Bartaman Patrika
দেশ
 

ডাক্তারি পড়ার খরচ জোগাড় করতে এক কোটি টাকার তোলা তুলতে গিয়ে গুরুগ্রামে ধৃত নার্স

গুরুগ্রাম, ১২ জুলাই: ছেলেকে অপহরণ করবে না, বিনিময়ে তাকে দিতে হবে এক কোটি টাকা। ফোনে এমনটাই শর্ত দেওয়া হতো এক ব্যবসায়ীকে। তবে শেষ রক্ষা হল না। বৃহস্পতিবার গুরুগ্রাম পুলিসের জালে ধরা পড়ে গেল দিল্লির ওই চক্রের মূল পাণ্ডা নাসরিন ওরফে ফিজা খান এবং তার শাগরেদ মুস্তাকিম খান।
বিশদ
বাড়িতে উদ্ধার নগদ ৯৩ লক্ষ টাকা, ৪০০ গ্রাম সোনা
দুর্নীতির অভিযোগে ধৃত তেলেঙ্গানায় ‘সেরা’র সম্মানে ভূষিত ভূমি দপ্তরের মহিলা আধিকারিক

নয়াদিল্লি, ১২ জুলাই: বছর দু’য়েক আগে রাজ্যের সেরা রাজস্ব আধিকারিকের শিরোপা পেয়েছিলেন তিনি। রাতারাতি তাঁর সুখ্যাতি ছড়িয়ে পড়েছিল তেলেঙ্গানার কৃষক সমাজে। সেই মহিলা আধিকারিক লাবণ্যকে গ্রেপ্তার করা হল দুর্নীতির অভিযোগে। গতকাল তেলেঙ্গানার দুর্নীতি দমন শাখার অফিসাররা তাঁকে গ্রেপ্তার করে আপাতত জেলে পাঠিয়েছেন।
বিশদ

13th  July, 2019
ভারতীয় বাহিনীর সঙ্গে তথ্য আদানপ্রদান এবং আলাপ-আলোচনা বৃদ্ধি করা হবে: আমেরিকা

  ওয়াশিংটন, ১২ জুলাই (পিটিআই): প্রতিরক্ষা বিষয়ে এবার ভারত-আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গুরুত্ব দিয়ে বিচার করবে আমেরিকা। মার্কিন তরফে শীর্ষস্থানীয় অফিসার জেনারেল মার্ক এ মিলি বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন। মিলিকে জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছে।
বিশদ

13th  July, 2019
স্ট্যাচু অব ইউনিটি নিয়েও উৎসাহ ট্যুরিজম ফেয়ারে
মধ্যপ্রদেশের ব্যাঘ্র প্রকল্পের বাফার জোনে এবার বর্ষাতেও সাফারি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যপ্রদেশের ছ’টি ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্পে (টাইগার রিজার্ভ ফরেস্ট) আরও বেশি করে পর্যটক টানতে এবার জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ‘বাফার জোন’-এ সাফারির ব্যবস্থা করছে মধ্যপ্রদেশ পর্যটন দপ্তর। যা রীতিমতো নজিরবিহীন বলেই দাবি বন্যপ্রেমীদের।
বিশদ

13th  July, 2019
 গোয়ায় বিজেপি মন্ত্রিসভায় জায়গা হতে পারে তিন কংগ্রেসত্যাগী বিধায়কের

পানাজি, ১২ জুলাই (পিটিআই): গোয়ার বিজেপি সরকারের মন্ত্রিসভায় এবার জায়গা পেতে পারেন দলত্যাগী তিন কংগ্রেস বিধায়ক। শনিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। শুক্রবার বিজেপি সূত্রে জানা গিয়েছে, গোয়া ফরওয়ার্ড পার্টির তিন মন্ত্রী ও নির্দল বিধায়ক তথা রাজস্বমন্ত্রী রোহন খাউন্টেকে মন্ত্রিসভা থেকে সরানো হচ্ছে।
বিশদ

13th  July, 2019
রাজ্যসভায় দ্রুত গরিষ্ঠতা অর্জনই লক্ষ্য মোদি-অমিত শাহের
রাজ্যে রাজ্যে কংগ্রেস ও আঞ্চলিক দল ভাঙাতে মরিয়া বিজেপি, ত্রাহি ত্রাহি রব

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ জুলাই: রাজ্যে রাজ্যে কংগ্রেস এবং আঞ্চলিক দলের অন্দরে বিজেপির হানায় রীতিমতো ত্রাহি ত্রাহি পরিস্থিতি। একা রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী নয়, প্রায় প্রতিটি আঞ্চলিক দলের নেতানেত্রীরাই আতঙ্কে রয়েছেন। কারণ নিয়ম করে প্রতিদিন বিজেপি দল ভাঙাচ্ছে। সবথেকে বড় আশঙ্কায় রয়েছেন চন্দ্রবাবু নাইডু।
বিশদ

13th  July, 2019
 বিহারে থানার ভিতরে জেডিইউয়ের দলিত নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, গ্রেপ্তার ৩ পুলিস

বিহারশরিফ, ১২ জুলাই (পিটিআই): বিহারের নালন্দা জেলার থানায় জেডিইউয়ের এক স্থানীয় দলিত নেতার মৃতদেহ উদ্ধার হয়েছে। এই ঘটনার পর থেকেই ওই নেতার গ্রামজুড়ে প্রবল বিক্ষোভের সৃষ্টি হয়। ওই ঘটনায় তিন পুলিসকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

13th  July, 2019
বেসরকারিকরণ করা হবে না, আশ্বাস
জবাবি ভাষণে রেলের আড়াই লক্ষের বেশি শূন্যপদে নিয়োগ নিয়ে কোনও কথাই বললেন না মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ জুলাই: রেলবাজেট নিয়ে আলোচনার জবাবি ভাষণে রেলের আড়াই লক্ষের বেশি শূন্যপদে নিয়োগ নিয়ে একটি কথাও বললেন না রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বরং বরাদ্দ সময়ের বেশিটাই ব্যয় করলেন কংগ্রেসকে তুলোধনায়।
বিশদ

13th  July, 2019
 অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি, উত্তরপ্রদেশে ৯ দিনে মৃত ১৪

গুয়াহাটি ও লখনউ, ১২ জুলাই (পিটিআই): অসমে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। শুক্রবারও অবস্থার কোনও উন্নতিই হয়নি। জেলাগুলির অর্ধেকেরও বেশি ব্রহ্মপুত্র এবং তার উপনদীর জলে প্লাবিত। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে তিনজনের। ক্ষতিগ্রস্ত চার লক্ষ ২৩ হাজার মানুষ।
বিশদ

13th  July, 2019
 ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান, পাল্টা জবাব দিল সেনা

জম্মু, ১২ জুলাই (পিটিআই): ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। শুক্রবার পুঞ্চ ও রাজৌরি জেলায় এই সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটে। পাক গুলির অবশ্য উপযুক্ত জবাব দেয় ভারতীয় সেনা। যদিও আজকের ঘটনায় কোনও হতাহতের খবর নেই।
বিশদ

13th  July, 2019
 আমেথি স্টেশনের বাইরে মিলল প্রগতিশীল সমাজবাদী পার্টির নেতার দেহ

 আমেথি (উত্তরপ্রদেশ), ১২ জুলাই (পিটিআই): শিবপাল সিং যাদবের নেতৃত্বাধীন প্রগতিশীল সমাজবাদী পার্টির এক নেতার মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল। 
বিশদ

13th  July, 2019
 জম্মু ও কাশ্মীর প্রশাসনে বেআইনি নিয়োগ, কড়া পদক্ষেপ সরকারের

ফিরদৌস হাসান, শ্রীনগর, ১২ জুলাই: বিভিন্ন সরকারি দপ্তরে বেআইনিভাবে নিযুক্ত কর্মচারীদের ছেঁটে ফেলার কাজ শুরু করল রাজ্যপালের নেতৃত্বাধীন জম্মু ও কাশ্মীরের প্রশাসন। 
বিশদ

13th  July, 2019
 পশুখাদ্য কেলেঙ্কারি: দেওঘর ট্রেজারি মামলায় জামিন লালুপ্রসাদের

 রাঁচি, ১২ জুলাই (পিটিআই): পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় কিছুটা স্বস্তি পেলেন লালুপ্রসাদ যাদব। শুক্রবার এই কেলেঙ্কারির সঙ্গে যুক্ত দেওঘর ট্রেজারি মামলায় তাঁকে জামিন দিল ঝাড়খণ্ড হাইকোর্ট। 
বিশদ

13th  July, 2019
 ২০০৬ থেকে ২০১৬-র মধ্যে ভারতে গরিব কমেছে ২৭ কোটি

  রাষ্ট্রসঙ্ঘ, ১২ জুলাই (পিটিআই): ২০০৬ থেকে ২০১৬-র মধ্যে ভারতে ২৭ কোটির বেশি মানুষ দারিদ্রসীমা থেকে উন্নীত হয়েছে। রান্নার জ্বালানি, শৌচ ব্যবস্থা ও পুষ্টির নিরিখে এই সময়ের মধ্যে দেশে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। রাষ্ট্রসঙ্ঘের তরফে প্রকাশিত এক রিপোর্টে এমনই তথ্য সামনে এসেছে।
বিশদ

13th  July, 2019
 পশ্চিম দিল্লির হাসপাতালে আগুন, আতঙ্ক

নয়াদিল্লি, ১২ জুলাই (পিটিআই): পশ্চিম দিল্লির ইএসআই হাসপাতালে আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল রোগী ও তাঁদের পরিজনদের মধ্যে। 
বিশদ

13th  July, 2019

Pages: 12345

একনজরে
  কাঠমান্ডু, ১৪ জুলাই (পিটিআই): অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত নেপালের জনজীবন। বন্যা ও ভূমিধসে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫০ জনের। আহত হয়েছেন আরও ২৫ জন। রবিবার সেদেশের পুলিস সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। মধ্য ও পূর্ব নেপালে খোঁজ মিলছে না ৩৫ জনের। ...

লন্ডন, ১৪ জুলাই: এই বিশ্বকাপের আগে ইংল্যান্ডের সফল বোলার হিসেবে নাম ছিল ইয়ান বথামের। ১৯৯২ বিশ্বকাপে তিনি ১৬ উইকেট নিয়েছিলেন। ২০০৭ বিশ্বকাপে বথামকে প্রায় ছুঁয়ে ...

সংবাদদাতা, ঘাটাল: রবিবার ঘাটাল-পাঁশকুড়া রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। রাস্তা সংস্কারের দাবিতে ওই সড়কের চাঁদপুর শিমূলতলায় অবরোধ করা হয়। অবরোধে আটকে পড়ে বিভিন্ন রুটের বহু যাত্রীবাহী বাস সহ অন্যান্য গাড়ি। অবরোধ তুলতে গেলে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লুবিসিএস) মেইন পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশিত হল। চলতি মাসের ২৫ থেকে ২৮ তারিখ এই লিখিত পরীক্ষার আয়োজন করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। মামলা-মোকদ্দমার কোনও পরিবেশ তৈরি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু

14th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭০ টাকা ৬৯.৩৯ টাকা
পাউন্ড ৮৪.২৯ টাকা ৮৭.৬০ টাকা
ইউরো ৭৫.৮২ টাকা ৭৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  July, 2019

দিন পঞ্জিকা

৩০ আষা‌ঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫১/৫০ রাত্রি ১/৪৯। মূলা ৩৪/২৮ রাত্রি ৬/৫২। সূ উ ৫/৪/২৫, অ ৬/২০/৪৫, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১৪/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫০/৫৭/৪৯ রাত্রি ১/২৭/১৫। মূলানক্ষত্র ৩৬/২৫/৩৩ রাত্রি ৭/৩৮/২০, সূ উ ৫/৪/৭, অ ৬/২২/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৩/৩/১০ গতে ৪/৪৩/০ মধ্যে, কালবেলা ৬/৪৩/৫৭ গতে ৮/২৩/৪৮ মধ্যে, কালরাত্রি ১০/২৩/২০ গতে ১১/৪৩/৩০ মধ্যে। 
 ১১ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
টলিউডের এক অভিনেত্রীকে অশালীন মেসেজ, গ্রেপ্তার ১ 
টলিউডের এক অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় অশালীন মেসেজ পাঠিয়ে ক্রমাগত উত্যক্ত ...বিশদ

06:55:49 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সেনার পূর্বাঞ্চলীয় প্রধান

06:10:00 PM

খুনের চেষ্টার অভিযোগে দিল্লির দ্বারকায় গ্রেপ্তার ১ 

04:51:00 PM

লাভপুরের আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে এলাকাবাসীদের বিক্ষোভ 
বীরভূমের লাভপুর থানার আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ...বিশদ

04:25:14 PM

হাওড়ার শিবপুরে উদ্ধার চোরাই ট্যাক্সি, গ্রেপ্তার ১

04:00:00 PM

লিলুয়ায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

04:00:00 PM