দেশ
 

গুজরাতের সচিবালয় চত্বরে চিতাবাঘ, বনদপ্তরের তল্লাশিতে মিলল না খোঁজ

 আমেদাবাদ, ৫ নভেম্বর: গুজরাতের সচিবালয়ে সোমবার হানা দিল চিতাবাঘ। আর তার জেরেই দিনভর সন্ত্রস্ত রইলেন গান্ধীনগরের আধিকারিকরা। আতঙ্ক কাটাতে ময়দানে নামে বনদপ্তর। শুরু হয় বাঘের খোঁজে তল্লাশি-অভিযান। জারি হয় সতর্কবার্তা — যতক্ষণ না বাঘটির পাকড়াও হচ্ছে, ততক্ষণ কেউ যেন সচিবালয়ে না ঢোকেন।
বিশদ
ঘোরালো হচ্ছে দিল্লির দূষণমাত্রা, বিজেপি, আপ সরকারকে কড়া আক্রমণ কংগ্রেসের

নয়াদিল্লি, ৫ নভেম্বর (পিটিআই): বাতাসের দিক পরিবর্তনে দিল্লির দূষণ-পরিস্থিতি ক্রমেই ঘোরালো হয়ে উঠছে। সোমবার বায়ু দূষণের মাত্রা পৌঁছে গিয়েছে ‘বিপজ্জনক’ পর্যায়ে। আর এই মাত্রাতিরিক্ত দূষণের জেরে ঘন ধোঁয়াশায় মুখ ঢাকছে ভোরের রাজধানী। বিপর্যস্ত হয়ে উঠছে স্বাভাবিক জনজীবন। তুঙ্গে উঠেছে রাজনীতির লড়াইও।
বিশদ

06th  November, 2018
শুক্রবার ব্যতীত তাজমহল চত্বরে স্থানীয়দের নামাজ পাঠের উপর নিষেধাজ্ঞা, শুরু বিতর্ক

 আগ্রা, ৫ নভেম্বর: শুক্রবার ব্যতীত সপ্তাহের অন্য সমস্ত দিনে তাজমহল চত্বরে নামাজ পাঠের উপর নিষেধাজ্ঞা আরোপ করল ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই)। যা ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সরকারি এই সংস্থার আধিকারিকরা জানিয়েছেন, গত জুলাই মাসে সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশই বলবৎ করেছেন তাঁরা। 
বিশদ

06th  November, 2018
জখম ব্যক্তির মৃত্যু, জঙ্গলে ঢুকে পিটিয়ে, ট্রাক্টরে পিষে উত্তরপ্রদেশে বাঘিনীকে মেরে ফেলল গ্রামবাসীরা

লখনউ, ৫ নভেম্বর: মহারাষ্ট্রের পর এবার উত্তরপ্রদেশ। মানুষখেকো বাঘিনী অবনীকে গুলি করে মারার দু’দিনের মাথায় আরও এক বাঘিনীকে নৃশংসভাবে হত্যা করলেন গ্রামবাসীরা। রবিবার ঘটনাটি ঘটেছে রাজ্যের দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণকেন্দ্রে। উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণকেন্দ্রের দূরত্ব ২১০ কিমি।
বিশদ

06th  November, 2018
Loading...
প্রয়োজনে তদন্ত করা হবে: ফড়নবিশ
অবনী হত্যা বিতর্ক: রাহুলকে জবাব কেন্দ্রীয় মন্ত্রী হর্ষবর্ধনের

নয়াদিল্লি ও মুম্বই, ৫ নভেম্বর (পিটিআই): বাঘিনী অবনী হত্যায় নয়া মোড়। মহারাষ্ট্রের আঙিনা ছেড়ে গুলি-বিতর্কের টেউ এবার আছড়ে পড়ল দিল্লির রাজনীতিতে। যার জেরে সোমবার উত্তাল হয়ে উঠল শাসক-বিরোধী শিবির। বাঘিনী হত্যা নিয়ে রাহুল গান্ধীর কটাক্ষের জবাব দিলেন কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী হর্ষবর্ধন।
বিশদ

06th  November, 2018
রাজ্যবাসী আস্থা হারিয়েছে
মুখ্য নির্বাচনী আধিকারিকের অপসারণ চেয়ে মোদিকে চিঠি মিজো মুখ্যমন্ত্রীর

 আইজল, ৫ নভেম্বর (পিটিআই): রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) বিরুদ্ধে রাজ্যবাসীর অনাস্থার অভিযোগ এনে এস বি শশাঙ্কের অপসারণের দাবি করলেন মিজোরামের মুখ্যমন্ত্রী লাল থানওয়ালা। সোমবার এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও পাঠিয়েছেন তিনি।
বিশদ

06th  November, 2018
Loading...
মিজোরাম ভোটের আগে ধাক্কা কংগ্রেসের, স্পিকার পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ হিফেইয়ের

আইজল, ৫ নভেম্বর (পিটিআই): বিধানসভা ভোটের আগে মিজোরামে বড় ধাক্কা খেল কংগ্রেস। সোমবার বিজেপিতে যোগ দিলেন বিধানসভার স্পিকার তথা সাত বারের বিধায়ক হিফেই। তার আগে স্পিকার, বিধায়ক ও কংগ্রেস সদস্যপদ থেকে ইস্তফা দিলেন তিনি।
বিশদ

06th  November, 2018
ন্যূনতম সহায়কমূল্য বৃদ্ধিতে রবি মরসুমে বেড়েছে চাষের এলাকা
প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনাতেও দুর্নীতি হয়েছে, অভিযোগ রাহুলের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৫ নভেম্বর: রাফাল যুদ্ধবিমানের পর এবার ‘প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা’তেও দুর্নীতির অভিযোগ তুললেন রাহুল গান্ধী। বললেন, বায়ুসেনার রাফালের পর এবার প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনার নাম করে কৃষকদের থেকে টাকা লুট হচ্ছে।
বিশদ

06th  November, 2018
কড়া নিরাপত্তায় ফের খুলল সবরীমালা, মহিলা ভক্তের উপস্থিতি নেই

 সবরীমালা, ৫ নভেম্বর (পিটিআই): বহু বিতর্কের পর সোমবার ফের খুলল সবরীমালার ভগবান আয়াপ্পার মন্দির। সুপ্রিম কোর্ট নির্দেশ দিলেও ভক্তদের ভিড়ে কোনও মহিলাকে দেখা গেল না। শুধুমাত্র মন্দির চত্বরে ৫০ ঊর্ধ্ব ১৫ জন মহিলা পুলিসকর্মী দাঁড়িয়েছিলেন। এই পর্যন্ত। এছাড়া সব বয়সের মহিলাদের প্রবেশ নিয়ে সুপ্রিম কোর্টের রায় কার্যকর হল না।
বিশদ

06th  November, 2018
নিয়মভঙ্গের দায়ে বিহারে বরখাস্ত করা হল ১৭৫ জন কনস্টেবলকে
পাটনা পুলিস লাইনে ভাঙচুরের ঘটনা

পাটনা, ৫ নভেম্বর (পিটিআই): হিংসাত্মক বিক্ষোভে অংশ নেওয়া এবং ভাঙচুর চালানোর অভিযোগে প্রায় ১৭৫ জন কনস্টেবলকে বরখাস্ত করল বিহার পুলিস। বরখাস্ত হওয়া পুলিসকর্মীদের মধ্যে অর্ধেকই মহিলা। গত শুক্রবার এক মহিলা সহকর্মীর মৃত্যুতে বিক্ষোভে শামিল হয়েছিলেন ওই পুলিসকর্মীরা।
বিশদ

06th  November, 2018
ত্রিপুরায় সরকারি ছুটির তালিকা থেকে বাদ মে দিবস, প্রতিবাদে সরব সিপিএম

  আগরতলা, ৫ নভেম্বর (পিটিআই): বিজেপি নেতৃত্বাধীন ত্রিপুরায় সরকারি ছুটির ‘নিয়মিত’ তালিকা থেকে বাদ পড়ল মে দিবস। যা নিয়ে বিপ্লব দেব সরকারের তীব্র সমালোচনা করল বিরোধী দল সিপিএম। সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, আন্তর্জাতিক শ্রমদিবসকে ‘নিয়মিত’ ছুটির বদলে পাঠানো হয়েছে ‘নিয়ন্ত্রিত’ ছুটির তালিকায়।
বিশদ

06th  November, 2018
ওড়িশার মালকানগিরিতে যৌথবাহিনীর গুলিতে খতম এক মহিলা সহ পাঁচ মাওবাদী

 মালকানগিরি (ওড়িশা), ৫ নভেম্বর (পিটিআই): সোমবার সকালে ওড়িশার মালকানগিরি জেলার জঙ্গলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম এক মহিলা সহ পাঁচ মাওবাদী।
বিশদ

06th  November, 2018
কাশ্মীরে বিজেপি নেতা খুনের ঘটনায় খুনি চিহ্নিত: রাজ্যপাল

জম্মু, ৫ নভেম্বর (পিটিআই): শীর্ষস্তরের বিজেপি নেতা অনিল পারিহার ও তাঁর দাদাকে হত্যায় অভিযুক্ত জঙ্গিকে চিহ্নিত করা গিয়েছে। খুব শীঘ্রই তাকে গ্রেপ্তার করা হবে। সোমবার এই খবর জানিয়েছেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। 
বিশদ

06th  November, 2018
গত ছ’বছরে বিদেশে প্রাণ হারিয়েছেন প্রায় ২৫ হাজার ভারতীয় শ্রমিক

নয়াদিল্লি, ৫ নভেম্বর (পিটিআই): প্রবাসে কর্মের খোঁজে গিয়ে নিদারুণ পরিণতি ভারতীয় শ্রমিকদের। তথ্য বলছে, গত ছ’বছরে সৌদি আরব, ওমান, কাতার, কুয়েত সহ অন্যান্য উপসাগরীয় অঞ্চলে প্রতিদিন কমপক্ষে ১০ জন শ্রমিক প্রাণ হারিয়েছেন।
বিশদ

06th  November, 2018
তালিবান জঙ্গি হামলায় নিহত ১৩ পুলিস-সেনা

 কাবুল, ৫ নভেম্বর (এপি): আফগান সেনা ও পুলিসের যৌথবাহিনী লক্ষ্য করে ফের হামলা চালাল তালিবানরা। সোমবার ভোরে পূর্ব গজনি প্রদেশে সদ্যনির্মিত পুলিস ও সেনার যৌথবাহিনীর চেকপয়েন্ট লক্ষ্য করে হামলা চালায় তালিবান জঙ্গিরা। হামলায় মৃত্যু হয় ১৩ জন পুলিস ও সেনাকর্মীর।
বিশদ

06th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...

 বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...