দেশ
 

সবরীমালা: আয়াপ্পা ভক্তদের বিক্ষোভের আশঙ্কায় দুই মহিলাকে ফেরাল পুলিস

 সবরীমালা (কেরল), ১৯ জানুয়ারি (পিটিআই): বিক্ষোভের আশঙ্কার মধ্যেই সবরীমালা মন্দিরে পুজো দেওয়ার জন্য রওনা দিয়েছিলেন দুই মহিলা। কিন্তু পুলিসের তরফে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, জানানোর পরে পুজো না দিয়েই ফিরতে হল দু’জনকে। এনিয়ে দ্বিতীয়বার।
বিশদ
আইআরসিটিসি দুর্নীতি: ২৮ জানুয়ারি পর্যন্ত অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ল লালুপ্রসাদের

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।
বিশদ

20th  January, 2019
কর্ণাটকের সরকার ভাঙতে চায়
না বিজেপি, মন্তব্য ইয়েদুরাপ্পার

 বেঙ্গালুরু, ১৯ জানুয়ারি (পিটিআই): কর্ণাটকের শাসক জোটকে ভাঙার চেষ্টা করবে না বিজেপি। কংগ্রেস-জেডি(এস) নেতৃত্বকে স্বস্তি দিয়ে শনিবার এমনটাই জানালেন রাজ্য বিজেপির প্রধান তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।
বিশদ

20th  January, 2019
জাকির নায়েকের ১৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): মৌলবাদী ধর্মপ্রচারক জাকির নায়েকের পরিবারের বিভিন্ন সদস্যদের নামে থাকা প্রায় ১৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বিশদ

20th  January, 2019
ধর্ষণ মামলা প্রত্যাহার না করায় তরুণীকে গুলি করে খুন, পলাতক অভিযুক্ত

 গুরুগ্রাম, ১৯ জানুয়ারি: ধর্ষণের অভিযোগ প্রত্যাহার না করায় এক তরুণীকে গুলি করে খুন করল অভিযুক্ত ব্যক্তি। শুক্রবার ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে। মৃতার মা জানিয়েছেন, ২০১৭ সালের মার্চ মাসে পেশায় বাউন্সার সন্দীপ কুমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন ২২ বছর বয়সি ওই তরুণী।
বিশদ

20th  January, 2019
বাংলাই পথ দেখায়, বদলের
সূচনা এখান থেকেই: রাহুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লিতে পরিবর্তনের দিশা নির্ধারণে ডাকা ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালিকে সমর্থন জানিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদি হটানোর লক্ষ্যে ব্রিগেড সমাবেশের মধ্যে দিয়ে মমতার জোট উদ্যোগকে সমর্থন জানানোর সঙ্গেই প্রত্যয়ী রাহুলের বিশ্বাস— বাংলাই পথ দেখায়, পরিবর্তনের সূচনা হোক এখান থেকেই।
বিশদ

19th  January, 2019
আগামী মার্চের প্রথম সপ্তাহেই লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): বর্তমান লোকসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩ জুন। তাই এখন থেকেই আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ ঠিক করতে দফায় দফায় বৈঠক করছে নির্বাচন কমিশন। নির্ভরযোগ্য সূত্রের খবর, আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।
বিশদ

19th  January, 2019
তুষারধসে চাপা পড়ে লাদাখে মৃত ৩, নিখোঁজ আরও ৭, চলছে উদ্ধারকাজ

শ্রীনগর, ১৮ জানুয়ারি: তুষারধসে চাপা পড়ে কাশ্মীরে প্রাণ হারালেন তিনজন। নিখোঁজ আরও সাত। শুক্রবার ঘটনাটি ঘটেছে লাদাখের খারদুং লা-তে। সীমান্ত সড়ক সংস্থার (বর্ডার রোড অর্গানাইজেশন বা বিআরও) আধিকারিকদের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে।
বিশদ

19th  January, 2019
 মমতার মোদি বিরোধী সভাকে সমর্থন জানালেন শশী থারুর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মোদির অপশাসন থেকে দেশকে মুক্ত করার জন্য সমস্ত বিরোধীদের একজোট হওয়া জরুরি বলে মনে করেন লেখক তথা কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা শশী থারুর।
বিশদ

19th  January, 2019
‘মজবুত সরকার নয়, মজবুরির সরকার’
মোদির সঙ্গে এককভাবে লড়াইয়ের ক্ষমতা নেই, বুঝে গিয়েছে বিরোধী দলগুলি, মমতার ব্রিগেডকে কটাক্ষ করে মন্তব্য মন্ত্রী স্মৃতি ইরানির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: আগামীকাল, শনিবার ব্রিগেডে অনুষ্ঠিত হতে চলা রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিজেপি বিরোধী মহাসমাবেশকে তীব্র কটাক্ষ করল বিজেপি।
বিশদ

19th  January, 2019
খারাপ খাবারের অভিযোগ করা জওয়ান তেজবাহাদুরের ছেলের মৃতদেহ উদ্ধার

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিএসএফ জওয়ানদের খারাপ খাবার দেওয়া হয় বলে অভিযোগ তুলে বাহিনীর কনস্টেবল তেজবাহাদুর যাদব সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভিডিও পোস্ট করেছিলেন। এর জেরে তেজবাহাদুরকে বরখাস্তও করা হয়েছিল। এবার তাঁর ২২ বছরের ছেলে রোহিতের রহস্যমৃত্যুর খবর মিলল।
বিশদ

19th  January, 2019
দীর্ঘ হবে ভোট অন অ্যাকাউন্ট: জেটলি
ভোটের আগে বাজেটে মোদি কল্পতরু হলে ১ লক্ষ কোটি টাকা রাজস্ব ঘাটতির আশঙ্কা

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: নতুন বছর পড়তেই লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। ১ ফেব্রুয়ারি বিদায়ী বিজেপি সরকারের বাজেট। নরেন্দ্র মোদিকে হারাতে যেহেতু একাকাট্টা হচ্ছে বিরোধীরা, সেক্ষেত্রে কঠিন লড়াইয়ের বৈতরণী পার করতে ভোটের আগের অন্তর্বর্তী বাজেটে কল্পতরু হতে পারেন তিনি।
বিশদ

19th  January, 2019
 ২৩ জানুয়ারিকে দেশপ্রেম দিবস ঘোষণা করুন, মোদিকে চিঠি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনকে জাতীয় স্তরে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিল রাজ্য বামফ্রন্ট। ফ্রন্টের বৈঠকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। 
বিশদ

19th  January, 2019
ব্যবসার সহজ ক্ষেত্র হিসেবে ভারতকে ৫০ দেশের তালিকাভুক্ত করাই লক্ষ্য, তরুণ প্রজন্মকে বার্তা প্রধানমন্ত্রীর
ভাইব্র্যান্ট গুজরাত বিশ্ব সম্মেলন

গান্ধীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): আগামী বছরে ‘ইজ অব ডুয়িং বিজনেস’-এ সেরা ৫০ দেশের তালিকায় ভারতকে অন্তর্ভুক্ত করাই আমার লক্ষ্য। শুক্রবার নবম ভাইব্র্যান্ট গুজরাত গ্লোবাল সম্মেলনের উদ্বোধনে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি, গত চার বছরে বাণিজ্যের নিরিখে দেশ কতটা উন্নতি করেছে, তার বিস্তারিত তুলে ধরেন তিনি।
বিশদ

19th  January, 2019
তদন্তকারীদের নজরে অখিলেশ যাদবও
উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান মামলায় ইডি’র সমন নেতা-আমলাকে

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান কারবারে অভিযুক্তদের এবার ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। অভিযুক্তদের তালিকায় তাবড় রাজনীতিক ছাড়াও রয়েছেন এক আইএএস অফিসার।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM