দেশ
 

ছুরি দেখিয়ে জম্মু-দিল্লি
দুরন্ত এক্সপ্রেসে ডাকাতি

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): ছুরি দেখিয়ে জম্মু-দিল্লি দুরন্ত এক্সপ্রেসের যাত্রীদের সর্বস্ব লুট করল সশস্ত্র দুষ্কৃতীরা। যাত্রীরা রেলের পোর্টালে বিষয়টি জানিয়ে অভিযোগ দায়ের করার পর ঘটনাটি সামনে এসেছে। অভিযোগকারী অশ্বিনী কুমার জানিয়েছেন, দিল্লির সরাই রোহিল্লা স্টেশনের কাছে ট্রেনের বি৩ এবং বি৭ কামরার যাত্রীরা ডাকাতির শিকার হয়েছেন
বিশদ
এবার সিবিআই থেকে অপসারিত ‘মোদি ঘনিষ্ঠ’ রাকেশ আস্থানাও

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: অলোক ভার্মার পর ‘মোদি ঘনিষ্ঠ’ আস্থানা। বৃহস্পতিবার সিবিআই থেকে সরিয়ে দেওয়া হল সংস্থার ‘নম্বর টু’ তথা বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে। সূত্রের খবর, তাঁকে পাঠানো হয়েছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের নিরাপত্তা শাখায়।
বিশদ

18th  January, 2019
 সত্যরূপ দেশে ফিরতে পারেন ২৬ জানুয়ারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় সারারাত জেগে সুখবরের অপেক্ষায় ছিলেন বাঙালি পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তের পরিবার, আত্মীয়-স্বজন থেকে বন্ধু-বান্ধব। অবশেষে সুখবরটা এল বুধবার ভারতীয় সময় ভোর প্রায় সাড়ে ছ’টা নাগাদ। কিন্তু, আরও নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষায় ছিলেন সত্যরূপের ফোনের জন্য।
বিশদ

18th  January, 2019
পিএফ-এর সঙ্গে আধার যোগ না থাকলে শাস্তির মুখে পড়তে হতে পারে সংস্থা
কর্তৃপক্ষকে দিতে হতে পারে মোটা জরিমানাও

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: গ্রাহকের কর্মচারী প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযোগ না থাকলে এবার শাস্তির মুখে পড়তে হতে পারে সংশ্লিষ্ট সংস্থা কর্তৃপক্ষকে। দিতে হতে পারে মোটা অঙ্কের জরিমানাও।  ইপিএফের ক্ষেত্রে ১০০ শতাংশ আধার সংযুক্তিকরণের লক্ষ্যে এমনই নিয়ম চালু করার কথা চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার।
বিশদ

18th  January, 2019
বাড়ছে রাজধানী এক্সপ্রেসে কোচের সংখ্যা

দিব্যেন্দু বিশ্বাস নয়াদিল্লি ১৭ জানুয়ারি: শতাব্দী, দুরন্তের মতো প্রিমিয়াম ট্রেন অথবা অন্যান্য দূরপাল্লার মেল ও এক্সপ্রেসের তুলনায় এবার অনেক দ্রুত কনফার্মড টিকিট পাবেন রাজধানী এক্সপ্রেসের যাত্রীরা। কারণ আরও দু’টি বাড়তি কোচ পেতে চলেছে রাজধানী এক্সপ্রেস। মূলত রাজধানী এক্সপ্রেসের জেনারেটর পাওয়ার কারের জায়গায় আসতে চলেছে ওই দু’টি অতিরিক্ত কোচ।
বিশদ

18th  January, 2019
অঙ্ক ও বিজ্ঞান পড়ানোয় কাছাকাছির স্কুলগুলিতে ‘মেন্টরে’র ভূমিকা নেবে আইআইটি, বিশ্ববিদ্যালয়গুলি

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): অঙ্ক ও বিজ্ঞান বই দেখলেই চোখ ছানাবড়া! স্কুল পড়ুয়াদের মুশকিল আসানের পথ দেখাচ্ছে কেন্দ্র। এবার কাছাকাছির স্কুলগুলিতে ‘গুরু’র ভূমিকায় দেখা যাবে আইআইটি, আইআইএসইআর ও নামজাদা বিশ্ববিদ্যালয়গুলিকে।
বিশদ

18th  January, 2019
সবরীমালায় ঢোকা দুই মহিলার নিরাপত্তা নিয়ে মামলা সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): কেরলের সবরীমালা মন্দিরে ঢুকে ইতিহাস তৈরি করেছিলেন কনকদুর্গা ও বিন্দু। কিন্তু তার ফল ভালো হয়নি। আয়াপ্পা ভক্তদের রক্তচক্ষু এড়ালেও বাড়িতে ফিরে শাশুড়ির হাতে মার খেতে হয়েছে কনকদুর্গাকে। এরপরেই ২৪ ঘণ্টা নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন তাঁরা।
বিশদ

18th  January, 2019
কর্ণাটক: হরিয়ানা থেকে ডেকে পাঠানো হল বিজেপি বিধায়কদের, পরিষদীয় দলের বৈঠক ডাকল কংগ্রেস

 বেঙ্গালুরু, ১৭ জানুয়ারি (পিটিআই): সপ্তাহ ঘুরে গেলেও কর্ণাটকে কুর্সি নিয়ে দড়ি টানাটানি থামেনি। কংগ্রেস এবং বিজেপি একে অপরের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগে সরব। এর মধ্যেই বৃহস্পতিবার কংগ্রেসকে কিছুটা স্বস্তি দিয়ে ফিরে এলেন দুই বিধায়ক। এই দু’জন মহারাষ্ট্রের বিজেপির গোপন আস্তানায় আত্মগোপন করেছিলেন বলে খবর।
বিশদ

18th  January, 2019
 কংগ্রেসকে সঙ্গে নিয়ে বিহারে মহাজোটের ফর্মুলা তৈরির জোর চেষ্টা চলছে

 পাটনা, ১৭ জানুয়ারি: বিহারে বিজেপি বিরোধী মহাজোটের আসন রফার ফর্মুলা মোটামুটি পাকা হয়ে গেল। সূত্রের খবর অন্তত তেমনটাই। এই ফর্মুলা অনুযায়ী, বিহারের ৪০টি আসনের মধ্যে ১৮ থেকে ২০টি কেন্দ্রে লড়াই করতে পারে লালুপ্রসাদের দল আরজেডি।
বিশদ

18th  January, 2019
বাসিন্দাদের হেনস্তা, বিহারের আরও ছ’টি হোমের বিরুদ্ধে এফআইআর সিবিআইয়ের

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): বিহারের হোম কাণ্ডে নয়া মোড়। বাসিন্দাদের হেনস্তার অভিযোগে আরও ছ’টি হোমের বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। ফলে মোট ন’টি হোমের বিরুদ্ধে তদন্ত শুরু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
বিশদ

18th  January, 2019
একমাস পর মেঘালয়ের খনিতে এক শ্রমিকের দেহের খোঁজ মিলল

 নয়াদিল্লি ও শিলং, ১৭ জানুয়ারি (পিটিআই): দুর্ঘটনার এক মাস পর অবশেষে মেঘালয়ের কয়লা খনি থেকে উদ্ধার হল এক শ্রমিকের দেহ। একইসঙ্গে কয়েকটি কঙ্কাল দেখা গিয়েছে। এখনও নিখোঁজ ১৪ জন। গত মাসে পূর্ব জয়ন্তিয়া হিলস জেলার ওই অবৈধ খনিতে জল ঢুকে আটকে পড়েন ১৫ জন শ্রমিক। বিশদ

18th  January, 2019
অমিত শাহের সোয়াইন ফ্লু নিয়ে
বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার
ক্ষমা চান, দাবি বিজেপি’র

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের অসুস্থতা নিয়েও উত্তপ্ত হয়ে উঠল জাতীয় রাজনীতি। ‘সোয়াইন ফ্লু’তে আক্রান্ত অমিত শাহকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কর্ণাটকের কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ। পাল্টা বিজেপি’ও ওই নেতাকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছে।
বিশদ

18th  January, 2019
শ্রীনগরে জঙ্গিদের ছোঁড়া বোমায় আহত ২ ট্রাফিক পুলিস

 শ্রীনগর, ১৭ জানুয়ারি (পিটিআই): জঙ্গিদের ছোঁড়া বোমার আঘাতে আহত হলেন দুই ট্রাফিক পুলিশ। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরের রাজবাগ এলাকার জিরো ব্রিজে। ঘটনাস্থলের ১০০ মিটারের মধ্যে ন্যাশনাল কনফারেন্স দলের সদর দপ্তর এবং অল ইন্ডিয়া রেডিওর অফিস।
বিশদ

18th  January, 2019
পশ্চিমবঙ্গ সহ ৬ রাজ্যকে চিঠি কেন্দ্রের
অধিকাংশ রাজ্যেই ধর্ষণ মামলার
তদন্ত দু’মাসে শেষ হচ্ছে না

শুভ্র চট্টোপাধ্যায়,কলকাতা: অধিকাংশ রাজ্যই ধর্ষণের মতো ঘটনার তদন্ত দু’মাসে শেষ করছে না। এনিয়ে রীতিমতো বিরক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ইতিমধ্যেই দিল্লি থেকে সতর্ক করে পশ্চিমবঙ্গ সহ আরও ছয় রাজ্যকে চিঠি পাঠানো হয়েছে। তথ্য ও পরিসংখ্যান তুলে ধরে ওই চিঠিতে বলা হয়েছে, শতাংশের হিসেবে এই রাজ্যগুলির অবস্থা তলানিতে।
বিশদ

18th  January, 2019
সিসিএল নিয়ে রোস্টার চালু
করার নির্দেশ শিক্ষা দপ্তরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চাইল্ড কেয়ার লিভ (সিসিএল) অনুমোদন করার ক্ষেত্রে এবার রোস্টার তৈরি করার নির্দেশ দিল শিক্ষা দপ্তর। অর্থাৎ, যে শিক্ষক আগে আবেদন করবেন, তাঁরটা আগে ছাড়তে হবে। এইভাবে পরপর আবেদনের ভিত্তিতে অনুমোদন দিতে হবে। তবে এ নিয়ে সমস্যা তৈরি হওয়ার বড়সড় আশঙ্কা রয়েছে বলে মনে করা হচ্ছে।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM