Bartaman Patrika
দেশ
 
 

 পুরীতে প্রভু জগন্নাথদেবের স্নানের পূর্ব মুহূর্ত। পিটিআই চিত্র

 কাঠুয়াকাণ্ড: তদন্তে গাফিলতি নিয়ে দোষীদের আর্জি খারিজ আদালতে

  পাঠানকোট, ১৭ জুন (পিটিআই): জম্মুর কাঠুয়ায় আট বছরের নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনায় ছ’জনের বিরুদ্ধে শাস্তিঘোষণা করেছে বিশেষ আদালত। এই ‘পাশবিক ও দানবিক’ অপরাধ সবথেকে ‘নির্লজ্জ, অমানবিক এবং বর্বরোচিত কায়দায়’ করা হয়েছে। যে কারণে অপরাধীদের প্রতি ‘পোয়েটিক জাস্টিস’ করাটা জরুরি।
বিশদ
ভারতের সাফল্যকে নিজেদের জয় বলে উল্লেখ বালুচ নেতার

  নয়াদিল্লি, ১৭ জুন: রবিবার বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ভারত। বিরাট কোহলিদের এই সাফল্যকে নিজেদের জয় বলে উল্লেখ করলেন বালুচিস্তানের মানবাধিকার কর্মী মেহরান মারি। তাঁর মতে, এই জয় বালুচিস্তানবাসীর জয়। রবিবার রাতে এপ্রসঙ্গে একটি ট্যুইটও করেন তিনি।
বিশদ

 ক্রেতাদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত না হওয়ায় বার ডান্সারকে নগ্ন করে মার, গ্রেপ্তার চার

  হায়দরাবাদ, ১৭ জুন (পিটিআই): যৌন সম্পর্কে রাজি না হওয়ায় বার ড্যান্সারকে নগ্ন করে মারধরের অভিযোগ উঠল হায়দরাবাদে। এই ঘটনায় পুলিস চারজনকে গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রে খবর, ২৫ বছরের ওই যুবতীকে কাস্টমারের সঙ্গে যৌন সম্পর্ক করতে চাপ দিতে থাকেন মালিক পক্ষ ও অন্যান্য ডান্সাররা। কিন্তু তাতে রাজি হননি ওই যুবতী।
বিশদ

 লোকসভায় জয় শ্রীরাম নয়: নভনীত

 নয়াদিল্লি, ১৭ জুন: লোকসভায় জয় শ্রীরাম ধ্বনি তোলা উচিত নয়। লোকসভায় প্রথম দিনে এই মন্তব্য করলেন মহারাষ্ট্রের অমরাবতীর নির্দল সাংসদ নভনীত কাউর রানা। তিনি বলেন, জয় শ্রীরাম ধ্বনি তোলার জন্য মন্দির রয়েছে।
বিশদ

 জেইই (অ্যাডভান্সড)-এ সফল রেজোন্যান্সের ৫০১৩ জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়েন্ট এন্ট্রান্স এগজাম (অ্যাডভান্সড) পরীক্ষায় দারুণ ফল রেজোন্যান্সের ছাত্রছাত্রীদের। আইআইটিগুলিতে ভর্তির এ বছরের প্রবেশিক্ষা পরীক্ষায় রেজোন্যান্সের মোট ৫০১৩ ছাত্রছাত্রী সফল হয়েছেন। 
বিশদ

 ভাঙচুর গান্ধী-মূর্তি

 বালেশ্বর (ওড়িশা), ১৭ জুন (পিটিআই): ওড়িশায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুরকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। একটি সরকারি স্কুলের মধ্যে ওই মূর্তিটি ছিল। পাশাপাশি গান্ধীর নামাঙ্কিত স্কুলের একটি ঘরেও ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে বালেশ্বরের শোভারামপুর এলাকায়। 
বিশদ

 বিয়েতে না, প্রেমিকের মুখে অ্যাসিড ছুঁড়লেন প্রেমিকা

  নয়াদিল্লি, ১৭ জুন: তাঁকে বিয়ে করতে রাজি হননি প্রেমিক। তাই প্রেমিকের মুখে অ্যাসিড ছুঁড়ে প্রতিশোধ নেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকার বিরুদ্ধে। গত ১১ জুন ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লির বিকাশপুরী এলাকায়। প্রথমে বিষয়টি বোঝা যায়নি। পুলিস সূত্রে খবর, সেদিন তাঁরা ফোন পান যে এক যুগলকে লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়া হয়েছে।
বিশদ

 ঝাড়খণ্ডে আত্মসমর্পণ করলেন ৬ মাওবাদী

  দুমকা, ১৭ জুন (পিটিআই): ঝাড়খণ্ডের দুমকায় আত্মসমর্পণ করলেন ছ’জন মাওবাদী। এঁদের প্রত্যেকের নামে আগেই পুরস্কার ঘোষণা করেছিল পুলিস। সোমবার জেলার এসপি ওয়াই এস রমেশের উপস্থিতিতে ওই ছ’জন আত্মসমর্পণ করলেন। উপস্থিত ছিলেন দুমকা রেঞ্চের আইজিপি রাজকুমার লাখরা।
বিশদ

 তামিলনাড়ুতে গ্রেপ্তার তিন আইএস সমর্থনকারী

  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা।
বিশদ

রাম মন্দির নির্মাণে অর্ডিন্যান্স আনুন প্রধানমন্ত্রী, অযোধ্যায় বললেন উদ্ধব

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে না। রাম জন্মভূমি অযোধ্যায় দাঁড়িয়ে রবিবার এমনই মন্তব্য করলেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব থ্যাকারে।
বিশদ

17th  June, 2019
আজ শুরু হচ্ছে সংসদের অধিবেশন
প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে একাধিক ইস্যু নিয়ে সরব হল তৃণমূল

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জুন: ‘যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় রাজ্যের উপর কেন্দ্রের অহেতুক হস্তক্ষেপ মানব না।’ রবিবার কেন্দ্রের ডাকা সর্বদলীয় বৈঠকে এই ইস্যুতেই সোচ্চার হল তৃণমূল কংগ্রেস। এরই পাশাপাশি এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের দল জানিয়ে দিয়েছে, তারা নির্বাচনী সংস্কার চায়। আজ, সোমবার থেকে শুরু হচ্ছে সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন।
বিশদ

17th  June, 2019
 সুমিত্রা মহাজনের চিঠি পেয়েই মাসাজ পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুন: নেপথ্যে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে লেখা লোকসভার প্রাক্তন স্পিকার সুমিত্রা মহাজনের একটি চিঠি। আর কার্যত তার জেরেই চলন্ত ট্রেনে ‘হেড অ্যান্ড ফুট মাসাজ’ চালু করার মতো সিদ্ধান্ত থেকে সরে এল রেল। এমনটাই জানা গিয়েছে রেলমন্ত্রক সূত্রে।
বিশদ

17th  June, 2019
কাশ্মীরকে অশান্ত করতে পাকিস্তান সহ বিভিন্ন দেশ থেকে টাকা পায় বিচ্ছিন্নতাবাদীরা, বলছে এনআইএ

নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত করতে পাকিস্তান, আরব আমির শাহি সহ বিভিন্ন দেশ থেকে কট্টরপন্থী বিচ্ছিন্নতাবাদীদের টাকা পাঠানো হয়। কখনও সেই সাহায্য সম্পত্তি বা বিচ্ছিন্নতাবাদী নেতা-নেত্রীদের বিদেশে পড়াশুনোর খরচ হিসেবে পাঠানো হয়।
বিশদ

17th  June, 2019
 নতুন ভবন পাবে গ্রামোন্নয়ন মন্ত্রক

 নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): গ্রামোন্নয়ন মন্ত্রকের জন্য আলাদা সদর দপ্তর তৈরি করতে চলেছে কেন্দ্রীয় সরকার। ওই নতুন সদর দপ্তরে মন্ত্রকের অধীনস্থ সমস্ত দপ্তরকে এক ছাতার তলায় নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। মূলত গ্রামোন্নয়ন সংক্রান্ত বিভিন্ন প্রকল্পগুলির সাবলীল বাস্তবায়নের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

17th  June, 2019
বিহারে এনসেফেলাইটিসে ১৬ দিনে মৃত্যু ৮৩ শিশুর, পরিবারপিছু ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা নীতীশের
পরিস্থিতি খতিয়ে দেখতে যাচ্ছেন হর্ষ বর্ধন

  পাটনা ও মুজফফ্রপুর, ১৬ জুন (পিটিআই): বিহারের মুজফফ্রপুরে এনসেফেলাইটিসে শিশুদের মৃত্যু-মিছিল চলছেই। রবিবারও জেলার একটি সরকারি হাসপাতালে মারা গিয়েছে এক শিশু। এই নিয়ে গত ১৬ দিনে মৃত্যু হল ৮৩টি শিশুর। যা নিয়ে বেশ উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: বাংলাদেশ ৭ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজকে 

17-06-2019 - 10:53:42 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ২১০/৩ (৩০ ওভার)(টার্গেট ৩২২)  

17-06-2019 - 09:57:10 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৩৮/৩ (২০ ওভার) 

17-06-2019 - 09:04:26 PM

কাল থেকে হাসপাতালগুলিতে স্বাভাবিক হচ্ছে পরিষেবা
অবশেষে উঠল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের ...বিশদ

17-06-2019 - 08:39:26 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ৭০/১ (১০ ওভার) 

17-06-2019 - 08:11:12 PM

বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি হলেন জেপি নাড্ডা 

17-06-2019 - 08:05:00 PM