদ্মাবতী’ ছবিতে পদ্মিনী তথা পদ্মাবতীর ভূমিকায় অভিয় করছেন দীপিকা পাড়ুকোন।
বিশদ

25th  September, 2017
কেদারনাথ এবং বদ্রীনাথ মন্দিরে পুজো রাষ্ট্রপতির

দেরাদুন, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): রবিবার কেদারনাথ এবং বদ্রীনাথ মন্দিরে পুজো দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এদিন সকালে তিনি প্রথমে যান কেদারনাথ মন্দিরে। বায়ুসেনার চপারে তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী সবিতা ও পরিবারের অন্যান্য সদস্যরা, উত্তরাখণ্ডের রাজ্যপাল কে কে পাল এবং মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।
বিশদ

25th  September, 2017
একপেশে কথা বলেন প্রধানমন্ত্রী: কংগ্রেস
‘মন কি বাত’ অনুষ্ঠানে জনগণের ভাবনাই প্রতিফলিত হয়: মোদি

নয়াদিল্লি, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): নিজের কথা নয়, জনগণের কথাই তিনি তুলে ধরেন। মন কি বাত অনুষ্ঠান নিয়ে এভাবেই সমালোচকদের জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, এই অনুষ্ঠানে তিনি মোটেও নিজের চিন্তাভাবনার কথা প্রচার করেন না। অনুষ্ঠানে তিনি সাধারণ মানুষের অভিমত ও আকাঙ্ক্ষার কথাই তুলে ধরেন।
বিশদ

25th  September, 2017
আইআইটি, আইআইএম প্রসঙ্গে সুষমার প্রশংসা কংগ্রেসের
নরেন্দ্র মোদিকে টার্গেট করেই
গুজরাত সফরে যাচ্ছেন রাহুল

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৪ সেপ্টেম্বর: দেশে ফিরে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের প্রশংসা করলেও আগামীকাল গুজরাতে গিয়ে নরেন্দ্র মোদিকে আক্রমণের জন্য তৈরি রাহুল গান্ধী। কংগ্রেস সহ-সভাপতির লক্ষ্য এবার গুজরাত। মোদিকে হারাতে না পারলেও জোর দিচ্ছেন আসন বাড়ানোয়। তাই আহমেদ প্যাটেলের রাজ্যসভা আসন জয়ের পরেই ঘন ঘন গুজরাতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
বিশদ

25th  September, 2017
যৌন হেনস্তার অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালতে মুক্ত শিক্ষক

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): ছাত্ররা আক্রান্ত হওয়ার অভিযোগ অস্বীকার করায় দিল্লির একটি ব্লাইন্ড স্কুলের শিক্ষককে বেকসুর খালাস করে দিল দিল্লির একটি আদালত। পুলিশের তরফে বলা হয়েছিল, ২০১৩ সালের ১৪ নভেম্বর ব্লাইন্ড স্কুলের দুই ছাত্র অভিযোগ করে এক শিক্ষক তাঁদের উভয়কে যৌনতায় লিপ্ত হতে বলে।
বিশদ

25th  September, 2017
ত্রুটিসম্পন্ন শেল ব্যবহারেই ক্ষতি হাউইৎজারের, মিলল তদন্তের রিপোর্টে

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই):আমেরিকার কাছ থেকে পাওয়া দু’টি আলট্রা লাইট হাউইৎজার (এম-৭৭৭ এ-২) পোখরানে পরীক্ষামূলক ট্রায়াল চালানোর সময় একটির বিগড়ে যায় এবং ক্ষতিগ্রস্থ হয়। সেপ্টেম্বর মাসের প্রথম দিকে ঘটনাটি ঘটে। যা নিয়ে প্রতিরক্ষা মন্ত্রক তদন্তের নির্দেশ দিয়েছিল।
বিশদ

25th  September, 2017
 পাঞ্জাবে নিহত সাংবাদিক ও তাঁর মায়ের শেষকৃত্য সম্পন্ন

মোহালি, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): পাঞ্জাবের মোহালিতে সাংবাদিক কে জে সিং ও তাঁর মা গুরচরণ কাউরের শেষকৃত্য সম্পন্ন হল। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং নিহত সাংবাদিক ও তাঁর মাকে শেষ শ্রদ্ধা জানান। শেষকৃত্যের সময় কে জে সিংয়ের দাদা, পরিবারের সদস্যরা এবং সংবাদমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
বিশদ

25th  September, 2017

Pages: 12345

একনজরে
 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: সোমবার দার্জিলিংয়ের লালকুঠিতে জিটিএ’র প্রশাসক পর্ষদের চেয়ারম্যান হিসাবে কাজে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং। সোমবার আধিকারিকদের নিয়ে প্রথম বৈঠকেই ...

 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM