দেশ
 

মোদি বিরোধী বৃহত্তর জোটে মমতাকেই চান সোনিয়া গান্ধী

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২৬ এপ্রিল: পশ্চিমবঙ্গে অধীর চৌধুরি-আবদুল মান্নানরা যতই হম্বিতম্বি করুন, কেন্দ্রে মোদি বিরোধী ‘বৃহত্তর জোটে’ মমতা বন্দ্যোপাধ্যায়কে চান সোনিয়া গান্ধী। বুধবার দিল্লি পুরসভায় মোদি ঝড়ে দলের ব্যাপক পরাজয়ের পর এমনই অবস্থানের ওপর জোর দিচ্ছে কংগ্রেস।
বিশদ
দ্রুত শেষ করতে হবে কাজ, পরিকাঠামো উন্নতিই পাখির চোখ মোদির

 নয়াদিল্লি, ২৬ এপ্রিল (পিটিআই): রাস্তা, রেল, বিমানবন্দর বা ডিজিটালের মতো পরিকাঠামো ক্ষেত্রগুলিতে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার নীতি আয়োগের প্রধান অমিতাভ কান্তের সঙ্গে বৈঠক করেন তিনি। সেই বৈঠকে পরিকাঠামো ক্ষেত্রগুলিতে কাজের খতিয়ান নেওয়ার পরেই মোদি জানান, নির্দিষ্ট সময়ের মধ্যেই এই কাজগুলি শেষ করতে হবে।
বিশদ

27th  April, 2017
  মানহানি মামলায় আপাতত স্বস্তি অক্ষয়কুমারের

 নয়াদিল্লি, ২৬ এপ্রিল (পিটিআই): ‘জলি এলএলবি ২’ সিনেমায় একটি মন্তব্যের জন্য অভিনেতা অক্ষয়কুমারের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিল জুতো প্রস্তুতকারক সংস্থা বাটা। বুধবার দিল্লি হাইকোর্টে সেই মামলার শুনানির পর পরবর্তী শুনানি পর্যন্ত অক্ষয়কুমারকে আদালতে হাজিরা দিতে হবে না বলে জানালেন বিচারপতি মুক্তা গুপ্তা।
বিশদ

27th  April, 2017
দলের সদর দপ্তর থেকে সরিয়ে দেওয়া হল শশীকলার ছবি দেওয়া ব্যানার

 চেন্নাই, ২৬ এপ্রিল (পিটিআই): নিজের দল থেকেই কি বিতাড়িত হওয়ার পথে চিন্নাম্মা? এআইএডিএমকে (আম্মা) সাধারণ সম্পাদক শশীকলার ছবি দেওয়া ব্যানার সদর দপ্তর থেকে সরিয়ে দেওয়ায় এখন এই সম্ভাবনা উঠে আসছে। বিপক্ষ গোষ্ঠীর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে পনিরসেলভাম গোষ্ঠী। গতকাল ওই গোষ্ঠীর তরফে এমনই দাবি তোলা হয়েছিল। দলের অন্যতম নেতা গতকালই বলেছিলেন, দলীয় দপ্তরের পবিত্রতা বজায় রাখতে ওই ব্যানার সরিয়ে দেওয়া উচিত। বিশদ

27th  April, 2017
দলেই বিরোধ, সিশোদিয়ার বক্তব্য নস্যাৎ করলেন অলোকা লাম্বা
মোদি হাওয়াকে ‘ইভিএম ঝড়’ আখ্যা দিয়ে দিল্লির ভোটে কারচুপির অভিযোগ আপের

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৬ এপ্রিল: উত্তরপ্রদেশের নির্বাচনে হেরে গিয়ে বসপা সুপ্রিমো মায়াবতী যে পথে হেঁটেছিলেন, দিল্লি পুরভোটে পরাজয়ের পর আম আদমি পার্টিও (আপ) বিজেপি’র বিরুদ্ধে সেই একইভাবে ইভিএম যন্ত্রে কারচুপির অভিযোগ তুলল। দিল্লি পুরসভার নির্বাচনে প্রবল মোদি হাওয়াকে বিন্দুমাত্র স্বীকার না করে আজ আপের পক্ষ থেকে একে ‘ইভিএম ঝড়’ বলে কটাক্ষ করা হয়েছে।
বিশদ

27th  April, 2017
  স্বেচ্ছায় রেল বাজেট ছেড়ে দিয়েছি: সুরেশ প্রভু

 নয়াদিল্লি, ২৬ এপ্রিল (পিটিআই): রেল বাজেটের সঙ্গে সাধারণ বাজেট মিশে যাওয়া নিয়ে তাঁর কোনও আপত্তি ছিল না। বরং তিনি নিজেই চেয়েছিলেন, দু’টি বাজেট এক হয়ে যাক। একটি সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।
বিশদ

27th  April, 2017
মহিলাদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য:
কেরলের শক্তিমন্ত্রীর ইস্তফার দাবিতে হইচই

 তিরুবনন্তপুরম, ২৬ এপ্রিল (পিটিআই): মহিলাদের সম্পর্কে কেরলের শক্তিমন্ত্রীর অবমাননাকর মন্তব্যের জেরে টানা দ্বিতীয়দিন বিধানসভায় প্রবল হট্টগোল হল। বিরোধীরা শক্তিমন্ত্রী এম এম মানির ইস্তফার দাবিতে ওয়েলে নেমে প্রবল হইচই করেন। স্লোগান তোলেন। বিরোধীদের দাবি, মন্ত্রীপদে মানির থেকে যাওয়া রাজ্যের পক্ষে অমর্যাদাকর।
বিশদ

27th  April, 2017
এনজিও নিয়ন্ত্রণে কেন্দ্রকে আইন করার কথা ভাবতে বলল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৬ এপ্রিল (পিটিআই): এনজিওগুলিকে নিয়ন্ত্রণের জন্য একটি আইন তৈরির কথা বিবেচনা করুক কেন্দ্র। যাতে সরকারি অর্থ নিয়ে অনিয়মের ঘটনায় বিচারের ব্যবস্থা করা যায়। বুধবার কেন্দ্রকে একথা বলল সুপ্রিম কোর্ট। আট সপ্তাহের মধ্যে এবিষয়ে কেন্দ্রের বক্তব্যও জানতে চাইল।
বিশদ

27th  April, 2017
বিতর্ক থামাতে বললেন সোনু নিগম

 মুম্বই, ২৬ এপ্রিল (পিটিআই): তাঁর মন্তব্যের জেরে তৈরি হওয়া বিতর্কে জল ঢেলে দিতে বললেন গায়ক সোনু নিগম। এক ট্যুইট বার্তায় তিনি বলেন, আমার পক্ষে বা বিপক্ষে যাই থাকুন।
বিশদ

27th  April, 2017
কৃষিক্ষেত্রে আয়কর লাগু নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল নীতি আয়োগ

 নয়াদিল্লি, ২৬ এপ্রিল (পিটিআই): কৃষি আয়ের উপরেও কর ধার্য করা উচিত বলে জানিয়েছেন কেন্দ্রের নীতি আয়োগের সদস্য বিবেক দেবরায়। মঙ্গলবার তাঁর এই মন্তব্যের পরেই শুরু হয়েছে বিতর্ক। বুধবার তাঁর এই মন্তব্য থেকে দূরত্ব বজায় রেখে নীতি আয়োগের তরফে জানানো হল, এই মন্তব্য বিবেক দেবরায়ের ব্যক্তিগত মত।
বিশদ

27th  April, 2017

Pages: 12345



একনজরে
নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...