Bartaman Patrika
দেশ
 

  কেরলেও সিপিএম প্রায় নিশ্চিহ্ন, দেশে বামেদের গুরুত্ব কমে তলানিতে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মে: লোকসভায় ধুলিসাৎ হয়ে গেল সিপিএম। এমনকী যে কেরল এতদিন কিছুটা আশার আলো জ্বালিয়ে রেখেছিল সিপিএমের ঘরে, সেই দক্ষিণী রাজ্যেও লোকসভায় কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে এই দলটি। যাকে দলের কাছে একটি ‘বড় ধাক্কা’ বলে স্বীকার করে নিয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
বিশদ
একের পর এক রাউন্ডে জয়ের মার্জিন বাড়ল
সুদীপের, গণনাকেন্দ্রে এলেনই না রাহুল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের গণনাকেন্দ্রে বৃহস্পতিবার সকাল থেকেই টানা উপস্থিত ছিলেন কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর প্রধান প্রতিপক্ষ রাজ্য বিজেপির প্রথম সারির নেতা রাহুল সিনহাকে বিশেষ দেখা যায়নি।
বিশদ

অ্যাকাউন্ট থেকে ‘চৌকিদার’
তকমা মুছলেন নরেন্দ্র মোদি

 নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে ‘চৌকিদার’ তকমা মুছে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে তিনি এটাও বলেন যে, এই তকমা মুছে দেওয়া হলেও ‘চৌকিদার’ তাঁর আদর্শের মধ্যে ঢুকে গিয়েছে।
বিশদ

তেলেঙ্গানায় ৯টি আসন দখলে রাখল
টিআরএস, বিজেপির উত্থানে উদ্বেগ
গোয়ায় হার বিজেপির

 হায়দরাবাদ ও পানাজি, ২৩ মে: তেলেঙ্গানার ভোটে কংগ্রেস ও বিজেপির উল্লেখযোগ্য উত্থান উদ্বেগ বাড়িয়ে দিল শাসকদল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির। শেষ পাওয়া খবর অনুয়াযী, রাজ্যের ১৭টি আসনের মধ্যে ৯টি নিজেদের দখলে রেখেছে টিআরএস।
বিশদ

  বিজেপি সমর্থকদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রীর মা

 আমেদাবাদ, ২৩ মে (পিটিআই): বিজেপির বিপুল জয়ের খবর নিশ্চিত হতেই গুজরাতের গান্ধীনগরে নরেন্দ্র মোদির বাড়ির সামনে ভিড় জমতে শুরু করে। সেখানে উপস্থিত জনতা মোদির নামে স্লোগান দিতে থাকেন।
বিশদ

লোকসভা ভোটের ফলে ভর করে
ঐতিহাসিক উচ্চতায় শেয়ার বাজার

 মুম্বই, ২৩ মে (পিটিআই): বিজেপির বিপুল জয়ে ভর করে জোয়ার এল শেয়ার বাজারে। ১ হাজার পয়েন্টের বেশি বৃদ্ধি পেয়ে সেনসেক্স এই প্রথম ৪০ হাজারের অঙ্ক স্পর্শ করল। যদিও লগ্নিকারীরা লাভের কড়ি ভাঙিয়ে নেওয়ায় শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারল না।
বিশদ

রাজপরিবারের মাত্র ৪ প্রার্থী জয়লাভ করেছেন

 নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): রাজ পরিবারের ১২ প্রার্থীর মধ্যে বিজেপির চার প্রার্থীই শেষ খবর পর্যন্ত এগিয়ে রয়েছেন। বাকি আট জনই এবার হারের মুখ দেখতে চলেছেন। রাজস্থানে বিজেপির দুই প্রার্থী দিয়া কুমারী ও ও দুষ্মন্ত সিং জিতেছেন।
বিশদ

কাশ্মীরে বিজেপি-এনসি যথাক্রমে
ছ’টি আসনে এগিয়ে, সাফ পিডিপি

 জম্মু, ২৩ মে (পিটিআই): সারা দেশে মোদি ঝড়ে বিরোধীরা খড়কুটোর মতো উড়ে গেলেও জম্মু-কাশ্মীরে ভালো ফল করল ন্যাশনাল কনফারেন্স। ২০১৪ সালের নির্বাচনে উপত্যকায় একটিও আসন পায়নি ফারুক আবদুল্লার দল।
বিশদ

গুজরাত, হিমাচল, উত্তরাখণ্ডে
সব আসনেই এগিয়ে বিজেপি

 আমেদাবাদ, ২৩ মে (পিটিআই): ২০১৪ সালের মতো ২০১৯-এও গুজরাতে ক্লিন সুইপের পথে বিজেপি। মোদি-অমিত শাহের গড় এই রাজ্যের ২৬টি লোকসভা আসনের মধ্যে ২৫টিতেই এগিয়ে রয়েছে বিজেপি।
বিশদ

ছ’মাসের মধ্যে মুখ থুবড়ে পড়ল বিধানসভা ভোটের সাফল্য
মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ে ধূলিসাৎ কংগ্রেস

 ভোপাল, জয়পুর ও রায়পুর, ২৩ মে (পিটিআই): মাত্র মাস ছয়েকের ব্যবধান। মোদি মন্ত্রে ওলটপালট হিসেবের সব খাতা। তিন রাজ্যে ধূলিসাৎ কংগ্রেস। গত ডিসেম্বরের বিধানসভা ভোটে বিজেপিকে সরিয়ে ক্ষমতায় এসেছিল কংগ্রেস।
বিশদ

সময়সীমা বাড়াতে চেয়ে ফের সুপ্রিম কোর্টে রাজীব, আজ শুনানি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার। বৃহস্পতিবারই তিনি দেশের সর্বোচ্চ আদালতের কাছে এই সংক্রান্ত আবেদন করেন। এবার তাঁর আবেদনের ভিত্তিতে শুনানি করতে রাজি হয়েছে আদালত। আজ, শুক্রবার তা হওয়ার কথা রয়েছে।
বিশদ

ওড়িশায় লোকসভা আসন কমলেও রাজ্যে
ক্ষমতায় আসছে নবীনের বিজেডিই

 ভুবনেশ্বর, ২৩ মে (পিটিআই): সংখ্যা বাড়ালেও, ওড়িশায় নবীন পট্টনায়েককে ধাক্কা দিতে পারল না বিজেপি। পঞ্চমবারের জন্য এই রাজ্যে সরকার গড়তে চলেছে বিজু জনতা দলই। তবে কংগ্রেসকে পিছনে ফেলে ওড়িশায় বিরোধী দল হিসেবে উঠে আসতে চলেছে গেরুয়া শিবির।
বিশদ

  মোদিকে শুভেচ্ছা আদবানির

 নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): বিজেপির বিপুল জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানি। তিনি বিজেপি সভাপতি অমিত শাহেরও প্রশংসা করেন।
বিশদ

ভোটের ফল দেখে অবশেষে
মুখ খুললেন প্রজ্ঞা সিং ঠাকুর

 ভোপাল, ২৩ মে (পিটিআই): মহাত্মা গান্ধীর হত্যা নিয়ে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করার পর ৬৩ ঘণ্টা নিশ্চুপ ছিলেন ভোপালের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর। অবশেষে ভোপাল লোকসভা নির্বাচনের ফলাফলে খুশি হয়ে মুখ খুললেন তিনি।
বিশদ

কেরল-তামিলনাড়ুতে স্বস্তি কংগ্রেসের

 চেন্নাই, ২৩ মে (পিটিআই): সারা দেশ যখন নরেন্দ্র মোদির প্রত্যাবর্তনের পক্ষে রায় দিয়েছে, একমাত্র ‘ঈশ্বরের আপন দেশ’ কেরল বিপরীত মেরুতে হেঁটেছে। শবরীমালা ইস্যুতে ভোটে ফায়দা লাভের আশায় কেরলে জোরদার প্রচার করেছিল বিজেপি। অন্যদিকে, ২০১৪ সালের ফলাফল ধরে রাখার ব্যাপারে আশাবাদী ছিল বামফ্রন্ট।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিআইপি রোডে হলদিরাম মোড়ের কাছ থেকে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ স্থানীয় লোকজন ওই মৃতদেহ দেখতে পেয়ে পুলিসকে খবর দেয়। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আর জি কর হাসপাতালে পাঠিয়েছে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়াও হাতছাড়া হল তৃণমূলের। বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী মৃগাঙ্ক মাহাতকে প্রায় দেড় লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে পুরুলিয়া আসনে জয়লাভ করেন বিজেপি প্রার্থী ...

 লন্ডন, ২৩ মে: ইংল্যান্ডের মাটিতে পা রেখেই প্র্যাকটিসে নেমে পড়ল ‘টিম ইন্ডিয়া’। গতকাল লন্ডনে পৌঁছানোর পর জেটল্যাগ কাটাতে সারাদিন বিশ্রাম নিয়েছিলেন বিরাট কোহলিরা। তবে বৃহস্পতিবার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

23rd  May, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩, ০৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র। উত্তরাষাঢ়া ৬/২৩ দিবা ৭/৩০। সূ উ ৪/৫৭/১৬, অ ৬/৯/২৪, অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৮/১৯ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৫ গতে ১১/৩৩ মধ্যে, কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে।
 প্রাচীন পঞ্জিকা: ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৬০/০/০ অহোরাত্র। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৬/৫২/২৯ দিবা ৭/৪১/৪৪, সূ উ ৪/৫৬/৪৪, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৪/৪৮ মধ্যে, কালবেলা ৯/৫৪/৪৮ গতে ১১/৩৪/৯ মধ্যে, কালরাত্রি ৮/৫২/৫২ গতে ১২/১৩/৩১ মধ্যে।
১৮ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

04:26:22 PM