দেশ
 

মুম্বইয়ে একদিনে ট্রেনে কাটা পড়ে ১২ জনের মৃত্যু

মুম্বই, ১৩ নভেম্বর (পিটিআই): সোমবার মুম্বই ও শহরতলির বিভিন্ন এলাকায় চলন্ত ট্রেনের নীচে কাটা পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১২ জনের। এছাড়াও জখম হয়েছেন তিনজন। মঙ্গলবার সরকারি রেল পুলিস (জিআরপি) এই তথ্য দিয়েছে। রেললাইন পারাপার, আত্মহত্যা এবং অতিরিক্ত ভিড়ে চাপে চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়েই তাঁদের মৃত্যু হয়েছে।
বিশদ
শোকপ্রকাশ মোদি, রাহুল, মমতার
ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার

বেঙ্গালুরু, ১২ নভেম্বর (পিটিআই): ফুসফুসের ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে হার মানলেন। অকালে চলে গেলেন কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার। বয়স হয়েছিল ৫৯ বছর। রবিবার রাত দু’টো নাগাদ বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিজেপির এই প্রবীণ নেতা।
বিশদ

13th  November, 2018
বৃহস্পতিবারের মধ্যে চেন্নাই উপকূলে আছড়ে পড়বে ‘গাজা’

চেন্নাই, ১২ নভেম্বর: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’। যুদ্ধকালীন ভিত্তিতে ‘গাজা’র মোকাবিলায় নামতে প্রস্তুতি শুরু করেছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ সহ দক্ষিণের অন্যান্য রাজ্যগুলি। অবিলম্বে গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের ফিরে আসতে বলা হয়েছে। পাশাপাশি, অন্য মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।
বিশদ

13th  November, 2018
হিংসার মধ্যেই ছত্তিশগড়ে প্রথম দফার ভোট
মাইন বিস্ফোরণ, গুলির লড়াইয়ে হত ৫ মাওবাদী, জখম ৫ কম্যান্ডো

সমৃদ্ধ দত্ত, বস্তার, ১২ নভেম্বর: সন্ত্রাস, হিংসা, বিস্ফোরণ আর রক্তস্নানের মধ্যেই সমাপ্ত হল দেশের সবথেকে হাইভোল্টেজ যুদ্ধক্ষেত্রের প্রথম দফার ভোটগ্রহণ। গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পাঁচ মাওবাদীর। বস্তারের ১২টি বিধানসভা কেন্দ্রসহ ১৮টি আসনের ভোটগ্রহণ সমাপ্ত হল। বিকেল ৫টা পর্যন্ত প্রায় ৭৩ শতাংশ ভোট পড়েছে। তবে প্রত্যন্ত এলাকা থেকে এখনও রিপোর্ট আসেনি।
বিশদ

13th  November, 2018
Loading...
আদিবাসীদের চাপে ফের শুরু বাঙালি খেদাও, দণ্ডকারণ্যে আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, নারায়ণপুর (ছত্তিশগড়), ১২ নভেম্বর: আবার ভিটেছাড়া হতে হবে? আমাদের কি কোনও স্থায়ী ঘর হবে না? কোনও স্থায়ী দেশ? উচ্ছেদ হওয়াই ভবিতব্য? বাংলাদেশ থেকে সব ছেড়ে চলে আসার পর এপার বাংলায় স্থান হয়নি। পাঠিয়ে দেওয়া হয়েছিল দণ্ডকারণ্যের ক্যাম্প থেকে ক্যাম্পে।
বিশদ

13th  November, 2018
 ইসরোর উপগ্রহ উৎক্ষেপণের উপর ‘গাজা’র ভ্রুকুটি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করতে অত্যাধুনিক কমিউনিকেশন স্যাটেলাইট পাঠাতে চলেছে ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরো। সব কিছু ঠিক থাকলে কাল বুধবার (১৪ নভেম্বর) অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে জিএসএলভি মার্ক থ্রি-ডি২ রকেটে চড়ে এই কৃত্রিম উপগ্রহকে মহাকাশে পাঠানো হবে।
বিশদ

13th  November, 2018
Loading...
‘বারাণসীতে বহু আগেই এসব হওয়া উচিত ছিল’
২ হাজার ৪১৩ কোটি টাকার একাধিক প্রকল্প উদ্বোধন করে পূর্বতন সরকারের সমালোচনা মোদির

বারাণসী (উত্তরপ্রদেশ), ১২ নভেম্বর (পিটিআই): ছত্তিশগড়ের নির্বাচনী প্রচার নিয়ে ব্যস্ততা তুঙ্গে। তার মধ্যেই মোদির ভাবনায় ২০১৯। আগামী বছর লোকসভা ভোটের কথা মাথায় রেখে উন্নয়নে বিশেষ জোর দিলেন তিনি। 
বিশদ

13th  November, 2018
বাঘিনী হত্যায় আইন লঙ্ঘন করা হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট উল্লেখ করে মন্তব্য বনকর্মীর

মুম্বই, ১২ নভেম্বর (পিটিআই): মানুষখেকো বাঘিনী অবনী হত্যা নিয়ে যখন দেশজুড়ে সরব পশুপ্রেমীরা, তখন ঘটনাকে নয়া মোড় দিল এক বন আধিকারিকের বিবৃতি। তিনি বলেছেন, বাঘিনী হত্যায় শুধু আইন লঙ্ঘন করা হয়েছে তা নয়, পালিয়ে যাওয়ার সময় পিছন থেকে গুলি করা হয়েছিল অবনীকে।
বিশদ

13th  November, 2018
ছত্তিশগড়ের নির্বাচনী সভায় নাম না করে রাহুল-সোনিয়াকে তোপ
আর্থিক দুর্নীতিতে অভিযুক্তরাই এখন সততার শংসাপত্র দিচ্ছেন: নরেন্দ্র মোদি

বিলাসপুর, ১২ নভেম্বর (পিটিআই): ছত্তিশগড়ে প্রথম দফার ভোট শেষ। দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারের শুরুতেও আক্রমণাত্মক মেজাজে বিজেপি। সোমবার বিলাসপুরে দলীয় প্রচারে নেমে কংগ্রেসের কড়া সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জবাব দিলেন কেন্দ্রের বিরুদ্ধে তোলা দুর্নীতি ইস্যুর। 
বিশদ

13th  November, 2018
 ঘর-বাড়ি ঠান্ডা রাখার কম ক্ষতিকারক প্রযুক্তি উদ্ভাবনে পুরস্কার ঘোষণা করল কেন্দ্র

  নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): লক্ষ্য পরিবেশ রক্ষা। আর তাই আবাসন ঠান্ডা রাখার কম ক্ষতিকর বাতানুকুল প্রযুক্তি উদ্ভাবনে আন্তর্জাতিক ‘গ্লোবাল কুলিং প্রাইজ’ প্রদানের কথা ঘোষণা করল কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। যার ফলে বর্তমানে ঘরে ব্যবহৃত এসি’র তুলনায় পাঁচ গুণ কম খারাপ প্রভাব পড়বে পরিবেশের উপর।
বিশদ

13th  November, 2018
অলোক ভার্মার বিরুদ্ধে সিভিসি’র তদন্ত রিপোর্ট পেশে বিলম্বের দরুণ সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ নভেম্বর: অলোক ভার্মার বিরুদ্ধে দু’কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ সংক্রান্ত তদন্তে সিভিসি কী পেল, তা নিয়ে রিপোর্ট জমা দিতে দেরি করায় সুপ্রিম কোর্টের ভৎর্সনার মুখে পড়ল মোদি সরকার। ‘আপনাদের জন্য গতকাল রবিবার ছুটির দিনেও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি খোলা ছিল। কিন্তু তা সত্ত্বেও কেন রিপোর্ট জমা দেননি?’
বিশদ

13th  November, 2018
অযোধ্যা মামলার দ্রুত শুনানির আবেদন ফের খারিজ করল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ নভেম্বর: রাম জন্মভূমি মামলার দ্রুত শুনানির আবেদন ফের খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। কোন বেঞ্চ এবং ঠিক কবে রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা শোনা হবে, তা আগামী জানুয়ারি মাসে ঠিক হবে বলে আগেই জানিয়েছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
বিশদ

13th  November, 2018
এনডিএ জোট ছাড়ার জল্পনা উস্কে শারদ যাদবের সঙ্গে কথা কুশওয়ার

নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): বিহারে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসার সম্ভাবনা আরও উস্কে দিলেন আরএসএলপি সভাপতি উপেন্দ্র কুশওয়া। সোমবারই নীতীশ কুমারের দল ছেড়ে আলাদা মোর্চা তৈরি করা যাদব নেতা শারদ যাদবের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী কুশওয়া। ট্যুইটারে অবশ্য এই সাক্ষাৎকে তিনি সৌজন্য সাক্ষাৎকার বলেছেন।
বিশদ

13th  November, 2018
‘মদ্যপ’ বিমান চালকের লাইসেন্স ৩ বছরের জন্য বাতিল করল ডিজিসিএ

নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): এয়ার ইন্ডিয়ার ডিরেক্টর অব অপারেশনস অরবিন্দ কাঠপালিয়ার বিমান চালানোর লাইসেন্স ফের বাতিল করল ডিজিসিএ। এনিয়ে দ্বিতীয়বার লাইসেন্স বাতিল করা হল ওই বিমানচালকের। অ্যালকোহল-টেস্টে পাশ করতে না পারার কারণে গত রবিবার তাঁকে বিমান চালাতে দেওয়া হয়নি।
বিশদ

13th  November, 2018
মুখবন্ধ খামেই রাফালের দাম শীর্ষ আদালতকে জানাল কেন্দ্র

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ নভেম্বর: বিরোধী এবং সুপ্রিম কোর্টের জোড়া চাপের কাছে রাফাল যুদ্ধবিমান ইস্যুতে কিছুটা পিছু হটল মোদি সরকার। সোমবার শীর্ষ আদালতের কাছে রাফাল কেনার প্রক্রিয়া নিয়ে রিপোর্ট জমা দেওয়ার পাশাপাশি মুখবন্ধ খামে ৩৬টি যুদ্ধবিমানের দামও জানাল কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে তারা জানাল, রাফাল যুদ্ধবিমান কেনার চুক্তিতে কোনও অনিয়ম হয়নি।
বিশদ

13th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, কালনা: পূর্বস্থলী থানার শ্যামবাটির বাসিন্দা স্কুলছাত্রী নূপুর সরকার সদ্য এশিয়া ক্যারাটে চ্যাম্পিয়শিপে ব্রোঞ্জ পদক জিতে গ্রামে ফেরায় বিজয় উল্লাস চলছে। এরই মাঝে মঙ্গলবার ওয়ার্ল্ড ক্যারাটে চ্যাম্পিয়নশিপে যোগ দিতে কাজাখাস্তান পাড়ি দিলেন গ্রামের আর এক কন্যা কলেজ পড়ুয়া পামোলিকা দত্ত। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে ইস্পাতের উৎপাদন এবং দেশীয় ইস্পাতের ব্যবহার আরও বেশি করে বাড়াতে চায় কেন্দ্র। বুধবার বাইপাস সংলগ্ন এক হোটেলে দি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেটালস এবং টাটা স্টিল আয়োজিত ৫৬তম ন্যাশনাল মেটালারজিস্টস ডে এবং ৭২তম অ্যানুয়াল টেকনিক্যাল মিটিং-এর সূচনা ...

  বিএনএ, কৃষ্ণনগর: শিলাবৃষ্টি ও ঝড়ে ফসলের ক্ষতি হওয়া চাষিদের কৃষিদপ্তর থেকে ২২কোটি ৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে নদীয়া জেলায়। পুজোর আগেই ক্ষতিগ্রস্ত চাষিরা টাকা পেয়ে গিয়েছেন। চলতি বছরে ৩৬৩টি মৌজায় ২৪হাজার ২৭১হেক্টর জমির ফসল নষ্ট হয়। মোট ক্ষতিগ্রস্ত চাষির ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল ভারতের নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ইভিএম পরীক্ষার কাজ শুরু করতে প্রতিটি জেলাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেইমতো গত ১০ নভেম্বর থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার ইভিএম পরীক্ষার কাজ শুরু হয়েছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৫.৪৫ টাকা
ইউরো ৮০.০২ টাকা ৮৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৭৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, সপ্তমী ২/৫৯ দিবা ঘ ৭/৪। নক্ষত্র- শ্রবণা ৭/৯ দিবা ঘ ৮/৪৫, সূ উ ৫/৫২/৫৫, অ ৪/৪৯/২৭, অমৃতযোগ দিবা ঘ ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, অষ্টমী অহোরাত্র। শ্রবণানক্ষত্র ঘ ৭/৪৯/৪৭। সূ উ ৫/৫৩/১৪, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২০/৩৮ মধ্যে ও ঘ ১/১০/১৫ থেকে ঘ ২/৩৭/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/৩ থেকে ঘ ৯/১০/১৫ মধ্যে ও ১১/৪৭/৮ থেকে ঘ ৩/১৬/২০ মধ্যে ও ঘ ৪/৮/৩৮ থেকে ৫/৫৩/৫৭ মধ্যে। বারবেলা ৩/২৬/৪৯ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৪/৫২ থেকে ঘ ৩/২৬/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/২১/১০ থেকে ঘ ১২/৫৯/৩ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

14-11-2018 - 07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

14-11-2018 - 05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

14-11-2018 - 04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

14-11-2018 - 03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

14-11-2018 - 03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

14-11-2018 - 03:03:04 PM

Loading...
Loading...