দেশ
 

 ভুল অপারেশন করার অভিযোগ ওড়িশার হাসপাতালের বিরুদ্ধে

ভুবনেশ্বর, ১০ ফেব্রুয়ারি: ঘা হয়েছিল বাঁ পায়ে। সব দেখেশুনে চিকিৎসক ডান পায়ে অপারেশন করলেন। ফলে বাড়ি ফিরে অবস্থার আরও অবনতি হল ওড়িশার কেওনঝাড় জেলার এক দলিত মহিলার। ভুবনেশ্বর থেকে ২২০ কিলোমিটার দূরের খাবিল গ্রামের বাসিন্দা মিতারানি জেনা দু’দিন আগে বাঁ পায়ে ঘা নিয়ে আনন্দপুর সাব-ডিভিশনাল হাসপাতালে যান।
বিশদ
 কেন্দ্রের সমালোচনা করায় ভাষণ থামিয়ে দেওয়ার প্রতিবাদে সরব অমল পালেকর

মুম্বই, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): কেন দু’জন প্রবীণ শিল্পীর রেকোট্রোস্পেকটিভ বন্ধ করে দেওয়া হল? শুধুমাত্র এই প্রশ্ন তোলায় গত শুক্রবার বর্ষীয়ান অভিনেতা, পরিচালক এবং চিত্রকর অমল পালেকরের ভাষণ থামিয়ে দেন জাতীয় মর্ডান আর্ট গ্যালারির সদস্যরা। রবিবার সেই ইস্যুতে জাতীয় মর্ডান আর্ট গ্যালারির সমালোচনায় সরব হলেন প্রবীণ অভিনেতা।
বিশদ

11th  February, 2019
৩ লক্ষ ৭৯ হাজারের বেশি নতুন চাকরি কেন্দ্রের বিভিন্ন প্রতিষ্ঠানে, দাবি মোদি সরকারের

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): লোকসভা ভোটের আগে কর্মসংস্থান ইস্যুতে বিতর্ক চরমে উঠেছে। বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগে প্রায় প্রতিদিনই মোদি সরকারকে তুলোধোনা করছেন বিরোধীরা। দেশজুড়ে চলা এই বিতর্কের মধ্যেই কেন্দ্রীয় সরকারের তথ্যে নতুন পরিসংখ্যান উঠে এল।
বিশদ

11th  February, 2019
অহেতুক খরচে নারাজ
মাত্র ৩৬ হাজার টাকায় ছেলের বিয়ে দিলেন অন্ধ্রপ্রদেশের আইএএস কর্তা

বিশাখাপত্তনম, ১০ ফেব্রুয়ারি: ভারতীয় সমাজে বিয়ে মানেই চোখধাঁধানো জাঁকজমক আর জৌলুস। উচ্চবিত্ত হোক বা মধ্যবিত্ত, বাবা-মায়েরা সন্তানের বিয়েতে কার্পণ্য করতে রাজি হন না। পাছে লোকে যদি কিছু বলে! তাই বিয়েতে ক্যাটারার থেকে শুরু করে ফুলের সাজ, সবকিছুই হতে হবে সেরা। তাতে যদি শেষ বয়সের সম্বলটুকুও নিঃশেষ করে দিতে হয়, আপত্তি নেই।
বিশদ

11th  February, 2019
 প্রথম ব্যাচে ৪টি চিনুক কপ্টার পৌঁছল ভারতে

 আমেদাবাদ, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বহুপ্রতীক্ষিত চিনুক হেলিকপ্টারের প্রথম ব্যাচ অবশেষে পৌঁছল ভারতে। রবিবার গুজরাতের মুন্দ্রা বন্দরে এসে পৌঁছয় চারটি কপ্টার। এই অত্যাধুনিক কপ্টারের রূপকার বোয়িং একটি বিবৃতি জারি করে জানিয়েছে, ‘সিএইচ-৪৭এফ (১) চিনুক কপ্টারগুলিকে এখান থেকে জলপথে চণ্ডীগড়ে নিয়ে যাওয়া হবে।
বিশদ

11th  February, 2019
 ইমরানের প্রশংসায় মুফতি

 শ্রীনগর, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসায় পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। পাকিস্তানের একটি অভয়ারণ্যের নাম গুরু নানকের দেব রাখার উদ্যোগ নেওয়ার জন্য ইমরানের প্রশংসা করেন তিনি। পাশাপাশি তিনি রামমন্দির ইস্যুতে কেন্দ্রকে একহাত নেন। 
বিশদ

11th  February, 2019
 বাড়ি তৈরিতে নির্ভয়া ফান্ডের টাকা ব্যবহারে আপত্তি সংসদীয় কমিটির

 নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): বাড়ি তৈরিতে নির্ভয়া ফান্ডের টাকা ব্যবহারে আপত্তি জানাল সংসদের স্বরাষ্ট্র বিষয়ক স্ট্যান্ডিং কমিটি। কমিটির মতে, এই ফান্ডের আসল উদ্দেশ্য ‘নারী সুরক্ষা’। সেই টাকা এই ধরনের প্রকল্পে বরাদ্দ করা হলে তা আসল উদ্দেশ্যের পক্ষে ক্ষতিকারক।
বিশদ

11th  February, 2019
সর্বদা সত্যের জয় হবে, জেরার পর্ব আপাতত কাটিয়ে পোস্ট ওয়াধেরার

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): শনিবার পর্যন্ত টানা তিন দিন ইডির জেরার মুখে পড়তে হয়েছে। বিদেশে বেনামে সম্পত্তি কেনার অভিযোগে অর্থ তছরুপের মামলায়। টানা জেরার পর্ব কাটিয়ে রবিবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন রবার্ট ওয়াধেরা। ফেসবুক পোস্টে লিখলেন, সর্বদা সত্যের জয় হবে।
বিশদ

11th  February, 2019
 অভিনেতা মহেশ আনন্দের পচাগলা দেহ উদ্ধার

  মুম্বই, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): রহস্যজনকভাবে মৃত্যু হল বলিউডের খলনায়ক মহেশ আনন্দের। শনিবার মুম্বই শহরতলির পশ্চিম আন্ধেরির বাড়ি থেকে তাঁর পচাগলা দেহ উদ্ধার করল পুলিস। আট এবং নয়ের দশকে একাধিক হিন্দি ছবির জনপ্রিয় এই ভিলেনের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড।
বিশদ

11th  February, 2019
পিএফ খেলাপির সংখ্যা বাড়ছে, সতর্ক করল দিল্লি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও।
বিশদ

11th  February, 2019
ব্রিগেডের সভার পর দিল্লিতে মোদি
বিরোধী ধর্না, চন্দ্রবাবুর পাশে মমতা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: ষষ্ঠদশ লোকসভার সর্বশেষ অধিবেশনের আয়ু আর মাত্র তিনদিন। আগামী সপ্তাহে নির্বাচিত এমপিরা লোকসভাকে বিদায় জানিয়ে যখন নির্বাচনের ময়দানে, ঠিক তখনই সংসদে ভবনের অদূরেই কার্যত শুরু হয়ে যাবে আসন্ন লোকসভা ভোটের প্রাকযুদ্ধ। বিশদ

10th  February, 2019
অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই কাঁচি রেখে সেলাই করে দিলেন চিকিৎসকেরা, মামলা দায়ের

 হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): চূড়ান্ত অবহেলার নজির। অস্ত্রোপচারের পর রোগীর পেটের ভিতরই একজোড়া কাঁচি রেখে পেট সেলাই করে দিলেন চিকিৎসকেরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের একটি সরকারি হাসপাতালে।
বিশদ

10th  February, 2019
কাল থেকে চার দিনের লখনউ সফর
প্রিয়াঙ্কার, উচ্ছ্বসিত কংগ্রেস কর্মীরা

 লখনউ, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভোটের কাজ শুরু করছেন প্রিয়াঙ্কা গান্ধী। দায়িত্বভার নিয়েছেন। এবার ভোটের ময়দানে নেমে পড়ছেন। সোমবার থেকে চার দিনের লখনউ সফরে ঠাসা কর্মসূচি অপেক্ষা করছে তাঁর জন্য।
বিশদ

10th  February, 2019
অরুণাচলকে এয়ারপোর্ট উপহার দিয়ে মোদি
বললেন, উত্তর-পূর্বের সার্বিক উন্নয়নই লক্ষ্য
৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

 ইটানগর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): আসন্ন লোকসভা ভোটের আগে অরুণাচলবাসীর মন পেতে একটি আস্ত এয়ারপোর্ট উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, বিভিন্ন ক্ষেত্রে প্রায় ৪ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি ঘোষণা করলেন, দেশের উত্তর-পূর্ব অংশের সার্বিক উন্নয়নে তিনি বদ্ধপরিকর।
বিশদ

10th  February, 2019
উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে বিষমদ
কাণ্ডে এক লাফে মৃতের সংখ্যা বেড়ে ৭০
সাসপেন্ড এক আবগারি ইন্সপেক্টর সহ তিন কনস্টেবল

 হরিদ্বার ও সাহারানপুর, ৯ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে বিষমদের জেরে মৃত্যুমিছিল অব্যাহত। বৃহস্পতিবার রাত থেকে শনিবার পর্যন্ত বিষমদ কাণ্ডে ৭০ জনের মৃত্যু হয়েছে। উত্তরাখণ্ডের বালুপুর এবং তার সংলগ্ন আর একটি জেলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উত্তরপ্রদেশের সাহারানপুর জেলায় বিষমদ পান করে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬।
বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM