Bartaman Patrika
দেশ
 

 ওলাকে নিষিদ্ধ ঘোষণা করেও পিছিয়ে এল কর্ণাটক সরকার

 বেঙ্গালুরু, ২৪ মার্চ: অ্যাপ নির্ভর পরিবহণ পরিষেবা ওলাকে নিষিদ্ধ ঘোষণা করেও পিছু হটল কর্ণাটক সরকার। সরকারি নির্দেশ অমান্য করার অভিযোগে ছ’মাসের জন্য ওলাকে নিষিদ্ধ ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি হয় শুক্রবার। 
বিশদ
হিন্দু কিশোরীদের অপহরণ-কাণ্ডে ট্যুইট-যুদ্ধে সুষমা ও পাক তথ্যমন্ত্রী

নয়াদিল্লি, ২৪ মার্চ: পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুই হিন্দু কিশোরীকে অপহরণ, জোর করে ধর্মপরিবর্তন ও বিয়ে করানোর ঘটনা নিয়ে ভারতের বিদেশমন্ত্রী ও পাক তথ্যমন্ত্রীর ‘দ্বৈরথ’ দেখল ট্যুইটার।
বিশদ

25th  March, 2019
 গত ভোটের তুলনায় বেশি কালির বরাত দিল কমিশন

 নয়াদিল্লি, ২৪ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে ব্যবহারের জন্য ২৬ লক্ষ ফাইল ‘মোছা যায় না এমন’ কালির বরাত দিল নির্বাচন কমিশন। কর্ণাটক সরকারের অধীনস্থ মাইসোর পেইন্টস অ্যান্ড বার্নিশ লিমিটেড থেকে ভোটের কালি কেনে নির্বাচন কমিশন। 
বিশদ

25th  March, 2019
 বিহারে ১৫টি কেন্দ্রে জয়-পরাজয় নির্ধারণ করবে দলিতরা, মন জয় করতে তত্পর সমস্ত দল

  বিহার, ২৪ মার্চ: লোকসভা ভোটের আগে বিহারে দলিতদের মন পেতে উঠেপড়ে লেগেছে সব দলই। প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। কিছু ক্ষেত্রে শরিকদের মধ্যে আসন রফা নিয়ে দর কষাকষি চলছে। এরমধ্যেই ভোট-ভিক্ষে চাইতে দলিত সম্প্রদায়ের মানুষদের কাছে ছুটে যাচ্ছেন তাবড় নেতারা। প্রসঙ্গত, বিহারে ৪০টি লোকসভা আসন রয়েছে।
বিশদ

25th  March, 2019
 এইমসের ট্রমা সেন্টারে আগুন

 নয়াদিল্লি, ২৪ মার্চ: রবিবার আগুন লাগল দিল্লিতে এইমসের ট্রমা সেন্টারে। আগুন লাগে ট্রমা সেন্টারের অপারেশন থিয়েটারে।
বিশদ

25th  March, 2019
 মহারাষ্ট্রে বাস দুর্ঘটনায় মৃত ৬

 পালঘর, ২৪ মার্চ: রবিবার মহারাষ্ট্রের পালঘর জেলায় বাস দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ছ’জনের। জখম হলেন ৪৩ জন। এদিন ত্র্যম্বকেশ্বর রোডে দুর্ঘটনার শিকার হয় তীর্থযাত্রী বোঝাই বাসটি। সেটি শিরডি থেকে পালঘরের মহালক্ষ্মী মন্দিরে যাচ্ছিল। 
বিশদ

25th  March, 2019
 ঝাড়খণ্ডে মহাজোটে ফাটল, একা লড়ার সিদ্ধান্ত আরজেডির

  রাঁচি, ২৪ মার্চ: ঝাড়খণ্ডে বড় ধাক্কা বিজেপি বিরোধী মহাজোটের। রবিবার লালুপ্রসাদের আরজেডি মহাজোট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল। দাবি মতো আসন না পেয়ে একা লড়ার সিদ্ধান্ত নিল আরজেডি। ঘটনাচক্রে এদিনই ঝাড়খণ্ডে মহাজোটের আসন রফার ফর্মুলা ঘোষণা হয়েছে।
বিশদ

25th  March, 2019
 জোটধর্ম অটুট রেখেই মহারাষ্ট্রে ঝাঁপাচ্ছে সব দল

মুম্বই, ২৪ মার্চ: আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশের পর মহারাষ্ট্রকে পাখির চোখ করছে সব দলই। কারণ আর কিছুই নয়, উত্তরপ্রদেশে ৮০টি আসনের পর সবচেয়ে বেশি ৪৮টি আসন রয়েছে মারাঠা-ভূমে। দিল্লি দখলের পথ সুগম করতেই নজরে মহারাষ্ট্রে। তবে সেটা যে শক্ত, তা বিলক্ষণ জানে বিজেপি, কংগ্রেস, শিবসেনা, এনসিপির মতো দলগুলি।
বিশদ

25th  March, 2019
আখচাষীদের বকেয়া টাকা নিয়ে প্রিয়াঙ্কা ও আদিত্যনাথের তরজায় সরগরম উত্তরপ্রদেশ

 লখনউ, ২৪ মার্চ (পিটিআই): উত্তরপ্রদেশ সরকারের কাছে আখচাষী বকেয়া দশ হাজার কোটি টাকা ছাড়িয়েছে। রবিবার একটি সংবাদমাধ্যমের খবর ট্যুইটারে শেয়ার করেছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ‘চৌকিদার’ নিয়েও কটাক্ষ করেন তিনি।
বিশদ

25th  March, 2019
 জবাব দেব বিজেপিকে, তোপ শত্রুঘ্ন সিনহার

  আহমেদনগর, ২৪ মার্চ: এবারের লোকসভা নির্বাচনে দলের বিক্ষুব্ধ নেতা শত্রুঘ্ন সিনহাকে টিকিট দেয়নি বিজেপি। তাঁর পাটনা সাহিব কেন্দ্র থেকে এবার কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। টিকিট না দেওয়া নিয়ে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন বিহারিবাবু।
বিশদ

25th  March, 2019
 ফের সীমান্তে গোলা-গুলি পাকিস্তানের, হত জওয়ান

  জম্মু, ২৪ মার্চ (পিটিআই): ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে ভারী গোলাগুলি চালাল পাক সেনা। ঘটনায় এক জওয়ান শহিদ হয়েছেন বলে জানিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্র।
বিশদ

25th  March, 2019
 রাহুল গান্ধীর জন্য নিরাপদ আসন হয়ে উঠতে পারে কেরলের ওয়ানাড়

  নয়াদিল্লি, ২৪ মার্চ: আমেথিতে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সঙ্গে লড়াই হবে তাঁর। আমেথির পাশাপাশি দক্ষিণ ভারতের কোনও আসন থেকেও রাহুল গান্ধীকে প্রার্থী করতে চাইছে কংগ্রেস। এক্ষেত্রে বিভিন্ন লোকসভা কেন্দ্রের নাম উঠে আসছে। তার মধ্যে উল্লেখযোগ্য কেরলের ওয়ানাড় আসন।
বিশদ

25th  March, 2019
 লোকসভায় উত্তরপ্রদেশ ও বিহারেও প্রার্থী দিচ্ছে আপ

 নয়াদিল্লি, ২৪ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ ও বিহারে প্রার্থী দিচ্ছে আম আদমি পার্টি (আপ)। যোগী আদিত্যনাথের রাজ্যের মোট ২৫টি আসনে প্রার্থী দাঁড় করানোর পরিকল্পনা নিয়েছে তারা। এরমধ্যে রবিবার তিনটি আসনের প্রার্থীর নাম প্রকাশ্যে আনা হয়েছে।
বিশদ

25th  March, 2019
 এবার টাকা তোলার সময় হিসেবের খুঁটিনাটি জানতে পারবেন পিএফ গ্রাহক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ গ্রাহকদের হিসেবের অঙ্কে স্বচ্ছতা আনতে আরও এক ধাপ এগল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও। তারা জানিয়েছে, কোনও পিএফ গ্রাহক যদি তাঁর টাকা পিএফ অ্যাকাউন্ট থেকে তুলে নেন, সেক্ষেত্রে যে টাকা তাঁর প্রাপ্য, কিসের ভিত্তিতে সেই হিসেব হয়েছে, তার পূর্ণ বিবরণ এবার দিতে হবে গ্রাহককে।
বিশদ

25th  March, 2019
তথ্য পেতে আমেরিকার সাহায্য চাইবে ভারত
পুলওয়ামা হামলায় ব্যবহার করা হয়েছিল ‘ভার্চুয়াল সিম’

শ্রীনগর, ২৪ মার্চ (পিটিআই): কাজ করেছে পোড় খাওয়া মাথা। অত্যাধুনিক প্রযুক্তিতে দক্ষ হাত। পুলওয়ামা হামলার তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। আত্মঘাতী জয়েশ জঙ্গি আদিল দারের কাছে ছিল ‘ভার্চুয়াল সিম’। পাকিস্তানের হ্যান্ডলারদের সঙ্গে এই ‘ভার্চুয়াল সিমে’র মাধ্যমেই যোগাযোগ রেখে চলেছিল আদিল।  
বিশদ

25th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM