Bartaman Patrika
দেশ
 

নজরদারি উপগ্রহ রিস্যাট-২বি’এর সফল উৎক্ষেপণ করল ইসরো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: বুধবার রিস্যাট-২বি উপগ্রহকে সফলভাবে মহাকাশে উৎক্ষেপণ করল ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরো। বিশদ
 হিংসার আশঙ্কায় রাজ্যগুলিকে আগাম সতর্ক করল কেন্দ্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটগণনাকে ঘিরে আজ হিংসা ছড়ানোর আশঙ্কা করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সেই সূত্রেই রাজ্যের মুখ্যসচিব মলয় দে ও রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রকে সর্তক থাকার পরামর্শ দিল কেন্দ্র। স্বরাষ্ট্র মন্ত্রকের আশঙ্কা, ভোটগণনায় ব্যাঘাত ঘটানো এবং বিভিন্ন প্রান্তে গোলমাল ছড়ানো হতে পারে।
বিশদ

23rd  May, 2019
 দিল্লিতে সম্পত্তির লোভে বাবাকে খুন ২২ বছরের ছেলের

  দিল্লি, ২২ মে: সম্পত্তির লোভে বাবাকে নৃশংসভাবে কুপিয়ে খুন করল ছেলে। শুধু তাই নয়, খুনের পর প্রমাণ লোপাটের উদ্দেশে দেহ টুকরো টুকরো করল ২২ বছরের ছেলে। সোমবার রাতে পূর্ব দিল্লির ফরশা বাজারের শাহদারা এলাকায় ওই ঘটনাটি ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সন্দেশ আগরওয়াল (৪৮)।
বিশদ

23rd  May, 2019
লোকসভা ফলের উপর নির্ভর করছে জোট সরকারের ভাগ্য
শুক্রবার সকাল পর্যন্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী থাকবেন কুমারস্বামী, ঘোষণা বিজেপির

বেঙ্গালুরু, ২২ মে (পিটিআই): লোকসভা ভোটের ফলাফলের উপর নির্ভর করছে কর্ণাটকে জেডিএস-কংগ্রেসের জোট সরকারের ভবিষ্যৎ। বুথ ফেরত সমীক্ষায় স্পষ্ট ইঙ্গিত মিলেছে, লোকসভায় জেডিএস-কংগ্রেস জোটের ফল অত্যন্ত খারাপ হবে। কর্ণাটকের সর্বত্র আরও বেশি করে শতদল বিকশিত হবে। ২৮টি আসনের মধ্যে ২১টি পেতে পারে বিজেপি।
বিশদ

23rd  May, 2019
 সাংবাদিক বৈঠকে আগ্নেয়াস্ত্র, গ্রেপ্তারি পরোয়ানা বক্সারের প্রার্থীর বিরুদ্ধে

  বক্সার, ২২ মে: সাংবাদিক বৈঠকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে বিপাকে। বক্সার লোকসভা কেন্দ্রের নির্দল প্রার্থী তথা প্রাক্তন বিধায়ক রামচন্দ্র সিং যাদবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল পুলিস। যাদবের বাড়িতে তল্লাশিও চালাল পুলিসের একটি দল। তবে তাঁর হদিশ মেলেনি। যাদবকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন এডিজি (সদর দপ্তর) কুন্দন কৃষাণ।
বিশদ

23rd  May, 2019
 রাকেশ আস্থানার ঘুষকাণ্ড: তদন্তের সময় বাড়ানোর আর্জি সিবিআইয়ের

  নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): সিবিআইয়ের প্রাক্তন স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ওঠা ঘুষ নেওয়ার অভিযোগের তদন্ত শুরু করেছে সিবিআই। বুধবার এই মামলায় দিল্লি হাইকোর্টে তদন্তের সময় বাড়ানোর আবেদন জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
বিশদ

23rd  May, 2019
 কপ্টার কেলেঙ্কারি মামলায় জড়িত মধ্যস্থতাকারীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা দিল ইডি

  নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড কপ্টার কেলেঙ্কারি মামলায় অর্থ তছরুপে জড়িত থাকার অভিযোগে সুষেনমোহন গুপ্ত নামে এক মধ্যস্থতাকারীকে গ্রেপ্তার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার সেই মামলায় দিল্লির একটি আদালতে অতিরিক্ত চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
বিশদ

23rd  May, 2019
 এবার নতুন এমপিদের জন্য হোটেলের বন্দোবস্ত করছে না লোকসভার সচিবালয়

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ মে: এবার সপ্তদশ লোকসভায় নতুন প্রায় ৩০০ সদস্য জিতে আসবেন ধরে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করেছে লোকসভার সচিবালয়। একইসঙ্গে প্রথমবারের এমপি’দের জন্য এবার সরকারি কোনও তারকাখচিত হোটেলে রাখার বন্দোবস্ত হচ্ছে না।
বিশদ

23rd  May, 2019
কপ্টার কেলেঙ্কারি মামলায় জড়িত মধ্যস্থতাকারীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা দিল ইডি

  নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড কপ্টার কেলেঙ্কারি মামলায় অর্থ তছরুপে জড়িত থাকার অভিযোগে সুষেনমোহন গুপ্ত নামে এক মধ্যস্থতাকারীকে গ্রেপ্তার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার সেই মামলায় দিল্লির একটি আদালতে অতিরিক্ত চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
বিশদ

23rd  May, 2019
 প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে সতর্ক করল কেন্দ্র

 নয়াদিল্লি, ২২ মে: ভোট গণনা চলাকালীন হিংসা যাতে না ছড়ায়, তার জন্য প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে সতর্ক করে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যগুলির মুখ্যসচিব ও পুলিস প্রধানকে সম্ভাব্য গোলমালের ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে। 
বিশদ

23rd  May, 2019
শেয়ার বাজার চাঙ্গা, বিরোধীদের ছত্রভঙ্গ করাই ছিল এক্সিট পোলের উদ্দেশ্য: বীরাপ্পা মইলি

হায়দরাবাদ, ২২ মে (পিটিআই): ফের ক্ষমতায় ফিরছে এনডিএ সরকার। বিভিন্ন সংস্থার তরফে এই এক্সিট পোল দেখানোর উদ্দেশ্য ছিল শেয়ার বাজারে বিনিয়োগকারীদের চাঙ্গা করা। বুধবার এমনই অভিযোগ করলেন কংগ্রেস নেতা এম বীরাপ্পা মইলি।
বিশদ

23rd  May, 2019
 মাঝারি মাত্রার ভূমিকম্প আন্দামান-নিকোবরে

নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): মাঝারি মাত্রার ভূমিকম্প অনুভূত হল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৮। বুধবার সকাল ৬টা ৯মিনিটে কম্পন অনুভূত হয়।
বিশদ

23rd  May, 2019
ফলের আগেই বৈঠক আমলাদের সঙ্গে
১০০ দিনের কাজের লক্ষ্যমাত্রা স্থির করতে এখন থেকেই প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ মোদির

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ মে: ১০০ দিনের কাজের লক্ষ্যমাত্রা স্থির করতে এখন থেকেই প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল ফলপ্রকাশের পরই জানা যাবে তিনি আবার প্রধানমন্ত্রী হিসাবে ফিরছেন কিনা।
বিশদ

23rd  May, 2019
রান্নাঘরে ঢুকে জল খাওয়ার চেষ্টা করছে আস্ত কুমির! বিশ্বাসই হয়নি রাধাবেনের

  ভদোদরা, ২২ মে (পিটিআই): জলেই তার নিবাস। অথচ সেই কুমির কি না জল পান করতে ঢুকে গেল বাড়ির রান্নাঘরে! গুজরাতের ভদোদরার রাভাল গ্রামের বাসিন্দা রাধাবেন গোহিল বিশ্বাসই করতে পারেননি তাঁর বাড়ির রান্নাঘরে শুয়ে রয়েছে একটি আস্ত কুমির।
বিশদ

23rd  May, 2019
নির্বাচন কমিশনের অন্তর্দন্দ্ব এবং ইভিএম নিয়ে ভোট গণনার আগের দিন তোপ দাগল কংগ্রেস

নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): নির্বাচন কমিশনের অভ্যন্তরীণ বিরোধকে সামনে এনে কমিশনের কাজকর্ম নিয়ে বুধবার অসন্তোষ প্রকাশ করল কংগ্রেস। আর ইভিএমকে বিজেপির ‘ইলেক্ট্রনিক ভিকট্রি মেশিন’ বলে কটাক্ষ করল রাহুল গান্ধীর দল। লোকসভা ভোটের ফল ঘোষণার আগের দিন চাপ বাড়ানোর কৌশল হিসেবে কমিশনকে এই জোড়া ফলায় বিদ্ধ করল তারা।
বিশদ

23rd  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার নির্বাচনের ফলাফলের দিনে শুনশান রইল ময়নাগুড়ি বাজার। ময়নাগুড়ি নতুন ও পুরাতন বাজারে এদিন সকালের দিকে হাতেগোনা কয়েকটি দোকান ও লোকজনের দেখা মিললেও বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কার্যত ফাঁকা হয়ে যায় বাজার। সকলের চোখ কার্যত তখন টিভির পর্দায়। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের ফল বেরনোর সঙ্গে সঙ্গেই শাসক ও বিরোধী দলের মধ্যে হাঙ্গামা ঠেকাতে বাড়তি সতর্ক রাজ্য পুলিস। জেলাজুড়ে গোলমালের সম্ভাবনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ইতিমধ্যে পুলিসের শীর্ষস্তর থেকে সমস্ত থানার কাছে নির্দেশ গিয়েছে, উত্তেজনাপ্রবণ ও স্পর্শকাতর এলাকায় ...

 লন্ডন, ২৩ মে: ইংল্যান্ডের মাটিতে পা রেখেই প্র্যাকটিসে নেমে পড়ল ‘টিম ইন্ডিয়া’। গতকাল লন্ডনে পৌঁছানোর পর জেটল্যাগ কাটাতে সারাদিন বিশ্রাম নিয়েছিলেন বিরাট কোহলিরা। তবে বৃহস্পতিবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

23rd  May, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩, ০৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র। উত্তরাষাঢ়া ৬/২৩ দিবা ৭/৩০। সূ উ ৪/৫৭/১৬, অ ৬/৯/২৪, অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৮/১৯ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৫ গতে ১১/৩৩ মধ্যে, কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে।
 প্রাচীন পঞ্জিকা: ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৬০/০/০ অহোরাত্র। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৬/৫২/২৯ দিবা ৭/৪১/৪৪, সূ উ ৪/৫৬/৪৪, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৪/৪৮ মধ্যে, কালবেলা ৯/৫৪/৪৮ গতে ১১/৩৪/৯ মধ্যে, কালরাত্রি ৮/৫২/৫২ গতে ১২/১৩/৩১ মধ্যে।
১৮ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

04:26:22 PM