Bartaman Patrika
দেশ
 

 বিজেপি সরকার বদলের পর নোটবন্দি, রাফাল কেলেঙ্কারির তদন্ত হবে: যশবন্ত সিনহা

  বিএনএ, আসানসোল: নোটবন্দি, রাফাল কেলেঙ্কারির ঘটনা তুলে ধরে বিজেপিকে তুলোধনা করলেন এক সময়ের গেরুয়া শিবিরের দাপুটে নেতা প্রাক্তন মন্ত্রী যশবন্ত সিনহা। এমনকী সরকার বদলের পর এসবের তদন্ত হবে বলেও তিনি হুঁশিয়ারি দিয়ে রাখেন। সোমবার রাতে তিনি বরাকরে সভা করেন।
বিশদ
জিএসটি ‘ঝড়ে’ ধুঁকছে কাপড় ব্যবসা
পাওয়ারলুমের মেরুদণ্ড ভেঙেও সুরাতে ক্ষমতা ধরে রাখায় আত্মবিশ্বাসী বিজেপি
কেন্দ্র: সুরাত

সমৃদ্ধ দত্ত, সুরাত, ২২ এপ্রিল: তাপী নদীর সামনের রাস্তাটায় জনসমাগম কম। সারাদিন ধরে আগে খুব শব্দ হতো। নদীমুখী রাস্তাটার বাঁদিকের হলুদ হলুদ লম্বা বাড়িগুলির ঘুলঘুলি থেকে সেই নিরন্তর যান্ত্রিক শব্দ শোনা যেত অদূরের ফ্লাইওভার থেকেও। এখন দুপুর ১২টা। সমস্বর সেই শব্দ পুরোমাত্রায় হওয়ার কথা। কিন্তু অনেক স্তিমিত। কেন শব্দ কম?
বিশদ

 টিকটক অ্যাপ নিয়ে সিদ্ধান্ত নেবে মাদ্রাজ হাইকোর্টই: সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২২ এপ্রিল (পিটিআই): মোবাইল অ্যাপ টিকটক নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের ভার মাদ্রাজ হাইকোর্টকেই দিল সুপ্রিম কোর্ট। বিশদ

বাল্যবিবাহ ঠেকাতে উদ্যোগ
বিয়ের কার্ডে পাত্র ও পাত্রীর জন্মের তারিখ উল্লেখের নির্দেশ দিলেন বুঁদির জেলাশাসক

 বুঁদি, ২২ এপ্রিল (পিটিআই): ‘যদিদং হৃদয়ং তব/ তদিদং হৃদয়ং মম।’ বিয়ের কার্ডে শুধু এটুকু লেখা থাকলেই আর চলবে না। এবার পাত্র-পাত্রীর জন্মের তারিখ এবং ‘বাল্যবিবাহ শাস্তিযোগ্য অপরাধ’— এই বিধিসম্মত সতর্কীকরণও বিয়ের কার্ডে ছাপাতে হবে।
বিশদ

 হিংসার আশঙ্কায় আজ ওড়িশায় তৃতীয় দফা

  নিজস্ব প্রতিনিধি, ভদ্রক, ২২ এপ্রিল: ভুবনেশ্বর জেলা কমিটির সভাপতি অমলেশ জেনা দিন দুয়েক আগে আশঙ্কা প্রকাশ করেছিলেন, ভোটের সময় একটা গোলমাল হতে পারে। বেশ কয়েকদিন সেখানে বোমাবাজি চলবে। সেটাই অনেকটা সত্যি হয়ে উঠল।
বিশদ

সন্ত্রাসদমন নিয়ে ভীত ছিল ইউপিএ, নাসিকের সভা থেকে তোপ মোদির

পিমালগাঁও ও নন্দুরবর (মহারাষ্ট্র), ২২ এপ্রিল (পিটিআই): জাতীয় নিরাপত্তার প্রশ্নে আরও একবার পূর্বতন ইউপিএ সরকারকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার নাসিকের সভা থেকে তিনি বলেন, তাঁর সরকার সন্ত্রাসদমনে একাধিক সাহসী পদক্ষেপ নিয়েছে। 
বিশদ

ঝোড়ো বাতাসে উড়ল মোদি-নবীনের হোর্ডিং

নিজস্ব প্রতিনিধি, ভদ্রক, ২২ এপ্রিল: ভদ্রকের কাছারি বাজার পেরিয়ে সালান্ডি নদীর দিকে এগলে, পথে নুয়াবাজারের কাছে বিজেপি এবং বিজেডির পার্টি অফিস। দুই অফিসের মাঝখানে প্রায় ২৫ মিটারের ফারাক। বিকেলের রোদ কমতেই সভা-সমাবেশের জন্য প্রস্তুতি চলছে দুই শিবিরেই। কিছুক্ষণ দুই শিবিরের সামনে দাঁড়িয়ে কথা হল।
বিশদ

বাবা অর্জুনের ‘বদলা’র শপথেই জয়ের স্বপ্ন দেখছেন ছেলে অভিমন্যু

সন্দীপন বিশ্বাস, ভদ্রক, ২২ এপ্রিল: কেন্দ্রাপাড়া থেকে জাজপুর হয়ে বালেশ্বর, উত্তর ওড়িশার এই অংশে বিজেডির শীর্ষ নেতৃত্বকে নিজেদের দিকে টেনে এনে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে গেরুয়া শিবির বলেছে, ‘রাজ্যে বিজু পট্টনায়েক জমানা এবার খতম হবে।’
বিশদ

 দিল্লির ভোটযুদ্ধে এবার ডিজিটাল রথ নিয়ে প্রচারে নামছে গেরুয়া শিবির

 দিব্যেন্দু বিশ্বাস  নয়াদিল্লি, ২২ এপ্রিল: মোদি সরকারের সাফল্য এবং দিল্লির কেজরিওয়াল সরকারের ব্যর্থতার খতিয়ানের ভিডিও তুলে ধরে ডিজিটাল রথে প্রচারে নামছে বিজেপি। লোকসভার ভোট হলেও দিল্লিতে সাতটি আসন নিজেদের কবজায় রাখতে অরবিন্দ কেজরিওয়ালের ব্যর্থতাকে অস্ত্র করছে তারা।
বিশদ

 সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণে রাজীবকুমারকে এক সপ্তাহ সময় দিল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২২ এপ্রিল: তাঁর বিরুদ্ধে সিবিআইয়ের অভিসন্ধির অভিযোগ প্রমাণে অতিরিক্ত বক্তব্য জানানোর ব্যাপারে রাজীবকুমারকে অনুমোদন দিল সুপ্রিম কোর্ট। এক সপ্তাহের মধ্যে তা জমা দিতে হবে। যদিও সময় দেওয়া নিয়ে আপত্তি করে সিবিআই। ‘নতুন কোনও অভিযোগ নেই।
বিশদ

 পাকিস্তান কিন্তু পরমাণু বোমা ঈদের জন্য সাজিয়ে রাখেনি, মোদিকে জবাব মেহবুবার

শ্রীনগর, ২২ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করতে গিয়ে ফের বিতর্কিত মন্তব্য করলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। সোমবার তিনি বলেন, ‘পাকিস্তান যে পরমাণু বোমাগুলি তৈরি করেছে, সেগুলি কিন্তু ঈদের জন্য সাজিয়ে রাখেনি।’ 
বিশদ

 এবার আজম-পুত্রের বিরুদ্ধে তোপ বিজেপি প্রার্থী জয়াপ্রদার

 লখনউ, ২২ এপ্রিল (পিটিআই): অবমাননাকর মন্তব্য করায় এবার রামপুরের বিজেপি প্রার্থী জয়াপ্রদার তোপের মুখে পড়লেন সমাজবাদী পার্টির নেতা আজম খানের ছেলে আবদুল্লা। রবিবার একটি জনসভাতে জয়ার নাম না করে তাঁকে ‘আনারকলি’ বলে কটাক্ষ করেন আজম পুত্র।
বিশদ

 ভোটারদের বুথে আনতে বাস নির্বাচন কমিশনের

  ভদোদরা, ২২ এপ্রিল (পিটিআই): ২০৬ জন ভোটারকে বুথে আনতে বাসের ব্যবস্থা করল নির্বাচন কমিশন। এঁরা প্রত্যেকেই গুজরাতের ভারুচ লোকসভা কেন্দ্রে আলিয়াবেট গ্রামের বাসিন্দা। একদিকে নর্মদা ও অন্যদিকে আরব সাগরে ঘেরা ছোট্ট এই গ্রাম।
বিশদ

 নাগরিকত্ব বিল নিয়ে মমতার লড়াই আজমলের গড়ে জোড়া ফুল ফোটানোর স্বপ্ন দেখাচ্ছে

 জয়ন্ত চৌধুরী  ধুবরি, আজমলের গড়ে মমতার খোঁজ? শুনতে অবাক লাগলেও, ব্রহ্মপুত্র পাড়ে বাংলা লাগোয়া ধুবরিতে এটাই বাস্তব। গত দেড় দশক, নিজের হাতে গড়া দল অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (এআইইউডিএফ)-এর সৌজন্যে ধুবরির রাজনীতি থেকে সমাজ তাঁর নিয়ন্ত্রণে।
বিশদ

22nd  April, 2019
 গুজরাতে ভোট
মোদি আর নেই, রাজাও পরবাসী, ভিআইপি কেন্দ্রের তকমা ঘুচিয়ে মন খারাপ ভদোদরার

 সমৃদ্ধ দত্ত  ভদোদরা, ২১ এপ্রিল: ডিমোশন হয়েছে ভদোদরার! ইগোয় লেগেছে ভদোদরার। সুরাতের সঙ্গে এমনিতে একটা সুক্ষ্ম প্রতিযোগিতা থাকে এই মহারাজ গায়কোয়াড়দের শহরের।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সকাল ৯টা পর্যন্ত মুর্শিদাবাদে ভোট পড়ল ১৪.৬২ শতাংশ 

09:55:59 AM

ইংলিশ বাজারের ৭৬-৭৮ নম্বর বুথে বিজেপি এজেন্টদেরকে বের করে দেওয়ার অভিযোগ 

09:55:00 AM

ইংলিশবাজারের ১৮৪ নম্বর বুথে ইভিএম মেশিন খারাপ 

09:54:00 AM

মানিকচকের ৫৮ নম্বর বুথে বিজেপি এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ 

09:53:00 AM

সকাল ৯টা পর্যন্ত জঙ্গিপুরে ভোট পড়ল ১৪.৯৯ শতাংশ 

09:52:36 AM

মোথাবাড়ি থানার ১৭১ নম্বর বুথে ইভিএম খারাপ 

09:51:00 AM