দেশ
 

লোকপাল বাছতে সার্চ কমিটিকে
সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): দেশের প্রথম লোকপাল কে হবেন, তা খুঁজে বের করতে সার্চ কমিটিকে সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার আদালত নির্দেশ দিয়েছে, ফেব্রুয়ারির শেষে প্রস্তাবিত নামের তালিকা দিতে হবে কমিটিকে।
বিশদ
লোকসভা ভোটে কংগ্রেসের
সঙ্গে জোট নিয়ে সংশয়ে আপ

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে প্রশ্ন তুলে দিল আপ। কংগ্রেসের সঙ্গে জোট হবে কি না, তা বলা ‘খুবই কঠিন’ বলে মন্তব্য করলেন আপ নেতা গোপাল রাই।
বিশদ

18th  January, 2019
  ভাইব্রান্ট গুজরাতে আসছেন না কোনও পাক প্রতিনিধি: রূপানি

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): আসন্ন ভাইব্রান্ট গুজরাত সামিটে যোগ দিতে পাকিস্তান থেকে আসছে না কোনও বাণিজ্য দল। বুধবার গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এখবর জানিয়েছেন। আগামী ১৮ থেকে ২০ জানুয়ারি গান্ধীনগরে নবমতম ভাইব্রান্ট গুজরাত সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে।
বিশদ

18th  January, 2019
ভূমিকম্প নিকোবর দ্বীপপুঞ্জে

 পোর্ট ব্লেয়ার, ১৭ জানুয়ারি (পিটিআই): সকাল সকাল বড় মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ। বৃহস্পতিবার সকাল ৮টা ৪৩ নাগাদ কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নিকোবর দ্বীপপুঞ্জ। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬ ম্যাগনেচিউড।
বিশদ

18th  January, 2019
মুম্বইয়ে পাঁচতারা হোটেলে বিদেশিনীর শ্লীলতাহানি

 মুম্বই, ১৭ জানুয়ারি (পিটিআই): পাঁচতারা হোটেলেও নিরাপদ নন বিদেশিনীরা। এবার হোটেলের ঘরে সেলফি তোলার অছিলায় এক বিদেশিনীর শ্লীলতাহানি করার অভিযোগ উঠল মুম্বইয়ে। গত ৫ জানুয়ারি ঘটনাটি ঘটেছে জুহুর এক পাঁচতারা হোটেলে।
বিশদ

18th  January, 2019
হিমাচলের কাংড়ায় উদ্ধার পুরনো গ্রেনেড

 সিমলা, ১৭ জানুয়ারি (পিটিআই): প্রায় ১০ বছরের পুরনো একটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার হল হিমাচল প্রদেশের কাংড়া জেলায়। বুধবার সন্ধ্যায় জাগনোলি গ্রামের পং ড্যামের জলধারণ এলাকা থেকেই না ফাটা এই বোমাটি উদ্ধার করা হয়।
বিশদ

18th  January, 2019
দিল্লিতে দুরন্ত এক্সপ্রেসের এসি কামরায় ডাকাতি

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): জম্মু-দিল্লি দুরন্ত এক্সপ্রেসের দুটি এসি কামরায় লুটপাট চালাল সশস্ত্র দুষ্কৃতীরা। বৃহস্পতিবার সকালে দিল্লির বাদলি স্টেশনের কাছে জম্মু থেকে দিল্লিগামী এই ট্রেনের বি থ্রি এবং বি সেভেন কোচে লুটপাট চালানো হয়। খোদ রাজধানীর বুকে দেশের অন্যতম প্রিমিয়াম ট্রেনে এহেন ডাকাতির ঘটনায় প্রশ্নচিহ্নের মুখে রেলের যাত্রী সুরক্ষা ব্যবস্থা।
বিশদ

17th  January, 2019
কেজরিওয়াল ‘উদ্ধত ও স্বৈরাচারী’, তোপ দেগে আপ থেকে ইস্তফা দিলেন বিধায়ক বলদেব সিং

 চণ্ডীগড়, ১৬ জানুয়ারি (পিটিআই): অরবিন্দ কেজরিওয়াল ‘উদ্ধত ও স্বৈরাচারী’। পার্টি সুপ্রিমোর বিরুদ্ধে কামান দেগে বুধবার দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলেন আপ বিধায়ক বলদেব সিং। পাঞ্জাবের জইতু কেন্দ্রের এই বিধায়কের অভিযোগ, মূলগত মতাদর্শ ও নীতিগুলি বিজর্সন দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব।
বিশদ

17th  January, 2019
ফের মোদির চমক, আয়কর
রিফান্ড প্রক্রিয়া ২৪ ঘণ্টায়

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: মাত্র ২৪ ঘণ্টাতেই মিলবে আয়করের রিফান্ড। অসমের তৈল শোধনাগারের পণ্য মিলবে শিলিগুড়িতে। বস্ত্রশিল্পে মিলবে বাড়তি ব্যাঙ্ক ঋণের সুবিধা। বাড়বে কর্মসংস্থানের সুযোগ। ২২ বছর ধরে ঝুলে থাকা বকেয়া মিলবে সরকারি বিদ্যুৎ সংস্থার কর্মীদের।
বিশদ

17th  January, 2019
 ‘স্থানীয় জঙ্গিরা কাশ্মীরের ভূমিপুত্র, আমাদের সম্পদ’, মুফতির মন্তব্যের পরেই শুরু বিতর্ক

 শ্রীনগর, ১৬ জানুয়ারি: স্থানীয় জঙ্গিরা কাশ্মীরের ভূমিপুত্র। তাদের রক্ষা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ দরকার। জম্মু ও কাশ্মীরের ‘বন্দুকরাজ’ খতম করতে কেন্দ্রীয় সরকারের উচিত জঙ্গি সংগঠনগুলির নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসা। মঙ্গলবার পিডিপি প্রধান মেহবুবা মুফতির এহেন মন্তব্যের পরেই শুরু হয়েছে তীব্র বিতর্ক।
বিশদ

17th  January, 2019
সবরীমালা মন্দিরে দুই মহিলার
প্রবেশে বাধা বিক্ষোভকারীদের

তিরুবনন্তপুরম, ১৬ জানুয়ারি (পিটিআই): বিক্ষোভকারীদের বাধায় সবরীমালা মন্দিরে প্রবেশ করতে গিয়ে বাধা পেলেন দুই মহিলা। বুধবার ভোরে সবরীমালা পাহাড়ে ওঠার সময় মাঝপথে বিক্ষোভকারীদের মুখোমুখি হন কুন্নুরের বাসিন্দা রেশমা নিশান্ত ও শানিলা নামে দুই মহিলা।
বিশদ

17th  January, 2019
রাফাল বিতর্ক
রাজনীতিকরণে আটকে সামরিক শক্তিবৃদ্ধি, দুর্ভাগ্যজনক বললেন প্রাক্তন বায়ুসেনা প্রধান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশজুড়ে রাফাল যুদ্ধবিমান নিয়ে চলছে রাজনৈতিক বিতর্ক। বিরোধী এবং শাসক রীতিমতো কাদা ছোঁড়াছুঁড়িতে ব্যস্ত। এই অবস্থায় রাফাল যুদ্ধবিমান নিয়ে মুখ খুললেন বায়ুসেনার প্রাক্তন প্রধান অরূপ রাহা। 
বিশদ

17th  January, 2019
ছত্তিশগড়ের সেই গ্রামে বসবে গঙ্গারামের মূর্তি
‘বন্ধু’ কুমির মারা যাওয়ায়
কান্নার রোল দিঘির পাড়ে

রাহুল দত্ত, কলকাতা: কথায় বলে কুমিরের কান্না। কিন্তু কুমিরের জন্য কান্না, কেউ কখনও শুনেছেন? যে প্রাণীর হিংস্রতাকে ভয় পায় মানুষ, সেই কুমিরের জন্যই কেঁদে ভাসাল গোটা গ্রাম। কী এমন ঘটেছিল সেখানে? 
বিশদ

17th  January, 2019
  ফেডারেল ফ্রন্ট: জগনমোহন রেড্ডির সঙ্গে বৈঠকে কেসিআরের ছেলে

 হায়দরাবাদ, ১৬ জানুয়ারি: সমমনস্ক দলগুলিকে একত্র করতে এবার জগনমোহন রেড্ডির দরবারে টিআরএস নেতা চন্দ্রশেখর রাওয়ের ছেলে। বুধবার হায়দরাবাদে দু’জনের মধ্যে দীর্ঘ বৈঠক হয়। আলোচনার বিষয় ফেডারেল ফ্রন্ট ছিল বলে সূত্রের খবর। এছাড়াও অন্ধ্রপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়েও তাঁদের মধ্যে চর্চা হয়।
বিশদ

17th  January, 2019
আবাস যোজনায় গুজরাত, উত্তরপ্রদেশকে পিছনে
ফেলে পশ্চিমবঙ্গ দ্বিতীয় স্থানে, শীর্ষে মধ্যপ্রদেশ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি আবাস যোজনায় গরিব মানুষের বাড়ি তৈরিতে বিজেপি শাসিত গুজরাত ও উত্তরপ্রদেশকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ। এখন প্রথম স্থানে রয়েছে মধ্যপ্রদেশ আর দ্বিতীয় স্থানে উঠে এসেছে এই রাজ্য। বুধবার পর্যন্ত পশ্চিমবঙ্গে এই প্রকল্পে গরিব মানুষের বাড়ি হয়েছে ১১ লক্ষ ২৪ হাজার ৮৪২টি।
বিশদ

17th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM