Bartaman Patrika
দেশ
 

 মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): গতমাসে ঝাড়খণ্ডে মাওবাদী হামলায় জখম সিআরপিএফ জওয়ানের মৃত্যু হল দিল্লির এইমসে। শুক্রবার হাসপাতালের আধিকারিকরা জানিয়েছেন, গত ২৮ মে সরাইকেল্লার জঙ্গলে মাওবাদীদের খোঁজে তল্লাশি চালানোর সময় আইইডি বিস্ফোরণে জখম হন কনস্টেবল সুনীল কালিতা (৩২)। 
বিশদ
 জম্মু ও কাশ্মীরে দু’টি পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ২৬

  ভাদেরওয়া (জম্মু ও কাশ্মীর), ১৪ জুন (পিটিআই): দু’টি পৃথক দুর্ঘটনায় প্রাণ হারালেন দু’জন। জখম হয়েছেন অন্তত ২৬ জন। মৃতদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। শুক্রবার ঘটনা দু’টি ঘটেছে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়। সরকারি আধিকারিকরা জানিয়েছেন, এদিন দুপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কালনাই নদীতে একটি গাড়ি পড়ে যায়।
বিশদ

15th  June, 2019
৩ বিচ্ছিন্নতাবাদী নেতার জেল হেফাজতের নির্দেশ

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): কাশ্মীরের তিন বিচ্ছিন্নতাবাদী নেতা শাবির শাহ, আসিয়া আন্দ্রাবি এবং মাসারাত আলম ভাটকে আগামী ১২ জুলাই পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির একটি আদালত। জঙ্গিদের অর্থসাহায্য করার অভিযোগে তিনজনকে গত চার জুলাই গ্রেপ্তার করেছিল এনআইএ।
বিশদ

15th  June, 2019
 মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পোস্ট, গ্রেপ্তার

 মৌরিগ্রাম (অসম), ১৪ জুন (পিটিআই): অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের বিরুদ্ধে ফেসবুকে অবমাননাকর পোস্টের অভিযোগে গ্রেপ্তার করা হল বিজেপির সোশ্যাল মিডিয়া সেলের আহ্বায়ক নীতুকুমার বোরাকে।
বিশদ

15th  June, 2019
 অর্থমন্ত্রকের বিভিন্ন দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন মোদি

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): মোদি সরকারের দ্বিতীয় ইনিংসের প্রথম বাজেটের আগে অর্থমন্ত্রকের পাঁচটি দপ্তরের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২০ জুন এই বৈঠকে দিন ধার্য হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

15th  June, 2019
 অমৃতসর-দিল্লি-টরন্টো ফ্লাইট শুরু করছে এয়ার ইন্ডিয়া: মন্ত্রী

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): পাঞ্জাব থেকে কানাডা- এবার এয়ার ইন্ডিয়ার একটি বিমানেই। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অমৃতসর-দিল্লি-টরন্টো রুটে নতুন বিমান পরিষেবা শুরু করতে চলেছে এয়ার ইন্ডিয়া। সপ্তাহে তিন দিন এই পরিষেবা মিলবে। শুক্রবার একথা জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরী।
বিশদ

15th  June, 2019
 মদ আনতে দেরি, স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

 থানে, ১৪ জুন (পিটিআই): মদ আনতে দেরি করায় স্ত্রীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলার মুম্ব্রায়। শুক্রবার এই ঘটনায় ৩০ বছর বয়সি ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম প্রবীণ পুর্বিয়া। তিনি অম্রুত নগরের বাসিন্দা। 
বিশদ

15th  June, 2019
 নাবালিকাকে ধর্ষণ, ব্ল্যাকমেলের অভিযোগে মধ্যপ্রদেশে গ্রেপ্তার ১

  মোরেনা (মধ্যপ্রদেশ), ১৪ জুন (পিটিআই): এক নাবালিকাকে ধর্ষণ, ব্ল্যাকমেল এবং হুমকি দেওয়ার অভিযোগে ৪০ বছর বয়সি এক ব্যক্তিকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। ধৃতের নাম মুরারি দাস। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মোরেনায়। শুক্রবার পুলিস জানিয়েছে, অভিযুক্ত মুরারি দাস উত্তরপ্রদেশের মথুরার কাছের বারসানা এলাকার বাসিন্দা।
বিশদ

15th  June, 2019
 ‘বিদ্বেষ নেই, বন্ধুত্বও নেই’, এবারও এনডিএকে ইস্যুভিত্তিক সমর্থন দেবে টিআরএস

হায়দরাবাদ, ১৪ জুন (পিটিআই): গতবারের মতো এবারও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারকে ইস্যুভিত্তিক সমর্থন দেবে টিআরএস। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে লোকসভার অধিবেশন। তার আগে শুক্রবার নিজেদের অবস্থান জানিয়ে দিলেন তেলেঙ্গানার শাসক দলের শীর্ষ নেতা কে কেশব রাও।
বিশদ

15th  June, 2019
 ঘূর্ণিঝড় বায়ু আসার আশঙ্কা নেই, মানুষদের ঘরে ফেরার বার্তা দিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী

  আমেদাবাদ, ১৪ জুন (পিটিআই): ঘূর্ণিঝড় বায়ুর আর রাজ্যে আছড়ে পড়ার কোনও আশঙ্কা নেই। সেটি আরও পশ্চিম দিকে সরে গিয়েছে। শুক্রবার একথা জানিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। এদিন গান্ধীনগরে শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি।
বিশদ

15th  June, 2019
বেআইনিভাবে সরকারি জমি কেনার অভিযোগ
মহারাষ্ট্রের বিধায়কের বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): সরকারি জমি বেআইনিভাবে কেনার অভিযোগ উঠেছে মহারাষ্ট্রের বিধান পরিষদ সদস্য তথা এনসিপি নেতা ধনঞ্জয় মুণ্ডের বিরুদ্ধে। সেই অভিযোগে এই বিধায়কের বিরুদ্ধে পুলিসকে মামলা দায়েরের নির্দেশ দিয়েছিল বম্বে হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন ধনঞ্জয়।
বিশদ

15th  June, 2019
জানালেন, আরপিএফের ডিজি
রেলের বিভিন্ন পরিষেবায় দালালরাজের অপব্যবহার হচ্ছে, বঞ্চিত হচ্ছেন যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: দালালরাজের জেরে অপব্যবহার হচ্ছে রেলের বিভিন্ন যাত্রী পরিষেবার। যার মধ্যে রয়েছে আইআরসিটিসির (ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) ই-টিকিট পরিষেবা, তৎকাল পরিষেবার মতো একাধিক বিষয়। যার জেরে সাধারণ যাত্রীরাই উল্লিখিত পরিষেবাগুলো থেকে বঞ্চিত হচ্ছেন।
বিশদ

15th  June, 2019
 কার্গিল বিজয় দিবসের ২০তম বর্ষপূর্তি: দিল্লি ও দ্রাসে নানা অনুষ্ঠানের আয়োজন

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): কার্গিল বিজয় দিবসের ২০তম বর্ষপূর্তিকে স্মরণীয় করে রাখতে গোটা দেশজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে ভারতীয় সেনাবাহিনী সহ নানা সংগঠন। জুলাই মাসের ২৫ থেকে ২৭ তারিখ এই অনুষ্ঠানগুলি হবে। দিল্লি এবং দ্রাসে এই তিনদিন ধরে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে ভারতীয় সেনাবাহিনী।
বিশদ

15th  June, 2019
 অমিত-রাজনাথের সঙ্গে সাক্ষাৎ সোনেওয়ালের

  নয়াদিল্লি, ১৪ জুলাই (পিটিআই): রাজ্যের একাধিক বিষয় নিয়ে আলোচনার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিনিট পনেরোর ওই বৈঠকে সোনেওয়াল এনআরসি’র চূড়ান্ত তালিকা নিয়ে আলোচনা করেন।
বিশদ

15th  June, 2019
 এএন-৩২ বিমানের ডেটা ও ভয়েস রেকর্ডার উদ্ধার

  ইটানগর, ১৪ জুন (পিটিআই): অরুণাচল প্রদেশের দুর্গম পার্বত্য এলাকার দুর্ঘটনাস্থল থেকে এএন-৩২ বিমানের ককপিট ভয়েস রেকর্ডার (সিভিআর) এবং ফ্লাইট ডেটা রেকর্ডার (এফডিআর) উদ্ধার করেছেন অনুসন্ধানকারীরা। বায়ুসেনার তরফে শুক্রবার এখবর জানানো হয়েছে।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM