দেশ
 

রয়েছে নানা ধোঁয়াশা, দুর্নীতিরও আশঙ্কা এমপিদের
উচ্চবর্ণের জন্য ১০ শতাংশ সংরক্ষণের বিল
পাশ হল লোকসভায়, আজ উঠবে রাজ্যসভায়

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জানুয়ারি: কার আয় ৮ লক্ষের কম, কার কাছে ৫ একরের কম জমি আছে এসব নিয়ে আয়ের সার্টিফিকেট সংগ্রহ করা নিয়ে তুমুল দুর্নীতি শুরু হয়ে যাবে। বললেন, এআইডিএমকে নেতা এম থাম্বিদুরাই। লক্ষ লক্ষ মানুষ ঘুরপথে ৮ লক্ষ টাকার কম আয়ের সার্টিফিকেট জোগাড় করে নেবে দুর্নীতির আশ্রয় নিয়ে।
বিশদ
ধর্মঘটের প্রথম দিনে আংশিক ও মিশ্র সাড়া রাজ্যে রাজ্যে

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): ট্রেড ইউনিয়নগুলির ডাকা ৪৮ ঘণ্টার দেশজোড়া সাধারণ ধর্মঘটে আংশিক ও মিশ্র সাড়া পড়ল বিভিন্ন রাজ্যে। মঙ্গলবার ধর্মঘটের প্রথম দিনে তেমন বড় কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই দেশের কোথাও। কেন্দ্রের শ্রমিক বিরোধী নীতির প্রতিবাদে ১০টি সর্বভারতীয় ট্রেড ইউনিয়নের ডাকা এই ধর্মঘটের জেরে এদিন পোস্ট অফিস ও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির পরিষেবা আংশিক বিঘ্নিত হয়েছে।
বিশদ

09th  January, 2019
  অসমের নাগরিকদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণের উদ্যোগ কেন্দ্রের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ জানুয়ারি: অসমে সে রাজ্যের নাগরিকদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণের উদ্যোগ নিচ্ছে মোদি সরকার। কেবল চাকরিই নয়, অসম বিধানসভা এবং পুরসভাতেও অসমিয়াদের জন্য আসন সংরক্ষণের উদ্যোগ নেওয়া হচ্ছে।
বিশদ

09th  January, 2019
  সিমলায় টয় ট্রনের ইঞ্জিনে আগুন

 সিমলা, ৮ জানুয়ারি (পিটিআই): আগুন লাগার ঘটনা ঘটল সিমলাগামী হিমালয়ান কুইন টয় ট্রেনের ইঞ্জিনে। মঙ্গলবার দুপুর দু’টো নাগাদ হিমাচল প্রদেশের ধরমপুর ও কোটি রেল স্টেশনের মাঝে এই আগুন লাগে বলে জানা গিয়েছে।
বিশদ

09th  January, 2019
ডিজিটাল লেনদেনে নিরাপত্তা দিতে নিলেকানির নেতৃত্বে কমিটি আরবিআইয়ের

 মুম্বই, ৮ জানুয়ারি (পিটিআই): ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে আরও সুরক্ষা ও নিরাপত্তা দিতে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই)। কমিটির নেতৃত্বে থাকছেন ইনফোসিস কর্তা নন্দন নিলেকানি। আধারের নেপথ্য কারিগরও ছিলেন তিনিই।
বিশদ

09th  January, 2019
খাবারের প্যাকেটের মধ্যে মদের বোতল বিলি করলেন বিজেপি নেতা

 হরদোই (উত্তরপ্রদেশ), ৮ জানুয়ারি: খাবারের প্যাকেটের মধ্যে মদের বোতল বিলি করে প্রবল বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা নরেশ আগরওয়াল। গত সোমবার নরেশ আগরওয়ালের ছেলে নীতীনের উদ্যোগে স্থানীয় পাসি সম্প্রদায়ের জন্য শ্রবণ দেবী মন্দিরে সম্মেলনের আয়োজন করা হয়েছিল।
বিশদ

09th  January, 2019
অযোধ্যার জমি বিতর্ক মামলায় পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ গড়ল সুপ্রিম কোর্ট, শুনানি বৃহস্পতিবার

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিতর্কিত জমির মালিকানা মামলায় মঙ্গলবার পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ গড়ল সুপ্রিম কোর্ট। বেঞ্চের নেতৃত্বে থাকছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। বাকি সদস্যরা হলেন বিচারপতি এস এ বোবডে, এন ভি রামন, ইউ ইউ ললিত এবং ডি ওয়াই চন্দ্রচূড়।
বিশদ

09th  January, 2019
মোদিই হলেন একবিংশ শতকের আম্বেদকার: উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী
নির্বাচনী চমক বলেও কেন্দ্রের সংরক্ষণের সিদ্ধান্তকে সমর্থন জানালেন বসপা নেত্রী মায়াবতী

 নয়াদিল্লি ও দেরাদুন, ৮ জানুয়ারি (পিটিআই): ‘নির্বাচনী চমক’ আখ্যা দিয়েও মোদি সরকারের উচ্চবর্ণের আর্থিকভাবে দুর্বল শ্রেণীর জন্য ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্তকে সমর্থন জানালেন মায়াবতী। পাশাপাশি, বিষয়টিকে ‘বিদায়ের সময় অপরিণত’ পদক্ষেপ বলেও বিজেপিকে কটাক্ষ করেছেন তিনি।
বিশদ

09th  January, 2019
  স্টারলাইট কারখানা খোলায় স্থগিতাদেশ দিল না শীর্ষ আদালত

 নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): তামিলনাড়ুর তুতিকোরিনে বেদান্ত গোষ্ঠীর স্টারলাইট কপার কারখানা খোলার ব্যাপারে জাতীয় পরিবেশ আদালতের রায়ের উপর স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট। মঙ্গলবার, বিচারপতি আর এফ নরিম্যানের বেঞ্চ কারখানাটি খোলা নিয়ে বেদান্ত গোষ্ঠীর কাছ থেকে হলফনামা তলব করেছে।
বিশদ

09th  January, 2019
সবরীমালা নিয়ে সিপিএম-বিজেপি কর্মীদের বাড়িতে বোমাবাজি

 কোঝিকোড়, ৮ জানুয়ারি (পিটিআই):সবরীমালা নিয়ে কেরলজুড়ে হিংসা অব্যাহত। মঙ্গলবার সকালে কোঝিকোড় জেলায় সিপিএম ও বিজেপি কর্মীদের বাড়িতে ছোঁড়া হল বোমা। এদিন প্রথম আক্রমণের লক্ষ্য ছিল সিপিএমের কোয়িলান্ডি এরিয়া কমিটির সদস্য শিজুর বাড়ি।
বিশদ

09th  January, 2019
লোকসভায় পেশ হল ট্রেড ইউনিয়নস সংশোধন বিল, তীব্র বিরোধিতায় বাম-কং, নিশ্চুপ তৃণমূল

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৮ জানুয়ারি: শুধুমাত্র নথিভুক্তিকরণই নয়। শ্রমিক সংগঠনগুলির স্বীকৃতি প্রদানের এক্তিয়ারও থাকবে সরকারের হাতে। একইসঙ্গে বিভিন্ন ত্রিপাক্ষিক বৈঠকে শ্রমিক সংগঠনগুলির ‘প্রকৃত’ প্রতিনিধিত্বের চূড়ান্ত স্বীকৃতিও দেবে সরকার।
বিশদ

09th  January, 2019
নেতাজি অন্তর্ধান: কংগ্রেসকে বিড়ম্বনায় ফেলতে গোপন তথ্য ফাঁসের ছক মোদির?
লালকেল্লা থেকে ঘোষণার সম্ভাবনা ঘিরে চর্চা

জীবানন্দ বসু, কলকাতা: আপামর ভারতবাসীর নেতাজি নিয়ে আবেগকে কাজে লাগাতে বেশ কিছুদিন ধরেই সক্রিয় কেন্দ্রের শাসক দল বিজেপি। এব্যাপারে সবচেয়ে বেশি উদ্যোগী স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  বিশদ

09th  January, 2019
 লোকসভায় পাস ডিএনএ বিল, অপরাধী
প্রমাণ করতে নয়া অস্ত্র নিরাপত্তা সংস্থার

নয়াদিল্লি, ৮ জানুয়ারি (পিটিআই): লোকসভায় মঙ্গলবার পাস হয়ে গেল ডিএনএ প্রযুক্তির ব্যবহার সংক্রান্ত বিল। এই বিল আইনে পরিণত হলে, ফৌজদারি অপরাধ প্রমাণের জন্য ডিএনএ প্রযুক্তির ব্যবহার করতে পারবে নিরাপত্তা সংস্থাগুলি। এছাড়াও, বংশপরিচয় নিয়ে বিরোধ, অভিবাসন, শরণার্থী এবং অঙ্গ-প্রতঙ্গ সংস্থাপনের মতো সিভিল বিষয়ে ডিএনএ প্রযুক্তির ব্যবহার করা যাবে।
বিশদ

09th  January, 2019
জম্মুতে সিআরপিএফ জওয়ানের রহস্যমৃত্যু

 শ্রীনগর, ৮ জানুয়ারি (পিটিআই): জম্মুতে রহস্যজনকভাবে মৃত্যু হল এক সিআরপিএফ জওয়ানের। সোমবার রাতে হেড কনস্টেবল গজ সিংকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। ন্যাশনাল কনফারেন্সের প্রাক্তন বিধায়ক মহম্মদ সইদ আখুনের ভাতিন্দির বাড়িতে হরিয়ানার বাসিন্দা গজ সিং পোস্টিং ছিলেন।
বিশদ

09th  January, 2019
বউয়ের ব্যালট বক্সে সহানুভূতির ভোট টানতে শ্যালককেই খুন

অমৃতসর, ৮ জানুয়ারি: ভেবেছিল এক, হল অন্যকিছু। পঞ্চায়েত নির্বাচনে স্ত্রীকে প্রার্থী করেও পালে হাওয়া লাগছিল না। তাই সহানুভূতির ভোট পেতে শ্যালককেই খুন করল কংগ্রেস ঘনিষ্ঠ জামাইবাবু। অকালি দলের দিকে অভিযোগের তির ঘুরিয়ে বাজিমাত করার চেষ্টা করেছিল অভিযুক্ত যশমের সিং।
বিশদ

09th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM