দেশ
 

শহিদের শেষকৃত্যে জুতো
পায়ে বিজেপির নেতা-মন্ত্রীরা
খোলালেন জওয়ানের আত্মীয়রা

 মিরাট, ২০ ফেব্রুয়ারি: শহিদ জওয়ানের শেষকৃত্যে যোগ দিয়ে জুতো পরে বসেছিলেন উত্তরপ্রদেশের দুই মন্ত্রী ও এক বিজেপি নেতা। তাঁদের এই আচরণ দেখে ক্ষুব্ধ হন শহিদ পরিবারের সদস্যরা। অবশেষে ওই নেতা-মন্ত্রীদের ক্ষমা চাইয়ে জুতো খুলে বসতে বাধ্য করেন তাঁরা।
বিশদ
সৌদির রাজপুত্রকে স্বাগত জানানোয় মোদিকে তোপ কংগ্রেসের

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): সন্ত্রাস বিরোধী পদক্ষেপের জন্য পাকিস্তানের ভূয়সী প্রশংসা করেছিলেন সৌদি আরবের রাজপুত্র মহম্মদ বিন সলমন। পাশাপাশি বিপুল পরিমাণ আর্থিক সাহায্যের ঘোষণাও করেছেন তিনি। এরপরই মঙ্গলবার রাতে দিল্লিতে তাঁকে তাঁদের সাদরে অভ্যর্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

21st  February, 2019
কাশ্মীরে আরও আত্মঘাতী হামলা
হবে, অডিওবার্তায় জানাল হিজবুল

 শ্রীনগর, ২০ ফেব্রুয়ারি: এতদিন আত্মঘাতী হামলা থেকে দূরেই ছিল হিজবুল মুজাহিদিন। পুলওয়ামায় জয়েশের জঙ্গি হামলার পর এবার সেই কৌশল নেওয়ার ইঙ্গিত দিল এই জঙ্গি সংগঠনও। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার জন্য গাড়ি ভর্তি বিস্ফোরক ব্যবহার করেছিল পাক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ।
বিশদ

21st  February, 2019
পুলওয়ামায় জঙ্গি হামলা নিয়ে পাকিস্তানের
হাতে কোনও প্রমাণ তুলে দেবে না দিল্লি

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামা হামলা নিয়ে পাকিস্তানকে আর কোনও প্রমাণ দেবে না ভারত। বরং পাকিস্তানের মুখোশ খুলে দিতে ভারতের বন্ধু দেশগুলিকে এই নিয়ে তথ্য দেওয়া হবে বলে বুধবার জানিয়েছেন কেন্দ্রের এক প্রবীণ আধিকারিক।
বিশদ

21st  February, 2019
পুলওয়ামা হামলার তদন্তভার নিল এনআইএ
বিস্ফোরণে ব্যবহৃত গাড়ি নিয়ে তথ্য সংগ্রহে
ঘটনাস্থল ঘুরে দেখলেন মারুতির বিশেষজ্ঞরা

 নয়াদিল্লি ও শ্রীনগর, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীর পুলিসের থেকে বুধবার পুলওয়ামা কাণ্ডের তদন্তভার হাতে তুলে নিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এরপরেই নতুন করে মামলা নথিভুক্ত করল তারা। ১৪ ফেব্রুয়ারি পাকিস্তানের জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের হামলায় পুলওয়ামায় শহিদ হন ৪৯ জন সিআরপিএফ জওয়ান।
বিশদ

21st  February, 2019
  ইপিএফের পেনশন ও সুদের হার নিয়ে আজ জরুরি বৈঠকে বসছে অছি পরিষদ

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) সুদের হার এবং ইপিএফ পেনশন নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে আগামীকাল বৃহস্পতিবার জরুরি ভিত্তিতে বৈঠকে বসছে কর্মচারী ভবিষ্যনিধি সংগঠনের (ইপিএফও) অছি পরিষদ। আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে এটিই সম্ভবত ইপিএফও’র শেষ অছি পরিষদের বৈঠক।
বিশদ

21st  February, 2019
অন্ত্যেষ্টির শোক কাটিয়েই কন্যা শিশুকে বরণ করল শহিদ শিউ রামের পরিবার

 জয়পুর, ২০ ফেব্রুয়ারি: দুঃখের মধ্যেও খুশির খবর। কন্যা সন্তানের জন্ম দিলেন পিংলানে গুলির লড়াইয়ে শহিদ জওয়ান শিউ রামের স্ত্রী। দ্বিতীয় সন্তান আসতে চলেছে। তাঁর জন্মের আগেই বাড়ি ফেরার প্রতিশ্রুতি ন’মাসের সন্তানসম্ভবা স্ত্রী সুনীতা দেবীকে দিয়েছিলেন সেনা জওয়ান হাবিলদার শিউ রাম।
বিশদ

21st  February, 2019
ক্ষমতায় এলে গোটা দেশের গরিব মানুষকে মাসিক আর্থিক সহায়তা দেওয়া হবে বলে ব্যাপক প্রচারে নামছে কংগ্রেস

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: ক্ষমতায় এলে গোটা দেশের গরিবদের মাসে মাসে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস। এই মর্মে শীঘ্রই লোকসভার প্রচারে নামছে রাহুল গান্ধীর দল। একইসঙ্গে ইউপিএ আমলে এককালীন কৃষিঋণ মকুবের মতো বিষয়টিকে কৃতিত্বের প্রচার হিসেবে তুলে ধরা হবে। সম্প্রতি তিন রা\জ্যে (মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থান) ক্ষমতায় এসে কৃষকদের যে ঋণ মকুব করা হয়েছে, তা উল্লেখ করা হবে। এবং অবশ্যই জোরদার করা হবে মোদির প্রতিশ্রুতি পালনের ব্যর্থতা।
বিশদ

21st  February, 2019
ভোটের আগে একের পর এক ঘোষণা, বাড়ছে বরাদ্দ, আর্থিক ঘাটতি আরও বাড়ার আশঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: যে কৃষকদের কাছে ২ হেক্টর জমি আছে তাঁরা বছরে ৬ হাজার টাকা করে সরকারি সহায়তা পাবে কৃষিকাজের জন্য। অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের জন্য তিন হাজার টাকার পেনশন প্রকল্প। ৫ লক্ষ টাকা বার্ষিক করযোগ্য আয়ে সম্পূর্ণ আয়কর ছাড়।
বিশদ

21st  February, 2019
 এনসিপির সঙ্গে আসন রফার আলোচনা এখনও চলছে, দাবি কংগ্রেস নেতা ভিখে পাতিলের

 আহমেদনগর, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রে কংগ্রেস ও এনসিপির মধ্যে আসন রফার আলোচনা এখনও জারি রয়েছে। বুধবার একথা জানালেন বিধানসভার বিরোধী দলনেতা রাধাকৃষ্ণ ভিখে পাতিল। প্রবীণ এই কংগ্রেস নেতার দাবি, আহমেদনগর সহ পাঁচ থেকে ছ’টি লোকসভা আসন নিয়ে এখনও কথাবার্তা চলছে দুই দলের মধ্যে।
বিশদ

21st  February, 2019
ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে যুদ্ধবিমান এফ-২১ তৈরিতে আগ্রহী মার্কিন সংস্থা লকহিড মার্টিন

 বেঙ্গালুরু, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): ভারতের প্রতিরক্ষা ক্ষেত্রকে আরও শক্তিশালী করতে এগিয়ে এল মার্কিন সংস্থা লকহিড মার্টিন। টাটাদের সঙ্গে যৌথ উদ্যোগে ভারতেই তারা তৈরি করবে অত্যাধুনিক প্রযুক্তির নতুন যুদ্ধবিমান এফ-২১।
বিশদ

21st  February, 2019
লটারি এবং আবাসন নিয়ে ঐকমত্য হল না,
রবিবার পিছল জিএসটি কাউন্সিলের বৈঠক

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): লটারি এবং আবাসন শিল্পে জিএসটি নিয়ে বুধবার ঐকমত্য হল না। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার রাজ্যগুলির সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। বেশ কয়েকটি রাজ্যের পক্ষ থেকে সশরীরে উপস্থিত থেকে এই নিয়ে আলোচনার দাবি জানানো হয়।
বিশদ

21st  February, 2019
  আসন রফা সত্ত্বেও মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিজেপি-শিবসেনার ভিন্ন সুর, জল্পনা

 মুম্বই, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): নাকের ডগায় লোকসভা ভোট। আর বছর শেষের আগেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। দীর্ঘ চাপানউতোর পেরিয়ে দু’দিন আগেই বিজেপি ও শিবসেনার মধ্যে আসন রফার ফর্মুলা চূড়ান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, রাজ্যের ৪৮টি লোকসভা আসনের মধ্যে বিজেপি প্রার্থী দেবে ২৫টিতে, শিবসেনা লড়বে ২৩টিতে।
বিশদ

21st  February, 2019
কাশ্মীরি পড়ুয়াদের কোনও ভয় নেই: জাভরেকর

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামায় জঙ্গি হামলায় সেনা জওয়ান শহিদ হওয়ার পর দেশের বিভিন্ন প্রান্তে কাশ্মীরি ছাত্র-ছাত্রীদের হেনস্তা করার অভিযোগ উঠছে। এই সংক্রান্ত সমস্ত অভিযোগ উড়িয়ে দিলেন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভরেকর।
বিশদ

21st  February, 2019
  মিড ডে মিলে অর্থ বরাদ্দ বিপুল পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিল মোদি সরকার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি: মিড ডে মিলে বিপুল অর্থ বরাদ্দ বাড়ানোর সিদ্ধান্ত নিল মোদি সরকার। কেন্দ্রীয় খাদ্য ও গণবণ্টন দপ্তর আট হাজার কোটি টাকার যে ভর্তুকি দেয়, তার বাইরে চলতি আর্থিক বছরের জন্য ১২ হাজার ৫৪ কোটি টাকা খরচ করা হবে বলে সরকারি বিবৃতি দিয়ে জানিয়ে দিল কেন্দ্র।
বিশদ

21st  February, 2019

Pages: 12345

একনজরে
ব্রিজটাউন, ২১ ফেব্রুয়ারি: জ্যাসন রয় ও জো রুটের সেঞ্চুরির সুবাদে রেকর্ড রান তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। সেই সঙ্গে ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ছেলেধরা সন্দেহে গুজবকে কেন্দ্র করে মাঝবয়সি এক মহিলাকে গণপিটুনি দিলেন এলাকার বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 বার্লিন, ২১ ফেব্রুয়ারি (এপি): জার্মানির মিউনিখে গুলিতে প্রাণ গেল দু’জনের। পুলিস বৃহস্পতিবার জানিয়েছে, এখন ‘পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে’। মিউনিখের সংবাদমাধ্যম জানিয়েছে, শহরের এক বহুতলে গুলি চালানোর ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৯১.২০ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ১১/৪৬ দিবা ১০/৫০। হস্তা ৪৫/২৪ রাত্রি ১২/১৭। সূ উ ৬/৭/৫৪, অ ৫/৩২/৪৪, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে ৪/২৬ মধ্যে, বারবেলা ৮/৫৯ গতে ১১/৫০ মধ্যে, কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩/১১/২৬। উত্তরফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/১৯/১৫ পরে হস্তা নক্ষত্র রাত্রিশেষ ৫/৭/০, সূ উ ৬/৯/২৪, অ ৫/৩০/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪০/১৫ মধ্যে ও ৮/২৫/৪১ থেকে ১০/৪১/৫৮ মধ্যে ও ১২/৫৮/১৫ থেকে ২/২৯/৬ মধ্যে ও ৩/৫৯/৫৮ থেকে ৫/৩০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১১/৩৮ থেকে ৮/৪২/৫৬ মধ্যে ও ৩/৩৭/২১ থেকে ৪/২৭/৫৫ মধ্যে, বারবেলা ৮/৫৯/৪৫ থেকে ১০/২৪/৫৬ মধ্যে, কালবেলা ১০/২৪/৫৬ থেকে ১১/৫০/৭ মধ্যে, কালরাত্রি ৮/৪০/২৮ থেকে ১০/১৫/৩ মধ্যে।
১৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির, মৃত প্রৌঢ় 
মাঝ গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করল এক প্রৌঢ় দম্পতি। ...বিশদ

01:20:18 PM

উত্তরপ্রদেশের সাহারনপুর থেকে ২ সন্দেহভাজন জইশ জঙ্গি ধৃত 

01:17:02 PM

আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই

12:51:01 PM

চন্দ্রকোণায় ৬০ নম্বর জাতীয় সড়কে আলু ফেলে অবরোধে কৃষক সভা 

12:40:32 PM

সিওল শান্তি পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

11:56:15 AM

আজ মুক্তি 
নগরকীর্তন: কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, আরডিবি, ...বিশদ

11:09:40 AM