দেশ
 

নেপালে পুরসভা ভোট, সিল সীমান্ত

 মহারাজগঞ্জ (উত্তরপ্রদেশ), ২৫ জুন (পিটিআই): নেপালে ভোটের জন্য সিল করে দেওয়া হচ্ছে ভারত-নেপাল সীমান্ত। আগামী ২৮ জুন নেপালে স্থানীয় পুরসভার নির্বাচন অনুষ্ঠান হতে চলেছে। ভোটে যাতে কোনওপ্রকার অশান্তি ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সীমান্ত বন্ধ রাখা হবে। ভোটপর্ব মিটে গেলে ফের সীমান্ত খুলে দেওয়া হবে।
বিশদ
কাশ্মীরে রোপওয়ের তার ছিঁড়ে মৃত্যু ৫ জনের

 শ্রীনগর, ২৫ জুন (পিটিআই): কাশ্মীরের গুলমার্গে রোপওয়ের তার ছিঁড়ে মৃত্যু হল পাঁচ জনের। মৃতদের মধ্যে চারজনই দিল্লির শালিমার বাগের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, এদিন ঝড়ো হাওয়ায় একটি বড় গাছ উলটে রোপওয়ের উপর পড়ে।
বিশদ

ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা

জম্মু, ২৪ জুন (পিটিআই): শনিবার ফের বিনা প্ররোচনায় ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। সেই পুঞ্চ জেলার ভারতীয় সেনাঘাঁটিতে, যেখানে ৪৮ ঘণ্টা আগে দুই ভারতীয় সেনাকে হত্যা করেছিল পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (ব্যাট)।
বিশদ

25th  June, 2017
মানস যাত্রায় শামিল ভারতীয় পুণ্যার্থী দলকে আটকে দিল চীন

গ্যাংটক, ২৪ জুন (পিটিআই): নাগারে বৃষ্টি ও তার জেরে সৃষ্ট ধসে ভেসে গিয়েছে তিব্বতের রাস্তা। এই দাবি করে কৈলাস মানস যাত্রায় শামিল ভারতীয় পুণ্যার্থীদের প্রথম ব্যাচকে আটকে দিল চীন। তাদের ভূখণ্ডে ঢোকার আগেই ৪৭ জন পুণ্যার্থীর প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে তারা। নিজ নিজ রাজ্যে ফিরিয়ে দেওয়া হয়েছে তাঁদের। বিষয়টি বেজিংয়ের কাছে তুলে ধরেছে নয়াদিল্লি।
বিশদ

25th  June, 2017
নিজের পরিবারের হাতেই জীবন্ত দগ্ধ বিবাহিত মহিলা, মৃত ননদও

মোরাদাবাদ, ২৪ জুন: পরিবারের সম্মানরক্ষায় এক বিবাহিত মহিলা এবং তাঁর ননদকে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠল মহিলাটির বাপের বাড়ির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আনওয়ালা ঘাট এলাকায়। পুলিশ জানিয়েছে, মৃত বিবাহিত মহিলার নাম গুলাফসা এবং তাঁর ননদের নাম সাবনুর। তাঁদের দু’জনের দেহ প্রথম দেখতে পান গুলাফসার দেওর মহম্মদ শাবিব।
বিশদ

25th  June, 2017
রাজ্য বোর্ডের পড়ুয়া ছাড়া সিংহভাগ মেডিকেল আসনে ভরতি নয়, জানাল তামিলনাড়ু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং পিটিআই: ৭ মে নিট পরীক্ষা এবং আলাদা প্রশ্নপত্র নিয়ে তুমুল বিতর্ক হওয়ার পর থেকে রাজ্য সরকারের কাছে বাংলা মাধ্যমের ছাত্রছাত্রীদের দাবি ছিল, তাঁদের স্বার্থ সুরক্ষিত করার জন্য সরকার কিছু একটা করুক। স্বাস্থ্যসচিব সিবিএসই বোর্ডের কাছে কড়া চিঠি পাঠান। চিঠি পাঠান রাজ্যের স্বাস্থ্য অধিকর্তাও (শিক্ষা)। সেই চিঠিকে অবশ্য খুব একটা পাত্তা দেয়নি তারা। যথারীতি বাংলা মাধ্যমের ছেলেমেয়েরা এবার খুব খারাপ ফল করেন।
বিশদ

25th  June, 2017
চীন, পাকিস্তানকে চাপে রাখতে মার্কিন কৌশল
মোদির সফরে ভারতকে খুশি করতে মরিয়া ট্রাম্প প্রশাসন

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৪ জুন: বিগত কয়েকমাসে নানা কারণে আমেরিকা বিশ্ব রাজনীতিতে কিছুটা একা হয়ে পড়েছে। আর তাই ভারতকে বন্ধু হিসাবে পাশে পাওয়া প্রেসিডেন্ট ট্রাম্পের এখন একান্ত প্রয়োজন। তাছাড়া ওয়াশিংটনের আরও উদ্বেগের কারণ মিত্রশক্তি পাকিস্তান ঝুঁকেছে চীনের দিকে।
বিশদ

25th  June, 2017
  ভারতীয় আমানত কমছে সুইস ব্যাংকে

 নয়াদিল্লি, ২৪ জুন: সুইস ব্যাংকে ভারতীয়দের আমানতের পরিমাণ অনেক কমেছে। ২০১৫ সাল শেষে সুইস ব্যাংকে আমানত কমেছে ১২০ কোটি ফ্রাঙ্ক। স্বয়ংক্রিয় বিনিময়ের মাধ্যমে যেসব অ্যাকাউন্ট পরিচালিত হয়, এর তথ্য প্রকাশের অনুমোদন দিয়েছে সুইজারল্যান্ড সরকার।
বিশদ

25th  June, 2017
  দেড় লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মকুবের সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার

 মুম্বই, ২৪ জুন (পিটিআই): কৃষকদের স্বস্তি দিয়ে মাথাপিছু দেড় লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মকুব করার কথা ঘোষণা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। এই সিদ্ধান্তের ফলে ৩৪ হাজার কোটি টাকার কৃষিঋণ মকুব করবে রাজ্য।
বিশদ

25th  June, 2017
মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে জখম ৫ জওয়ান

 রায়পুর, ২৪ জুন (পিটিআই): মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে জখম স্পেশ্যাল টাস্ক ফোর্সের পাঁচ জওয়ান। শনিবার ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের সুকমা জেলায়। জানা গিয়েছে, গভীর অরণ্যে দীর্ঘ সময় ধরে যৌথ বাহিনীর সঙ্গে মাওবাদীদের তীব্র গুলির লড়াই চলে।
বিশদ

25th  June, 2017

Pages: 12345




একনজরে
 লন্ডন, ২৫ জুন: গ্রেনফেল টাওয়ারের আতঙ্কের রেশ কাটতে না কাটতেই পূর্ব লন্ডনে শনিবার রাত ১০টা নাগাদ বেথনালগ্রিনের একটি বহুতল ভবনে ফের আগুন লাগে। তবে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনের আগুন খানিকটা নিয়ন্ত্রণে এসেছে। জানা গিয়েছে, ওই এলাকায় সবচেয়ে ...

সংবাদদাতা, কাঁথি: কাঁথির কাঁচলাগেড়িয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। উদ্ধার হওয়া নাবালিকাকে রবিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান কোচ হিসাবে মৌখিকভাবে সঞ্জয় সেন রাজি হওয়ার পর টিমের তালিকাও কর্তাদের দিয়েছেন তিনি।রবিবার সঞ্জয় সেন জানান,‘নতুন মরশুমে আমিই ফিজিক্যাল ট্রেনারের বাড়তি দায়িত্ব পালন করব। প্রি- সিজন কন্ডিশনিংও হবে আমার দায়িত্বে। অতীতে তো মোহন বাগান- ইস্ট ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অমাবস্যার কোটালে সাগর অশান্ত হয়ে যাওয়াতে অধিকাংশ ইলিশ মাছ ধরার ট্রলার ফিরে এসেছে। ফলে গত তিনদিন ধরে বাজারে ইলিশের জোগান কমে গিয়েছে। মৎস্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, ইলিশ মাছ ধরার অনুকূল আবহাওয়া এখন সাগরে। পুবালি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM