দেশ
 

ভারতীয় পাসপোর্ট জমা দিলেন পিএনবি দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত মেহুল চোকসি

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): ভারতীয় পাসপোর্ট জমা দিলেন পিএনবি দুর্নীতিকাণ্ডে ফেরার অভিযুক্ত তথা নীরব মোদির মামা মেহুল চোকসি। গায়নার ভারতীয় হাই কমিশনে পাসপোর্ট জমা দিয়েছেন তিনি। সোমবার আধিকারিকদের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে। গত বছরই অ্যান্টিগুয়ার নাগরিকত্ব গ্রহণ করেছিলেন চোকসি।
বিশদ
ওড়িশায় ট্রাকের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষে হত ৪, আহত ৪

কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন। 
বিশদ

দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে মমতার: কুমারস্বামী

কলকাতা, ২১ জানুয়ারি (পিটিআই): মমতা বন্দ্যোপাধ্যায় একজন ‘সুশাসক’। আগামীতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। সংবাদসংস্থার মুখোমুখি হয়ে এক সাক্ষাৎকারে এভাবেই বাংলার মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন এইচ ডি কুমারস্বামী। 
বিশদ

আফগানিস্তানে তালিবান হানায় হত অন্তত ১২ জন, আহত বহু

কাবুল, ২১ জানুয়ারি (এপি): সোমবার আফগানিস্তানে তালিবান হামলায় কমপক্ষে ১২ জন প্রাণ হারিয়েছেন। ৩০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। জানা গিয়েছে, এই আক্রমণ চালানো হয়েছে একটি সেনা ছাউনি এবং পূর্ব আফগানিস্তানের একটি পুলিস প্রশিক্ষণ কেন্দ্রে।
বিশদ

 অজেয় নন, ফের মোদিকে ঠেস শিবসেনার

 মুম্বই, ২১ জানুয়ারি (পিটিআই): ফের নরেন্দ্র মোদিকে ঠেস দিল শিবসেনা। গত ১৯ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেড সমাবেশে হাজির বিরোধী নেতারা ভয়ে কাঁপছেন বলে সেদিনই মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সেই বক্তব্যকেই কটাক্ষ করে দলের মুখপত্র সামনায় লেখা হয়েছে, তিনি অজেয়, এমন বিভ্রমে যেন মোদি না থাকেন।
বিশদ

অসমে তল্লাশি অভিযানে বিপুল অস্ত্র সহ ধৃত জঙ্গি

 গুয়াহাটি, ২১ জানুয়ারি (পিটিআই): সাধারণতন্ত্র দিবসের আগে সমগ্র অসম জুড়ে ব্যাপক ধরপাকড় শুরু করল যৌথবাহিনী। সোমবার পুলিস জানিয়েছে, তিনসুকিয়া জেলায় এক এনএসসিএন (আর) জঙ্গিকে বিপুল অস্ত্র সহ আটক করা হয়েছে। 
বিশদ

সাধনার সমর্থনে বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং

বালিয়া (উত্তরপ্রদেশ), ২১ জানুয়ারি (পিটিআই): মায়াবতী সম্পর্কে বিজেপি বিধায়ক সাধনা সিংয়ের মন্তব্যের সমালোচনা করেছে বিভিন্ন রাজনৈতিক দল। এরই মধ্যে সাধনার সমর্থনে এগিয়ে এলেন বারিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। তিনি সোমবার বলেন, মায়াবতীকে হিজড়ের অধম বলে সাধনা সিং ভুল কিছু বলেননি।
বিশদ

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত ২ জঙ্গি

বুদগাঁও, ২১ জানুয়ারি: সাধারণতন্ত্র দিবসের আর এক সপ্তাহও বাকি নেই। তার আগেই সোমবার জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল দুই জঙ্গির। সোমবার ভোরে বুদগাঁও জেলার জিনপাঞ্চল, চারারি শরিফ এলাকায় তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিদের সঙ্গে জওয়ানদের গুলির লড়াই শুরু হয়। 
বিশদ

 কর্ণাটক উপকূলে নৌকাডুবি, মৃত ৮

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি: কর্ণাটকে নৌকাডুবিতে মৃত্যু হল আট জনের। সোমবার ঘটনাটি ঘটেছে কারওয়ার উপকূলে। দুর্ঘটনার সময় নৌকাটিতে ২৬ জন যাত্রী ছিলেন। এখনও পর্যন্ত আট জনের দেহ উদ্ধার করেছেন স্থানীয় মত্স্যজীবী ও উপকূলরক্ষীরা। ১৭ জন যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে বলে নৌবাহিনী সূত্রে খবর। 
বিশদ

 বলদবোঝাই ট্রাকে পিষ্ট পুলিসকর্মী, গ্রেপ্তার ২

মুম্বই, ২১ জানুয়ারি (পিটিআই): বলদবোঝাই ট্রাক রুখতে গিয়ে প্রাণ হারালেন এক পুলিসকর্মী। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের চন্দ্রপুরে। বিশদ

দুর্বল রাজ্যে আঞ্চলিক দলের নেতৃত্বও মানতে হবে
বিজেপি বিরোধী লড়াইয়ে কংগ্রেসই নেতৃত্বদানে সবচেয়ে উপযুক্ত: তেজস্বী

নয়াদিল্লি, ২০ জানুয়ারি (পিটিআই): আগামী লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে বিরোধীদের সামগ্রিক নেতৃত্বদানের ক্ষেত্রে কংগ্রেসই উপযুক্ত দল। রবিবার এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন, আরজেডি নেতা তেজস্বী যাদব। তবে আঞ্চলিক দলগুলিকে গ্রহণ করার মতো বড় হৃদয় ওই বৃহৎ দলের থাকতে হবে বলেও জানিয়েছেন তিনি।
বিশদ

21st  January, 2019
বিহারিবাবুর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে বিজেপি
মমতার উদ্যোগে ব্রিগেডের সভা ছিল গণতন্ত্র বাঁচাও সমাবেশ: শত্রুঘ্ন সিনহা

পাটনা, ২০ জানুয়ারি: ব্রিগেডের সভায় মজে রয়েছেন বিহারিবাবু। ব্রিগেডে মহাজোটের সমাবেশে নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও একবার প্রশংসায় ভরিয়ে দিলেন বিজেপি এমপি শত্রুঘ্ন সিনহা। রবিবার ট্যুইটারে তিনি লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ব্রিগেডের সভা ছিল গণতন্ত্র বাঁচাও সমাবেশ।
বিশদ

21st  January, 2019
পৌষ পূর্ণিমা উপলক্ষে আজ
কুম্ভে দ্বিতীয় দফার ‘মহাস্নান’
আঁটোসাঁটো করা হল নিরাপত্তা

এলাহাবাদ, ২০ জানুয়ারি (পিটিআই): পৌষ পূর্ণিমায় দ্বিতীয় দফার মহাস্নান উপলক্ষে তীর্থযাত্রীদের ভিড়ে উপচে পড়ছে কুম্ভমেলা। দেশজুড়ে অগণিত ভক্ত পুণ্যলাভের আশায় জড়ো হতে শুরু করেছেন প্রয়াগ সঙ্গমে। সেই কথা মাথায় রেখে শহরে নিরাপত্তা আরও আঁটোসাঁটো করেছে রাজ্য প্রশাসন।
বিশদ

21st  January, 2019
স্ক্যাম নয়, স্কিমের জন্য ভারত আজ বিশ্বে প্রশংসিত: মোদি
এ বছরেই বিশ্বের বৃহত্তম অর্থনীতির তালিকায় ব্রিটেনকে টপকাবে ভারত, বলছে পিডব্লুসি

 নয়াদিল্লি ও মুম্বই, ২০ জানুয়ারি (পিটিআই): বিশ্বের বৃহত্তম অর্থনীতির তালিকায় এ বছরেই ব্রিটেনকে টপকাতে চলেছে ভারত। আন্তর্জাতিক কনসালট্যান্সি সংস্থা পিডব্লুসি তার রিপোর্টে এমনটাই জানিয়েছে। এমনকী, আর্থিক বৃদ্ধির নিরিখে ফ্রান্স ও ব্রিটেন একে অপরকে টেক্কা দিলেও, ভারতের স্থান সেখানে স্থায়ী হবে বলেও জানিয়েছে তারা।
বিশদ

21st  January, 2019
কর্ণাটকে বিতর্ক পিছু ছাড়ছে না কংগ্রেসের
রিসর্টে হাতাহাতি, মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি বিধায়ক

 বেঙ্গালুরু ও নয়াদিল্লি, ২০ জানুয়ারি: বিতর্ক পিছু ছাড়ছে না কর্ণাটক কংগ্রেসের। বিধায়ক হাতছাড়া হওয়ার আতঙ্কে শুক্রবার থেকে ফের রিসর্ট রাজনীতির প্রত্যাবর্তন হয়েছে। চার বিধায়কের পরিষদীয় দলের বৈঠকে যোগ না দেওয়ার জেরে। বিজেপি দল ভাঙাতে পারে, এই আশঙ্কায় রিসর্টে তোলা হয়েছিল কংগ্রেসের বাকি বিধায়কদের।
বিশদ

21st  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM