Bartaman Patrika
দেশ
 

জম্মুতে উঠল বিধিনিষেধ, কাশ্মীরের কিছু
এলাকায় জারি থাকবে আরও কিছুদিন

 শ্রীনগর, ১৪ আগস্ট (পিটিআই): জম্মুতে সম্পূর্ণভাবে প্রত্যাহার করা হয়েছে বিধিনিষেধ। তবে কাশ্মীরের বেশ কিছু জায়গায় আরও কিছুদিন বিধিনিষেধ জারি থাকবে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে বুধবার একথা জানালেন জম্মু ও কাশ্মীর পুলিসের এডিজি মুনির খান। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলেই দাবি এই পুলিসকর্তার।
বিশদ
স্বাধীনতা দিবসে হামলার ছক রুখতে
কড়া প্রহরায় মুড়ে ফেলা হয়েছে দিল্লিকে

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ আগস্ট: ছদ্মবেশে মানুষের সঙ্গে মিশে থেকে হামলার ছক ভণ্ডুল করা তো বটেই, আকাশপথে কোনওভাবে যাতে হামলা না হয়, তারই লক্ষ্যে স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া প্রহরায় দিল্লি। রাজধানীর রাস্তার দেওয়ালে দেওয়ালে সন্দেহজনক সন্ত্রাসবাদীদের ছবি সহ নামের পোস্টার লাগানোর পাশাপাশি আকাশে কোনও ড্রোন উড়ছে কি না, তা নিয়ে বাড়তি নজর রাখা হচ্ছে।
বিশদ

15th  August, 2019
কাশ্মীর ইস্যুতে চীনা ‘নিষ্ক্রিয়তার’
নেপথ্যে কৌশলী জয়শঙ্কর

 বেজিং, ১৪ আগস্ট (পিটিআই): তিনদিনের চীন সফর শেষ করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তাঁর এই সফরকে ‘সফল’ বলেই মানছেন সাউথ ব্লকের কর্তারা। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার নিয়ে তিনি শুধু চীনের যাবতীয় সংশয় দূর করতেই সফল হননি, এই নিয়ে ভারতের সপক্ষে বেজিংয়ের থেকে বিবৃতিও আদায় করতে সমর্থ হয়েছেন।
বিশদ

15th  August, 2019
উৎক্ষেপণের ২৪ দিনের মাথায় চাঁদের
দিকে যাত্রা শুরু করল চন্দ্রযান-২

কক্ষপথে প্রবেশ ২০ আগস্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎক্ষেপণের ২৪ দিনের মাথায় চাঁদের দিকে যাত্রা শুরু করল চন্দ্রযান-২। মঙ্গলবার ভারতীয় সময় রাত ২:২১ মিনিটে (সরকারিভাবে ১৪ আগস্ট পড়ে যায়) চন্দ্রযান-২ পৃথিবীর কক্ষপথ ত্যাগ করে চাঁদের কক্ষপথের দিকে যাত্রা শুরু করে।
বিশদ

15th  August, 2019
পাকিস্তানে অনুষ্ঠান করে বিপাকে গায়ক মিকা সিং

 মুম্বই, ১৪ আগস্ট: জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে পাকিস্তানে গান গাইতে গিয়ে বিপাকে গায়ক মিকা সিং। তাঁকে বয়কট করার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন।
বিশদ

15th  August, 2019
নয়াদিল্লি বিমানবন্দরে আটকানো হল
শাহ ফয়জলকে, পরে শ্রীনগরে গৃহবন্দি

 শ্রীনগর, ১৪ আগস্ট (পিটিআই): ইস্তানবুল যাওয়ার পথে নয়াদিল্লিতে আটক করা হল জম্মু-কাশ্মীরের প্রাক্তন আইএএস অফিসার শাহ ফয়জলকে। তাঁকে নয়াদিল্লি বিমানবন্দর থেকে শ্রীনগরে ফেরত পাঠানো হয়। সেখানে জম্মু এবং কাশ্মীর পিপলস মুভমেন্ট পার্টির নেতা শাহ ফয়জলকে গণ সুরক্ষা আইনে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

15th  August, 2019
কাশ্মীর ইস্যুতে কেন্দ্রের সমালোচনা জারি রেখেছে
কংগ্রেস, পাল্টা জবাব রাজ্যপালের অফিসেরও

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ আগস্ট: জম্মু-কাশ্মীরের সাধারণ মানুষের মতামত না নিয়েই সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ বিলোপ করার বিষয়টি মানতে পারছে না কংগ্রেস। তাই কাশ্মীর ইস্যুতে রাজ্যের রাজ্যপাল তথা মোদি সরকারের সমালোচনা জারি রেখেছে কংগ্রেস। বিশদ

15th  August, 2019
দিল্লি হাইকোর্টের রায়ে স্বস্তি রাতুল পুরীর
জামিনের আর্জি জানালেনভিভিআইপি
কপ্টার কেলেঙ্কারিতে ধৃত মিচেল

 নয়াদিল্লি, ১৪ আগস্ট (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড সংস্থার থেকে ভিভিআইপি হেলিকপ্টার কেনা নিয়ে দুর্নীতির অভিযোগের তদন্তে গ্রেপ্তার হওয়া ক্রিস্টিয়ান মিচেল আদালতে জামিনের আর্জি জানালেন। কপ্টার চুক্তির মিডলম্যান হিসেবে ছিলেন মিচেল।
বিশদ

15th  August, 2019
‘হিন্দু বিশ্বাসে অযোধ্যাই রামের জন্মভূমি’
শীর্ষ আদালতে জানালেন ‘রামলালা বিরাজমান’-এর আইনজীবী

 নয়াদিল্লি, ১৪ আগস্ট (পিটিআই): অযোধ্যার এই বিতর্কিত জমিতেই শ্রীরাম জন্মগ্রহণ করেন। এটি হিন্দুদের আস্থা ও বিশ্বাসের বিষয়। বুধবার, সুপ্রিম কোর্টে রাম জন্মভূমি মামলায় সওয়াল করতে উঠে এমনটাই জানালেন ‘রামলালা বিরাজমান’-এর আইনজীবী সি এস বিদ্যানাথন।
বিশদ

15th  August, 2019
কেরলে বন্যায় ক্ষতিগ্রস্তদের আর্থিক
সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রী বিজয়নের
তিন রাজ্যে মৃতের সংখ্যা ২০০ ছাড়াল

 তিরুবনন্তপুরম, বেঙ্গালুরু, কোলাপুর ও সাংলি, ১৪ আগস্ট (পিটিআই): বন্যা কবলিত কেরলে ক্ষতিগ্রস্তদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এদিন, সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করতে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠকে বসেন তিনি।
বিশদ

15th  August, 2019
  এ বছরেই রামমন্দিরের ফয়সালা, আশাবাদী ভিএইচপি নেতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আলাউদ্দিন খিলজির শাসন চলছে। হিন্দুদের উপর স্বৈরাচারী মনোভাব দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দিতে এসে এমন মন্তব্য করেছেন বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) আন্তর্জাতিক যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন। বিশদ

15th  August, 2019
পুলওয়ামায় শহিদদের শ্রদ্ধা বলিউডের

 মুম্বই, ১৪ আগস্ট: স্বাধীনতা দিবসের আগে পুলওয়ামায় শহিদদের শ্রদ্ধা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন, আমির খান, টাইগার শ্রফ, কার্তিক আরিয়ান এবং রণবীর সিংয়ের। বিশদ

15th  August, 2019
স্বাধীনতা দিবসের আগে জারি হাই অ্যালার্ট
পাকিস্তানের মদতে জঙ্গি
হামলার ছক জেএমবির

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: কাশ্মীর ইস্যুতে পাক জঙ্গিদের মদতে ভারতে জঙ্গি হামলার ছক কষছে নিষিদ্ধ নব্য জামায়েত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)। যে কোনও মুহূর্তে সীমান্ত পেরিয়ে এদেশে ঢোকার জন্য ওঁৎ পেতে রয়েছে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি দল।
বিশদ

14th  August, 2019
এবার ১৮০ কিলোমিটার গতিতে
ছুটবে রাজধানী, দুরন্ত, শতাব্দী

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ আগস্ট: গতি বাড়ছে রাজধানী, দুরন্ত এবং শতাব্দী এক্সপ্রেসের। এবার ঘণ্টায় সর্বোচ্চ ১৮০ কিলোমিটার গতিতে ছুটতে সক্ষম হবে দেশের জনপ্রিয় এই প্রিমিয়াম ট্রেনগুলি। স্বাভাবিক অবস্থাতেই এবার থেকে রাজধানী, শতাব্দী এবং দুরন্ত এক্সপ্রেসগুলি চলবে ঘণ্টায় ১৬০ কিলোমিটার গতিতে।  বিশদ

14th  August, 2019
দার্জিলিংয়ের নাকের ডগায় অবস্থিত সিকিমে
প্রধান বিরোধী দলের মর্যাদা পেল বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ আগস্ট: দার্জিলিংয়ের নাকের ডগায় অবস্থিত সিকিমেও এবার বিজেপির পদধ্বনি। প্রাক্তন মু্খ্যমন্ত্রী পবন কুমার চামলিং-এর দল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্ট থেকে বেরিয়ে এসে একসঙ্গে ১০ জন বিধায়ক আজ দিল্লিতে বিজেপিতে যোগ দিয়েছেন।  
বিশদ

14th  August, 2019

Pages: 12345

একনজরে
করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাবক্ষে বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতার আয়োজন করছে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন। ভাগীরথী নদীর উপর এই সাঁতার প্রতিযোগিতা হবে ৮১ ও ১৯ কিলোমিটার দূরত্বে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রাকবিবাহ কথাবার্তাও হতে পারে। বৃষ: সৌখিন দ্রব্যের ব্যবসা শুভ হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম১৯৫৮: ...বিশদ

07:03:20 PM

নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM