Bartaman Patrika
দেশ
 

সংসদে না আসা মন্ত্রীদের
তালিকা তলব ক্ষুব্ধ মোদির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুলাই: মন্ত্রীরা সংসদ চলাকালীন লোকসভা ও রাজ্যসভায় থাকছেন না। এমপিরাও সংসদ চলাকালীন অনুপস্থিত থাকছেন। বারংবার সতর্ক করা সত্ত্বেও এই প্রবণতা চলছে। ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ
 মালিকানা নিয়ে চাপানউতোর তুঙ্গে
মুম্বইতে ১০০ বছরের পুরনো বাড়ি ভেঙে
মৃত ১২, আটকে রয়েছেন ৪০ জনেরও বেশি

 মুম্বই, ১৬ জুলাই (পিটিআই): বৃষ্টি কমতেই দক্ষিণ মুম্বইতে ভেঙে পড়ল শতাব্দীপ্রাচীন একটি বাড়ি। মঙ্গলবার সকালে এই ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাত জন। পুর আধিকারিকদের মতে, এখনও ধ্বংসস্তুপে আটকে রয়েছেন ৪০ জনেরও বেশি মানুষ। বিশদ

17th  July, 2019
জলমগ্ন কাজিরাঙা, তৎপর প্রশাসন

কাজিরাঙা/গুয়াহাটি ও পাটনা, ১৬ জুলাই (পিটিআই): অসমে সাম্প্রতিক বন্যার কারণে গোলাঘাট ও নওগাঁও জেলায় অবস্থিত কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের ৯০ শতাংশ অংশ জলের তলায় চলে গিয়েছে। চোরাশিকার ঠেকাতে তৈরি হওয়া ১৫০টিরও বেশি শিবির জলমগ্ন হয়ে রয়েছে।
বিশদ

17th  July, 2019
নিরাপত্তারক্ষী থেকে
রাশিয়ান ভাষার ছাত্র
জেএনইউতে অসাধ্যসাধন রামজলের 

 নয়াদিল্লি, ১৬ জুলাই: ২০১৪ সালে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) প্রথম পা রেখেছিলেন রামজল মিনা। তাও একজন সাধারণ নিরাপত্তারক্ষী হিসেবে। গেটের কাছেই ঠাঁই হয়েছিল তাঁর। স্বপ্নেও ভাবেননি এই একই বিশ্ববিদ্যালয়ে একদিন পড়াশোনা করবেন।
বিশদ

17th  July, 2019
উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রের দায়িত্বে
নতুন মুখ আনল বিজেপি

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): গত বিধানসভা এবং লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপিকে ঢেলে ভোট দিয়েছিল পিছড়েবর্গ। সেই বিষয়টি মাথায় রেখেই রাজ্যে বিজেপির সভাপতি হিসেবে এক পিছড়েবর্গের নেতাকেই বেছে নিলেন অমিত শাহ-নরেন্দ্র মোদি।
বিশদ

17th  July, 2019
বিজেপিতে যোগ দিলেন
প্রাক্তন প্রধানমন্ত্রী ছেলে

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): জল্পনা শেষ। বিজেপিতেই যোগ দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের ছেলে নীরজ শেখর। মঙ্গলবার, বিজেপির ভূপেন্দ্র যাদব এবং অনিল জৈনের উপস্থিতিতে তিনি গেরুয়া শিবিরে যোগ দেন। নীরজকে উত্তরপ্রদেশ থেকেই রাজ্যসভা নির্বাচনে প্রার্থী করতে চলেছে বিজেপি।
বিশদ

17th  July, 2019
হিন্দি নিয়ে আপত্তি, প্রতিবাদ বিরোধীদের
গত ১৪ জুলাই নেওয়া ডাক বিভাগের নিয়োগ পরীক্ষা বাতিল,
এরপর সব আঞ্চলিক ভাষাতেই পরীক্ষা দেওয়া যাবে, জানালেন মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুলাই: আঞ্চলিক ভাষার অধিকারের দাবি নিয়ে বিরোধীদের প্রবল বিক্ষোভে আজ কেন্দ্রীয় সরকারি দপ্তরের একটি নিয়োগ পরীক্ষাই বাতিল করে দিতে বাধ্য হল মোদি সরকার। যোগাযোগ মন্ত্রকের আওতাভুক্ত ডাক দপ্তরের সর্বভারতীয় নিয়োগ পরীক্ষা হয়েছে ১৪ জুলাই।
বিশদ

17th  July, 2019
করতারপুরের মতো পাক অধিকৃত কাশ্মীরের গুরুদ্বারও খুলবে, আশায় কাশ্মীরের শিখ ধর্মাবলম্বীরা

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ১৬ জুলাই: ভারত ও পাকিস্তানের মধ্যে করতারপুর করিডর নিয়ে কথাবার্তা অনেকটাই এগিয়েছে। এই অবস্থায় আশায় বুক বাঁধতে শুরু করেছেন কাশ্মীরে বসবাসকারী শিখ সম্প্রদায়ের মানুষরাও। এবার, তাঁরাও পাক অধিকৃত কাশ্মীরের গুরুদ্বারগুলিতে যেতে পারবেন বলে আশাপ্রকাশ করেছেন।
বিশদ

17th  July, 2019
রানওয়ের সেন্ট্রাল লাইন উপেক্ষা করে
ধাক্কা লাইটে, সাসপেন্ড দুই পাইলট

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): রানওয়েতে নেমে মাঝের দাগ বরাবরই যাওয়ার কথা বিমানের। যাকে বিমানের পরিভাষায় বলে ‘সেন্ট্রাল লাইন’। কিন্তু গত ২ জুলাই দুপুরে পুনে থেকে কলকাতায় এসে নামার সময়ে স্পাইসজেটের একটি বিমান সেই লাইন থেকে ডান দিকে অনেকটা সরে গিয়েছিল।
বিশদ

17th  July, 2019
  নেপালে অতিরিক্ত বৃষ্টির ফলেই বিহারে বন্যা, জানালেন নীতীশ কুমার

 পাটনা, ১৬ জুলাই (পিটিআই): নেপালে অত্যাধিক বৃষ্টির কারণেই বিহারে হড়পা বানের ঘটনা ঘটেছে। এর ফলে গত কয়েকদিনে প্রাণ হারিয়েছেন অন্তত ২৫ জন। ঘরছাড়া লক্ষাধিক মানুষ। মঙ্গলবার বিধানসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন, প্রাকৃতিক বিপর্যয়ের ফলে এখনও পর্যন্ত ২৫ লক্ষ ৭২ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।
বিশদ

17th  July, 2019
নাগা জঙ্গিদের সঙ্গে শান্তি আলোচনার প্রক্রিয়া এখন চূড়ান্ত পর্যায়ে: কেন্দ্র

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): নাগা জঙ্গিদের সঙ্গে শান্তি স্থাপনের প্রক্রিয়া এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। মঙ্গলবার লোকসভায় এক লিখিত প্রশ্নের জবাবে এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কৃষ্ণ রেড্ডি। তিনি বলেছেন, ‘নাগা জঙ্গিদের সঙ্গে শান্তি আলোচনার প্রক্রিয়া এখন চূড়ান্ত পর্যায়ে।
বিশদ

17th  July, 2019
চিটফান্ড তদন্ত মামলায় আটক কংগ্রেস বিধায়ক, ১২ ঘণ্টা জেরার পর রেহাই

 বেঙ্গালুরু, ১৬ জুলাই: কর্ণাটকের রাজনৈতিক জটিলতার মধ্যেই নয়া বিতর্ক। আইএমএ জুয়েলস্ পঞ্জি স্কিমের তদন্তে নেমে বিদ্রোহী কংগ্রেস বিধায়ক রোশন বেগকে আটক করে বিশেষ তদন্তকারী দল (সিট)। সোমবার রাতে তাঁকে বেঙ্গালুরু বিমানবন্দর থেকে আটক করে তদন্তকারী অফিসাররা।
বিশদ

17th  July, 2019
বিজেপি নেতাদের বিতর্কিত আচরণ ও
মন্তব্য নিয়ে বেজায় ক্ষুব্ধ আরএসএস

 লখনউ, ১৬ জুলাই: সাধ্বী প্রজ্ঞার নাথুরাম গডসে মন্তব্য থেকে আকাশ বিজয়বর্গীয়ের ব্যাট দিয়ে পুরকর্মীদের পেটানো, এমনকী হালে বিজেপি বিধায়ক রাজেশ মিশ্রের মেয়ের তোলা অভিযোগ। এই সব কিছু নিয়ে বেজায় ক্ষুব্ধ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)।
বিশদ

17th  July, 2019
 ড্রাগ নেশাগ্রস্ত যুবকদের সংখ্যা কমছে
রাজ্যে, লোকসভায় তথ্য দিল কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুলাই: গত তিন বছরে পশ্চিমবঙ্গের নেশামুক্তি কেন্দ্রগুলিতে ক্রমশ কমেছে তরুণ-যুবকদের ভর্তির হার। অর্থাৎ তরুণ ও যুবকদের ড্রাগ অ্যাডিকশনের ক্ষেত্রে সারা দেশের নিরিখে বাংলার পরিস্থিতি তুলনায় ভালো। আজ লোকসভায় পেশ করা কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার মন্ত্রকের এক তথ্যেই এই ছবিটি স্পষ্ট হয়েছে।
বিশদ

17th  July, 2019
কর্ণাটক: বিদ্রোহী বিধায়কদের আবেদনের
ভিত্তিতে আজ রায় জানাবে শীর্ষ আদালত

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): কর্ণাটকের রাজনৈতিক সঙ্কট নিয়ে জটিলতা যেন শেষই হচ্ছে না। ইতিমধ্যেই জল গড়িয়েছে সুপ্রিম কোর্টে। মঙ্গলবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর হয়ে সওয়াল করেছেন আইনজীবী রাজীব ধাওয়ান। স্পিকার কে আর রমেশ কুমারের পক্ষে সওয়াল করেন আইনজীবী এ এম সিংভি।
বিশদ

17th  July, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন। ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

04:13:49 PM

কর্ণাটক: আজ সন্ধ্যা ৬টার মধ্যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে, কুমারস্বামীকে চিঠি পাঠিয়ে নির্দেশ রাজ্যপালের 

04:05:11 PM

৫৬০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:04:38 PM

ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের প্রস্তুতি চলছে 

03:58:00 PM

হালিশহর পুরসভায় অনাস্থা ভোটে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট 

03:13:57 PM