দেশ
 

পর পর তিনবার, বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে
ফের পাথর হামলা, ভাঙল জানালার কাচ

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): ফের পাথরের আঘাতে কাচ ভাঙল বন্দে ভারত এক্সপ্রেসের। বুধবার ভারতের এই দ্রুততম ট্রেনটিকে লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। যার জেরে ট্রেনের একটি জানালা কাচ ভেঙে যায়। গত দু’মাসের মধ্যে এনিয়ে তিনবার এই ধরনের ঘটনা ঘটল।
বিশদ
জয়পুর জেলে খুন পাক বন্দি

 জয়পুর, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামা কাণ্ডের আঁচ পড়ল রাজস্থানের জয়পুর কেন্দ্রীয় কারাগারে। বুধবার জেলের মধ্যে বচসার জেরে অন্য বন্দিদের হাতে খুন হলেন এক পাকিস্তানি নাগরিক। জেল সূত্রের খবর, বুধবার সকালে টেলিভিশনের শব্দ বাড়ানো নিয়ে ওই পাক বন্দির সঙ্গে অন্য বন্দিদের বচসা হয়।
বিশদ

21st  February, 2019
ফের পূর্ণ রাজ্যের দাবিতে সরব কেজরিওয়াল

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): লোকসভার আগে দিল্লিকে পূর্ণ রাজ্য ঘোষণার দাবি নিয়ে কেন্দ্রের উপর চাপ বাড়াচ্ছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বুধবারও এই নিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছেন।
বিশদ

21st  February, 2019
শহিদ আরও এক জওয়ান

 শ্রীনগর,২০ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরে শহিদ হলেন আরও এক জওয়ান। এই জওয়ানের নাম নায়েক সন্দীপ কুমার। ১২ ফেব্রুয়ারি পুলওয়ামাতে জঙ্গি বিরোধী অভিযানে গিয়ে গুলির লড়াইয়ে তিনি গুরুতর আহত হয়েছিলেন।
বিশদ

21st  February, 2019
  আইএলএফএসে আর্থিক সঙ্কট: তল্লাশি অভিযান শুরু ইডি’র

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): আইএলএফএসের আর্থিক সঙ্কট নিয়ে আগেই আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে মামলা করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার দিল্লি, মুম্বই সহ বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালালেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

21st  February, 2019
  পাক-মদতপুষ্ট সন্ত্রাসের যোগ্য জবাব দিতে পারে একমাত্র মোদি সরকার: যোগী

 ভবানীপাটনা (ওড়িশা), ২০ ফেব্রুয়ারি (পিটিআই): সন্ত্রাসবাদ ইস্যুতে কংগ্রেসকে এক হাত নিয়ে মোদির সাফল্যকে তুলে ধরলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বুধবার ওড়িশার ভবানীপাটনায় এক দলীয় সভায় যোগ দিয়েছিলেন তিনি।
বিশদ

21st  February, 2019
তিন তালাক অর্ডিন্যান্স সংখ্যালঘুদের
বিরুদ্ধে ব্যবহার করা হবে: অখিলেশ

 লখনউ, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): তাৎক্ষণিক তিন তালাক অর্ডিন্যান্স সংখ্যালঘুদের বিরুদ্ধে ব্যবহার করা হবে বলে আশঙ্কা প্রকাশ করলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। লোকসভায় পাশ হলেও রাজ্যসভার গণ্ডি পার হয়নি তাৎক্ষণিক তিন তালাক বিল।
বিশদ

21st  February, 2019
জম্মু শহরে কয়েক ঘণ্টার জন্য কার্ফু শিথিল প্রশাসনের

 জম্মু, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): প্রায় ছ’দিন পর জম্মু শহরে কার্ফু কিছুটা শিথিল করা হল। বুধবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নেয় জম্মু প্রশাসন। কিন্তু পরে কার্ফু তুলে নেওয়ার সময়সীমা বাড়িয়ে বিকেল তিনটে পর্যন্ত করা হয়।
বিশদ

21st  February, 2019
  ভয় পেয়েই জোট করেছে বিজেপি, তোপ মায়াবতীর

 লখনউ, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): আসন্ন লোকসভা ভোটের আগে ফের বিজেপিকে একহাত নিলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। তিনি দাবি করেন, উত্তরপ্রদেশে বিএসপি ও সমাজবাদী পার্টির জোটকে দেখে ভয় পেয়ে গিয়েছে বিজেপি। তাই জোট করতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি।
বিশদ

21st  February, 2019
শপিং মল ও হোটেলে চিতাবাঘ আতঙ্ক

 থানে, ২০ ফেব্রুয়ারি: শপিং মল ও হোটেলে একটি চিতাবাঘ ঢুকে পড়ায় তীব্র আতঙ্ক ছড়াল স্থানীয়দের মধ্যে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানেতে। বুধবার সকালে প্রায় ৬ ঘণ্টার চেষ্টায় বনকর্মীরা এটিকে খাঁচাবন্দি করতে সক্ষম হয়। প্রাথমিক পরীক্ষার পর চিতাবাঘটিকে সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কে ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

21st  February, 2019
প্রাকৃতিক সম্পদকে পরিবেশ বান্ধব প্রক্রিয়ায় ব্যবহারে জোর রাষ্ট্রপতির

 নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি (পিটিআই): জীবাশ্ম জ্বালানির পরিচ্ছন্ন ব্যবহার প্রক্রিয়া প্রয়োজন। যাতে নিশ্চিতভাবে প্রাকৃতিক সম্পদকে পরিবেশ বান্ধব করে ব্যবহার করা যায়। সেজন্য বিশেষজ্ঞদের ‘কার্যকরী ভাবনা’ নিয়ে এগিয়ে আসার আহ্বান জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।
বিশদ

21st  February, 2019
প্রথম বিবাহবার্ষিকীর আগেই
শহিদ মেজরকে চিরবিদায় জানালেন তাঁর স্ত্রী

 দেরাদুন, ১৯ ফেব্রুয়ারি: এরআগেও বিদায় জানিয়েছেন তাঁর ভালোবাসার মানুষটিকে। কিন্তু প্রথম বিবাহবার্ষিকীর মাস দু’য়েক আগেই যে তাঁকে চিরবিদায় জানাতে হবে, তা দুঃস্বপ্নেও ভাবেননি শহিদ মেজর বিভূতিশঙ্কর ধৌনদয়ালের স্ত্রী নিকিতা কল। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন তিনি।
বিশদ

20th  February, 2019
কর্তব্যের তাগিদে ছুটি বাতিল করে জঙ্গি বিরোধী
অভিযানে শামিল জখম ব্রিগেডিয়ার হরবীর সিং

 শ্রীনগর ও জম্মু, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): কর্তব্যের তাগিদে জয়েশ জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু হতেই ছুটি বাতিল করে লড়াইয়ে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার হরবীর সিং। মঙ্গলবার এই খবর দিয়েছেন সেনাবাহিনীর ১৫ কোরের জিওসি লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিলন।
বিশদ

20th  February, 2019
ভোটের মুখে কেন্দ্রীয় কর্মীদের
ডিএ ৩ শতাংশ বাড়ালেন মোদি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: লোকসভা ভোটের আগে লাগাতার উপহার দিয়ে চলেছে মোদি সরকার। বাজেটের আগে ছিল উচ্চবর্ণের জন্য সংরক্ষণ। বাজেটে একসঙ্গে কৃষকদের ইনকাম স্কিম, শ্রমিকদের পেনশন স্কিম আর মধ্যবিত্তকে আয়করে ছাড় দেওয়ার ঘোষণা হয়েছে।
বিশদ

20th  February, 2019
জয়েশের বীজ
উপড়ে দেব: সেনা
কাশ্মীরে সন্ত্রাস দমনে চরম পদক্ষেপ, হাতে অস্ত্র তুলে নিলেই নিকেশ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের বীজ গোড়া থেকে উপড়ে ফেলার হুমকি দিল ভারতীয় সেনা। কাশ্মীরের পুলওয়ামায় ভয়ঙ্কর জঙ্গি হানার ১০০ ঘন্টার মধ্যে একসঙ্গে তিন জয়েশ জঙ্গিকে খতম করা স্রেফ তারই সূত্রপাত বলে জানানো হয়েছে। আজ কাশ্মীরের ১৫ আর্মি কর্পসের লেফটেন্যান্ট জেনারেল কে এস ধিলন বলেছেন, সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকলে আর বেঁচে ফিরবে না কোনও জঙ্গি। তিনি বলেছেন, তিন জয়েশ জঙ্গি খতম করার অর্থ অভিযান সমাপ্ত নয়। অপারেশন চলছে এবং চলবে। কাশ্মীরে জঙ্গিদের শিকড় উপড়ে ফেলা শুরু হয়েছে। শুধু পাকিস্তান থেকে আসা জঙ্গি নয়, কাশ্মীরে স্থানীয় যুবকদের এই প্রথম সবথেকে কঠোর বার্তা দিয়েছে সেনাবাহিনী। আজ লেফটেন্যান্ট জেনারেল ধিলন বলেছেন, যে কোনও সহায়তার জন্য আমরা আছি। কিন্তু হাতে অস্ত্র তুলে নিলেই এবার নিকেশ করা হবে।
বিশদ

20th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: একটি টোল ফ্রি নম্বর দিয়ে ডিস্ট্রিক্ট কন্টাক্ট সেন্টার চালু করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। এই নম্বরটিতে ফোন করে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত নির্বাচন সংক্রান্ত যেকোনও তথ্য জানা যাবে। ভোটার তালিকায় নাম তোলা, নাম সংশোধন করা, ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, লালবাগ: প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর বুধবার রানিতলা থানার চর এলাকায় পদ্মা নদী থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অচিন্ত্যকুমার মণ্ডল (১৯)।  ...

ব্রিজটাউন, ২১ ফেব্রুয়ারি: জ্যাসন রয় ও জো রুটের সেঞ্চুরির সুবাদে রেকর্ড রান তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। সেই সঙ্গে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৯১.২০ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ১১/৪৬ দিবা ১০/৫০। হস্তা ৪৫/২৪ রাত্রি ১২/১৭। সূ উ ৬/৭/৫৪, অ ৫/৩২/৪৪, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে ৪/২৬ মধ্যে, বারবেলা ৮/৫৯ গতে ১১/৫০ মধ্যে, কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩/১১/২৬। উত্তরফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/১৯/১৫ পরে হস্তা নক্ষত্র রাত্রিশেষ ৫/৭/০, সূ উ ৬/৯/২৪, অ ৫/৩০/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪০/১৫ মধ্যে ও ৮/২৫/৪১ থেকে ১০/৪১/৫৮ মধ্যে ও ১২/৫৮/১৫ থেকে ২/২৯/৬ মধ্যে ও ৩/৫৯/৫৮ থেকে ৫/৩০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১১/৩৮ থেকে ৮/৪২/৫৬ মধ্যে ও ৩/৩৭/২১ থেকে ৪/২৭/৫৫ মধ্যে, বারবেলা ৮/৫৯/৪৫ থেকে ১০/২৪/৫৬ মধ্যে, কালবেলা ১০/২৪/৫৬ থেকে ১১/৫০/৭ মধ্যে, কালরাত্রি ৮/৪০/২৮ থেকে ১০/১৫/৩ মধ্যে।
১৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির, মৃত প্রৌঢ় 
মাঝ গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করল এক প্রৌঢ় দম্পতি। ...বিশদ

01:20:18 PM

উত্তরপ্রদেশের সাহারনপুর থেকে ২ সন্দেহভাজন জইশ জঙ্গি ধৃত 

01:17:02 PM

আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই

12:51:01 PM

চন্দ্রকোণায় ৬০ নম্বর জাতীয় সড়কে আলু ফেলে অবরোধে কৃষক সভা 

12:40:32 PM

সিওল শান্তি পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

11:56:15 AM

আজ মুক্তি 
নগরকীর্তন: কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, আরডিবি, ...বিশদ

11:09:40 AM