দেশ
 

আজ দিল্লির ধর্না থেকে মোদি
হটাওয়ের ডাক দেবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: ব্রিগেডের পর মোদি বিরোধী আন্দোলনকে আরও তীব্র করতে বুধবার দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাতেই দিল্লি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। তৃণমূলনেত্রীর ওই মোদি বিরোধী লড়াইয়ে সব বিরোধী দলকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এমনকী সিপিএমকেও।
বিশদ
রায়বেরিলি থেকে অভিষেক হতে পারে প্রিয়াঙ্কার
আজই ষষ্ঠদশ লোকসভার সমাপ্তি, সম্ভবত
আদবানিজিকে আর দেখা যাবে না সংসদে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: ষষ্ঠদশ লোকসভার সর্বশেষ অধিবেশনের সমাপ্তি আগামীকাল। এই লোকসভার মেয়াদ আগামী জুন মাসের প্রথম সপ্তাহে সমাপ্ত হবে। তবে বাজেট অধিবেশনই হতে চলেছে শেষ অধিবেশন। এরপর পুনরায় লোকসভার অধিবেশন বসবে নতুন সরকার ক্ষমতাসীন হওয়ার পর।
বিশদ

13th  February, 2019
লখনউ বিমানবন্দরে অখিলেশ যাদবকে
আটকানোর অভিযোগ, উত্তপ্ত উত্তরপ্রদেশ

যোগী সরকারের ভূমিকায় ক্ষুব্ধ মমতা

 লখনউ, ১২ ফেব্রুয়ারি (পিটিআই): এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের। কিন্তু সেই অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগেই লখনউ বিমানবন্দরে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আটকে দেওয়ার অভিযোগ উঠল বর্তমান যোগী সরকারের বিরুদ্ধে।
বিশদ

13th  February, 2019
পাইলটের ‘অভাব’
৩০টির বেশি বিমান বাতিল
করল ইন্ডিগো, কলকাতার ৮

মুম্বই, ১২ ফেব্রুয়ারি (পিটিআই): পাইলট পাওয়া যাচ্ছে না। এই যুক্তি দেখিয়ে ৩০টি’র বেশি উড়ান বাতিল করে দিল ইন্ডিগো। শনিবার পাইলট ইস্যুতে বহু উড়ান বাতিল করে এই সংস্থা। পরের দিন রবিবারও আবহাওয়াকে দুষে বেশ কয়েকটি উড়ানকে আচমকা বাতিল করার অভিযোগ উঠেছিল এই সংস্থার বিরুদ্ধে।
বিশদ

13th  February, 2019
রাফাল বরাত পাইয়ে দিতে
আম্বানির ‘মিডলম্যান’ হিসেবে কাজ
করেছেন মোদি, তোপ রাহুলের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: রাফালে বরাত পাইয়ে দিতে অনিল আম্বানির ‘মিডলম্যান’ হিসেবে কাজ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাফাল যুদ্ধবিমান ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করে আজ এভাইে তীব্র আক্রমণ করেছেন রাহুল গান্ধী।
বিশদ

13th  February, 2019
বিকানির জমি কেলেঙ্কারি
জয়পুরে ইডি জেরার মুখোমুখি
রবার্ট ওয়াধেরা ও তাঁর মা

জয়পুর ও নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি (পিটিআই): রাজস্থানের সীমান্ত শহর বিকানিরের একটি জমি কেলেঙ্কারি নিয়ে তদন্তের ঘটনায় ফের ইডির জেরার মুখোমুখি হলেন রবার্ট ওয়াধেরা। জমি কেলেঙ্কারির ঘটনায় এদিন রবার্টের মা মউরিনকেও ডেকে পাঠায় ইডি।
বিশদ

13th  February, 2019
সংরক্ষণের দাবিতে
রেল, সড়ক অবরোধ করে গুজ্জরদের
প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত

জয়পুর, ১২ ফেব্রুয়ারি (পিটিআই): চাকরি এবং শিক্ষাক্ষেত্রে পাঁচ শতাংশ সংরক্ষণের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছে গুজ্জর সম্প্রদায়। পঞ্চম দিনেও সেই বিক্ষোভ কর্মসূচি অব্যাহত। পুলিস জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকে চাকসু শহর অবরোধ করেন বিক্ষোভকারীরা। পাশাপাশি, শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে, ৫২ নম্বর জাতীয় সড়ক আটকেও বিক্ষোভ চলে।
বিশদ

13th  February, 2019
টিকিট পরীক্ষা ও নিরাপত্তা রক্ষায়
বেসরকারি কর্মী নিয়োগ করছে রেল
নাম দেওয়া হচ্ছে স্টেশন মার্শাল

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: টিকিট পরীক্ষা এবং নিরাপত্তা রক্ষায় এবার বেসরকারি সংস্থার কর্মীদের নিয়োগ করতে চলেছে রেলমন্ত্রক। যাঁদের নাম দেওয়া হচ্ছে স্টেশন মার্শাল। যাঁরা প্ল্যাটফর্মে টিকিটহীন লোকজনের অনায়াস গতিবিধি ঠেকাতে আরপিএফ এবং সংশ্লিষ্ট রেল কর্মীদের সহযোগিতা করবেন।
বিশদ

13th  February, 2019
নিদর্শের যাবতীয় ইতিহাস এবার জানা
যাবে অ্যাপেই, নয়া উদ্যোগ জাদুঘরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর শুধু দ্রষ্টব্য দেখা বা তার সম্পর্কে দু’-এক লাইনের বিবরণের দিন শেষ হচ্ছে ভারতীয় জাদুঘরে। প্রযুক্তির মাধ্যমে এবার সংশ্লিষ্ট নিদর্শের ইতিহাস জেনে যাবেন দর্শকরা। সেই ব্যবস্থাই চালু করতে চলেছে জাদুঘর কর্তৃপক্ষ। একটি অ্যাপের মাধ্যমেই জানা যাবে সংশ্লিষ্ট নিদর্শের যাবতীয় তথ্য।
বিশদ

13th  February, 2019
বিরোধী মঞ্চ থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা
মমতার পর চন্দ্রবাবুর মঞ্চেও নেই বামেরা, আজ
আপ-এর কর্মসূচিতে যাওয়া নিয়েও ধন্দে নেতৃত্ব

 জীবানন্দ বসু, কলকাতা: জাতীয় রাজনীতির নিরিখে বিজেপি বিরোধী দলগুলির ঐক্যের পক্ষে তারাও রয়েছে। কিন্তু লোকসভা ভোট এগিয়ে আসতেই রাজ্য রাজনীতির সমীকরণের জাঁতাকলে পড়ে ইদানীং সেই ঐক্য মঞ্চের শরিক হতে পারছে না বাম দলগুলি।
বিশদ

13th  February, 2019
শতাব্দীর বিকল্প হলেও, বন্দে ভারত
এক্সপ্রেসের ভাড়া বেশি প্রায় দেড়গুণ

ঘোষণার একদিনের মধ্যে কমানো হল ভাড়া

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: শতাব্দী এক্সপ্রেসের বিকল্প হিসেবে এলেও বন্দে ভারত এক্সপ্রেসের (ট্রেন-১৮) যাত্রীভাড়া বৃদ্ধি পাচ্ছে শতাব্দীর তুলনায় প্রায় দেড় গুণ। একদিনের মধ্যে ভাড়া কিছুটা কমানোর কথা রেলমন্ত্রক ঘোষণা করলেও, শতাব্দী এক্সপ্রেসের এসি চেয়ার কারের বেস ফেয়ারের তুলনায় ট্রেন-১৮ এর ওই ক্লাসের যাত্রীভাড়া বৃদ্ধি পাচ্ছে ১.৪ গুণ।
বিশদ

13th  February, 2019
  ‘ভাই বিয়ে করেনি, তাই বোনকে আসতে হল’, গান্ধী পরিবারকে কটাক্ষ অমিত শাহের

 নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: কংগ্রেসের পরিবারতন্ত্রকে বাঁচিয়ে রাখতেই রাজনীতিতে এসেছেন প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার গুজরাতের গোধরায় একটি সভায় এভাবেই গান্ধী পরিবারকে আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

13th  February, 2019
‘আমার মক্কেলই চোর’, অনিল আম্বানির হয়ে মামলা লড়ায় কপিল সিবালকে খোঁচা ট্যুইটারে

 নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: বাংলায় প্রবাদ রয়েছে, সাপের মুখেও চুমু খায়, বেদের গালেও চুমু খায়। কংগ্রেস নেতা তথা বর্ষীয়ান আইনজীবী কপিল সিবালকে দেখলে এই প্রবাদের সার্থকতা বোঝা যাচ্ছে বলে মনে করছে ট্যুইটার। কখন তিনি কংগ্রেস নেতা, আর ঠিক কখন আইনজীবী হয়ে যান তা বোঝাই যায় না বলে দাবি ট্যুইটার ব্যবহারকারীদের।
বিশদ

13th  February, 2019
দুঃস্থ পড়ুয়াদের খাইয়ে দেওয়ার ভিডিও ট্যুইট মোদির

 বৃন্দাবন, ১২ ফেব্রুয়ারি (পিটিআই): চমক দিতে ভালোবাসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে ভালোবাসেন সমস্ত নিরাপত্তার ঘেরাটোপ ছাড়িয়ে সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে। সোমবার বৃন্দাবনে চন্দ্রোদয় মন্দির চত্বরে তেমনই অন্য মেজাজে ধরা দিয়েছিলেন তিনি।
বিশদ

13th  February, 2019
চীন সীমান্তে শক্তি বাড়াতে প্রায় ৭৩ হাজার
অ্যাসল্ট রাইফেল কিনবে ভারত

নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি: শত্রুর ঘুম ছুটিয়ে দেশের সেনাবাহিনীর অস্ত্রের ভাণ্ডার ভরিয়ে তুলতে বড় পদক্ষেপ নিল প্রতিরক্ষামন্ত্রক। ভারতীয় মুদ্রায় প্রায় ৭০০ কোটি টাকা দিয়ে আমেরিকা থেকে বিপুল পরিমাণ অ্যাসল্ট রাইফেল কেনার অনুমোদন দিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন।
বিশদ

13th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM