দেশ
 

জাকির নায়েকের ১৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): মৌলবাদী ধর্মপ্রচারক জাকির নায়েকের পরিবারের বিভিন্ন সদস্যদের নামে থাকা প্রায় ১৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বিশদ
ধর্ষণ মামলা প্রত্যাহার না করায় তরুণীকে গুলি করে খুন, পলাতক অভিযুক্ত

 গুরুগ্রাম, ১৯ জানুয়ারি: ধর্ষণের অভিযোগ প্রত্যাহার না করায় এক তরুণীকে গুলি করে খুন করল অভিযুক্ত ব্যক্তি। শুক্রবার ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে। মৃতার মা জানিয়েছেন, ২০১৭ সালের মার্চ মাসে পেশায় বাউন্সার সন্দীপ কুমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন ২২ বছর বয়সি ওই তরুণী।
বিশদ

বাংলাই পথ দেখায়, বদলের
সূচনা এখান থেকেই: রাহুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লিতে পরিবর্তনের দিশা নির্ধারণে ডাকা ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালিকে সমর্থন জানিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদি হটানোর লক্ষ্যে ব্রিগেড সমাবেশের মধ্যে দিয়ে মমতার জোট উদ্যোগকে সমর্থন জানানোর সঙ্গেই প্রত্যয়ী রাহুলের বিশ্বাস— বাংলাই পথ দেখায়, পরিবর্তনের সূচনা হোক এখান থেকেই।
বিশদ

19th  January, 2019
আগামী মার্চের প্রথম সপ্তাহেই লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): বর্তমান লোকসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩ জুন। তাই এখন থেকেই আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ ঠিক করতে দফায় দফায় বৈঠক করছে নির্বাচন কমিশন। নির্ভরযোগ্য সূত্রের খবর, আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।
বিশদ

19th  January, 2019
তুষারধসে চাপা পড়ে লাদাখে মৃত ৩, নিখোঁজ আরও ৭, চলছে উদ্ধারকাজ

শ্রীনগর, ১৮ জানুয়ারি: তুষারধসে চাপা পড়ে কাশ্মীরে প্রাণ হারালেন তিনজন। নিখোঁজ আরও সাত। শুক্রবার ঘটনাটি ঘটেছে লাদাখের খারদুং লা-তে। সীমান্ত সড়ক সংস্থার (বর্ডার রোড অর্গানাইজেশন বা বিআরও) আধিকারিকদের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে।
বিশদ

19th  January, 2019
 মমতার মোদি বিরোধী সভাকে সমর্থন জানালেন শশী থারুর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মোদির অপশাসন থেকে দেশকে মুক্ত করার জন্য সমস্ত বিরোধীদের একজোট হওয়া জরুরি বলে মনে করেন লেখক তথা কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা শশী থারুর।
বিশদ

19th  January, 2019
‘মজবুত সরকার নয়, মজবুরির সরকার’
মোদির সঙ্গে এককভাবে লড়াইয়ের ক্ষমতা নেই, বুঝে গিয়েছে বিরোধী দলগুলি, মমতার ব্রিগেডকে কটাক্ষ করে মন্তব্য মন্ত্রী স্মৃতি ইরানির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: আগামীকাল, শনিবার ব্রিগেডে অনুষ্ঠিত হতে চলা রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিজেপি বিরোধী মহাসমাবেশকে তীব্র কটাক্ষ করল বিজেপি।
বিশদ

19th  January, 2019
খারাপ খাবারের অভিযোগ করা জওয়ান তেজবাহাদুরের ছেলের মৃতদেহ উদ্ধার

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিএসএফ জওয়ানদের খারাপ খাবার দেওয়া হয় বলে অভিযোগ তুলে বাহিনীর কনস্টেবল তেজবাহাদুর যাদব সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভিডিও পোস্ট করেছিলেন। এর জেরে তেজবাহাদুরকে বরখাস্তও করা হয়েছিল। এবার তাঁর ২২ বছরের ছেলে রোহিতের রহস্যমৃত্যুর খবর মিলল।
বিশদ

19th  January, 2019
দীর্ঘ হবে ভোট অন অ্যাকাউন্ট: জেটলি
ভোটের আগে বাজেটে মোদি কল্পতরু হলে ১ লক্ষ কোটি টাকা রাজস্ব ঘাটতির আশঙ্কা

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: নতুন বছর পড়তেই লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। ১ ফেব্রুয়ারি বিদায়ী বিজেপি সরকারের বাজেট। নরেন্দ্র মোদিকে হারাতে যেহেতু একাকাট্টা হচ্ছে বিরোধীরা, সেক্ষেত্রে কঠিন লড়াইয়ের বৈতরণী পার করতে ভোটের আগের অন্তর্বর্তী বাজেটে কল্পতরু হতে পারেন তিনি।
বিশদ

19th  January, 2019
 ২৩ জানুয়ারিকে দেশপ্রেম দিবস ঘোষণা করুন, মোদিকে চিঠি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনকে জাতীয় স্তরে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিল রাজ্য বামফ্রন্ট। ফ্রন্টের বৈঠকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। 
বিশদ

19th  January, 2019
ব্যবসার সহজ ক্ষেত্র হিসেবে ভারতকে ৫০ দেশের তালিকাভুক্ত করাই লক্ষ্য, তরুণ প্রজন্মকে বার্তা প্রধানমন্ত্রীর
ভাইব্র্যান্ট গুজরাত বিশ্ব সম্মেলন

গান্ধীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): আগামী বছরে ‘ইজ অব ডুয়িং বিজনেস’-এ সেরা ৫০ দেশের তালিকায় ভারতকে অন্তর্ভুক্ত করাই আমার লক্ষ্য। শুক্রবার নবম ভাইব্র্যান্ট গুজরাত গ্লোবাল সম্মেলনের উদ্বোধনে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি, গত চার বছরে বাণিজ্যের নিরিখে দেশ কতটা উন্নতি করেছে, তার বিস্তারিত তুলে ধরেন তিনি।
বিশদ

19th  January, 2019
তদন্তকারীদের নজরে অখিলেশ যাদবও
উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান মামলায় ইডি’র সমন নেতা-আমলাকে

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান কারবারে অভিযুক্তদের এবার ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। অভিযুক্তদের তালিকায় তাবড় রাজনীতিক ছাড়াও রয়েছেন এক আইএএস অফিসার।
বিশদ

19th  January, 2019
কংগ্রেসের সঙ্গে জোটে নয়, আসন্ন লোকসভা ভোটে একাই লড়বে আপ

 নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): কংগ্রেসের সঙ্গে জোট নয়। আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ) একাই লড়বে। শুক্রবার দলের প্রবীণ নেতা গোপাল রাই একথা ঘোষণা করেন। উল্লেখ্য, বিজেপির মোকাবিলায় বৃহত্তর জোটের ক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে আপের গাঁটছড়া বাঁধার জল্পনা শুরু হয়েছিল। 
বিশদ

19th  January, 2019
রাফাল নিয়ে দেশকে বোকা বানিয়েছে মোদি সরকার, তীব্র আক্রমণ চিদম্বরমের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: কেবল অনিল আম্বানিকেই নয়, রাফাল যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা ফ্রান্সের ডাসল্টকেও বিমান প্রতি ১৮৬ কোটি টাকা অতিরিক্ত অর্থের ‘উপহার’ দিয়েছে মোদি সরকার। প্রয়োজনের চেয়ে কম যুদ্ধবিমান আনার সিদ্ধান্ত নিয়ে দেশের নিরাপত্তার সঙ্গে আপোসই স্রেফ নয়, গোটা দেশকেও বোকা বানিয়েছে সরকার।
বিশদ

19th  January, 2019
ভারতের তথ্যভাণ্ডারের নিরাপত্তায় প্রধানমন্ত্রীকে উদ্যোগী হতে আর্জি মুকেশ আম্বানির

গান্ধীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): ভারতের তথ্যভাণ্ডারের নিরাপত্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্যোগী হওয়ার আর্জি রাখলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি। বিশেষ করে বিদেশি সংস্থাগুলির হাত থেকে ভারতের তথ্যভাণ্ডারকে রক্ষা করা বর্তমান সময়ে অত্যন্ত জরুরি বলে তিনি মনে করেন।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM