Bartaman Patrika
দেশ
 

ভোপাল থেকে লড়বেন দিগ্বিজয় সিং, খাড়গে কর্ণাটকের গুলবর্গা থেকে

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে।
বিশদ
মোদির বিরুদ্ধে ভোটে 
লড়বেন ১১১ ক্ষুব্ধ কৃষক

তিরুচিরাপল্লি, ২৩ মার্চ (পিটিআই): নভেম্বরে দিল্লিতে কিষাণ সমাবেশে অংশ নিয়েছিলেন তামিলনাড়ুর একদল কৃষক। সঙ্গে দু’টি খুলি। প্রতিবাদীদের দাবি ছিল, এই খুলি ঋণের দায়ে আত্মঘাতী দুই কৃষকের। দিল্লির সেই প্রতিবাদ এবার বারাণসীতে নিয়ে যাচ্ছেন তামিলনাড়ুর কৃষকরা।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্রে।
বিশদ

24th  March, 2019
বহু তারকাকে দেখা যাবে না লড়াইয়ের ময়দানে
৭৫-ঊর্ধ্ব নেতাদের এবার
টিকিট দিচ্ছে না বিজেপি

 নয়াদিল্লি, ২৩ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে দলের ৭৫-ঊর্ধ্ব বর্ষীয়ান নেতাদের আর টিকিট দিতে চাইছে না অমিত শাহ ব্রিগেড। দীর্ঘদিন ধরে এই নিয়ে কানাঘুঁষো চলছিল। কিন্তু বৃহস্পতিবার গান্ধীনগর আসন থেকে বরিষ্ঠ নেতা লালকৃষ্ণ আদবানির জায়গায় দলের সর্বভারতীয় সভাপতি শাহকে প্রার্থী করার পরই এই নিয়ে তুমুল চর্চা শুরু হয়। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে এই আসনে জিতে সাংসদ হয়েছেন আদবানি।
বিশদ

24th  March, 2019
আদবানিকে অবসর
গ্রহণে ‘বাধ্য’ করা হল
বিজেপিকে ঠেস শরিক শিবসেনার 

মুম্বই, ২৩ মার্চ: লোকসভা ভোটে তাঁর উপস্থিতি থাকুক বা না থাকুক, লালকৃষ্ণ আদবানিই বিজেপির ‘সর্বোচ্চ নেতা’ থাকবেন। শনিবার শিবসেনার তরফে এই মন্তব্য করা হল। দু’দিন আগেই বিজেপির তরফে ঘোষণা করা হয়েছে, আদবানির গান্ধীনগর লোকসভা আসন থেকে এবার প্রার্থী হচ্ছেন অমিত শাহ।
বিশদ

24th  March, 2019
শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করছে না বিজেপি,
পাটনা সাহিবে দাঁড়াচ্ছেন রবিশঙ্কর প্রসাদ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মার্চ: প্রার্থীবাছাই নিয়ে বিজেপি এমনই সঙ্কটে পড়েছে যে রাজ্যসভার এমপি তথা কেন্দ্রীয় মন্ত্রীদেরও প্রার্থী করা হচ্ছে। আজ বিহারের প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে। পাটনাসাহিব কেন্দ্র থেকে শত্রুঘ্ন সিনহাকে এবার প্রার্থী করছে না বিজেপি।
বিশদ

24th  March, 2019
তালিকায় পরিবর্তন, রাজ বব্বরকে
মোরাদাবাদ থেকে সরাল কংগ্রেস

 লখনউ, ২৩ মার্চ (পিটিআই): উত্তরপ্রদেশে দলের প্রদেশ সভাপতি রাজ বব্বরের জয়ের পথ মসৃণ করতে প্রার্থী তালিকায় রদবদল করল কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচক কমিটি। শুক্রবার রাতে আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশের জন্য সপ্তম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে কংগ্রেস। সেখানে রাজ্যের ন’টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে তারা।
বিশদ

24th  March, 2019
সেনাদের শহিদত্বকে অপমান করেছে কংগ্রেস,
ক্ষমা চাইতে হবে রাহুলকে: অমিত শাহ

নয়াদিল্লি, ২৩ মার্চ: সেনাবাহিনী নিয়ে স্যাম পিত্রোদার মন্তব্যে কংগ্রেস নিজেদের অবস্থান স্পষ্ট করুক। শনিবার নতুন করে রাহুল গান্ধীকে আক্রমণ শানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। পাশাপাশি, সেনা-জওয়ানদের শহিদত্বকে অপমান করে কংগ্রেস জাতীয় নিরাপত্তাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে বলেও তোপ দেগেছেন তিনি।
বিশদ

24th  March, 2019
হিমন্ত বিশ্বশর্মাকে সামনে রেখেই
উত্তর-পূর্ব জয় করতে চায় বিজেপি

নয়াদিল্লি, ২৩ মার্চ: বিপাকে পড়ে হিমন্ত বিশ্বশর্মাকেই ফের উত্তর-পূর্ব গণতান্ত্রিক জোটের মাথায় রেখে ভোটের কৌশল তৈরি করছে বিজেপি। প্রথমে ঠিক ছিল হিমন্তকে লোকসভা নির্বাচনে প্রার্থী করা হবে। অসম রাজ্য বিজেপি সেই মর্মে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে প্রস্তাবও দিয়েছিল।
বিশদ

24th  March, 2019
কমল নাথের ‘কঠিনতম’ আসনের চ্যালেঞ্জ মেনে
ভোপাল থেকে প্রার্থী হচ্ছেন দিগ্বিজয়

ভোপাল, ২৩ মার্চ: চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন মুখ্যমন্ত্রী। তা গ্রহণ করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। কমল নাথের সেই চ্যালেঞ্জ মেনে মধ্যপ্রদেশের ‘কঠিনতম’ আসন ভোপাল থেকে ভোটে লড়বেন দিগ্বিজয় সিং। তিন দশক ধরে বিজেপির শক্ত ঘাঁটি ভোপাল কেন্দ্রে প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয়ের নাম ঘোষণা করা হল।
বিশদ

24th  March, 2019
কংগ্রেস-বিজেপি কেউই একক গরিষ্ঠতা
পাবে না ধরে নিয়ে পাল্লা ভারী হচ্ছে জোটের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মার্চ: ত্রিশঙ্কু সংসদ হতে চলেছে। এটা ধরে নিয়েই বিভিন্ন ছোটবড় আঞ্চলিক দল নিজেদের সুবিধামতো অবস্থান নিয়ে এগোচ্ছে। কংগ্রেস কিংবা বিজেপি যে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাবে না এটা ধরেই নিয়েছে রাজনৈতিক মহল। আর তারই আভাস পাওয়া যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তের প্রধানত ছোট আঞ্চলিক দলের আচরণে।
বিশদ

24th  March, 2019
তেলুগু রাজ্যের মধ্যে সবচেয়ে ধনী
প্রার্থী কংগ্রেসের বিশ্বেশ্বর রেড্ডি

হায়দরাবাদ, ২৩ মার্চ: দুই তেলুগু রাজ্যের মধ্যে সবচেয়ে ধনী প্রার্থী হলেন তেলেঙ্গানা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী কোন্ডা বিশ্বেশ্বর রেড্ডি। তাঁর পরিবারের ঘোষিত সম্পত্তির পরিমাণ ৮৯৫ কোটি টাকা। এর মধ্যে বিশ্বেশ্বর রেড্ডির অস্থাবর সম্পত্তির পরিমাণ ২২৩ কোটি টাকা।
বিশদ

24th  March, 2019
গুরুগ্রামে সংখ্যালঘু পরিবারকে লাঠি-রড
দিয়ে মারধর, নিন্দায় বিরোধীরা

 গুরুগ্রাম, ২৩ মার্চ: হোলির দিন গুরুগ্রামের একটি সংখ্যালঘু পরিবারকে হকি স্টিক, লাঠি দিয়ে মারধরের ঘটনা ভাইরাল হতেই সমালোচনায় মুখর হল বিরোধীরা। ঘটনার কড়া নিন্দা করে কংগ্রেস বলেছে, নিরাপরাধ ভারতীয়দের বিরুদ্ধে এই হিংসার কঠোর নিন্দা করা হচ্ছে।
বিশদ

24th  March, 2019
উমা ভারতী দলের সহ সভাপতি হলেন
এপর্যন্ত বিজেপির ২৮৬ জন প্রার্থীর তালিকা
ঘোষণা হলেও বাংলায় বাকি এখনও ১৩ আসন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মার্চ: পঞ্চম তালিকা প্রকাশ হয়ে গেলেও বাংলার বাকি আসনগুলির প্রার্থী বাছাই করতে পারল না বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আজ সন্ধ্যায় কয়েকটি রাজ্যের মোট ৪৬ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠকের পর।
বিশদ

24th  March, 2019
প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী দেশের অর্থনীতি বোঝেন না, অস্বস্তি বাড়িয়ে বিঁধলেন সুব্রহ্মণ্যম স্বামী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনের মুখে ফের প্রধানমন্ত্রী ও অরুণ জেটলির বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যসভার বিজেপি সদস্য সুব্রহ্মণ্যম স্বামী। শনিবার কলকাতায় এক অনুষ্ঠানে তিনি স্পষ্ট ভাষায় বললেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অর্থমন্ত্রী অরুণ জেটলি, কেউ দেশের অর্থনীতি সম্পর্কে জানেন না।
বিশদ

24th  March, 2019
এবার কেরলে ভোটের প্রচারে ফ্লেক্স নিষিদ্ধ
করেছে হাইকোর্ট, কপালে ভাঁজ সব দলেরই

 জীবানন্দ বসু, কলকাতা: রাজনীতির প্রচার থেকে পণ্যের বিপণন। শাসকের সাফল্য-গাথা বা ট্রাফিক পুলিসের পথ নির্দেশিকার মতো জরুরি বিষয়। লক্ষ্য পূরণের জন্য তামাম ভারতে সরকারি বা বেসরকারি ক্ষেত্রে প্রচারের মাধ্যম হিসেবে এক নম্বরে উঠে এসেছে ফ্লেক্সের ব্যবহার।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 শারজা, ২৫ মার্চ: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি একদিনের সিরিজে পাকিস্তানকে পরাজিত করল। দ্বিতীয় একদিনের ম্যাচেও অস্ট্রেলিয়ান অধিনায়ক ১৪৩ বলে ১৫৩ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন। ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
অভিষেকের স্ত্রীর থেকে সোনা বাজেয়াপ্ত হয়নি, কমিশনকে জানাল জেলা প্রশাসন 
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর থেকে কোনও সোনা বা নগদ টাকা বাজেয়াপ্ত ...বিশদ

04:35:04 PM

শুক্রবার বাংলায় একটি সভা অমিত শাহর 
ব্যস্ততার কারণে আগামী ২৯ মার্চ, শুক্রবার রাজ্যে দু’টির বদলে একটি ...বিশদ

04:29:42 PM

৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM