দেশ
 

অগুস্তা ওয়েস্টল্যান্ড মামলা: কনস্যুলার অ্যাকসেস পেলেন ক্রিশ্চিয়ান মিচেল

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড মামলার অন্যতম অভিযুক্ত মিডলম্যান ব্রিটিশ নাগরিক ক্রিশ্চিয়ান মিচেলের কনস্যুলার অ্যাকসেস অনুমোদন করা হল। ভারতের ব্রিটিশ দূতাবাসের তরফে ওই কনস্যুলার অ্যাকসেসের আবেদন করা হয়েছিল।
বিশদ
নাসিকে দুর্ঘটনায় মৃত ৪ বাইক আরোহী

 নাসিক, ১১ জানুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রের নাসিকে একটি ভ্যানের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল চার বাইক আরোহীর। বৃহস্পতিবার বিকেলে কান্ডুরির একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে ওই তিন জন কিশোর ও একজন যুবক একটি মোটরবাইকে চড়ে ফিরছিলেন।
বিশদ

পেট্রলের দাম বাড়ল ১৯ পয়সা, ডিজেল ২৮ পয়সা

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম। বৃহস্পতিবার দাম বেড়েছিল প্রতি লিটারে যথাক্রমে ৩৮ পয়সা ও ২৯ পয়সা। শুক্রবার পেট্রলের দাম বেড়েছে লিটার প্রতি ১৯ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৮ পয়সা।
বিশদ

পাচারবিরোধী বিল নিয়ে আলোচনা না হওয়ায় ক্ষুব্ধ সত্যার্থী

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): শীতকালীন অধিবেশনেও রাজ্যসভায় পাচারবিরোধী বিল নিয়ে কোনও আলোচনা হয়নি। এই নিয়ে বৃহস্পতিবার নিজের ক্ষোভ গোপন রাখলেন না নোবেলজয়ী কৈলাস সত্যার্থী। তাঁর অভিযোগ, গোরু-ছাগলের চেয়েও কম দামে কেনাবেচা হচ্ছে লক্ষ লক্ষ শিশুদের।
বিশদ

চারধাম উন্নয়ন প্রকল্পে ছাড়পত্র সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): মোদি সরকারের স্বাপ্নের চারধাম প্রকল্প নির্মাণে শুক্রবার সায় দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রকল্পের আওতায় যাবতীয় নির্মাণ চলবে বলেও জানিয়েছে বিচারপতি আর এফ নরিম্যান এবং বিনীত সরনের বেঞ্চ।
বিশদ

এয়ারসেল-ম্যাক্সিস মামলা
চিদম্বরম ও কার্তির রক্ষাকবচের
মেয়াদ ১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ল

 নয়াদিল্লি, ১১ জানুয়ারি (পিটিআই): এয়ারসেল-ম্যাক্সিস অর্থ তছরুপ মামলায় কিছুটা স্বস্তি পেলেন দেশের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম এবং তাঁর ছেলে কার্তি। আদালতের নির্দেশে তাঁদের গ্রেপ্তারি এড়ানোর রক্ষাকবচের মেয়াদ ১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হল।
বিশদ

৪৮ ঘণ্টার মধ্যে ফের
অপসারিত সিবিআই প্রধান

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): সিবিআই প্রধানের পদে তাঁকে পুনর্বহাল করেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু তার মাত্র ২ দিনের মাথায় সেই পদ থেকে ফের অলোক ভার্মাকে অপসারণ করল সিলেকশন কমিটি। তাঁকে অপসারণের পক্ষে মত দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধান বিচারপতির মনোনীত সদস্য এ কে সিক্রি। বিশদ

11th  January, 2019
৪০ লক্ষ পর্যন্ত টার্নওভারে
দিতে হবে না জিএসটি

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: হারিয়ে যাওয়া ভোটব্যাঙ্ক ফিরে পেতে মরিয়া মোদি সরকার একের পর এক জনপ্রিয় সিদ্ধান্ত নিতে শুরু করেছে লোকসভা ভোটের আগে। তিন রাজ্যে ক্ষমতাচ্যুত হওয়ার পর সম্ভবত বিজেপি উপলব্ধি করেছে নোটবাতিল, জিএসটি এবং জীবিকার জন্য হাহাকার এতই তীব্র যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।
বিশদ

11th  January, 2019
সমকামিতায় সায় দেবে না রক্ষণশীল
সেনাবাহিনী, মন্তব্য সেনাপ্রধানের

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): সুপ্রিম কোর্ট অপরাধের তালিকা থেকে তাকে বাদ দিলেও ভারতীয় সেনাবাহিনীতে সমকামিতাকে মান্যতা দেওয়া হবে না। বৃহস্পতিবার সেনাবাহিনীর বার্ষিক সাংবাদিক সম্মেলনে এসে এমনটাই জানালেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। একই সঙ্গে তাঁর বক্তব্য, সেনাবাহিনী কখনওই আইনের উর্ধ্বে নয়।
বিশদ

11th  January, 2019
ডাকাতি ঠেকাতে স্পেশাল স্কোয়াড
ট্রেনেই যাত্রী সেজে থাকবে
সাদা পোশাকের পুলিস

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: ট্রেনে ডাকাতির ঘটনা রুখতে এবার আরও বেশি উদ্যোগ নিচ্ছে রেলমন্ত্রক। এই লক্ষ্যে রেলের আন্তঃজোনাল অঞ্চলগুলিতে তৈরি হচ্ছে স্পেশাল স্কোয়াড। যার ফলে এবার থেকে ট্রেনের সাধারণ যাত্রীদের সঙ্গেই মিশে থাকবেন সাদা পোশাকের রেল পুলিশকর্মীরা। বিশদ

11th  January, 2019
রাফাল চুক্তির কারণেই সিবিআই প্রধানকে
বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রীর এই তাড়াহুড়ো
কটাক্ষ রাহুল গান্ধীর

নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): রাফাল চুক্তির কারণেই সিবিআই প্রধান অলোক ভার্মাকে বহিষ্কারের এত ‘তাড়াহুড়ো’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বৃহস্পতিবার ফের তোপ দাগলেন রাহুল গান্ধী।
বিশদ

11th  January, 2019
 ৪০ দিন পর অবশেষে গ্রেপ্তার বুলন্দশহর
হিংসায় অভিযুক্ত যুব মোর্চার স্থানীয় নেতা

 মিরাট (উত্তরপ্রদেশ), ১০ জানুয়ারি (পিটিআই): টানা চল্লিশ দিন পলাতক থাকার পর অবশেষে পুলিসের জালে ধরা পড়ল বুলন্দশহর-কাণ্ডের অন্যতম অভিযুক্ত শিখর আগরওয়াল ওরফে শেখর। ভারতীয় জনতা যুব মোর্চার এই স্থানীয় নেতার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, সেদিন গোরক্ষার নামে হিংসায় উন্মত্ত জনতাকে উসকে দেওয়ার কাজটা তার মদতেই হয়েছিল।
বিশদ

11th  January, 2019
সরলেন বিচারপতি ইউ ইউ ললিত,
ফের পিছিয়ে গেল অযোধ্যা মামলা

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): ফের পিছিয়ে গেল রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে মামলার শুনানি শুরু হওয়ার আগেই পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ থেকে নিজেকে সরিয়ে নিলেন বিচারপতি ইউ ইউ ললিত।
বিশদ

11th  January, 2019
 পদে এসেই ‘ঘনিষ্ঠ’ অফিসারদের বদলির নির্দেশ খারিজ করেন ভার্মা

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি (পিটিআই): কেন্দ্রের অক্টোবর মাসের নির্দেশ খারিজ করে সিবিআই প্রধান পদে অলোক ভার্মাকে পুনর্বহাল করেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু জানিয়ে দিয়েছিল, এখনই বড় কোনও নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন না তিনি।
বিশদ

11th  January, 2019
 আজ দিল্লিতে শুরু বিজেপি’র
জাতীয় কর্মসমিতির বৈঠক

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ জানুয়ারি: মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানে পরাজয়ের পর যথেষ্ট চাপে বিজেপি। এই পরিস্থিতি আসন্ন লোকসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে মরিয়া বিজেপির শীর্ষ কেন্দ্রীয় নেতৃত্ব দলের একেবারে তৃণমূল স্তরের নেতা-কর্মীদের কাছ থেকে রিপোর্ট পেতে চাইছেন।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM