Bartaman Patrika
দেশ
 
 

 নিজের ৪৬তম জন্মদিনের অনুষ্ঠানে ‘ফ্যান’ পুলিস কর্মীদের সাথে সেলফি তুলছেন শচীন তেন্ডুলকর। বান্দ্রায় তোলা পিটিআই চিত্র

বাবা অর্জুনের ‘বদলা’র শপথেই জয়ের স্বপ্ন দেখছেন ছেলে অভিমন্যু

সন্দীপন বিশ্বাস, ভদ্রক, ২২ এপ্রিল: কেন্দ্রাপাড়া থেকে জাজপুর হয়ে বালেশ্বর, উত্তর ওড়িশার এই অংশে বিজেডির শীর্ষ নেতৃত্বকে নিজেদের দিকে টেনে এনে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে গেরুয়া শিবির বলেছে, ‘রাজ্যে বিজু পট্টনায়েক জমানা এবার খতম হবে।’
বিশদ
 দিল্লির ভোটযুদ্ধে এবার ডিজিটাল রথ নিয়ে প্রচারে নামছে গেরুয়া শিবির

 দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২২ এপ্রিল: মোদি সরকারের সাফল্য এবং দিল্লির কেজরিওয়াল সরকারের ব্যর্থতার খতিয়ানের ভিডিও তুলে ধরে ডিজিটাল রথে প্রচারে নামছে বিজেপি। লোকসভার ভোট হলেও দিল্লিতে সাতটি আসন নিজেদের কবজায় রাখতে অরবিন্দ কেজরিওয়ালের ব্যর্থতাকে অস্ত্র করছে তারা।
বিশদ

23rd  April, 2019
 সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণে রাজীবকুমারকে এক সপ্তাহ সময় দিল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ এপ্রিল: তাঁর বিরুদ্ধে সিবিআইয়ের অভিসন্ধির অভিযোগ প্রমাণে অতিরিক্ত বক্তব্য জানানোর ব্যাপারে রাজীবকুমারকে অনুমোদন দিল সুপ্রিম কোর্ট। এক সপ্তাহের মধ্যে তা জমা দিতে হবে। যদিও সময় দেওয়া নিয়ে আপত্তি করে সিবিআই। ‘নতুন কোনও অভিযোগ নেই।
বিশদ

23rd  April, 2019
 পাকিস্তান কিন্তু পরমাণু বোমা ঈদের জন্য সাজিয়ে রাখেনি, মোদিকে জবাব মেহবুবার

শ্রীনগর, ২২ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করতে গিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। সোমবার তিনি বলেন, ‘পাকিস্তান যে পরমাণু বোমাগুলি তৈরি করেছে, সেগুলি কিন্তু ঈদের জন্য সাজিয়ে রাখেনি।’ 
বিশদ

23rd  April, 2019
 এবার আজম-পুত্রের বিরুদ্ধে তোপ বিজেপি প্রার্থী জয়াপ্রদার

 লখনউ, ২২ এপ্রিল (পিটিআই): অবমাননাকর মন্তব্য করায় এবার রামপুরের বিজেপি প্রার্থী জয়াপ্রদার তোপের মুখে পড়লেন সমাজবাদী পার্টির নেতা আজম খানের ছেলে আবদুল্লা। রবিবার একটি জনসভাতে জয়ার নাম না করে তাঁকে ‘আনারকলি’ বলে কটাক্ষ করেন আজম পুত্র।
বিশদ

23rd  April, 2019
 ভোটারদের বুথে আনতে বাস নির্বাচন কমিশনের

  ভদোদরা, ২২ এপ্রিল (পিটিআই): ২০৬ জন ভোটারকে বুথে আনতে বাসের ব্যবস্থা করল নির্বাচন কমিশন। এঁরা প্রত্যেকেই গুজরাতের ভারুচ লোকসভা কেন্দ্রে আলিয়াবেট গ্রামের বাসিন্দা। একদিকে নর্মদা ও অন্যদিকে আরব সাগরে ঘেরা ছোট্ট এই গ্রাম।
বিশদ

23rd  April, 2019
 নাগরিকত্ব বিল নিয়ে মমতার লড়াই আজমলের গড়ে জোড়া ফুল ফোটানোর স্বপ্ন দেখাচ্ছে

 জয়ন্ত চৌধুরী  ধুবরি, আজমলের গড়ে মমতার খোঁজ? শুনতে অবাক লাগলেও, ব্রহ্মপুত্র পাড়ে বাংলা লাগোয়া ধুবরিতে এটাই বাস্তব। গত দেড় দশক, নিজের হাতে গড়া দল অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (এআইইউডিএফ)-এর সৌজন্যে ধুবরির রাজনীতি থেকে সমাজ তাঁর নিয়ন্ত্রণে।
বিশদ

22nd  April, 2019
 গুজরাতে ভোট
মোদি আর নেই, রাজাও পরবাসী, ভিআইপি কেন্দ্রের তকমা ঘুচিয়ে মন খারাপ ভদোদরার

 সমৃদ্ধ দত্ত  ভদোদরা, ২১ এপ্রিল: ডিমোশন হয়েছে ভদোদরার! ইগোয় লেগেছে ভদোদরার। সুরাতের সঙ্গে এমনিতে একটা সুক্ষ্ম প্রতিযোগিতা থাকে এই মহারাজ গায়কোয়াড়দের শহরের।
বিশদ

22nd  April, 2019
 মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত ৭, জখম ১০

 তিরুচিরাপল্লি (তামিলনাড়ু), ২১ এপ্রিল (পিটিআই): স্থানীয় মন্দিরের এক অনুষ্ঠানে হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হয়ে মৃত্যু হল সাতজনের। এই ঘটনায় জখম হয়েছেন অন্তত ১০ জন। রবিবার ঘটনাটি ঘটেছে থুরাইয়ুর এলাকার মুথিয়ামপালায়াম গ্রামে।  
বিশদ

22nd  April, 2019
 শহর পাশেই, মোদির রাজ্য গুজরাতে গ্রামীণ ভোট নিয়েই চিন্তায় বিজেপি

 সমৃদ্ধ দত্ত  আমেদাবাদ, ২১ এপ্রিল: শহর বনাম গ্রামের লড়াই হবে গুজরাতে। এখনও নোট বাতিল কিংবা জিএসটি সত্ত্বেও গুজরাতের শহরাঞ্চল বিজেপির পাশেই আছে। ২০১৭ সালে সামান্য হলেও শহরের ভোটব্যাঙ্কে ধাক্কা লেগেছিল। কিন্তু তার থেকেও অনেক বেশি উদ্বেগ গ্রাম নিয়ে।
বিশদ

22nd  April, 2019
কেন্দ্র: কেন্দ্রপাড়া
গ্রামে নিচুতলার সংগঠন তৈরিই হয়নি, নিজেদের শক্তি নিয়েই উদ্বেগে বিজেপি

সন্দীপন বিশ্বাস, কেন্দ্রাপাড়া, ২১ এপ্রিল: ‘বিজুবাবু’ চলচ্চিত্রটি সুপারহিট হলেও বিজু জনতা দলের বহু নেতা ও কর্মী এই ছবিটিকে নিয়ে প্রশ্ন তুলেছেন। কেননা এই মশালা ছবিতে বিজু পট্টনায়েকের আদর্শকে সেভাবে তুলে ধরা হয়নি। অনেকের মতে এই ছবি মানুষকে ভুল বার্তা দেবে। কিন্তু তরুণ প্রজন্মের কাছে এই ছবি সুপার হিট।
বিশদ

22nd  April, 2019
তারকা প্রচারক না হয়েও চার গণ্ডা সভা করে বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন ভিএস

 জীবানন্দ বসু, এর্নাকুলাম, ২১ এপ্রিল: দল তাঁকে এবার ‘স্টার ক্যাম্পেনার’, অর্থাৎ তারকা প্রচারক বলে মনে করেনি। তাই কেন্দ্রীয় বা রাজ্য মিলিয়ে ৪০ জন প্রথম সারির সিপিএম নেতার তালিকায় ঠাঁই পাননি। তবে তাতে কিছু যায় আসেনি তাঁর। নিজের দল এবং বামজোটের অধিকাংশ প্রার্থী তাঁকে দিয়ে অন্তত একটা জনসভা করাতে চেয়েছিলেন।
বিশদ

22nd  April, 2019
 ২৩ মে-র পর সপা-বসপা জোটের সামনে কংগ্রেস ছাড়া কোনও উপায় থাকবে না: সলমন খুরশিদ

  কাইমগঞ্জ (উত্তরপ্রদেশ), ২১ এপ্রিল (পিটিআই): উত্তরপ্রদেশে শেষ ভরসা হবে সেই কংগ্রেসই। রবিবার এই দাবি করলেন কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি সলমন খুরশিদ। সাফ জানালেন, সপা-বসপা ও আরএলডির সঙ্গে নির্বাচন পরবর্তী জোট হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। এবারের লোকসভা ভোটে দলের সাফল্য নিয়ে আত্মবিশ্বাসী প্রাক্তন বিদেশিমন্ত্রী।
বিশদ

22nd  April, 2019
চাষিদের দুরাবস্থা নিয়ে হেলদোল নেই কোনও দলের
স্থানীয় আরজেডি নেতৃত্বের সমর্থন নেই, সুপৌল ধরে রাখাই চ্যালেঞ্জ কংগ্রেসের

পাটনা, ২১ এপ্রিল: বিহারের ‘বাহুবলী’ নেতা রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের দৌলতে বরাবরই চর্চায় সুপৌল। এবারও এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন গতবারের জয়ী কংগ্রেসের রঞ্জিত রঞ্জন। যাঁর আর এক পরিচয় তিনি মাধেপুরার বিদায়ী সাংসদ তথা ‘বাহুবলী’ রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের স্ত্রী। 
বিশদ

22nd  April, 2019
জয় ও বিজয়ের খেলার দিকে তাকিয়ে ওড়িশা

নিজস্ব প্রতিনিধি, কেন্দ্রপাড়া, ২১ এপ্রিল: জয় অর্থাৎ বৈজয়ন্ত পান্ডার সঙ্গে হাত মিলিয়ে লড়ছেন বিজয়ও। এই কেন্দ্রপাড়া অঞ্চলে বিজয় একটি বিশিষ্ট নাম। পুরো নাম বিজয় মহাপাত্র। ওড়িশা উপকূলবর্তী এলাকার রাজনীতিতে তিনি একজন প্রবীণ নেতা। বিজু পট্টনায়েকের মন্ত্রিসভায় ছিলেন। বিজু জনতা দলের অন্যতম প্রতিষ্ঠাতা।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বিদেশি পর্যটক টানার ক্ষেত্রে পশ্চিমবঙ্গের অবস্থা মোটেই খারাপ নয়। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের সর্বশেষ হিসেব বলছে, দেশে যত বিদেশি পর্যটক পা রাখেন, তার মধ্যে পশ্চিমবঙ্গ ষষ্ঠ স্থানে। এমনকী কেরল বা গোয়া— পর্যটন সংক্রান্ত আলোচনায় যে অঙ্গরাজ্যগুলির নাম আগে ...

 কলম্বো, ২৪ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের পিছনে ছিল এক মহিলা সহ মোট ন’জন। তদন্তে নেমে এই তথ্য জানতে পেরেছেন গোয়েন্দারা। হামলাকারী ন’জনের মধ্যে আটজনকে ...

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটায় আলিপুরদুয়ার জেলার প্রথম স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছে। ফালাকাটার টাউন ক্লাবের মাঠে এই স্টেডিয়াম তৈরি হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্টেডিয়ামের কাজ শুরু হওয়ায় ফালাকাটা সহ জেলার ক্রীড়া মহলে খুশির হাওয়া ছড়িয়েছে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের ধারাভিতে বাড়ির একাংশ ভেঙে জখম ১, চলছে উদ্ধারকাজ 

04:18:53 PM

মোদিকে হ্যাঙারে ঢুকে যেতে হবে: মমতা 

04:05:00 PM

৩২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:27 PM

দুর্গাপুরে নির্বাচনী সভায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

03:55:00 PM

মোদিবাবু হারাতঙ্ক, ভয়াতঙ্ক রোগে ভুগছে: মমতা 

02:22:10 PM

মোদি, বিজেপিকে ক্ষমা করব না: মমতা 

02:22:00 PM