দেশ
 

ধাক্কা খেয়ে সুপ্রিম কোর্টের রায়কে সংবিধান ও
গণতন্ত্রের বিরোধী বলে মন্তব্য কেজরিওয়ালের

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): দিল্লির প্রশাসনিক ক্ষমতা নিয়ে আপ সরকার বনাম কেন্দ্রের যুদ্ধ নিয়ে সুপ্রিম কোর্টের রায় আসার পর বৃহস্পতিবার সুর চড়ালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর তোপ, শীর্ষ আদালতের এই বিভাজিত রায় সংবিধান ও গণতন্ত্র বিরোধী।
বিশদ
  এমন হামলা আর যাতে না হয় তা
সুনিশ্চিত করতে হবে: প্রিয়াঙ্কা গান্ধী

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলায় সিআরপিএফ জওয়ানদের হত্যার ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক ডেকেও রাজনৈতিক কোনও ইস্যুতে মুখ খোলেননি তিনি।
বিশদ

15th  February, 2019
 রাশিয়ার সঙ্গে যৌথ উদ্যোগ
রাহুলের আমেথিতে কালাশনিকভ
তৈরিতে ছাড়পত্র কেন্দ্রের

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: উত্তরপ্রদেশের আমেথিতে এবার তৈরি হবে অত্যাধুনিক কালাশনিকভ রাইফেল। তাৎপর্যপূর্ণভাবে আমেথি হল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর লোকসভা কেন্দ্র। সেখানকার অর্ডন্যান্স ফ্যাক্টরিতে কালাশনিকভ তৈরির ছাড়পত্র দিয়েছে মোদি সরকার।
বিশদ

15th  February, 2019
বিতর্কিত মন্তব্য, বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কেরল সিপিএম

 তিরবনন্তপুরম, ১৪ ফ্রেব্রুয়ারি (পিটিআই): এক মহিলা আইএএসের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করায় দলীয় বিধায়ক এস রাজেন্দ্রনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কেরল সিপিএম। মুন্নারে একটি বেআইনিভাবে নির্মীয়মাণ শপিং কমপ্লেক্স ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন দেবীকুলামের সহকারী জেলা শাসক।
বিশদ

15th  February, 2019
  বিরোধী জোটকে নেতৃত্ব দেওয়ার মতো নেতার অভাব রয়েছে: অমিত শাহ

 ইরোড, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): বিরোধীদের জোটকে আরও একবার অক্রমণ শানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বৃহস্পতিবার তামিলনাড়ুর ইরোডে হস্ত ও তাঁত শ্রমিকদের এক সংগঠনের সভায় তিনি বলেন, বিরোধী জোটকে নেতৃত্ব দেওয়ার মতো নেতা-নেত্রীর ‘অভাব’ রয়েছে।
বিশদ

15th  February, 2019
  আগামী সপ্তাহে দু’দিনের দক্ষিণ কোরিয়া সফরে প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): আগামী সপ্তাহে দু’দিনের সফরে দক্ষিণ কোরিয়া রওনা হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কূটনৈতিক সমঝোতাকে আরও দৃঢ় করতে প্রেসিডেন্ট মুন জে-ইনের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। পাশাপাশি, সিওল শান্তি পুরস্কারে সম্মানিত করা হবে প্রধানমন্ত্রী মোদিকে।
বিশদ

15th  February, 2019
  ২০০১ সালে একই কায়দায় হামলা চলেছিল জম্মু ও কাশ্মীর বিধানসভায়

 শ্রীনগর, ১৪ ফেব্রুয়ারি: ২০০১ সালের ১ অক্টোবর। সোমবার। সেদিন প্রায় পুলওয়ামার ধাঁচেই শ্রীনগরে জম্মু ও কাশ্মীর বিধায়সভা চত্বেরে হামলা চালিয়েছিল জয়েশের তিন আত্মঘাতী জঙ্গি। সেবার টাটা সুমোয় বিস্ফোরক বোঝাই করে হামলা চলেছিল।
বিশদ

15th  February, 2019
 নির্বাচনী কমিশনার হলেন সিবিটিডির প্রধান সুশীল চন্দ্র

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): দেশের এক নির্বাচন কমিশনার হিসেবে বৃহস্পতিবারই দায়িত্ব নিলেন সিবিডিটির চেয়ারম্যান সুশীল কুমার। এদিন আইন মন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে।
বিশদ

15th  February, 2019
পাইকারি বাজারে মুদ্রাস্ফীতির হার ১০ মাসের মধ্যে সর্বনিম্ন

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): জানুয়ারি মাসে পাইকারি বাজারে মুদ্রাস্ফীতির হার কমে হল ২.৭৬ শতাংশ। বিগত ১০ মাসের মধ্যে যা সর্বনিম্ন। মূলত জ্বালানি তেল ও বেশ কিছু খাদ্যদ্রব্যের দাম কমাতেই পাইকারি বাজারে এই স্বস্তির পরিবেশ তৈরি হল।
বিশদ

15th  February, 2019
  আপের সঙ্গে জোট করবে না কংগ্রেসই: কেজরিওয়াল

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): বিজেপি-বিরোধী মহাজোটে শামিল হলেও কংগ্রেস সংস্রবের সম্ভাবনা কার্যত নেই বলে জানিয়ে দিল আম আদমি পার্টি (আপ)। বৃহস্পতিবার দলের শীর্ষনেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, কংগ্রেসের সঙ্গে জোটে যেতে খুব একটা সমস্যা নেই।
বিশদ

15th  February, 2019
  আমেরিকার নিন্দা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের জঙ্গি হানার কড়া নিন্দা করল আমেরিকা। ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার ট্যুইট বার্তায় বলেছেন, জঙ্গি হামলায় নিহতরে পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রইল। আমরা এই হামলার কড়া নিন্দা করছি।
বিশদ

15th  February, 2019
দিল্লিতে গ্রিটিংস কার্ড তৈরির কারখানায় আগুন,
ঘটনাস্থলে দমকলের ২৯টি ইঞ্জিন 

নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): দিল্লির করোলবাগে হোটেলে আগুন লাগার ৪৮ ঘন্টার মধ্যে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল রাজধানীতে। বৃহস্পতিবার ভোরে দিল্লির নারাইনা এলাকায় একটি গ্রিটিংস কার্ড তৈরির কারখানায় আগুন লাগে। এদিন সকালে এলাকাবাসীরা ওই কারখানার ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখেন।
বিশদ

14th  February, 2019
রাতেই প্রাকভোট মহাজোটের ঘোষণা
এই লোকসভা শেষ,
মোদিও শেষ: মমতা

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: বুধবার সকালে দিল্লির বুকে দাঁড়িয়ে মোদি হটাও দেশ বাঁচাও স্লোগান তুলে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, আজ ছিল লোকসভার শেষ দিন। প্রধানমন্ত্রী হিসেবে মোদিরও শেষ। আর রাতে শারদ পাওয়ারের বাড়িতে বৈঠকের পর তাবড় বিরোধী নেতাদের পাশে নিয়ে ঘোষণা করলেন প্রাকভোট মহাজোটের। লোকসভা ভোটের ফল পর্যন্ত অপেক্ষা নয়, এদিনই হয়ে গেল মোদি বিরোধী মহাজোটের ঘোষণা। চলতি মাসের শেষেই বিরোধী নেতারা ফের নিজেদের মধ্যে বৈঠক করবেন। স্থির হবে কমন মিনিমাম এজেন্ডা। সেই অনুযায়ী ভোটে লড়বে জোট। তবে এদিন রাতে শারদ পাওয়ারের বাড়ির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী, চন্দ্রবাবু নাইডু, ফারুক আবদুল্লা, অরবিন্দ কেজরিওয়ালের মতো বিরোধী নেতারা উপস্থিত থাকলেও ছিলেন না কোনও বাম প্রতিনিধি।
বিশদ

14th  February, 2019
দেড় কেজির বেশি নয় প্রথম ও
দ্বিতীয় শ্রেণীর স্কুলব্যাগের ওজন
নির্দেশিকা জারি মেঘালয় সরকারের

শিলং, ১৩ ফেব্রুয়ারি (পিটিআই): পড়ুয়াদের স্কুলব্যাগের ওজন বেঁধে দিল মেঘালয় সরকার। কেন্দ্রের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের গাইড লাইন মেনে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত স্কুলব্যাগের ওজন কত হবে, তা স্পষ্ট করে দেওয়া হয়েছে রাজ্য স্কুল দপ্তরের এক নির্দেশিকায়।
বিশদ

14th  February, 2019
বিশ্বাসঘাতকতা করেছেন, মোদির
ভাঁওতাবাজি আর চলবে না: সোনিয়া

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: জনমতের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন মোদি। আজ এই মন্তব্য করলেন সোনিয়া গান্ধী। দলের বৈঠক তিনি বলেন, গোটা বিশ্ব বুঝে গিয়েছে ২০১৪ সালে মানুষ ঠকিয়েছেন মোদি। তবে ভোটাররা আর ভুল করবে না। আমরাই জিতব।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ এবং ওয়ান ডে সিরিজের জন্য শুক্রবার তিনটি দল ঘোষণা করল বিসিসিআই। প্রতিটি দলেই ১৫ জন করে ক্রিকেটার আছেন। ...

অরূপ ভট্টাচার্য, চন্দননগর, বিএনএ: চিকিৎসক ও নার্সের অভাবে চন্দননগরে গড়ে তোলা চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ সেন্টারের শাখা প্রায় ১০ বছর ধরে বন্ধ। তাই দীর্ঘদিন ধরে বন্ধ থাকা গুরুত্বপূর্ণ এই হাসপাতালটিকে পুনরায় চালুর দাবিতে শহরের কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন কনভেনশনের মাধ্যমে একটি কমিটি ...

সংবাদদাতা, কাঁথি: এক নাবালিকাকে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত যুবকের বাবাকে গ্রেপ্তার করেছে জুনপুট কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম হারাধন সিং। তার বাড়ি সংশ্লিষ্ট থানার গোপালচক গ্রামে। শুক্রবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪দিন জেল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যজুড়ে চরমে উঠল কেবল টিভি সমস্যা। গ্রাহকদের একটা বড় অংশ অভিযোগ করছে, তারা টিভিতে হাতে গোনা কয়েকটি চ্যানেল ছাড়া পছন্দের চ্যানেল দেখতে পাচ্ছে না। এদিকে, যাঁরা নয়া নিয়মে চ্যানেল দেখার জন্য ফর্ম পূরণ করে টাকা জমা দিয়েছেন, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: পরিচালক দাদাসাহেব ফালকের মৃত্যু
১৯৫৬: বিজ্ঞানী মেঘনাদ সাহার মৃত্যু
১৯৫৯: মার্কিন টেনিস খেলোয়াড় জন ম্যাকেনরোর জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, একাদশী ১২/৫ দিবা ১১/২। আর্দ্রা ৩২/১৩ রাত্রি ৭/৫। সূ উ ৬/১২/৮, অ ৫/২৯/৩২, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/১ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে। বারবেলা ৭/৩৬ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৪/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে উদয়াবধি।
৩ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, একাদশী প্রাতঃ ৬/৪১/২ পরে দ্বাদশী রাত্রিশেষ ৪/৪৩/৫৪। আর্দ্রানক্ষত্র ৩/৩৬/২৭, সূ উ ৬/১৩/১৬, অ ৫/২৭/৪২, অমৃতযোগ দিবা ৯/৫৮/১৮ থেকে ১২/৫৮/৪ মধ্যে এবং রাত্রি ৮/০/৫৩ থেকে ১০/৩৪/৩ মধ্যে ও ১২/১৬/১১ থেকে ১/৫৮/১৮ মধ্যে ও ২/৪৯/২১ থেকে ৪/৩১/২৮ মধ্যে, বারবেলা ১/১৪/৫৫ থেকে ২/৩৯/১১ মধ্যে, কালবেলা ৭/৩৭/৫২ মধ্যে ও ৪/৩/২৭ থেকে ৫/২৭/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৩/২৬ মধ্যে ও ৪/৩৭/১৩ থেকে ৬/১২/৫৭ মধ্যে। 
১০ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

15-02-2019 - 06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

15-02-2019 - 04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

15-02-2019 - 04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

15-02-2019 - 04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

15-02-2019 - 03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

15-02-2019 - 03:03:00 PM