দেশ
 

 বোমাতঙ্ক ছড়ানোয় আটক বিমানকর্মী

কোচি, ১৩ নভেম্বর: ফোনে বোমাতঙ্ক ছড়ানোয় এক ব্যক্তিকে আটক করা হল। সোমবার কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরের ঘটনা। ধৃত ব্যক্তি জেট এয়ারওয়েজের কর্মী বলে জানা গিয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, জেট এয়ারওয়েজের ওই কর্মী ফোনে মুম্বইয়ে থাকা এক বন্ধুকে ‘হ্যাপি বম্ব’ বলেন।
বিশদ
জম্মু থেকে গ্রেপ্তার পশ্চিমবঙ্গের এক মাদক পাচারকারী

জম্মু, ১৩ নভেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে নিষিদ্ধ মাদকসহ পশ্চিমবঙ্গের এক বাসিন্দাকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম অনিক-উল-ইসলাম। তার বাড়ি পশ্চিমবঙ্গের হিজনতলা রতনপুরে। সে মাদক পাচারের সঙ্গে যুক্ত বলে মনে করছে পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।
বিশদ

14th  November, 2017
 মামলা করেও এলেন না জয় শাহ

আমেদাবাদ, ১৩ নভেম্বর: মানহানির মামলা করলেও, শুনানিতে হাজিরাই দিলেন না বিজেপি সভাপতি অমিত শাহের পুত্র জয়। ‘দ্য ওয়ার’ নামের একটি নিউজ পোর্টালের খবরের প্রতিবাদে ওই মানহানির মামলা করেন জয় শাহ। এদিন আদালতে হাজির ছিলেন পোর্টালের সম্পাদক, রিপোর্টার ও অন্যান্যরা।
বিশদ

14th  November, 2017
 মণিপুরে আইইডি বিস্ফোরণে হত দুই জওয়ান

 ইম্ফল, ১৩ নভেম্বর: সোমবার সকালে মণিপুরে আইইডি বিস্ফোরণে প্রাণ হারালেন দুই অসম রাইফেলসের জওয়ান। জখম হয়েছেন আরও ছ’জন। ঘটনাটি ঘটে ইম্ফল থেকে ৬৪ কিলোমিটার দূরে চান্দেল জেলার চান্দেল শহরে।
বিশদ

14th  November, 2017
বৈষ্ণোদেবীতে দিনে ৫০ হাজার পুণ্যার্থী প্রবেশ, নির্দেশ পরিবেশ আদালতের

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): পরিবেশ রক্ষার্থে বৈষ্ণোদেবী যাত্রা নিয়ে কড়া পদক্ষেপ নিল জাতীয় পরিবেশ আদালত। এদিন তারা জানিয়েছে, প্রতিদিন বৈষ্ণোদেবী মন্দিরে ৫০ হাজার পুণ্যার্থী ঢুকতে দেওয়া হবে। ৫০ হাজার পেরিয়ে গেলে আর একজনকেও ঢুকতে না দেওয়ার স্পষ্ট নির্দেশ রয়েছে।
বিশদ

13th  November, 2017
বিরোধীদের চাপে নত কেন্দ্র: রাহুল  মানুষের অসুবিধা বুঝেই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর: রাজনাথ
জিএসটি’র হার কমার কৃতিত্ব কার, জোর তরজা কংগ্রেস-বিজেপি’র

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১২ নভেম্বর: নোট বাতিলের লড়াই কিছুটা ফিকে হয়ে জোর লড়াই এখন জিএসটি নিয়ে। গুজরাত নির্বাচনের মুখে জিএসটির হার যে কমল, তার কৃতিত্বটা মূলত কার। কংগ্রেস না বিজেপি! কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীর কটাক্ষ। যা স্রেফ সীমিত রইল না গুজরাতে। রবিবার নির্বাচনী প্রচারে গুজরাতের বাঁশকাঁথায় রাহুল তোপ দাগতেই লখনউতে পালটা জবাব দিলেন রাজনাথ সিং। আমেদাবাদে প্রকাশ জাভরেকর।
বিশদ

13th  November, 2017
পদ্মাবতীর বিরুদ্ধে গুজরাতে বিরাট সমাবেশ করণী সেনার

আমেদাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): ‘পদ্মাবতী’ মুক্তির উপর নিষেধাজ্ঞা চাপানোর দাবিতে গান্ধীনগর ও সুরাটে বিশাল প্রতিবাদ সভা করল রাজপুত সম্প্রদায়ের ‘করণী সেনা’। গান্ধীনগরের জমায়েতে হাজির হয়েছিলেন লাখো মানুষ। করণী সেনার গুজরাত শাখার প্রধান মান সিং রাঠোর অভিযোগ করেন, পদ্মাবতী ছবির পরিচালক বনশালী ছবিতে ঐতিহাসিক তথ্যকে বিকৃত করেছেন। পদ্মাবতী ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা।
বিশদ

13th  November, 2017
ছুটির রবিবারেও রেহাই নেই দূষণ থেকে, সারাদিনই ধোঁয়াশার চাদরে ঢেকে দিল্লি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ নভেম্বর: রবিবারও দিল্লি-এনসিআরে দূষণ পরিস্থিতির বিশেষ উন্নতি হল না। কার্যত সারাদিনই ধোঁয়াশার চাদরে মুড়ে থাকল রাজধানী শহর দিল্লি এবং তার আশপাশ। পরিস্থিতি এতটাই দুর্বিষহ যে, প্রায় সপ্তাহ ঘুরতে চললেও এদিনও এখানকার গড় এয়ার কোয়ালিটি সূচক ঘোরাফেরা করেছে ৭০০ থেকে ৯০০-এর মধ্যেই।
বিশদ

13th  November, 2017
 দূষণের শীর্ষে মোদির বারাণসী

নয়াদিল্লি, ১২ নভেম্বর: দূষণের খপ্পরে পড়েছে সমগ্র উত্তর ভারত। তালিকায় শীর্ষে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বারাণসী। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড শনিবারের এয়ার কোয়ালিটি ইনডেক্স ধরে যে রিপোর্ট দাখিল করেছে তাতে এই তথ্য মিলেছে। দেখা গিয়েছে, বারাণসীর সূচক হয়েছে ৪৯১। ৪৮০ সূচক নিয়ে বারাণসীর পিছনে রয়েছে গুরুগ্রাম।
বিশদ

13th  November, 2017
কেআইআইটি’র সমাবর্তনে বার্তা উপরাষ্ট্রপতির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অতীতে যা কিছু প্রতিবন্ধকতা থাকুক না কেন, পরিশ্রম করলে সাফল্য আসবেই। কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কেআইআইটি) বিশ্ববিদ্যালয়ের ত্রয়োদশ সমাবর্তন অনুষ্ঠানে গিয়ে এই মন্তব্য করেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।
বিশদ

13th  November, 2017
ভারতে ইসলামিক ব্যাংকিং চালুর প্রস্তাব মানা হচ্ছে না: আরবিআই

নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): দেশে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থা চালু হচ্ছে না। রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই) এই সিদ্ধান্ত নিয়েছে। পরিবর্তে সকল দেশবাসীর জন্য একই ধরনের ব্যাংকিংয়ের সুবিধা দেওয়া হবে।
বিশদ

13th  November, 2017
বেসরকারি প্রভিডেন্ট ফান্ড ট্রাস্টগুলির মূল্যায়ন করে গ্রেড দেবে ইপিএফও, প্রয়োজনে শাস্তিও

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১২ নভেম্বর: শ্রমিক-কর্মচারীদের ‘কন্ট্রিবিউশন’-এর অর্থ ঠিকমতো ট্রাস্টের খাতায় জমা পড়ছে তো? নিয়মিত অ্যাকাউন্ট অডিট হচ্ছে কি? উল্লিখিত বিষয়গুলির মতো বেশ কিছু জনস্বার্থবাহী ইস্যুতে এবার থেকে প্রতি মাসে বেসরকারি প্রভিডেন্ট ফান্ড (পিএফ) ট্রাস্টগুলির কাজকর্মের উপর নজরদারি চালাবে কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)।
বিশদ

13th  November, 2017
 গুজরাত ভোটে প্রমাণ হবে কে প্রকৃত নেতা: মৌর্য

লখনউ, ১২ নভেম্বর (পিটিআই): গুজরাত বিধানসভার ভোটের ফলেই প্রমাণ হয়ে যাবে কে জবরদস্ত নেতা আর কে জবরদস্তি চাপিয়ে দেওয়া নেতা। মন্তব্য করলেন উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য। গুজরাত নির্বাচনে বিজেপি ভালো ব্যবধানেই জয়লাভ করবে বলে আশাপ্রকাশ করেন তিনি। বলেন, গুজরাতে একজনই নেতা।
বিশদ

13th  November, 2017
বিজয়ওয়াড়ায় কৃষ্ণা নদীতে নৌকাডুবিতে মৃত ৩, নিখোঁজ ২০

অমরাবতী, ১২ নভেম্বর (পিটিআই): বিজয়ওয়াড়ার কাছে কৃষ্ণা নদীতে নৌকাডুবিতে তিনজন প্রাণ হারিয়েছেন। ২০ জন এখনও নিখোঁজ। তাঁদের খোঁজে তল্লাশি চলছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, স্থানীয় মৎস্যজীবী এবং এনডিআরএফ-এর উদ্যোগে ১৫ জন যাত্রীকে উদ্ধার করা গিয়েছে।
বিশদ

13th  November, 2017
 চিত্রকূট বিধানসভার উপনির্বাচনে বিজেপির হার, জয়ী কংগ্রেস

 ভোপাল ও নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): গুজরাতে বিধানসভা নির্বাচনের আগে মধ্যপ্রদেশে বিধানসভার উপনির্বাচনে জোর ধাক্কা খেল বিজেপি। চিত্রকূট বিধানসভা আসনে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী ১৪ হাজারের বেশি ভোটে হারিয়ে দিয়েছেন বিজেপির প্রার্থীকে।
বিশদ

13th  November, 2017

Pages: 12345

একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...

 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM