Bartaman Patrika
দেশ
 

 তামিলনাড়ুর মদ প্রস্তুতকারক তিন সংস্থায় আয়কর তল্লাশি, ৭০০ কোটি টাকার আয়বহির্ভূত সম্পত্তির হদিশ

 চেন্নাই, ১১ আগস্ট: দু’টি বড় বিয়ার প্রস্তুতকারক সংস্থা এবং আইএমএফএল (ইন্ডিয়ান মেইড ফরেন লিকার)-এর অফিসে তল্লাশি চালিয়ে ৭০০ কোটি টাকার আয়বহির্ভূত সম্পত্তির হদিশ পেল আয়কর বিভাগ। মঙ্গলবার তামিলনাড়ু, কেরল, অন্ধ্রপ্রদেশ ও গোয়ার ৫৫টি জায়গায় তল্লাশি চালিয়ে এই বিপুল সম্পত্তির হদিশ পেয়েছেন আধিকারিকরা।
বিশদ
 গাড়ি-মোটরবাইক সংঘর্ষ, মৃত দুই কিশোর সহ ৩

বালিয়া (উত্তরপ্রদেশ), ১১ আগস্ট (পিটিআই): মোটরসাইকেল ও গাড়ির সংঘর্ষে মৃত্যু হল তিনজনের। তাদের মধ্যে দু’জন কিশোরও রয়েছে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে কদম চৌরাহায়।
বিশদ

12th  August, 2019
অস্তিত্ব জানান দিতে ত্রাণ বিলির ছবি আপলোড করছে সিপিএম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ আগস্ট: দল অস্তিত্বহীন নয়। তা বোঝাতে এবার যে কোনও প্রাকৃতিক দুর্যোগে ত্রাণসামগ্রী হাতে পৌঁছে যাচ্ছে সিপিএম এবং তার সমস্ত শাখা সংগঠন। আর মুহূর্তের মধ্যে সেইসব ত্রাণসামগ্রী দুর্গতদের হাতে তুলে দেওয়ার ছবি আপলোড হচ্ছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।
বিশদ

12th  August, 2019
 শিশুচোর সন্দেহে মহিলাকে গণপিটুনি, ধৃত ৯

 গোন্ডা, ১১ আগস্ট (পিটিআই): শিশুচোর সন্দেহে এক মহিলাকে গণপিটুনির অভিযোগ উঠেছিল। সেই ঘটনার তদন্তে নেমে ন’জনকে গ্রেপ্তার করল পুলিস। অতিরিক্ত পুলিস সুপার মহেন্দ্র কুমার জানান, শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে রাহেলি গ্রামে।
বিশদ

12th  August, 2019
 বাবা-মা, মেয়েকে হুমকি, ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করলেন অনুরাগ

 মুম্বই, ১১ আগস্ট (পিটিআই): স্বাধীনভাবে মতপ্রকাশ করতে গিয়ে হুমকির মুখে পড়তে হচ্ছে বাবা-মা ও মেয়েকে। তাই সোশ্যাল মিডিয়ায় নিজের ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিলেন চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ।
বিশদ

12th  August, 2019
 ৩৭০ বাতিলের সিদ্ধান্তে খুশি উপত্যকার গোর্খারা

জম্মু, ১১ আগস্ট (পিটিআই): ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে কেন্দ্রের এই ঐতিহাসিক সিদ্ধান্তকে স্বাগত জানালেন উপত্যকায় বসবাসকারী গোর্খা সম্প্রদায়ের মানুষ। তাঁদের আশা, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা চলে যাওয়ায় এবার তাঁরা স্থায়ী নাগরিকের শংসাপত্র পাবেন।
বিশদ

12th  August, 2019
 ধসে নিশ্চিহ্ন কেরলের দু’টি গ্রাম, ৬০ জনের মৃত্যুর আশঙ্কা

 কাভালাপ্পারা ও পুথুমালা, ১১ আগস্ট (পিটিআই): চার দিন আগে শেষবার কোনও শিশুর কান্নার শব্দ শোনা গিয়েছিল। এখন গোটা এলাকাজুড়ে শ্মশানের নীরবতা। নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কাভালাপ্পারা এবং পুথুমালা নামে কেরলের দু’টি। একটানা বৃষ্টির জেরে ধস নেমেছে কেরলের প্রায় সমস্ত পার্বত্য এলাকায়।
বিশদ

12th  August, 2019
 ইদুজ্জোহার শুভেচ্ছা রাষ্ট্রপতি ও মমতার

 নয়াদিল্লি ও কলকাতা, ১১ আগস্ট (পিটিআই): দেশবাসীকে ইদুজ্জোহার আগাম শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রবিবার এক বার্তায় তিনি বলেন, এই উৎসব সবার মধ্যে ভালোবাসা, ভ্রাতৃত্ব ও মানবিকবোধ নিয়ে আসুক। পাশাপাশি বিদেশে বসবাসরত ভারতীয় মুসলিম ভাই ও বোনেদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি।
বিশদ

12th  August, 2019
 তৃতীয় লাইন চালুর জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় লাইন চালুর জন্য ‘ব্লক’ নেওয়ার জেরে ১৫ আগস্ট থেকে কয়েকদিন একগুচ্ছ ট্রেন বাতিল করছে পূর্ব রেল। তারা জানিয়েছে, দেবীপুর এবং রসুলপুর স্টেশনের মধ্যে তৃতীয় লাইন চালু করা হবে।
বিশদ

12th  August, 2019
 দুর্ঘটনার পরেই গাড়িতে আগুন, মৃত ১

মথুরা (উত্তরপ্রদেশ), ১১ আগস্ট (পিটিআই): দুর্ঘটনার পরেই আগুন ধরে যায় গাড়িতে। কিন্তু গাড়ি থেকে বেরোতে না পেরে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল চালকের। অল্পবিস্তর জখম হয়েছেন দুই সহযাত্রীও। ঘটনাটি ঘটেছে যমুনা এক্সপ্রেসওয়েতে।
বিশদ

12th  August, 2019
সভাপতি বাছতে হিমশিম অবস্থা কংগ্রেসের
অন্তর্বর্তী সভানেত্রী হলেন সোনিয়া গান্ধী 

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১০ আগস্ট: দলের নতুন সভাপতির নাম বাছতে আজ সারাদিন হিমশিম খেল কংগ্রেস। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, ড. মনমোহন সিং, এ কে অ্যান্টনি, পি চিদম্বরম, গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাড়গে, অম্বিকা সোনি, অধীররঞ্জন চৌধুরী, কুমারী সেলজা, কে সি বেণুগোপালের মতো ওয়ার্কিং কমিটির তাবড় সদস্যরা বসেও দ্রুত নতুন সভাপতির নাম ঠিক করতে পারলেন না।  
বিশদ

11th  August, 2019
আমার নামে নয়,
কাজ করে জিতুন
দলীয় সাংসদদের কড়া নিদান মোদির

নয়াদিল্লি, ১০ আগস্ট: পরের সাধারণ নির্বাচনের এখনও বাকি প্রায় চার বছর ন’মাস। সেই লক্ষ্যেই এখন থেকে ২০২৪ সালের লোকসভা ভোটের জোরকদমে প্রস্তুতি শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দলীয় সাংসদদের উদ্দেশে বার্তা দিলেন, কঠোর পরিশ্রম করে নিজেদের সংসদীয় কেন্দ্রের উন্নয়ন করুন। মানুষের পাশে দাঁড়ান। যাতে আগামী লোকসভা ভোটে জিততে মোদির নাম আর নিতে না হয়। মোদির বার্তা, আপনার কাজই হবে পরের ভোটে আপনার পরিচয়। ব্যক্তিকেন্দ্রিকতা দলকে বের করে আনতেই মোদির এই মন্তব্য বলে মত রাজনৈতিক মহলের।
বিশদ

11th  August, 2019
কাশ্মীর নিয়ে কুমন্তব্য থেকে
বিরত থাকুন, তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরি মহিলাদের নিয়ে হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের কুরুচিকর মন্তব্যকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে দেশজুড়ে। এর আগে উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়কও কাশ্মীরি মহিলাদের নিয়ে কুমন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের নিশানায় বিদ্ধ হচ্ছেন।
বিশদ

11th  August, 2019
ঈদে স্বাভাবিক হওয়ার
চেষ্টায় কাশ্মীর
অনন্তনাগে দোভাল

জম্মু, ১০ আগস্ট (পিটিআই): টানা পাঁচ দিনের দম বন্ধ করা গুমোট পরিস্থিতি কাটিয়ে শনিবার মুক্ত বাতাস খেলল উপত্যকায়। অভিভাবকদের হাত ধরে স্কুলে যাওয়া কচিকাঁচাদের চেঁচামেচি, যানবাহনের আওয়াজ আর দোকানিদের হাঁকডাকে যেন প্রাণ ফিরল জম্মুর রাস্তাঘাটে।
বিশদ

11th  August, 2019
বৃষ্টির প্রকোপ অব্যাহত
কর্ণাটকে ৬ হাজার কোটি টাকার ক্ষতি,
কেরলে মৃত্যু বেড়ে ৪২

নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): দেশের নানা রাজ্যে শুক্রবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে স্বাভাবিক জনজীবনে প্রভাব পড়েছে। তবে দেশের দক্ষিণ প্রান্তের কেরল, কর্ণাটক, তামিলনাড়ুতে বৃষ্টি ও বন্যার জেরে পরিস্থিতি বেশ শোচনীয়। কর্ণাটকে এ পর্যন্ত ৬ হাজার কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে।
বিশদ

11th  August, 2019

Pages: 12345

একনজরে
বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM