Bartaman Patrika
দেশ
 

ফের ধর্ষণ আলোয়ারে
অভিযুক্তকে পিটিয়ে মারার অভিযোগ নিগৃহীতার পরিবারের বিরুদ্ধে

 আলোয়ার, ১৮ মে (পিটিআই): ধর্ষণে অভিযুক্ত এক নাবালককে পিটিয়ে মারার অভিযোগ উঠল নিগৃহীতার পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের আলোয়ারের সদর থানার হাসরাউরা গ্রামে। পরিবারের সঙ্গে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল ওই নিগৃহীতা। সেখানে তিন নাবালক তাকে ধর্ষণ করে বলে অভিযোগ।
বিশদ
 আরায় অতি বামপন্থী বনাম দক্ষিণপন্থীর লড়াই

  পাটনা, ১৮ মে: কয়েক দশক পরে আবার দক্ষিণপন্থী বনাম বামপন্থীদের লড়াই ফিরে এল বিহারের আরা লোকসভা কেন্দ্রে। নব্বইয়ের দশকে মণ্ডল কমিশনের সুপারিশ চালুর পর থেকে জাতপাতের ঘূর্ণাবর্তে পাক খেয়েছে আরার রাজনীতি। মণ্ডল বনাম কমণ্ডলুর লড়াইয়ে কখনও মণ্ডল জিতেছে, কখনও কমণ্ডলু।
বিশদ

সাংবাদিক সম্মেলনে নীরবতা নিয়ে মোদিকে বেমক্কা খোঁচা বিরোধীদের

 নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): ক্ষমতায় আসার পর প্রথমবার সাংবাদিক সম্মেলনে এলেও প্রশ্ন এড়িয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই ঘটনার নিয়ে শুক্রবারই খোঁচা দেন রাহুল গান্ধী। শনিবার তাতে যোগ দিলেন বিভিন্ন বিরোধী দলের শীর্ষ নেতারা।
বিশদ

বিজেপি নেতাদের দিকে জুতো ছোঁড়ার নির্দেশ রাজভরের

 লখনউ, ১৮ মে (পিটিআই): বিজেপি নেতাদের দিকে জুতো ছুঁড়ে মারার নির্দেশ দিলেন ওম প্রকাশ রাজভর। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের সরকারে মন্ত্রী ছিলেন বিজেপির শরিকদল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির নেতা।
বিশদ

প্রজ্ঞা সিং ঠাকুরের মতো মানুষ দেশের আত্মাকে খুন করছে, কটাক্ষ নোবেলজয়ী সত্যার্থীর

নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): প্রজ্ঞা সিং ঠাকুরের মতো মানুষ দেশের আত্মাকে হত্যা করছে। এই ধরনের মানুষকে অবিলম্বে দল থেকে বহিষ্কার করা উচিত বিজেপির। 
বিশদ

ভারতের নিজস্ব নয়, হিন্দু নাম দিয়েছিল মুঘলরা: কমল হাসান

চেন্নাই, ১৮ মে: ফের বিতর্কে কমল হাসান। নাথুরাম গডসে নিয়ে হিন্দু সন্ত্রাসবাদী মন্তব্যের পর এবার ‘হিন্দু’ শব্দনিবন্ধ। কমল হাসান বলেছেন, হিন্দু শব্দটি মুঘলদের দেওয়া। যা নিয়ে শুরু হয়েছে নয়া বিতর্ক। শুক্রবার ট্যুইটারে একটি কবিতা শেয়ার করেন তামিল এই অভিনেতা রাজনীতিবিদ।
বিশদ

ভোটারদের নগদ পাচারের অভিযোগ উঠল এআইএডিএমকের বিরুদ্ধে, কমিশনে ডিএমকে

 চেন্নাই, ১৮ মে (পিটিআই): তামিলনাড়ুর শাসক দল এআইএডিএমকে প্রভাব খাটিয়ে নিরাপত্তা ব্যবস্থাকে হেরফের করছে। এবং তার আড়ালে দলীয় দপ্তর থেকেই ভোটারদের নগদ পাচার করা হচ্ছে। এই অভিযোগ তুলে শনিবার বিরোধী ডিএমকে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে।
বিশদ

ভাইস অ্যাডমিরাল বিমল ভার্মার পিটিশন খারিজ প্রতিরক্ষা মন্ত্রকের

 নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): ভাইস অ্যাডমিরাল করমবীর সিংকে ভারতীয় নৌসেনার পরবর্তী প্রধান হিসেবে নিয়োগের বিরোধিতা করে আর্মড ফোর্সেস ট্রাইব্যুনালে পিটিশন দায়ের করেছিলেন ভাইস অ্যাডমিরাল বিমল ভার্মা। পিটিশনে তিনি জানিয়েছিলেন, বয়স ও অভিজ্ঞতার নিরিখে ওই পদের তিনিই যোগ্য দাবিদার।
বিশদ

সবুজায়নের লক্ষ্যে বিশাল বৃক্ষরোপণের উদ্যোগ ওড়িশার

ভুবনেশ্বর, ১৮ মে: ঘূর্ণিঝড় ফণীর দাপটে ধ্বংস হয়ে গিয়েছে রাজ্যের ২০ লক্ষ গাছ। সেই ঘাটতি পূরণ করতে বিশাল বৃক্ষরোপণের উদ্যোগ নিল ওড়িশা সরকার। রাজ্যের উপকূল বরাবর আগামী পাঁচ বছরে ১৮৮ কোটি টাকার গাছ লাগানোর প্রকল্প গ্রহণ করেছে নবীন পট্টনায়েক সরকার।
বিশদ

মহারাষ্ট্রে লোকসভার ফলের উপরেই নির্ভর করছে রাজ্যে বিধানসভা ভোটে জোটের অঙ্ক

 মুম্বই, ১৮ মে (পিটিআই): লোকসভায় কোনও রাজ্য থেকে সবচেয়ে বেশি আসনের বিচারে উত্তরপ্রদেশের (৮০টি) পরই রয়েছে মহারাষ্ট্রের (৪৮) স্থান। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের মাসকয়েকের মধ্যেই মহারাষ্ট্রে রয়েছে বিধানসভার নির্বাচন। তাই, লোকসভার ফলের দিকে তাকিয়ে শাসক-বিরোধী সব পক্ষই।
বিশদ

ভোটে কী ভাবছে ‘মমতার বাংগাল’? আগ্রহ তুঙ্গে বিহারের

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির মধ্যে কটা দখল করতে পারবে তা নিয়েই চর্চা চলছে।
বিশদ

 গোয়ায় প্রথমবার বাঘের দেখা মিলল

পানাজি, ১৮ মে: গোয়ায় এই প্রথমবার বাঘের দেখা মিলল। গোয়ার ভগবান মহাবীর ন্যাশনাল পার্কে বাঘের দেখা মিলেছে। গত ১৪ মে ক্যামেরায় বাঘের ছবি ধরা পড়েছে।
বিশদ

আমেথি থেকে লড়ার ইঙ্গিত দিলেন প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১৮ মে: আমেথি থেকে লড়ার বিষয়ে ফের প্রচ্ছন্ন ইঙ্গিত দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। সরাসরি কিছু না বললেও ঘুরিয়ে তিনি জানিয়ে দিলেন, ভাই রাহুল যেকোনও একটি আসন ছাড়ার কথা ভাবলে, তবেই এনিয়ে আলোচনা হতে পারে।
বিশদ

‘দলবদলু’ সাংসদের হাত ধরে জয়ের স্বপ্ন দেখছে কংগ্রেস

ফিরোজপুর, ১৮ মে (পিটিআই): শিরোমণি অকালি দলের ঘরের ছেলে এবার কংগ্রেস প্রার্থী। পাঞ্জাবের ফিরোজপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন তাই সম্মানের লড়াই সুখবীর সিং বাদলের কাছে। অতীতে কংগ্রেসের জগমিত সিং ভার, সুনীল জাখরের মতো হেভিওয়েট নেতাদের হেলায় হারিয়ে দিয়েছিলেন বর্তমান সাংসদ শের সিং গুবায়া।
বিশদ

পাঁচ বছরে প্রথমবার
সাংবাদিক সম্মেলনে হাজির হয়েও
কোনও প্রশ্নের উত্তর দিলেন না মোদি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ মে: প্রধানমন্ত্রী হওয়ার পর গত পাঁচ বছরে এই প্রথমবার সাংবাদিক সম্মেলন। তা সত্ত্বেও আজ সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কোনও প্রশ্নের উত্তর দিলেন না নরেন্দ্র মোদি। বললেন, ‘আমি দলের একজন শৃঙ্খলাবদ্ধ সৈনিক। তাই যেখানে দলের সভাপতি উপস্থিত আছেন, সেখানে আমার কথা বলা মানায় না।’
বিশদ

18th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার সন্তেশ্বরপুর এলাকায় বাইকের ধাক্কায় জখম এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম তামিজান বেওয়া(৫৮)। তাঁর বাড়ি স্থানীয় দক্ষিণ বাধিয়া গ্রামে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ভিক্ষা করে দিন গুজরান করতেন।   ...

সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল। ...

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে শিশুদের ভিটামিন-এ অয়েলের সংকট দেখা দিয়েছে। অভিযোগ, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, উপ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের দৃষ্টিশক্তি ও পুষ্টির জন্য অত্যন্ত প্রয়োজনীয় ভিটামিন-এ অয়েল পাওয়া যাচ্ছে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অস্বস্তিকর গরম এখনই কমছে না
দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও দুদিন তাপপ্রবাহের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। ...বিশদ

04:58:52 PM

ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 
 ভোট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী তথা ...বিশদ

04:37:00 PM

পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM