Bartaman Patrika
দেশ
 

 সাংবাদিককে রেল পুলিসের মার: উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে জবাব চাইল প্রেস কাউন্সিল

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): উত্তরপ্রদেশের শামলিতে এক টেলিভিশন চ্যানেলের সাংবাদিক অমিত শর্মাকে তিন রেল পুলিস মারধর করে বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় শুক্রবার রাজ্য সরকারের কাছ থেকে জবাব চেয়ে পাঠাল ভারতীয় প্রেস কাউন্সিল।
বিশদ
 ছত্তিশগড়ে সংঘর্ষে খতম ২ মাওবাদী

 রায়পুর, ১৪ জুন (পিটিআই): ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল দুই মাওবাদীর। শুক্রবার পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে মাওবাদী অধ্যুষিত কাঁকের জেলার মালেপারা এবং মুর্নার গ্রামের মধ্যবর্তী এক জঙ্গলে গুলির লড়াই শুরু হয়।
বিশদ

15th  June, 2019
 মালেগাঁও বিস্ফোরণ: চার অভিযুক্তের জামিনের আর্জি মঞ্জুর বম্বে হাইকোর্টে

  মুম্বই, ১৪ জুন (পিটিআই): মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত চারজনের জামিন মঞ্জুর করল বম্বে হাইকোর্ট। বিশদ

15th  June, 2019
 এবার চলন্ত ট্রেনে টিকিট পরীক্ষার পাশাপাশি পরিচ্ছন্নতার উপরও নজর রাখতে হবে টিকিট পরীক্ষকদের

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৪ জুন: শুধুমাত্র দূরপাল্লার চলন্ত ট্রেনে টিকিট পরীক্ষাই নয়। এবার আরও বাড়তি দায়িত্ব চাপতে চলেছে টিকিট পরীক্ষকদের উপর। টিকিট পরীক্ষার পাশাপাশি ট্রেনে কোথাও কোনও নোংরা, আবর্জনা জমে রয়েছে কি না, অথবা ট্রেনের শৌচালয় পরিচ্ছন্ন রয়েছে কি না, তার উপরও নজরদারি চালাতে হবে টিটিইদের।
বিশদ

15th  June, 2019
 বেসরকারি ক্ষেত্র থেকে আমলা নিয়োগ, কেন্দ্রের সমালোচনায় সরব হল কংগ্রেস

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): বেসরকারি ক্ষেত্র থেকে বিশেষজ্ঞদের যুগ্ম সচিব হিসেবে নিয়োগ করতে গিয়ে সংবিধান মানা হচ্ছে না বলে শুক্রবার বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের সমালোচনায় সরব হল কংগ্রেস। সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে।
বিশদ

15th  June, 2019
ব্যবসায়ীকে অপহরণ করে ব্যবসা
লিখিয়ে নেওয়ার অভিযোগ
প্রাক্তন এমপির বিরুদ্ধে তদন্ত শুরু সিবিআইয়ের

নয়াদিল্লি, ১৩ জুন (পিটিআই): উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির পাঁচবারের বিধায়ক এবং একবারের এমপি আতিক আহমেদের বিরুদ্ধে এবার তদন্তে নামল সিবিআই। ১৭টি খুন এবং ১২টি অন্যান্য মামলায় তিনবছর ধরে জেলবন্দি আতিক আহমেদের বিরুদ্ধে এক ব্যক্তির ব্যবসা জোর দখল এবং হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে।
বিশদ

14th  June, 2019
রাজ্যসভায় তিন তালাক বিলের
বিরোধিতা করবে জেডিইউ, কংগ্রেস

 পাটনা, ১৩ জুন: বিজেপির সঙ্গে জেডিইউয়ের সম্পর্কের ফাটল আরও চওড়া হল। এবার রাজ্যসভায় তিন তালাক বিলের বিরোধিতা করবে বলে বৃহস্পতিবার জানিয়ে দিল নীতীশ কুমারের দল। এর ফলে রাজ্যসভায় ফের একবার অনিশ্চিয়তার মুখে মোদি সরকারের তিন তালাক বিল।
বিশদ

14th  June, 2019
দলের পরাজয় নিয়ে কর্মীদের দুষলেন প্রিয়াঙ্কা
ক্ষমতায় আসতে ভুল বোঝানো হয়েছে ভোটারদের,
নাম না করে বিজেপিকে তোপ সোনিয়ার

 রায়বেরিলি, ১৩ জুন (পিটিআই): এবারের লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএর। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর খাসতালুক আমেথিতেও হানা দিয়েছে বিজেপি। আমেথিতে নিজের হার এবং লোকসভা ভোটে দলের বিপর্যয়ের দায় নিজের কাঁধে তুলে সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন রাহুল।
বিশদ

14th  June, 2019
বাংলা দখলে জোর
চলতি বছরে বিজেপি সভাপতি
থাকছেন অমিত শাহই

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ জুন: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে গেলেও বিজেপির সর্বভারতীয় সভাপতির পদে সম্ভবত অমিত শাহই থাকছেন। এমনটাই জানা গিয়েছে কেন্দ্রীয় বিজেপির শীর্ষ সূত্রে। চলতি বছরের একেবারে শেষে দেশের কয়েকটি রাজ্যে গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচন রয়েছে।
বিশদ

14th  June, 2019
সোমনাথ মন্দিরে যেতে নিষেধ
‘বায়ু’র, ভয়াবহ তাণ্ডব থেকে রেহাই
পেলেও দুর্যোগের কবলে গুজরাত

 আমেদাবাদ ও নয়াদিল্লি, ১৩ জুন (পিটিআই): হাঁফ ছেড়ে বাঁচল গুজরাত। ভূখণ্ডে সরাসরি আছড়ে পড়ল না ঘুর্ণিঝড় ‘বায়ু’। তবে ‘বায়ু’র প্রভাবে ঘোর দুর্যোগের কবলে পড়েছে গুজরাত। বৃহস্পতিবার বিকেল থেকে প্রবল ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন এলাকায়।
বিশদ

14th  June, 2019
শ্লীলতাহানির মামলায় স্বস্তিতে নানা পাটেকর

 মুম্বই, ১৩ জুন (পিটিআই): অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা চালানোর মতো তথ্যপ্রমাণ খুঁজে পেল না মুম্বই পুলিস। বৃহস্পতিবার আন্ধেরির মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেটের কাছে পুলিস ‘বি সামারি’ রিপোর্ট জমা দিয়েছে। ‘বি সামারি’ রিপোর্টের অর্থ, কোনও অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট ফাইল করা বা মামলা চালানোর মতো প্রমাণ তাদের কাছে নেই।
বিশদ

14th  June, 2019
উদ্ধার ব্ল্যাক বক্স
এএন-৩২ বিমানের সকলেই
মৃত, জানিয়ে দিল বায়ুসেনা

নয়াদিল্লি, ১৩ জুন (পিটিআই): দুর্গম পার্বত্য এলাকায় ভেঙে পড়া তাদের এএন-৩২ বিমানের কোনও যাত্রীই জীবিত নেই বলে জানাল বায়ুসেনা কর্তৃপক্ষ। বায়ুসেনার এক মুখপাত্র বলেন, ‘এন-৩২ বিমানের কোনও যাত্রীই জীবিত নেই। এই ঘটনায় প্রাণ হারানো সাহসী বায়ুসেনাদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে ভারতীয় বায়ুসেনা।
বিশদ

14th  June, 2019
  গণতন্ত্রে দলত্যাগের প্রভাব পর্যালোচনায় সংবিধান বিশেষজ্ঞদের নিয়ে সম্মেলন করবে তেলেঙ্গানার কংগ্রেস

 হায়দরাবাদ, ১৩ জুন (পিটিআই): সংবিধান বিশেষজ্ঞদের নিয়ে দলত্যাগের প্রভাব পর্যালোচনা করবে তেলেঙ্গানার কংগ্রেস। দলীয় নেতৃত্বের উপর গোঁসা করে চলতি সপ্তাহে কংগ্রেসের ১২ জন বিধায়ক তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-এ যোগ দিয়েছেন। আর তার জেরেই তেলেঙ্গানায় ঘোর সঙ্কটে পড়েছে দল।
বিশদ

14th  June, 2019
এবার মহাকাশে নিজস্ব স্টেশনের পরিকল্পনা ইসরোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: ভারত এবার নিজস্ব মহাকাশ স্টেশন পাঠানোর পরিকল্পনা নিচ্ছে। মহাকাশ গবেষণা ক্ষেত্রে রাশিয়া, আমেরিকা এবং চীনের পর গোটা বিশ্বের ভারতের উত্থান নিয়ে এখন সর্বত্রই আলোচনা তুঙ্গে।
বিশদ

14th  June, 2019
কাশ্মীরে রাজ্যপালের শাসনের মেয়াদ
বাড়ানোয় অখুশি রাজনৈতিক দলগুলি

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ১৩ জুন: জম্মু ও কাশ্মীরে রাজ্যপালের শাসনের মেয়াদ বৃদ্ধি করার যে সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র, তাতে খুশি নয় রাজ্যের রাজনৈতিক দলগুলি। কেন্দ্রের এই সিদ্ধান্ত পুরোপুরি ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলেও অভিযোগ করেছে তারা।
বিশদ

14th  June, 2019

Pages: 12345

একনজরে
  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: আয়-ব্যয়ের নিরিখে কোন বিশ্ববিদ্যালয়ের হাতে কত টাকা উদ্বৃত্ত রইল, বা আয়ের চেয়ে বেশি খরচ হয়ে গেল কি না, তা নিয়ে রিপোর্ট প্রকাশিত ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM