দেশ
 

গুজরাতে স্ত্রীকে খুন করে আত্মহত্যা যুবকের

ভদোদরা, ২০ জানুয়ারি (পিটিআই): স্ত্রী এবং দুই ছেলেকে কুড়ুল দিয়ে কোপানোর পরে ট্রেন থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হল গুজরাতের যুবক বলবন্ত রায়পালসিং সিন্ধ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে স্ত্রীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। গুরুতর আহত দুই ছেলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।
বিশদ
প্রবাসে প্রজাতন্ত্র দিবস পালন, হুমকি শিখ বিচ্ছিন্নতাবাদীদের

চণ্ডীগড়, ২০ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নিরাপত্তা চেয়ে স্থানীয় পুলিসের কাছে আর্জি জানালেন মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় বসবাসকারী ভারতীয়রা। খলিস্তান-পন্থী বিচ্ছিন্নতাবাদীরা ইতিমধ্যেই ওইসমস্ত অনুষ্ঠান ভেস্তে দেওয়ার কথা প্রকাশ্যেই ঘোষণা করেছে। তারপরই ওই দুই দেশের ভারতীয় অভিবাসীরা পুলিসের দ্বারস্থ হয়েছেন।
বিশদ

21st  January, 2019
পুরীর জন্য বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৬ জানুয়ারির ছুটি ঘিরে যাঁরা পুরী বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন, তাঁদের জন্য খুশির খবর শোনাল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, শালিমার-পুরী-সাঁতরাগাছি রুটে এক জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।
বিশদ

21st  January, 2019
মমতার জোটমঞ্চে বদলের ডাক

জীবানন্দ বসু, কলকাতা: একটাই লক্ষ্য তাঁদের সকলের। দিল্লির মসনদ থেকে নরেন্দ্র মোদির সরকারকে হটানো। আর সেই লক্ষ্যপূরণে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশকেই বেছে নিলেন দেশের বিজেপি বিরোধী সিংহভাগ রাজনৈতিক নেতানেত্রী। শনিবার তৃণমূল সুপ্রিমোর ঐতিহাসিক জোটমঞ্চ থেকেই তাঁরা একসুরে আগামী লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন দিল্লির সরকার বদলের ডাক দিলেন। 
বিশদ

20th  January, 2019
অনেক হয়েছে আচ্ছে দিন,
বিজেপিকে শূন্য দিন: মমতা

দেবাঞ্জন দাস, কলকাতা: ‘আচ্ছে দিন লায়েঙ্গে’ স্লোগানকে সামনে রেখে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সিংহভাগ দেশবাসীর মতামতকে নিজের পক্ষে আনতে সক্ষম হয়েছিলেন নরেন্দ্র মোদি। এবার সেই স্লোগানকে কটাক্ষে বিঁধলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

20th  January, 2019
অখিলেশ, তেজস্বী, হার্দিক, জিগ্নেশ, কেজরিওয়াল
জমিয়ে দিল তরুণ ব্রিগেড

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: মোদি বিরোধিতায় তরুণ ব্রিগেডই জমিয়ে দিল ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের সভা। মমতা বন্দ্যেপাধ্যায়কে বাদ দিলে সভার শুরু থেকে শেষ পর্যন্ত অন্যতম আকর্ষণ ছিলেন তরুণ প্রজন্মের এই নেতারা। তালিকায় রয়েছেন হার্দিক প্যাটেল, জিগ্নেশ মেওয়ানি, জয়ন্ত সিং, অখিলেশ যাদব, তেজস্বী যাদব, হেমন্ত সোরেন, অরবিন্দ কেজরিওয়ালরা। মোদিকে আক্রমণ করে তাঁদের ধারালো বক্তৃতায় ব্রিগেডের সভা সরগরম হয়ে উঠল।
বিশদ

20th  January, 2019
‘শানদার, জানদার, দমদার ইয়ে র‌্যালি’
শত্রুঘ্নের বলিউডি ভাষণে চনমনে সভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘বহুত জান হ্যায়। শানদার, জানদার, দমদার ইয়ে র‌্যালি। পহলে কভি নেহি দেখা’। দীর্ঘক্ষণ ইংরেজি, তামিল, একঘেয়ে হিন্দি বক্তৃতায় অধৈর্য হয়ে পড়া জনতাকে ফের চনমনে করে দিল বিহারীবাবুর এই বলিউডি কায়দায় বক্তৃতা। বিজেপি সংসদ সদস্য শত্রুঘ্ন সিনহা তথা বিহারীবাবু কী বলেন, তা নিয়ে সকলের আগ্রহ ছিল। রীতিমতো সিনেমার ঢংয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া ভাষায় আক্রমণ করে বললেন, চৌকিদার চোর হ্যায়।
বিশদ

20th  January, 2019
জাতীয় রাজনীতির বাধ্যবাধকতা, বলছে সিপিএম
বিজেপি হটানোর ইস্যুতে মমতার ব্রিগেডকে
দু’হাত তুলে সমর্থন জানাল কং হাইকমান্ড 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেড সমাবেশকে কংগ্রেস হাইকমান্ড কার্যত দু’হাত তুলে সমর্থন জানাল। গণতন্ত্র ও সংবিধান রক্ষার স্বার্থে বিজেপির বিরুদ্ধে লোকসভা ভোটে এককাট্টা হয়ে লড়াইয়ের ডাক দিতে এই সমাবেশ ডাকা হয়েছিল।
বিশদ

20th  January, 2019
কানহাইয়ার বিরুদ্ধে চার্জশিট দিতে গিয়ে ভর্ৎসিত পুলিসই

 নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: দিল্লি সরকারের অনুমতি না নিয়ে কানহাইয়া কুমারের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে গিয়ে আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হল দিল্লি পুলিসকে। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে প্রয়োজনীয় অনুমোদন নিয়ে ফের চার্জশিট পেশ করার জন্য পুলিশকে সময়সীমাও বেঁধে দিয়েছেন দিল্লি আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীপক শেরাওয়াত।
বিশদ

20th  January, 2019
ইভিএম জালিয়াতি আটকাতে একজোট হল বিরোধীরা, দরবার হবে কমিশনে

 কৌশিক ঘোষ, কলকাতা: আগামী লোকসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোট যন্ত্রের (ইভিএম) জালিয়াতি রুখতে বিরোধীদের মহাজোট একসঙ্গে নির্বাচন কমিশনের কাছে যাবে। শনিবার ব্রিগেড সমাবেশের পর বিকেলে রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য’তে মহাজোটের নেতাদের চা চক্রে এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

20th  January, 2019
ব্রিগেডেই হবে বিজয় সমাবেশ,
আগাম আমন্ত্রণ জানালেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের সভাকে যেমন বিজেপি’র শেষের শুরু বলে বর্ণনা করেছেন, ঠিক তেমনই আবার কেন্দ্রের পরিবর্তন যে আসছেই, সেই প্রত্যয়ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ভাগ করে নিয়েছেন জনলহরের সঙ্গে।
বিশদ

20th  January, 2019
বোফর্স নয় রাফাল, ডেরেক
শুধরে দিলেন শারদ যাদবকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোফর্স থেকে রাফাল। রাজীব গান্ধী থেকে নরেন্দ্র মোদি। প্রায় তিন দশকের ব্যবধান। সব গুলিয়ে একাকার ব্রিগেডের সভামঞ্চে। সৌজন্যে বিহারের নেতা শারদ যাদব। ভুল ধরা পড়তেই অবশ্য প্রায়শ্চিত্ত করলেন মাইক হাতে নিয়েই।
বিশদ

20th  January, 2019
‘অবিলম্বে আইন সংশোধন জরুরি’
মোদির বিরোধিতা করলেই ফাঁসানো হচ্ছে
রাষ্ট্রদ্রোহিতার মামলায়, তোপ সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: মোদির বিরোধিতা করলেই ফাঁসিয়ে দেওয়া হচ্ছে রাষ্ট্রদ্রোহিতার মতো গুরুতর অভিযোগ সংক্রান্ত মামলায়। অবিলম্বে সংশ্লিষ্ট আইনের সংশোধন করা জরুরি। জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার ইস্যুতে এভাবেই সুর চড়িয়েছে সিপিএম।
বিশদ

20th  January, 2019
মমতার ব্রিগেড সমাবেশ রাজনীতি থেকে অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব, দিল্লিতে কটাক্ষ বিজেপি’র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশ আদতে রাজনীতি থেকে ব্রাত্য এবং রাজনৈতিক অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব (গেট টুগেদার)। আজ ঠিক এই ভাষাতেই মমতার ব্রিগেড সমাবেশকে তীব্র কটাক্ষ করেছে কেন্দ্রের শাসক দল বিজেপি।
বিশদ

20th  January, 2019
নাগরিকত্ব বিল লাগু হলে জ্বলবে উত্তর-পূর্ব, হুঙ্কার মিজো নেতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব বিল কার্যকর হলে গোটা উত্তর-পূর্বাঞ্চলে আগুন জ্বলবে। শনিবার ব্রিগেডের মঞ্চে দেশের বিরোধী নেতৃত্বের উপস্থিতিতেই এভাবে হুঙ্কার ছাড়লেন মিজোরামের বিরোধী দলনেতা পু লালডোহাওমা। সম্প্রতি লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হলেও উচ্চকক্ষে তা আটকে যায়।
বিশদ

20th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM