Bartaman Patrika
দেশ
 

 কাল ত্রিপুরা পূর্বে ভোট সত্ত্বেও সবার নজর পশ্চিমের পুনর্নির্বাচনের সম্ভাবনার দিকেই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রচার পর্ব শেষ হওয়ার পর আইন-শৃঙ্খলার কারণ দেখিয়ে ত্রিপুরা পূর্ব লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ পিছিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। গত বৃহস্পতিবারের নির্ধারিত দিনের বদলে এখন ওই আসনটিতে কাল, মঙ্গলবার ভোটগ্রহণ হওয়ার কথা।
বিশদ
 সানি-গম্ভীরকে প্রার্থী করার জোড়া জল্পনার অবসান ঘটিয়ে তালিকা প্রকাশ বিজেপির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার রাতে দেশের সাতটি লোকসভা কেন্দ্রের জন্য বিজেপির প্রার্থীদের তালিকা প্রকাশ করা হল। আর তাতে জোড়া জল্পনার অবসান হল। শনিবারই অভিনেতা সানি দেওলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ।
বিশদ

22nd  April, 2019
 হিম্মত হারাবেন না, ওয়ানাড়ের শহিদ জওয়ানের স্ত্রীকে বরাভয় প্রিয়াঙ্কার

জীবানন্দ বসু, কোচি (এর্নাকুলাম), ২১ এপ্রিল: ‘ওয়ানাড়ের সাধারণ মানুষের প্রিয় এবং ঐতিহ্যবাহী খাবার কী?’ উত্তর এল, ট্যাপিওকা, ম্যাডাম। ‘আমায় কি তোমরা একটু সেটা চাখাতে পার?’ কেন নয়? আর কে চাইছেন ট্যাপিওকা চাখতে? স্বয়ং রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা। সঙ্গে সঙ্গে চলে প্লেট ভর্তি ট্যাপিওকার পদ। সঙ্গে কাঁচালঙ্কা কুচি। প্রথমে খানিকটা সংশয়ে ছিলেন প্রিয়াঙ্কা।
বিশদ

22nd  April, 2019
 উত্তরপ্রদেশ প্রধানমন্ত্রী বানাতে পারলে, তাঁকে সরাতেও পারে: মায়াবতী

  লখনউ, ২১ এপ্রিল (পিটিআই): প্রচারে এসে বারবারই উত্তরপ্রদেশে তাঁকে প্রধানমন্ত্রী বানিয়েছে বলে দাবি করেছেন নরেন্দ্র মোদি। রবিবার এই মন্তব্য নিয়েই তাঁকে তীব্র আক্রমণ করলেন বহুজন সমাজ পার্টি (বসপা) সুপ্রিমো মায়াবতী। সাফ জানালেন, উত্তরপ্রদেশের মানুষ প্রধানমন্ত্রী বানাতে পারলে, সরিয়েও দিতে পারেন।
বিশদ

22nd  April, 2019
 নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগে মিলিন্দ দেওরার বিরুদ্ধে মামলা

 মুম্বই, ২১ এপ্রিল (পিটিআই): নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ উঠল দক্ষিণ মুম্বই লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মিলিন্দ দেওরার বিরুদ্ধে। নির্বাচন কমিশনের নির্দেশে তাঁর বিরুদ্ধে লোকমান্য তিলক মার্গ থানায় অভিযোগ দায়ের করেছে পুলিস। 
বিশদ

22nd  April, 2019
 কানাহাইয়ার হয়ে প্রচার করবেন ইয়েচুরি, ডি রাজা থেকে জাভেদ আখতার

  পাটনা, ২১ এপ্রিল (পিটিআই): বিহারে বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারের হয়ে প্রচারে আসছেন হেভিওয়েট বাম নেতারা। সীতারাম ইয়েচুরি, ডি রাজা, সুধাকর রেড্ডির মতো নেতারা তাঁর হয়ে প্রচার করবেন। আগামী ২৩ এপ্রিল বেগুসরাইয়ে আসছেন ইয়েচুরি ও সুধাকর রেড্ডি।
বিশদ

22nd  April, 2019
কংগ্রেস সভাপতি চাইলে মোদির বিরুদ্ধে লড়ব, জানালেন প্রিয়াঙ্কা

 কালপেটা (ওয়ানাড়), ২১ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী চাইলে তিনি রাজি আছেন। বারাণসী কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে তাঁর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা প্রসঙ্গে রবিবার এমনই মন্তব্য করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। প্রিয়াঙ্কা বলেন, ‘আপনারা সবই জানতে পারবেন।
বিশদ

22nd  April, 2019
 নির্বাচনের সময় জেট এয়ারওজের বন্ধ হওয়াকে ‘দুর্নীতি’ বললেন আনন্দ শর্মা

  নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): লোকসভা নির্বাচনের আবহে জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যাওয়াকে ‘বড়সড় দুর্নীতি’র তকমা দিলেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা। শুধু তাই নয়, এই বিষয়ে এফআইআর দায়ের করার জন্য সুপ্রিম কোর্টের হস্তক্ষেপও দাবি করলেন তিনি।
বিশদ

22nd  April, 2019
 লড়াই কঠিন নয়, প্রার্থীকে জেতাতে মিথ্যা প্রচার করছে বিজেপি: খাড়গে

  কালাবুর্গি, ২১ এপ্রিল (পিটিআই): বিজেপি প্রার্থী উমেশ যাদবের বিরুদ্ধে তাঁর লড়াই মোটেই কঠিন নয়। কর্ণাটকের গুলবর্গা কেন্দ্রে জয়ের ব্যাপারে নিশ্চিত লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে। তাঁকে হারাতে দলীয় প্রার্থী উন্মেষকে নিয়ে মিথ্যা ধুয়ো তুলেছে বিজেপি।
বিশদ

22nd  April, 2019
 ক্ষমতায় এলে চিনির দাম ১৩ টাকা প্রতি কেজি করার প্রতিশ্রুতি
‘নিখোঁজ সাংসদ’ রাহুলকে বিদায় জানান, আমেথির ভোটারদের কাছে আর্জি স্মৃতির

  আমেথি (উত্তরপ্রদেশ), ২১ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নিজের কেন্দ্রে দেখাই যায় না। ‘নিখোঁজ সাংসদ’ পাঁচ বছরে একবার মনোনয়নপত্র জমা দিতে শুধু আসেন। মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে ব্যক্তিগতভাবে আসা বাধ্যতামূলক না হলে তিনি সেটাও করতেন না।
বিশদ

22nd  April, 2019
 উত্তরপ্রদেশে গণধর্ষণের অভিযোগ

 মুজফফ্রনগর (উত্তরপ্রদেশ), ২১ এপ্রিল (পিটিআই): অপহরণ করে ২৩ বছরের এক যুবতীকে গণধর্ষণের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। গতকাল ঘটনাটি ঘটেছে পুরকাজি থানার অন্তর্গত ঝাবেরপুর গ্রামে। পুলিস জানিয়েছে, ওই যুবতীকে অপহরণ করে পাশের একটি আখের খেতে নিয়ে যায় চার যুবক।
বিশদ

22nd  April, 2019
 শহর হোক দূষণমুক্ত, দিনে ৬০ কিমি সাইকেল প্রচার পুনের নির্দল প্রার্থীর

  পুনে, ২১ এপ্রিল (পিটিআই): লোকসভা ভোটের প্রার্থী তিনি। প্রচারও করছেন জোরকদমে। সাইকেলে চেপে ঘুরছেন শহরের অলিগলি। অথচ, ভোট চাইছেন না তিনি! বরং ভোটারদের কাছে তাঁর আর্জি, ‘দয়া করে আপনারা দূষণের হাত থেকে শহরকে বাঁচান।’ পুনে লোকসভা কেন্দ্রের নির্দল প্রার্থী তিনি। নাম আনন্দ বানজাপে।
বিশদ

22nd  April, 2019
 পরের নির্বাচনে রাহুল গান্ধীকে লড়তে হবে প্রতিবেশী দেশ থেকে, কটাক্ষ পীযূষ গোয়েলের

  আমেদাবাদ, ২১ এপ্রিল: ‘পরের নির্বাচনে রাহুল গান্ধীকে লড়তে হবে প্রতিবেশী দেশ থেকে’— কংগ্রেস সভাপতি সম্পর্কে আমেদাবাদে এই তির্যক মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। তিনি বলেছেন, এবারের লোকসভা নির্বাচনে তিনি আমেথি এবং ওয়ানাড়, দু’টি আসনেই পরাজিত হবেন। আমেথিতে স্মৃতি ইরানি তাঁকে হারিয়ে দেবেন।
বিশদ

22nd  April, 2019
 পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ১

 জয়পুর, ২১ এপ্রিল (পিটিআই): রাজস্থানে এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের। গুরুতর জখম হন আরও একজন। রবিবার পুলিস জানিয়েছে, গতকাল রাতে ক্ষেত্রী থেকে নিম কা থানা জায়গার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িচালক পথের ধারের একটি গাছে ধাক্কা মারে।
বিশদ

22nd  April, 2019
 ছত্তিশগড়ে খতম দুই মাওবাদী

 রায়পুর, ২১ এপ্রিল (পিটিআই): নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম হল দুই মাওবাদী। ছত্তিশগড়ের বিজাপুর জেলায় ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, রবিবার সকাল ৮টা নাগাদ মাওবাদী দমনে দক্ষ গ্রেহাউন্ড বাহিনীর সদস্যরা স্থানীয় জঙ্গলে অভিযান চালায়। 
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
দঃ দিনাজপুর জেলার কুমারগঞ্জে ছেলের পিঠে চড়ে ভোট দিলেন ৯৫ বছরের বৃদ্ধ বাবা 

09:59:00 AM

কালিয়াচকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, জখম ১ মহিলা সহ ৩জন 

09:56:00 AM

সকাল ৯টা পর্যন্ত মুর্শিদাবাদে ভোট পড়ল ১৪.৬২ শতাংশ 

09:55:59 AM

ইংলিশ বাজারের ৭৬-৭৮ নম্বর বুথে বিজেপি এজেন্টদেরকে বের করে দেওয়ার অভিযোগ 

09:55:00 AM

ইংলিশবাজারের ১৮৪ নম্বর বুথে ইভিএম মেশিন খারাপ 

09:54:00 AM

মানিকচকের ৫৮ নম্বর বুথে বিজেপি এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ 

09:53:00 AM