Bartaman Patrika
দেশ
 

গুরুদাসপুর: প্রার্থী হতে না পেরে
বিজেপিকে একহাত কবিতা খান্নার

 চণ্ডীগড়, ২৪ এপ্রিল (পিটিআই): গুরুদাসপুর লোকসভা কেন্দ্র থেকে এবার অভিনেতা সানি দেওলকে প্রার্থী করেছে বিজেপি। ওই কেন্দ্রে দীর্ঘদিন সাংসদ ছিলেন প্রয়াত অভিনেতা বিনোদ খান্না। শোনা যাচ্ছিল, এবার গুরুদাসপুর থেকে বিনোদ খান্নার স্ত্রী কবিতা খান্না বা ছেলে অক্ষয় খান্নাকে প্রার্থী করতে পারে গেরুয়া শিবির।
বিশদ
বিহারে বিজেপি বিরোধী মহাজোটে বামেদের জায়গা না পাওয়াকে দুর্ভাগ্যজনক আখ্যা দিচ্ছেন ইয়েচুরি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ এপ্রিল: মহাজোট নিয়ে ফের স্পষ্ট হল সিপিএমের দ্বিচারী মনোভাব। একদিকে যখন দলের কেন্দ্রীয় নেতারা প্রকাশ্যেই বলছেন, লোকসভা ভোটের আগে মোদি বিরোধী যেকোনও মহাজোটই অর্থহীন, অন্যদিকে তখন বিহারে বিজেপি বিরোধী মহাজোটে বামেদের জায়গা না পাওয়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিচ্ছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি স্বয়ং।
বিশদ

25th  April, 2019
জলের জন্য হাহাকার, সেই সময় মোদির
সভার আগে জল এনে রাস্তা ধুচ্ছে বিজেপি

অভিযোগ প্রিয়াঙ্কার

 বান্দা, ফতেপুর (উত্তরপ্রদেশে) ও নয়াদিল্লি, ২৪ এপ্রিল (পিটিআই): বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বুন্দেলখণ্ডের বান্দায় নির্বাচনী জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সভার প্রস্তুতিতে খরাপ্রবণ এই এলাকার বিজেপি নেতারা প্রচুর জল নষ্ট করছেন বলে অভিযোগ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।
বিশদ

25th  April, 2019
প্রধান বিচারপতিকে সরাতেই যৌন হেনস্থার ষড়যন্ত্র?
প্রয়োজনে তদন্ত হবে, জানালেন বিচারপতি অরুণ মিশ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,২৪ এপ্রিল: ‘প্রধান বিচারপতিকে তাঁর পদ থেকে সরানোর ষড়যন্ত্রই শুধু নয়, এর পিছনে ‘ফিক্সার’ থাকার যে দাবি করা হয়েছে, তারা কারা জানতে হবে। প্রয়োজনে তদন্তও হবে।’ দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার মামলায় আজ এমনই মন্তব্য করলেন বিচারপতি অরুণ মিশ্র।
বিশদ

25th  April, 2019
রাহুলের দলের ইগোর কারণেই জোট হয়নি
বিরোধীদের ভয় দেখানোর রাজনীতিতে বিশ্বাস
করে কংগ্রেস ও বিজেপি, অভিযোগ অখিলেশের

হরদোই ও কানপুর (উত্তরপ্রদেশ), ২৪ এপ্রিল (পিটিআই): বিভাজনের রাজনীতি করছে বিজেপি। বুধবার উত্তরপ্রদেশের হারদোই ও কানপুরে তিন দলের যৌথ প্রচারমঞ্চে বিজেপিকে আক্রমণের পাশাপাশি কংগ্রেসকেও বিঁধলেন সমাজবাদী পার্টি (সপা)’র শীর্ষনেতা অখিলেশ যাদব। বললেন, বিজেপির মতোই বিরোধীদের ভয় দেখানোর রাজনীতিতে বিশ্বাস করে কংগ্রেসও। উত্তরপ্রদেশে জোট প্রক্রিয়া ভেস্তে গিয়েছে ওদের ইগোর জন্য।
বিশদ

25th  April, 2019
অটলজির বিজেপি নেই
রাজনাথকে হারিয়েই অঘটন ঘটাতে
আত্মবিশ্বাসী শত্রুঘ্ন-পত্নী পুনম

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, লখনউ, ২৪ এপ্রিল: স্বামী কংগ্রেসে, আর তিনি সমাজবাদী। মুলায়ম-অখিলেশের দলে যোগ দিয়েই তারকা প্রার্থীর তকমা পেয়েছেন পুনম সিনহা। যার একটি কারণ যদি হয় প্রতিপক্ষ প্রার্থীর নাম রাজনাথ সিং, তাহলে অন্যটি, তিনি শত্রুঘ্ন সিনহার স্ত্রী। বলিউড স্টার শত্রুঘ্ন, বিজেপির ‘বাগী’ শত্রুঘ্ন।
বিশদ

25th  April, 2019
তিন দফার ভোট শেষে হতাশ বিরোধীরা, তাই ইভিএম নিয়ে অভিযোগ তোলা হচ্ছে: মোদি

লোহারদাগা (ঝাড়খণ্ড), ২৪ এপ্রিল (পিটিআই): ইভিএমে কারচুপির অভিযোগ নিয়ে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার ঝাড়খণ্ডের লোহারদাগায় নির্বাচনী জনসভা করেন মোদি। সেখানে তিনি দাবি করেন, তৃতীয় দফার ভোটে বিরোধী জোটের আশা শেষ হতে যাচ্ছে। আর সেটা বুঝতে পেরেই বিভিন্ন অজুহাত খুঁজছে বিরোধীরা।
বিশদ

25th  April, 2019
মেজাজ হারালেন কেরলের
মুখ্যমন্ত্রী বিজয়ন

 কোচি, ২৪ এপ্রিল (পিটিআই): মেজাজ হারিয়ে বুধবার সাংবাদিকদের উদ্দেশে চিৎকার জুড়ে দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর থেকে সাংবাদিকদের দূরত্ব বজায় রাখতে নির্দেশ দিলেন তিনি। কেরলে গত তিন দশকে এবার লোকসভা নির্বাচনে রেকর্ড ৭৭.৬৮ শতাংশ ভোট পড়েছে।
বিশদ

25th  April, 2019
ইভিএম নিয়ে অভিযোগ কমার
কোনও লক্ষণ দেখছি না

মন্তব্য প্রাক্তন নির্বাচন কমিশনারের

 হায়দরাবাদ, ২৪ এপ্রিল (পিটিআই): ইভিএম নিয়ে অভিযোগ কখনও মিটবে না। যে দলই হারবে, তারা ইভিএমে গরমিল নিয়ে অভিযোগ করবে। আর জয়ী দল এই নিয়ে চুপ থাকবে। শাসক যখন আবার বিরোধী আসনে বসবে, তখন তারাও একই অভিযোগ করবে। বুধবার এই মন্তব্য করেন প্রাক্তন নির্বাচন কমিশনার টি এস কৃষ্ণমূর্তি।
বিশদ

25th  April, 2019
বিজেপির টিকিট না পেয়ে কংগ্রেসেই
যোগ দিলেন দলিত এমপি উদিত রাজ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ এপ্রিল: লোকসভা নির্বাচনে টিকিট না পেয়ে শেষমেশ কংগ্রেসেই যোগ দিলেন বিজেপির বিক্ষুব্ধ সংসদ সদস্য উদিত রাজ। বুধবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে কংগ্রেসে যোগ দেন তিনি। কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা, কে সি বেণুগোপাল, দিল্লি প্রদেশ কংগ্রেস সভানেত্রী শীলা দীক্ষিতের উপস্থিতি ছিলেন। কংগ্রেসে যোগ দিয়েই বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন ওই দলিত নেতা।
বিশদ

25th  April, 2019
শ্রীলঙ্কায় নিহত ভারতীয়দের মধ্যে
৯ জনের দেহ দেশে পাঠানো হল

 কলম্বো ও বেঙ্গালুরু, ২৪ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কা হামলায় নিহত ভারতীয়দের মধ্যে ৯ জনের দেহ দেশে পাঠানো হয়েছে। বুধবার সরকারি সূত্রে একথা জানানো হল। সরকারি তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কায় রবিবারের ভয়াবহ হামলায় এখনও পর্যন্ত ১০ জন ভারতীয় নাগরিকের মৃত্যুর খবর মিলেছে।
বিশদ

25th  April, 2019
পশ্চিম ত্রিপুরা কেন্দ্রে ভোটের যাবতীয়
নথি পরীক্ষা করলেন বিশেষ পর্যবেক্ষক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়।
বিশদ

25th  April, 2019
ভোটের লাইনে মৃত্যু চারজনের
শান্তিতেই তৃতীয় দফা, দেশজুড়ে
ভোট পড়ল প্রায় ৬৪.৬৬ শতাংশ

 নয়াদিল্লি, ২৩ এপ্রিল (পিটিআই): নির্বিঘ্নেই মিটল লোকসভার তৃতীয় দফার নির্বাচন। মঙ্গলবার দেশের ১১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ হল। পশ্চিমবঙ্গের কিছু জায়গায় বিক্ষিপ্ত হিংসা ছাড়া দেশের আর কোথাও তেমন রক্তপাতের খবর পাওয়া যায়নি। বরং বিকেল পর্যন্ত বিভিন্ন বুথে ভোটারদের লম্বা লাইন দেখা গিয়েছে।
বিশদ

24th  April, 2019
গুরুদাসপুর কেন্দ্রে সানি
দেওলকে প্রার্থী করল বিজেপি

চন্ডীগড় কেন্দ্রে প্রার্থী কিরণ খের

নয়াদিল্লি, ২৩ এপ্রিল: ‘ঢাই কিলো কা হাত, বিজেপি কে সাথ।’ অভিনেতা সানি দেওল বিজেপিতে যোগ দেওয়ার পরেই সোশ্যাল মিডিয়া সরগরম এই ডায়লগেই। তার মধ্যেই সানি দেওলকে গুরুদাসপুর কেন্দ্র থেকে প্রার্থী করল বিজেপি। সম্প্রতি বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে বৈঠক করেন তিনি।
বিশদ

24th  April, 2019
বিজেপির পক্ষে ভোটের হাওয়া বিরোধীদের রাতের
ঘুম কেড়ে নিয়েছে, ওড়িশায় মন্তব্য প্রধানমন্ত্রীর  

ভুবনেশ্বর, ২৩ এপ্রিল (পিটিআই): মঙ্গলবার ওড়িশার কেন্দ্রাপাড়া এবং বালেশ্বরে দু’টি জনসভা থেকে কংগ্রেস সহ বিরোধীদের এবং নবীন পট্টনায়েক সরকারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।ভুবনেশ্বর, ২৩ এপ্রিল (পিটিআই): মঙ্গলবার ওড়িশার কেন্দ্রাপাড়া এবং বালেশ্বরে দু’টি জনসভা থেকে কংগ্রেস সহ বিরোধীদের এবং নবীন পট্টনায়েক সরকারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।   বিশদ

24th  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের কচড়া হাইস্কুলে কোনও ডাইনিং শেড নেই। বাধ্য হয়ে পড়ুয়াদের স্কুলের পাশে মাঠে বসে মিড ডে মিল খেতে হয়। ...

 ম্যাঞ্চেস্টার, ২৫ এপ্রিল: মর্যাদার ম্যাঞ্চেস্টার ডার্বি সহজেই জিতল সিটি। শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়ে ওল্ড ট্রাফোর্ড থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নিয়ে এই মুহূর্তে লিগ ...

সংবাদদাতা, কালনা: কালনার সূর্যপুর গ্রামে একই দিনে মৃত্যু হয়েছিল ১০জন চাষির। মৃতদের পরিবার ওই মর্মান্তিক ঘটনার জন্য সিপিএমের কৃষকসভার নেতৃত্বকেই দায়ী করে। তাই সিপিএমকে তাঁরা কোনওদিনই ক্ষমা করতে পারবেন না বলেও জানিয়েছেন। ...

 কলম্বো, ২৫ এপ্রিল: ভয়াবহ বোমা হামলার ঘটনায় গোয়েন্দা তৎপরতার ত্রুটি-বিচ্যুতি থাকার কথা স্বীকার করে নিল শ্রীলঙ্কা। এই মাসের শুরুতেই হামলার পরিকল্পনা নিয়ে ভারতের একটি গোয়েন্দা সংস্থা শ্রীলঙ্কাকে সতর্ক করেছিল। কিন্তু বিষয়টি গোয়েন্দারা পাত্তাই দেননি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রেল যাত্রীদের থেকে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে চার বছরে গ্রেপ্তার ৭৩ হাজার বৃহন্নলা
দীর্ঘদিন ধরেই চলন্ত ট্রেনে বৃহন্নলাদের বিরুদ্ধে জোরপূর্বক টাকা আদায় ও ...বিশদ

09:36:11 AM

ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

09:21:18 AM

শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM