Bartaman Patrika
দেশ
 

 বিজেপি বেঁচে থাকতে কাশ্মীর কেউ
ছিনিয়ে নিতে পারবে না: অমিত শাহ
‘নীচ আদমি’ মন্তব্যে নীরব ছিলেন রাহুল

 বালিয়া ও মহারাজগঞ্জ (উত্তরপ্রদেশ), ১৬ মে (পিটিআই): শেষ দফার প্রচারে কাশ্মীর-ইস্যুকে ফের সামনে নিয়ে এলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে একাধিক জনসভা করেন তিনি। বক্তব্যের বেশিরভাগ সময় তিনি ব্যয় করেছেন কাশ্মীর প্রসঙ্গে।
বিশদ
মমতার পাশে কেজরিওয়াল, বললেন,
হিংসার পিছনে ছিল অমিত শাহের ইন্ধন

 মোগা (পাঞ্জাব), ১৬ মে (পিটিআই): বিদ্যাসাগরের মূর্তি ভাঙা ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই সঙ্গে মমতার সুরেই নির্বাচন কমিশনকে ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিযোগ তুলেছেন তিনি।
বিশদ

17th  May, 2019
দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে রাজীব কুমার
আজ সুপ্রিম কোর্টের
গুরুত্বপূর্ণ রায়ের অপেক্ষা

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৬ মে: সুপ্রিম কোর্ট তাঁকে নিয়ে গুরুত্বপূর্ণ রায় দেওয়ার ২৪ ঘণ্টা আগে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের নির্দেশ মতো দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে গিয়ে কাজে যোগ দিলেন রাজীবকুমার। তবে একপ্রকার নিঃশব্দেই তিনি স্বরাষ্ট্রমন্ত্রকের অফিস নর্থ ব্লকে যান এবং সংশ্লিষ্ট দপ্তরে (ক্যাডার কন্ট্রোলিং) গিয়ে মন্ত্রকের সঙ্গে যুক্ত হন।
বিশদ

17th  May, 2019
অস্ত্র মোদি হাওয়া আর নিবিড় জনসংযোগ, ফের ভাতিজিকে হারাতে আত্মবিশ্বাসী চাচা

প্রসেনজিৎ কোলে, পাটলিপুত্র, ১৬ মে: একসময় ছিলেন লালুর ‘ঘরের লোক’। লালুর সঙ্গেই উঠতে বসতে নরেন্দ্র মোদিকে সাম্প্রদায়িক বলে আক্রমণ করতেন আকছার। লোকে বলে, ‘লালুপ্রসাদ রাম হলে তিনি ছিলেন হনুমান।’ এহেন রামকৃপাল যাদব গত লোকসভা ভোটেই পাটনা সাহিব লাগোয়া পাটলিপুত্র কেন্দ্রে মোদির প্রধান অস্ত্র হয়ে উঠেছিলেন।
বিশদ

17th  May, 2019
 জয়ী বিরোধী প্রার্থীদের সার্টিফিকেট
দিতে বিকল্প ব্যবস্থা দাবি গিরিরাজের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষলগ্নের প্রচারের সময় কমিয়ে দেওয়া সহ প্রশাসনের একাধিক কর্তাকে অপসারণের বেনজির সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। সেই সিদ্ধান্তের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বৃহস্পতিবার কেন্দ্রীয়মন্ত্রী গিরিরাজ সিং নির্বাচন কমিশনের কাছে আরও এক অদ্ভুত দাবি পেশ করলেন।
বিশদ

17th  May, 2019
  ফের প্রকাশ্যে শরিকি দ্বন্দ্ব, ট্যুইটারে
কুমারস্বামীকে জবাব সিদ্ধারামাইয়ার

 বেঙ্গালুরু, ১৬ মে (পিটিআই): বর্ষীয়ান কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গেকে মুখ্যমন্ত্রী পদে বসার প্রস্তাব অনেক আগেই দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। বিশদ

17th  May, 2019
চন্দা কোছরের দেওরকে বিদেশ
যাওয়ার অনুমতি দিল আদালত

 নয়াদিল্লি, ১৬ মে (পিটিআই): ঋণ সংক্রান্ত জালিয়াতি এবং বেআইনি আর্থিক লেনদেনে অভিযুক্ত আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোছরের দেওর রাজীব কোছরকে বিদেশে যাওয়ার অনুমতি দিল দিল্লির এক বিশেষ আদালত। বিশদ

17th  May, 2019
গুয়াহাটিতে বাড়ি থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার

 গুয়াহাটি, ১৬ মে (পিটিআই): গুয়াহাটিতে গ্রেনেড হামলার ২৪ ঘণ্টার মধ্যে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করল পুলিস। বৃহস্পতিবার পাঞ্জাবাড়ি এলাকায় একটি বাড়িতে তল্লাশি চালিয়ে ওই অস্ত্রশস্ত্র উদ্ধার করে পুলিস।
বিশদ

17th  May, 2019
২০১৪ সালের ‘গঙ্গাপুত্র’ মোদি এখন
‘রাফাল এজেন্ট’, দাবি সিধুর

 বিলাসপুর, ১৬ মে: হিমাচল প্রদেশের বিলাসপুরে প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেনজির আক্রমণ করলেন কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধু। তাঁর দাবি, ২০১৪ সালে মোদি ‘গঙ্গাপুত্র’ হিসেবে এসেছিলেন। এখন তিনি ‘রাফাল এজেন্ট’ হিসেবে বিদায় নেবেন।
বিশদ

17th  May, 2019
 জম্মু কাশ্মীরে সংঘর্ষে খতম তিন জয়েশ
জঙ্গি, শহিদ জওয়ান, মৃত ১ নাগরিকও

গুলিচালনায় মৃত্যুর ঘটনায় অশান্ত বান্দেরওয়াও 

শ্রীনগর, ১৬ মে (পিটিআই): নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জম্মু কাশ্মীরে মৃত্যু হল তিন জয়েশ জঙ্গির। ঘটনায় এক সেনা জওয়ান এবং এক সাধারণ নাগরিকেরও মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। পুলিসের এক মুখপাত্র জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে এদিন ভোরে পুলওয়ামার ডেলিপোরা এলাকায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা বাহিনী।
বিশদ

17th  May, 2019
পশ্চিমবঙ্গে হিংসা নিয়ে বিজেপিকে
দায়ী করলেন মহারাষ্ট্রের এনসিপি নেতা

 মুম্বই, ১৬ মে (পিটিআই): বিজেপি লাগাতার ‘জরুরি অবস্থার মতো পরিস্থিতি’ সৃষ্টি করছে। কারণ তারা এই লোকসভা নির্বাচনে হারের ভয় পাচ্ছে। পশ্চিমবঙ্গে সাম্প্রতিক হিংসার ঘটনা নিয়ে এভাবেই বিজেপিকে দায়ী করলেন মহারাষ্ট্রের এনসিপি প্রধান জয়ন্ত পাতিল।
বিশদ

17th  May, 2019
পশ্চিম ত্রিপুরায় ঝড়বৃষ্টিতে
ক্ষতিগ্রস্ত তিনশোরও বেশি বাড়ি
বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন

 আগরতলা, ১৬ মে (পিটিআই): প্রবল ঝড়বৃষ্টিতে পশ্চিম ত্রিপুরায় শ’খানেক বাড়ি ক্ষতিগ্রস্ত হল। এছাড়াও ঝড়ে বহু গাছ উপড়ে গিয়েছে ও বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বুধবার রাতে এই দুর্যোগ হয়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।
বিশদ

17th  May, 2019
বফর্স মামলা: ফের তদন্তের আবেদন
প্রত্যাহার করে নিল সিবিআই

 নয়াদিল্লি, ১৬ মে ( পিটিআই): রাজনৈতিকভাবে স্পর্শকাতর ৬৪ কোটি টাকার বফর্স কেলেঙ্কারির ফাইল নতুন করে খোলার আবেদন আদালত থেকে প্রত্যাহার করে নিল সিবিআই। বৃহস্পতিবার দিল্লির মুখ্য মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট নবীন কুমার কাশ্যপের এজলাসে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির তরফে জানানো হয়, ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি তারা বফর্স মামলার তদন্ত ফের শুরুর যে আবেদন করেছিল, তা তুলে নিতে চায়।
বিশদ

17th  May, 2019
প্রধানমন্ত্রীকে ‘গুণ্ডা’ বলে সম্বোধন
মমতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিক
জাতীয় নির্বাচন কমিশন, দাবি বিজেপির

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ মে: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিক জাতীয় নির্বাচন কমিশন। আজ কমিশনের দ্বারস্থ হয়ে এই দাবি জানিয়েছে বিজেপি। কেন্দ্রের শাসক দলের অভিযোগ, যেভাবে প্রকাশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘গুণ্ডা’ বলে সম্বোধন করেছেন, তা শালীনতার যাবতীয় সীমা অতিক্রম করে গিয়েছে।
বিশদ

17th  May, 2019
অমিত শাহ ভগবান নন ঠিকই, তবে
মমতাও কোনও দেবী নন: শিবসেনা

 মুম্বই, ১৬ মে (পিটিআই): কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহের রোড শোকে কেন্দ্র করে অশান্তি ছড়ানোর অভিযোগে সরাসরি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই কাঠগড়ায় তুলল শিবসেনা। নিজেদের মুখপত্র ‘সামনা’র সম্পাদকীয়তে উদ্ধব থ্যাকারের দল জানিয়েছে, অমিত শাহ ভগবান নন ঠিকই। তবে মমতাও কোনও সাধ্বী নন।
বিশদ

17th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পালিত হল আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও সঙ্ঘগুরু শ্রী শ্রী আনন্দমূর্তিজির ৯৮ তম জন্মবার্ষিকী। শনিবার দিনটিকে মহাসমারোহে উদ্যাপন করা হয় আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের তরফে।  ...

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ভোটের দিন শুনশান শ্যামবাজার পাঁচ মাথার মোড়

03:58:00 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারের 

03:57:37 PM

লোকসভা নির্বাচন: রাজ্যে কোথায় কত ভোট পড়ল? 
লোকসভা নির্বাচনের শেষ তথা সপ্তম দফার ভোটগ্রহণে আজ বিকাল ৩টা ...বিশদ

03:57:11 PM

বিধানসভা উপনির্বাচন: কোথায় কত ভোট পড়ল? 
বেলা ৩টে পর্যন্ত দার্জিলিংয়ে ভোট পড়ল ৫২.৯১ শতাংশ, ইসলামপুরে ভোট ...বিশদ

03:56:18 PM

 বালিগঞ্জের পুরসভার একটি স্কুলের বুথে ও বিশপ কলেজের বুথে রিগিং হচ্ছে বলে অভিযোগ বিজেপির

03:52:00 PM

দেশের কোথায় কত ভোট পড়ল?
বিকাল ৩ টা পর্যন্ত বিহারে ভোট পড়েছে ৪৬.৬৬ শতাংশ, হিমাচলে ...বিশদ

03:49:29 PM