Bartaman Patrika
দেশ
 
 

 বোমাতঙ্কের জেরে কড়া সতর্কতা সংসদ ভবন চত্বরে। শুক্রবার পিটিআইয়ের তোলা ছবি।

আধারের মাধ্যমে তথ্য চুরির অভিযোগ
তুলে সংসদে সরব তৃণমূল এমপিরা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ জুলাই: আধারের মাধ্যমে তথ্য চুরির অভিযোগ তুলে আজ সংসদে সরব হল তৃণমূল। একইসঙ্গে দাবি করা হল, ডেটা প্রোটেকশন বিল আনতে হবে। তথ্য সংরক্ষণ করতে হবে। এদিন সকালে সংসদের প্রধান ফটকের সামনে ধর্না বিক্ষোভ করেন দলের এমপিরা।
বিশদ
মুম্বইয়ে বহুতল ধসে পড়ার
ঘটনায় মৃত্যু বেড়ে ১৪
আরও অনেকের আটকে থাকার আশঙ্কা

 মুম্বই, ১৭ জুলাই (পিটিআই): দক্ষিণ মুম্বইয়ে ঘনবসতিপূর্ণ ডোংরিতে বহুতল ধসে পড়ার ঘটনায় মৃত বেড়ে ১৪। বুধবার জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এই সংখ্যা জানিয়েছে। একইসঙ্গে জানা গিয়েছে, ধ্বংসস্তূপের নীচে আরও বহু মানুষের চাপা পড়ে থাকার আশঙ্কা রয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
বিশদ

18th  July, 2019
তৃণমূলের অনাক্রমণের 
ভরসায় ২১ জুলাইয়ের
প্রাক্কালে স্বস্তিতে কংগ্রেস

জয়ন্ত চৌধুরী, কলকাতা: পরিবর্তিত পরিস্থিতিতে তৃণমূলের ‘অনাক্রমণ’ নীতির ভরসায় একুশে জুলাইয়ের সমাবেশের প্রাক্কালে স্বস্তিতে কংগ্রেস। গত লোকসভা ভোটে রাজ্যে অ-বিজেপি শক্তির অবক্ষয়ের সুবাদে বিজেপির বাড়বাড়ন্ত প্রকট হয়েছে। গেরুয়া শিবিরের উত্থানে লাগাম দিতে বিরোধী ভাঙানোর পথ থেকে সরে আসছে তৃণমূল।
বিশদ

18th  July, 2019
বহুপণ্য খুচরো ব্যবসায় বিদেশি সংস্থাকে
প্রবেশ করতে দেবে না সরকার: গোয়েল

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): বহুপণ্য খুচরো ব্যবসায় বিদেশি সংস্থাগুলিকে প্রবেশ করতে দেওয়ার কোনও পরিকল্পনা এই মুহুর্তে সরকারের নেই। তবে খুচরো ব্যবসার বিকাশে নতুন করে নীতি নির্ধারণে জোর দেবে সরকার।
বিশদ

18th  July, 2019
ডি-কোম্পানির হাওলার মাথা
আফরোজকে দেশে ফেরাল মুম্বই পুলিস

নয়াদিল্লি, ১৭ জুলাই: লস্কর-ই-তোইবার প্রধান মাসুদ আজাহারের পর ডি-কোম্পানির মাথা দাউদ ইব্রাহিমকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার দাবিতে সরব কেন্দ্র। এই নিয়ে রাষ্ট্রসঙ্ঘে আলাপ-আলোচনার মধ্যেই ডি-কোম্পানির প্রধান হাওলা অপারেটর আহমেদ রাজা ওরফে আফরোজ ভাদারিয়াকে দেশে ফেরাল মুম্বই পুলিস।
বিশদ

18th  July, 2019
আত্মীয়ের বাড়ি বেড়াতে আসা কাল হল, বহুতল ধসে প্রাণ গেল দুই ভাইয়ের

 মুম্বই, ১৭ জুলাই (পিটিআই): চারদিকে কংক্রিটের চাঙড়, ধুলো-কাদার মিলিত আস্তারণ আর তালগোল পাকিয়ে যাওয়া ধাতব কাঠামোর স্তূপ। সেই ধ্বংসস্তূপের দিকে উদ্বেগ-উৎকণ্ঠা বুকে নিয়ে দাঁড়িয়ে চাপা পড়ে থাকা ব্যক্তিদের আত্মীয় পরিজনরা। সময় যতই গড়াচ্ছে, উৎকণ্ঠা ততই বাড়ছে।
বিশদ

18th  July, 2019
  কুলভূষণ মামলা: দেশের জয়, দাবি রাজনাথ, সুষমা স্বরাজের

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): কুলভূষণ যাদব মামলায় আন্তর্জাতিক আদালতের রায়কে স্বাগত জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। দু’জনের মতে, এটা দেশের জয়। ট্যুইটারে সুষমা স্বরাজ লিখেছেন, আন্তর্জাতিক মঞ্চে ভারতের বিরাট জয় হল।
বিশদ

18th  July, 2019
  গোয়ার সৈকতে ব্রিটিশ কিশোরীকে খুনের মামলায় দোষী সাব্যস্ত স্থানীয় এক অভিযুক্ত

 পানাজি, ১৭ জুলাই (পিটিআই): গোয়ার সৈকতে ব্রিটিশ কিশোরীকে খুনের মামলায় দোষী সাব্যস্ত হল এক অভিযুক্ত। বুধবার স্যামসন ডি’সুজা নামে ওই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করল বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চ। যদিও এই মামলায় প্লাসিডো কারভালহো নামে দ্বিতীয় অভিযুক্তকে বেকসুর খালাস করে দিল হাইকোর্ট।
বিশদ

18th  July, 2019
উত্তরপ্রদেশে জমি বিবাদকে
কেন্দ্র করে গোষ্ঠী সংঘর্ষ, হত ৯

সোনভদ্র (উত্তরপ্রদেশ), ১৭ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশের ঘোরাওয়ালে বুধবার গোষ্ঠী সংঘর্ষে মৃত্যু হল ন’জনের। এঁদের মধ্যে রয়েছেন তিনজন মহিলা। আহত হয়েছেন ১৯ জন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পরিস্থিতির উপর ডিজিকে নজর রাখতে বলেছেন। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
বিশদ

18th  July, 2019
আজম খানের বিরুদ্ধে নির্বাচনী অনিয়মের
অভিযোগে নোটিস এলাহাবাদ হাইকোর্টের

 এলাহাবাদ ও বালিয়া, ১৭ জুলাই (পিটিআই): এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে বিপাকে পড়লেন সমাজবাদী পার্টির নেতা আজম খান। রামপুর লোকসভা কেন্দ্রে জয়ী আজম খানের প্রতিদ্বন্দ্বিতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছিলেন বিজেপি প্রার্থী জয়াপ্রদা। বুধবার আজম খানকে এই নিয়ে নোটিস পাঠিয়েছে হাইকোর্ট।
বিশদ

18th  July, 2019
  রিজার্ভ ব্যাঙ্কের উদ্বৃত্ত অর্থ নিয়ে জালান কমিটির রিপোর্ট চূড়ান্ত

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): বিমল জালান কমিটি বুধবার তাদের রিপোর্ট চূড়ান্ত করে ফেলল বলে সূত্রের খবর। রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) সর্বোচ্চ কত পরিমাণ উদ্বৃত্ত অর্থ ধরে রাখতে পারে, তা খতিয়ে দেখতে এই কমিটি গঠন করা হয়েছিল।
বিশদ

18th  July, 2019
  ২০২৩-এর মধ্যেই এস-৪০০ ট্রায়াম্ফ ক্ষেপণাস্ত্র পাবে ভারত, জানালেন মন্ত্রী

 নয়াদিল্লি, ১৭ জুলাই: ২০২৩ সালের এপ্রিলের মধ্যেই ভারত রাশিয়া থেকে এস-৪০০ ট্রায়াম্ফ ক্ষেপণাস্ত্র পেয়ে যাবে। বুধবার লোকসভায় একথা জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী শ্রীপদ নায়েক। প্রসঙ্গত, ২০১৮ সালের ৫ অক্টোবর ভারত ও রাশিয়ার মধ্যে প্রায় ৪০ হাজার কোটি ডলারের চুক্তিটি স্বাক্ষরিত হয়েছিল।
বিশদ

18th  July, 2019
জম্মু ও কাশ্মীরে সেনার
গুলিতে খতম এক জঙ্গি

শ্রীনগর, ১৭ জুলাই (পিটিআই): উপত্যকায় ফের খতম এক জঙ্গি। বুধবার, জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে লস্কর-ই-তৈবার ওই জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তাবাহিনীর জওয়ানরা। নিহত জঙ্গির নাম আদনান চান্না।
বিশদ

18th  July, 2019
অবশেষে গ্রেপ্তার হাফিজ সঈদ 

ইসলামাবাদ, ১৭ জুলাই: অবশেষে ২৬/১১ মুম্বই হামলা সহ একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত হাফিজ সঈদকে গ্রেপ্তার করতে বাধ্য হল পাকিস্তান। সে দেশের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি লাহোর থেকে গুরানওয়ালা ফেরার পথে রাস্তায় তাকে আটকায় পাঞ্জাব প্রদেশের সন্ত্রাসদমন শাখা। পরে তাকে গ্রেপ্তার করা হয়। পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আপাতত জেল হেফাজতে রয়েছে ওই কুখ্যাত জঙ্গি।  বিশদ

17th  July, 2019
আজ আন্তর্জাতিক আদালতে
কুলভূষণ যাদব মামলার রায়

দ্য হেগ (নেদারল্যান্ডস), ১৬ জুলাই (পিটিআই): বুধবার বহু প্রতীক্ষিত কুলভূষণ যাদব মামলার রায় দিতে চলেছে আন্তর্জাতিক আদালত (আইসিজে)। সেই রায়ের দিকে তাকিয়ে ভারত এবং পাকিস্তান দুই দেশই। উল্লেখ্য, চরবৃত্তি এবং সন্ত্রাসের অভিযোগে ২০১৭ সালের ১১ এপ্রিল ভারতের অবসরপ্রাপ্ত নৌসেনা আধিকারিক ৪৯ বছর বয়সি কূলভূষণ যাদবকে মৃত্যুদণ্ড দেয় পাকিস্তানের সেনা আদালত।
বিশদ

17th  July, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM