দেশ
 

২২ নভেম্বর দিল্লিতে বিরোধী জোটের মহড়া
কখন বাজবে টেলিফোন, চন্দ্রবাবুর ডাকের অপেক্ষায় দিন গুনছেন সীতারাম, সুধাকররা

জীবানন্দ বসু, কলকাতা: নরেন্দ্র মোদির দল যাতে পুনরায় দিল্লির ক্ষমতায় না আসে, তার জন্য কংগ্রেস সহ তামাম বিরোধী দল কোমর বেঁধে নেমে পড়েছে। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিজেপি বিরোধীদের এককাট্টা করার ব্যাপারে অন্যতম ভূমিকা নিয়েছেন।
বিশদ
আস্থানার ঘুষকাণ্ড: মধ্যস্থতাকারীর জামিনের আবেদন খারিজ দিল্লি হাইকোর্টে

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার ঘুষকাণ্ডে মধ্যস্থতাকারীর জামিনের আবেদন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। হায়দরাবাদের এক ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে আস্থানার বিরুদ্ধে মামলা দায়ের করেছিল সিবিআই।
বিশদ

14th  November, 2018
এ মাসেই শুনানি চেয়ে আর্জি খারিজ
ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত আয়কর মামলায় সোনিয়া-রাহুলের আবেদন আগামী ৪ ডিসেম্বর শুনবে সুপ্রিম কোর্ট

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ভোট চলছে। মামলাও আর্থিক বিষয়ের। তাও আবার সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর মতো হাইপ্রোফাইল নেতানেত্রীর। তাই সরকারিভাবে বলা না হলেও ভোটপর্বের মধ্যেই পরের সপ্তাহেই চূড়ান্ত শুনানির মরিয়া আবেদন করেছিল বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকার। নয়ত এ মাসের শেষেই।
বিশদ

14th  November, 2018
গুজরাত দাঙ্গায় মোদিকে ক্লিনচিট: জাফরির আবেদন গ্রহণ করল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: গুজরাত দাঙ্গা পিছু ছাড়ছে না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ২০০২ সালে গুজরাত দাঙ্গায় মোদিকে ক্লিনচিট দেওয়ার বিরুদ্ধে জাকিয়া জাফরির আবেদন শুনতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। আগামী সোমবার জাফরির আবেদনের শুনানি দিন ধার্য হয়েছে। ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি গুজরাত দাঙ্গার সময় আমেদাবাদের গুলবার্গ সোসাইটিতে ৬৯ জনকে খুন করা হয়েছিল।
বিশদ

14th  November, 2018
Loading...
ছত্তিশগড়ের নির্বাচনী জনসভায় রাহুলের অভিযোগ
নোট বাতিলের সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত হয়েছেন গরিবরা, লাভবান হয়েছেন ধনীরা

মহাসমুন্দ, ১৩ নভেম্বর (পিটিআই): নোট বাতিল এবং রাফাল ইস্যুতে আক্রমণের প্রশ্নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ছত্তিশগড়ে বিধানসভার দ্বিতীয় দফার নির্বাচনের (২০ নভেম্বর) আগে মঙ্গলবার এই ইস্যুতে তিনি আক্রমণের ধার আরও বাড়ালেন।
বিশদ

14th  November, 2018
মিজোরামে জমা পড়ল ৭৬ শতাংশ লাইসেন্সপ্রাপ্ত বন্দুক

আইজল, ১৩ নভেম্বর (পিটিআই): মিজোরামে প্রায় ৭৬ শতাংশ লাইসেন্সপ্রাপ্ত বন্দুক মালিক তাঁদের আগ্নেয়াস্ত্র পুলিসের কাছে জমা দিয়েছেন। ২৮ নভেম্বর মিজোরামে বিধানসভা নির্বাচন। তার আগে সমস্ত লাইসেন্সপ্রাপ্ত বন্দুক জমা দেওয়ার নির্দেশ জারি করে নির্বাচন কমিশন।
বিশদ

14th  November, 2018
Loading...
আবিষ্কারের ফল সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে: প্রধানমন্ত্রী

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): শিক্ষা এবং গবেষণামূলক প্রতিষ্ঠানের মধ্যে দূরত্ব দূর করার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার দিল্লিতে বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্ভাবনী উপদেষ্টা কাউন্সিলের (পিএম-এসটিআইএসি) বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, মানুষের প্রয়োজনেই গবেষণাগার এবং শিল্প সংস্থার মধ্যে সেতুবন্ধন দরকার।
বিশদ

14th  November, 2018
১৮ নভেম্বর থেকে ভারত ও রাশিয়ার যৌথ সেনা মহড়া

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: উত্তরপ্রদেশের ঝাঁসিতে যৌথ সেনা মহড়ায় অংশ নেবে ভারত এবং রাশিয়া। মঙ্গলবার প্রতিরক্ষামন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, ১৮ নভেম্বর থেকে ‘এক্সারসাইজ ইন্দ্র ২০১৮’ শুরু হবে।
বিশদ

14th  November, 2018
শীর্ষ পদ থেকে সরানো হল অ্যালকোহল পরীক্ষায় ব্যর্থ সেই বিমান চালককে

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: অ্যলকোহল পরীক্ষায় ব্যর্থ এয়ার ইন্ডিয়ার চালক ক্যাপ্টেন অরবিন্দ কাঠপালিয়াকে ডিরেক্টর অব অপারেশনস পদ থেকে মঙ্গলবার সরিয়ে দেওয়া হল। এই পরীক্ষায় ব্যর্থ হওয়ায় সোমবার তাঁর বিরুদ্ধে তিন বছরের জন্য উড়ানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বিশদ

14th  November, 2018
মণিপুরের ৮ বিদ্রোহী গোষ্ঠীর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): মণিপুরের আটটি বিদ্রোহী গোষ্ঠীর নিষেধাজ্ঞার মেয়াদ আরও পাঁচ বছর বাড়ানোর কথা ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই গোষ্ঠীগুলি এখনও নাশকতা এবং বেআইনি কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।
বিশদ

14th  November, 2018
নভেম্বরে জিকা ভাইরাসে আক্রান্ত দু’জনের মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশে

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): চলতি মাসে মধ্যপ্রদেশের ভোপালে জিকা ভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ৫ নভেম্বর ১৮ বছরের এক তরুণের মৃত্যু হয়। নভেম্বরের প্রথম সপ্তাহেই মারা যান ২৩ বছরের এক যুবতী। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে এই তথ্য দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে জিকা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০৯।
বিশদ

14th  November, 2018
মিজোরামে প্রত্যেক দলই নিজেদের বিজেপি বিরোধী প্রমাণ করতে মরিয়া

আইজল, ১৩ নভেম্বর (পিটিআই): অসম থেকে বিচ্ছিন্ন হয়ে নতুন রাজ্য হিসেবে আত্মপ্রকাশের পর থেকে পালা করে কংগ্রেস এবং মিজো ন্যাশনাল ফ্রন্টের (এমএনএফ) দখলে রয়েছে মিজোরাম। বিজেপি এখনও বিধানসভার খাতা খুলতে পারেনি এখানে। এরপরেও ২৮ নভেম্বর বিধানসভা নির্বাচনের আগে হঠাৎই বিজেপি সেখানে প্রাসঙ্গিক হয়ে উঠেছে।
বিশদ

14th  November, 2018
তেলেঙ্গানা বিধানসভা ভোটের প্রথম প্রার্থী তালিকা টিডিপির

 হায়দরাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ঩তেলেঙ্গানা বিধানসভা ভোটের জন্য ন’জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল তেলুগু দেশম পার্টি (টিডিপি)। ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন। এবার কংগ্রেস, সিপিআই এবং তেলেঙ্গানা জন সমিতির সঙ্গে ‘মহাজোট’ করে ভোটে লড়ছে টিডিপি। 
বিশদ

14th  November, 2018
ছত্তিশগড়ে আইইডি বিস্ফোরণে হত গ্রামবাসী

 রায়পুর, ১৩ নভেম্বর (পিটিআই): ছত্তিশগড়ের সুকমাতে এবার আইইডি বিস্ফোরণে মৃত্যু হল এক গ্রামবাসীর। সোমবার টিমাপুরম গ্রামে ওই ঘটনা ঘটলেও পুলিসকে তা জানানো হয় মঙ্গলবার। সুকমার পুলিস সুপার অভিষেক মিনা বলেন, প্রেশার কুকারের মধ্যে বোমা রেখে তা মাটির নীচে পুঁতে রাখা ছিল। 
বিশদ

14th  November, 2018
টানা পঞ্চম বছরে আমেরিকায় বাড়ল ভারতীয় পড়ুয়ার সংখ্যা

 নয়াদিল্লি, ১৩ নভেম্বর: গত বছরের থেকে চলতি বছরে মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় পড়ুয়ার সংখ্যা ফের বেড়েছে। এই নিয়ে টানা পাঁচ বছর সেদেশে ভারতীয় পড়ুয়ার সংখ্যা তার আগের বছরের থেকে বেড়েছে। মঙ্গলবার আন্তর্জাতিক মঞ্চে প্রকাশিত একটি রিপোর্টে মার্কিন দূতাবাসের তরফে এমনটাই জানানো হয়েছে।
বিশদ

14th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
  বিএনএ, কৃষ্ণনগর: শিলাবৃষ্টি ও ঝড়ে ফসলের ক্ষতি হওয়া চাষিদের কৃষিদপ্তর থেকে ২২কোটি ৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে নদীয়া জেলায়। পুজোর আগেই ক্ষতিগ্রস্ত চাষিরা টাকা পেয়ে গিয়েছেন। চলতি বছরে ৩৬৩টি মৌজায় ২৪হাজার ২৭১হেক্টর জমির ফসল নষ্ট হয়। মোট ক্ষতিগ্রস্ত চাষির ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল ভারতের নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ইভিএম পরীক্ষার কাজ শুরু করতে প্রতিটি জেলাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেইমতো গত ১০ নভেম্বর থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার ইভিএম পরীক্ষার কাজ শুরু হয়েছে। ...

সংবাদদাতা, কালনা: পূর্বস্থলী থানার শ্যামবাটির বাসিন্দা স্কুলছাত্রী নূপুর সরকার সদ্য এশিয়া ক্যারাটে চ্যাম্পিয়শিপে ব্রোঞ্জ পদক জিতে গ্রামে ফেরায় বিজয় উল্লাস চলছে। এরই মাঝে মঙ্গলবার ওয়ার্ল্ড ক্যারাটে চ্যাম্পিয়নশিপে যোগ দিতে কাজাখাস্তান পাড়ি দিলেন গ্রামের আর এক কন্যা কলেজ পড়ুয়া পামোলিকা দত্ত। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে ইস্পাতের উৎপাদন এবং দেশীয় ইস্পাতের ব্যবহার আরও বেশি করে বাড়াতে চায় কেন্দ্র। বুধবার বাইপাস সংলগ্ন এক হোটেলে দি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেটালস এবং টাটা স্টিল আয়োজিত ৫৬তম ন্যাশনাল মেটালারজিস্টস ডে এবং ৭২তম অ্যানুয়াল টেকনিক্যাল মিটিং-এর সূচনা ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৫.৪৫ টাকা
ইউরো ৮০.০২ টাকা ৮৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৭৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, সপ্তমী ২/৫৯ দিবা ঘ ৭/৪। নক্ষত্র- শ্রবণা ৭/৯ দিবা ঘ ৮/৪৫, সূ উ ৫/৫২/৫৫, অ ৪/৪৯/২৭, অমৃতযোগ দিবা ঘ ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, অষ্টমী অহোরাত্র। শ্রবণানক্ষত্র ঘ ৭/৪৯/৪৭। সূ উ ৫/৫৩/১৪, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২০/৩৮ মধ্যে ও ঘ ১/১০/১৫ থেকে ঘ ২/৩৭/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/৩ থেকে ঘ ৯/১০/১৫ মধ্যে ও ১১/৪৭/৮ থেকে ঘ ৩/১৬/২০ মধ্যে ও ঘ ৪/৮/৩৮ থেকে ৫/৫৩/৫৭ মধ্যে। বারবেলা ৩/২৬/৪৯ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৪/৫২ থেকে ঘ ৩/২৬/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/২১/১০ থেকে ঘ ১২/৫৯/৩ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

14-11-2018 - 07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

14-11-2018 - 05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

14-11-2018 - 04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

14-11-2018 - 03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

14-11-2018 - 03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

14-11-2018 - 03:03:04 PM

Loading...
Loading...