দেশ
 

বিনা বাধায় দাউদের তিন সম্পত্তি নিলাম হল সাড়ে ১১ কোটিতে, নেপথ্যে কে রহস্য

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৪ নভেম্বর:অবশেষে সম্ভব হল। এই প্রথম কোনও বিঘ্ন ছাড়াই। আর সন্দেহের কারণও সেটাই। কেন এত মসৃণভাবে দাউদ ইব্রাহিমের মুম্বইয়ের তিনটি সম্পত্তি নিলামে বিক্রি করতে সক্ষম হল অর্থমন্ত্রক? মঙ্গলবার দক্ষিণ মুম্বইয়ের ভিন্ডি বাজার এলাকার তিনটি বিল্ডিং অত্যন্ত মসৃণ প্রক্রিয়ায় বিক্রি হয়ে গেল নিলামে।
বিশদ
জেলেও বিলাস জীবন কাটাচ্ছেন রাম-রহিম, সদ্য মুক্তি পাওয়া বন্দির অভিযোগ ঘিরে তোলপাড়

 রোহতক, ১৪ নভেম্বর: বৈভব হারালেও বিলাস-জীবন হারাতে নারাজ ধর্ষণে সাজাপ্রাপ্ত ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম-রহিম সিং! ফলে রোহতক জেলেও তিনি বহালতবিয়তেই পাচ্ছেন বিলাসিতার যাবতীয় সুযোগ সুবিধা। কোনও কাজ করতে হচ্ছে না তাঁকে।
বিশদ

15th  November, 2017
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে
বিতর্ক, জুরি বোর্ড থেকে পদত্যাগ
পরিচালক সুজয় ঘোষের

নয়াদিল্লি, ১৪ নভেম্বর(পিটিআই): চলতি মাসের শেষে গোয়ায় শুরু হবে ৪৮তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (আইএফএফআই)। তার আগে নতুন বিতর্ক। জুরি বোর্ড থেকে হঠাৎই পদত্যাগ করলেন পরিচালক সুজয় ঘোষ। কেন তিনি পদত্যাগ করলেন, তা নিয়ে মুখ খোলেননি সুজয়। 
বিশদ

15th  November, 2017
মুম্বইয়ে ২৫ ফুট লম্বা সুড়ঙ্গ খুঁড়ে ব্যাংক ডাকাতি!

মুম্বই, ১৪ নভেম্বর: শনি এবং রবিবার ব্যাংক বন্ধ ছিল। সোমবার প্রথম কাজের দিন ব্যাংক খুলতেই চোখ কপালে উঠল কর্মীদের। লকার রুমে একাধিক লকার ভাঙা। আর মেঝেতে একটি বিরাট গর্ত! কোথা থেকে এল এতবড় গর্ত? কারা করল? গর্তের উৎস খুঁজতে গিয়ে তাজ্জব বনে গেলেন মুম্বইয়ের দুঁদে পুলিশ অফিসাররা।
বিশদ

15th  November, 2017
পোষ্য হিসাবে ভারত-বাংলাদেশে চাহিদা বাড়ছে সিংহ-লেপার্ডের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি বছরেই বাংলাদেশ বন দপ্তরের কয়েকজন কর্তা ভারতীয় বন দপ্তরের কর্তাদের সঙ্গে বলেছিলেন, পোষ্য হিসাবে বাড়িতে রাখার জন্য বাঘ, সিংহ, লেপার্ড, কুমিরের চাহিদা দু’দেশে ক্রমশ বাড়ছে। দু’দেশের প্রশাসনিক নজর এড়িয়ে এগুলি মাঝে মধ্যেই বাংলাদেশ থেকে ভারতে এবং ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছে।  সম্প্রতি এক কুখ্যাত বন্যপ্রাণ পাচারকারী গ্রেপ্তার হওয়ার পর, তার থেকে পাওয়া তথ্যে নড়েচড়ে বসেন ভারতের কেন্দ্রীয় বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রক সংস্থা ।
বিশদ

15th  November, 2017
ধর্মনিরপেক্ষতার প্রশ্নে কটাক্ষ কংগ্রেসের
বিরোধীদের কটাক্ষ করে আদিত্যনাথ বললেন হিন্দুত্ব মানেই উন্নয়ন

 লখনউ ও নয়াদিল্লি, ১৪ নভেম্বর (পিটিআই): হিন্দুত্ব ইস্যুতে মঙ্গলবার বিরোধীদের কড়া সমালোচনা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, হিন্দুত্বের বিরোধিতা করে তারা ‘উন্নয়ন’ এবং ‘ভারতীয়ত্বের’ বিরোধিতা করছেন।
বিশদ

15th  November, 2017
প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ ব্যবসায়ীকে কেন রাফাল যুদ্ধবিমানের যৌথ বরাত, প্রশ্ন তুলল কংগ্রেস

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ নভেম্বর: নোটবন্দি, জিএসটি, অমিত শাহ পুত্রের উপার্জন, বিজয় রুপানিকে সেবির জরিমানার মতো ইস্যু তো বটেই, গুজরাত ভোটে জিততে মরিয়া কংগ্রেস যেদিক থেকে পারা যায় নরেন্দ্র মোদিকে ঘিরতে চাইছে। সেই মতো প্রায় এক বছরের কিছু আগে চুক্তি হয়ে গেলেও আজ নতুন করে যুদ্ধ বিমান ‘রাফাল’ নিয়ে সওয়াল খাড়া করল রাহুল গান্ধীর দল।
বিশদ

15th  November, 2017
টানা উত্ত্যক্ত করে চেন্নাইয়ের মহিলা ইঞ্জিনিয়ারকে পুড়িয়ে মারল যুবক, অগ্নিদগ্ধ মা, মেয়ে

 চেন্নাই, ১৪ নভেম্বর: টানা একমাস উত্ত্যক্ত করার পর চেন্নাইয়ে এক মহিলা ইঞ্জিনিয়ারকে পুড়িয়ে মারল যুবক। আগুনে দগ্ধ হয়ে হাসপাতালে পাঞ্জা লড়ছেন ওই মহিলার মা ও মেয়ে। সোমবার রাত ন’টা নাগাদ ঘটনাটি ঘটেছে দক্ষিণ চেন্নাইয়ের ভেলাচেরি এলাকায়।
বিশদ

15th  November, 2017
জয়া টিভিসহ একাধিক স্থানে পাঁচদিন ধরে আয়কর তল্লাশি, উদ্ধার হাজার কোটির বেশি সম্পত্তি

 চেন্নাই, ১৪ নভেম্বর (পিটিআই): নজিরবিহীন ঘটনা। টানা পাঁচদিন ধরে হাজারের বেশি আয়কর কর্তা তল্লাশি চালাল জয়া টিভি’র দপ্তরসহ একাধিক স্থানে। উদ্ধার হল ১,৪৩০ কোটি টাকার বেনামি বিনিয়োগের নথিপত্র।
বিশদ

15th  November, 2017
বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্তের দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৪ নভেম্বর (পিটিআই): বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত সিটকে দিয়ে করার দাবিকে খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি আর কে আগরওয়াল, বিচারপতি অরুণ মিশ্র এবং বিচারপতি এ এম খানউইলকরের বেঞ্চ মঙ্গলবার আইনজীবী কামিনী জয়সওয়ালের আবেদন খারিজ করে বলেছে, এমন অভিযোগ অকারণে বিচারপতিদের মধ্যে বিভেদ সৃষ্টি করে।
বিশদ

15th  November, 2017
সিবিআই তদন্তের দাবি তুলে নেওয়ার চাপ দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী, দাবি প্রদ্যুম্নের বাবার

 গুরুগ্রাম, ১৪ নভেম্বর: রায়ান স্কুলের ছাত্র প্রদ্যুম্ন ঠাকুরের বাবার চাঞ্চল্যকর দাবি। বাড়িতে এসে সিবিআই তদন্তের দাবি তুলে নেওয়ার জন্য চাপ দিয়েছিল রাজ্যের এক শীর্ষ মন্ত্রী।
বিশদ

15th  November, 2017
বুনো শুয়োরের সঙ্গে ধাক্কা, অল্পের জন্য রক্ষা পেল ইন্ডিগোর বিমান

 বিশাখাপত্তনম, ১৪ নভেম্বর: বিতর্ক ও দুর্ঘটনা কিছুতেই পিছু ছাড়ছে না ইন্ডিগো’র। বিমানের ভিতর ল্যাপটপে আগুন। হুইল চেয়ার হারিয়ে যাওয়া। বয়স্ক যাত্রীকে বিমানকর্মীদের মারধর। সেই তালিকায় এবার নতুন সংযোজন বুনো শুয়োরের সঙ্গে ইন্ডিগোর বিমানের ধাক্কা।
বিশদ

15th  November, 2017
কুলগাঁওয়ে গুলির লড়াইয়ে হত এক জওয়ান, মারা গেল এক জঙ্গিও

 শ্রীনগর, ১৪ নভেম্বর (পিটিআই): জম্মু-কাশ্মীরের কুলগাঁওয়ে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান প্রাণ হারিয়েছেন। গুলির লড়াইয়ে এক জঙ্গিরও মৃত্যু হয়েছে। সেনা সূত্রে খবর, কুলগাঁওয়ে নৌবাগ কুণ্ডে দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াইয়ে এক জওয়ান গুরুতর জখম হন।
বিশদ

15th  November, 2017
ড্রাই স্টেট গুজরাতে হার্দিকের মদ্যপানের ভিডিও প্রকাশিত

 আমেদাবাদ, ১৪ নভেম্বর (পিটিআই): ভোটের উত্তাপের মাঝেই এখন হার্দিক ইস্যুতে সরগরম গুজরাত। গতকাল প্রকাশিত হয়েছিল হার্দিকের ‘সেক্স ভিডিও’। আর এদিন প্রকাশ হল তাঁর মদ্যপানের ভিডিও। এদিনের ভিডিও নিয়ে অবশ্য এখনও কোনও মন্তব্য করেননি পাটিদার নেতা।
বিশদ

15th  November, 2017
আসন কমলেই নৈতিক পরাজয় মানছে শাসক দলও, তবে হিসাব ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন মোদি
গুজরাতে বিজেপি’কে একশোর নীচে নামিয়ে এনে মোদিকে ধাক্কা দিতে মরিয়া রাহুল ব্রিগেড

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: লক্ষ্য রাখা হয়েছে ১৫০ আসনে জিততে হবে। মোট আসন ১৮২। ২০১২ সালে ১১৬টি আসনে জিতে সরকার গড়েছিলেন নরেন্দ্র মোদি। কিন্তু যতই দিন যাচ্ছে গুজরাত নির্বাচন নিয়ে বিজেপির রাজ্য ইউনিট থেকে উদ্বেগজনক রিপোর্ট পাচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব। কংগ্রেস যে কোনওমূল্যে মোদির দলকে একশোর নীচে বেঁধে রাখতে মরিয়া।
বিশদ

14th  November, 2017

Pages: 12345

একনজরে
 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM