Bartaman Patrika
দেশ
 
 

 নিজের ৪৬তম জন্মদিনের অনুষ্ঠানে ‘ফ্যান’ পুলিস কর্মীদের সাথে সেলফি তুলছেন শচীন তেন্ডুলকর। বান্দ্রায় তোলা পিটিআই চিত্র

মেজাজ হারালেন কেরলের
মুখ্যমন্ত্রী বিজয়ন

 কোচি, ২৪ এপ্রিল (পিটিআই): মেজাজ হারিয়ে বুধবার সাংবাদিকদের উদ্দেশে চিৎকার জুড়ে দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর থেকে সাংবাদিকদের দূরত্ব বজায় রাখতে নির্দেশ দিলেন তিনি। কেরলে গত তিন দশকে এবার লোকসভা নির্বাচনে রেকর্ড ৭৭.৬৮ শতাংশ ভোট পড়েছে।
বিশদ
ইভিএম নিয়ে অভিযোগ কমার
কোনও লক্ষণ দেখছি না

মন্তব্য প্রাক্তন নির্বাচন কমিশনারের

 হায়দরাবাদ, ২৪ এপ্রিল (পিটিআই): ইভিএম নিয়ে অভিযোগ কখনও মিটবে না। যে দলই হারবে, তারা ইভিএমে গরমিল নিয়ে অভিযোগ করবে। আর জয়ী দল এই নিয়ে চুপ থাকবে। শাসক যখন আবার বিরোধী আসনে বসবে, তখন তারাও একই অভিযোগ করবে। বুধবার এই মন্তব্য করেন প্রাক্তন নির্বাচন কমিশনার টি এস কৃষ্ণমূর্তি।
বিশদ

বিজেপির টিকিট না পেয়ে কংগ্রেসেই
যোগ দিলেন দলিত এমপি উদিত রাজ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ এপ্রিল: লোকসভা নির্বাচনে টিকিট না পেয়ে শেষমেশ কংগ্রেসেই যোগ দিলেন বিজেপির বিক্ষুব্ধ সংসদ সদস্য উদিত রাজ। বুধবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে কংগ্রেসে যোগ দেন তিনি। কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা, কে সি বেণুগোপাল, দিল্লি প্রদেশ কংগ্রেস সভানেত্রী শীলা দীক্ষিতের উপস্থিতি ছিলেন। কংগ্রেসে যোগ দিয়েই বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন ওই দলিত নেতা।
বিশদ

শ্রীলঙ্কায় নিহত ভারতীয়দের মধ্যে
৯ জনের দেহ দেশে পাঠানো হল

 কলম্বো ও বেঙ্গালুরু, ২৪ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কা হামলায় নিহত ভারতীয়দের মধ্যে ৯ জনের দেহ দেশে পাঠানো হয়েছে। বুধবার সরকারি সূত্রে একথা জানানো হল। সরকারি তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কায় রবিবারের ভয়াবহ হামলায় এখনও পর্যন্ত ১০ জন ভারতীয় নাগরিকের মৃত্যুর খবর মিলেছে।
বিশদ

পশ্চিম ত্রিপুরা কেন্দ্রে ভোটের যাবতীয়
নথি পরীক্ষা করলেন বিশেষ পর্যবেক্ষক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়।
বিশদ

ভোটের লাইনে মৃত্যু চারজনের
শান্তিতেই তৃতীয় দফা, দেশজুড়ে
ভোট পড়ল প্রায় ৬৪.৬৬ শতাংশ

 নয়াদিল্লি, ২৩ এপ্রিল (পিটিআই): নির্বিঘ্নেই মিটল লোকসভার তৃতীয় দফার নির্বাচন। মঙ্গলবার দেশের ১১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ হল। পশ্চিমবঙ্গের কিছু জায়গায় বিক্ষিপ্ত হিংসা ছাড়া দেশের আর কোথাও তেমন রক্তপাতের খবর পাওয়া যায়নি। বরং বিকেল পর্যন্ত বিভিন্ন বুথে ভোটারদের লম্বা লাইন দেখা গিয়েছে।
বিশদ

24th  April, 2019
গুরুদাসপুর কেন্দ্রে সানি
দেওলকে প্রার্থী করল বিজেপি

চন্ডীগড় কেন্দ্রে প্রার্থী কিরণ খের

নয়াদিল্লি, ২৩ এপ্রিল: ‘ঢাই কিলো কা হাত, বিজেপি কে সাথ।’ অভিনেতা সানি দেওল বিজেপিতে যোগ দেওয়ার পরেই সোশ্যাল মিডিয়া সরগরম এই ডায়লগেই। তার মধ্যেই সানি দেওলকে গুরুদাসপুর কেন্দ্র থেকে প্রার্থী করল বিজেপি। সম্প্রতি বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে বৈঠক করেন তিনি।
বিশদ

24th  April, 2019
বিজেপির পক্ষে ভোটের হাওয়া বিরোধীদের রাতের
ঘুম কেড়ে নিয়েছে, ওড়িশায় মন্তব্য প্রধানমন্ত্রীর  

ভুবনেশ্বর, ২৩ এপ্রিল (পিটিআই): মঙ্গলবার ওড়িশার কেন্দ্রাপাড়া এবং বালেশ্বরে দু’টি জনসভা থেকে কংগ্রেস সহ বিরোধীদের এবং নবীন পট্টনায়েক সরকারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।ভুবনেশ্বর, ২৩ এপ্রিল (পিটিআই): মঙ্গলবার ওড়িশার কেন্দ্রাপাড়া এবং বালেশ্বরে দু’টি জনসভা থেকে কংগ্রেস সহ বিরোধীদের এবং নবীন পট্টনায়েক সরকারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।   বিশদ

24th  April, 2019
তৃতীয় দফায় ভোট দিলেন রাজনীতির বহু
তারকা, আদবানি বললেন, আমরাই জিতছি

 গুয়াহাটি, আমেদাবাদ ও পুনে, ২৩ এপ্রিল (পিটিআই): মঙ্গলবার তৃতীয় দফার নির্বাচনে ভোট দিলেন রাজনীতির একাধিক তারকা। তালিকায় থাকলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং মুলায়ম সিং যাদব, অখিলেশ যাদব প্রমুখ।
বিশদ

24th  April, 2019
ওয়ানাড়ের ভোট শান্তিতে হচ্ছে তো? প্রচারের
ফাঁকেই বারবার ফোন করে খোঁজ নিলেন রাহুল

 জীবানন্দ বসু, কলকাতা: ‘ওয়ানাড়ের ভোট কেমন হচ্ছে? সব ঠিকঠাক চলছে তো? শান্তিপূর্ণ ও অবাধ ভোট হচ্ছে তো? গোটা কেরলের নির্বাচনই বা কেমন হচ্ছে?’ মধ্যপ্রদেশ ও রাজস্থানে ভোটের প্রচারে গিয়ে তারই ফাঁকে নিজের কেন্দ্রের নির্বাচন নিয়ে বার কয়েক ফোন করে খোঁজখবর নিলেন রাহুল গান্ধী।
বিশদ

24th  April, 2019
নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়ার
সম্ভাবনা জিইয়ে রাখলেন প্রিয়াঙ্কা  

রায়বেরিলি, ২৩ এপ্রিল (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা মঙ্গলবারও জিইয়ে রাখলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার প্রিয়াঙ্কা জানিয়েছেন, ‘আগেও বারবার বলেছি, দল যে দায়িত্ব দেবে আমি তাই পালন করব।’  বিশদ

24th  April, 2019
আশীর্বাদ নিলেন মা হীরাবেনের
জঙ্গিদের আইইডি’র চেয়েও
শক্তিশালী ভোটার আইডি
বললেন প্রধানমন্ত্রী


 আমেদাবাদ, ২৩ এপ্রিল (পিটিআই): মায়ের আশীর্বাদ নিয়ে ইভিএমে বোতাম টিপলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার সকালে মা হীরাবেনকে প্রণাম করে নিজের ভোটগ্রহণ কেন্দ্রে যান প্রধানমন্ত্রী। ভোট দিয়ে বেরিয়ে এসে তিনি বললেন, সন্ত্রাসবাদীদের আইইডি’র চেয়েও অনেকগুণ বেশি শক্তিশালী ভোটার আইডি।
বিশদ

24th  April, 2019
গিরের একমাত্র ভোটারের জন্য
৭০ কিলোমিটার গভীর অরণ্যে
ঢুকে ভোটের আয়োজন কমিশনের

 গির (গুজরাত), ২৩ এপ্রিল: প্রত্যেক নাগরিকই যাতে ভোট দেন, তার জন্য প্রথম থেকেই উৎসাহ দিচ্ছে নির্বাচন কমিশন। সেলিব্রিটিরাও ভোট দেওয়ার আবেদন করছেন। একজনও যাতে ভোট দেওয়া থেকে বঞ্চিত না হন, তার জন্য চেষ্টার কসুর রাখছে না কমিশন। এমনকী, কোনও বুথে মাত্র একজন ভোটার থাকলেও, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করে দিচ্ছে তারা। যেমন গির অরণ্যের বানেজের একমাত্র ভোটার মহন্ত ভারতদাস বাপু মঙ্গলবার ভোট দিলেন।
বিশদ

24th  April, 2019
শহরের সবচেয়ে বড় শিল্প এখন ওয়াটার ট্যাঙ্কার
মোদির অনুদান বা রাহুলের খয়রাতি চাই না,
ভোটের নাসিকে আজ শুধুই জলের হাহাকার

 সমৃদ্ধ দত্ত, নাসিক, ২৩ এপ্রিল: যে জল হাঁটু পর্যন্ত আসছে না, সেখানে কীভাবে ডুব দিতে হয়? নিয়মটা কী? রামবতী আর রঘুনাথ প্রসাদ কিছুতেই ম্যানেজ করতে পারছেন না। উত্তরপ্রদেশের বেরিলি থেকে এসেছেন এতদূর। গোদাররীতে অবগাহন বাদ দেওয়া যায় নাকি? তাহলে আর আসা কেন?
বিশদ

24th  April, 2019
মোদি ভোট দিয়ে বেরিয়ে রোড শো করেছেন, অভিযোগ তুলে তাঁর প্রচারে নিষেধাজ্ঞা দাবি কংগ্রেসের 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ এপ্রিল: একবার নয়, তিনবার। আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন নরেন্দ্র মোদি। বুথে ভোট দিয়ে বেরিয়েই রোড শো করেছেন। এমনই অভিযোগ সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর ভোট প্রচারে নিষেধাজ্ঞার দাবি করল কংগ্রেস।  বিশদ

24th  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ধনেখালি: বুধবার সকালে তারকেশ্বর বিধানসভা ও ধনেখালি থানার অন্তর্গত গোপীনাথপুর ১ ও ২ পঞ্চায়েত এলাকায় প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। হুডখোলা ৩০টি টোটো, প্রায় ৫০টি বাইক নিয়ে শোভাযাত্রা করেন তৃণমূল প্রার্থী। ...

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বিদেশি পর্যটক টানার ক্ষেত্রে পশ্চিমবঙ্গের অবস্থা মোটেই খারাপ নয়। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের সর্বশেষ হিসেব বলছে, দেশে যত বিদেশি পর্যটক পা রাখেন, তার মধ্যে পশ্চিমবঙ্গ ষষ্ঠ স্থানে। এমনকী কেরল বা গোয়া— পর্যটন সংক্রান্ত আলোচনায় যে অঙ্গরাজ্যগুলির নাম আগে ...

 কলম্বো, ২৪ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের পিছনে ছিল এক মহিলা সহ মোট ন’জন। তদন্তে নেমে এই তথ্য জানতে পেরেছেন গোয়েন্দারা। হামলাকারী ন’জনের মধ্যে আটজনকে ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারে জেলা ক্রীড়া সংস্থার অন্দরে নানা জটিলতার জেরে রাজ্যস্তরের বিভিন্ন খেলায় অংশ নিতে গিয়ে হোঁচট খাচ্ছেন জেলার কৃতী খেলোয়াড়দের একাংশ। একটি প্রতিযোগিতায় জেলা থেকে একাধিক টিম পাঠানো হচ্ছে। কিন্তু একটা টিমকে মান্যতা দিচ্ছে রাজ্য ক্রীড়া সংস্থা। এনিয়ে দু’পক্ষের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের ধারাভিতে বাড়ির একাংশ ভেঙে জখম ১, চলছে উদ্ধারকাজ 

04:18:53 PM

মোদিকে হ্যাঙারে ঢুকে যেতে হবে: মমতা 

04:05:00 PM

৩২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:27 PM

দুর্গাপুরে নির্বাচনী সভায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

03:55:00 PM

মোদিবাবু হারাতঙ্ক, ভয়াতঙ্ক রোগে ভুগছে: মমতা 

02:22:10 PM

মোদি, বিজেপিকে ক্ষমা করব না: মমতা 

02:22:00 PM