দেশ
 

‘রিজার্ভ ব্যাঙ্ক হল সরকারের সিট বেল্ট’
কেন্দ্রীয় ব্যাঙ্কের স্বশানের পক্ষে জোরালো সওয়াল রঘুরাম রাজনের

নয়াদিল্লি, ৬ নভেম্বর (পিটিআই): রিজার্ভ ব্যাঙ্কের স্বশাসনের পক্ষে জোরালো সওয়াল করলেন প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন। মঙ্গলবার একটি টিভি চ্যানেলে রাজন বলেন, আরবিআই আসলে সরকারের সিট বেল্ট। সিট বেল্ট না থাকলে দুর্ঘটনা গুরুতর হতে পারে।
বিশদ
কর্তৃপক্ষ পিএফের টাকা জমা দিচ্ছে কি না জানা যাবে মিসড কলেই, উদ্যোগী কেন্দ্র

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৬ নভেম্বর: সংস্থা বা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) কর্মী কন্ট্রিবিউশন নিয়ম মতো জমা দিচ্ছে কি না, তা এবার ঘরে বসেই জানতে পারবেন সংশ্লিষ্ট গ্রাহকেরা। এর জন্য নিজের নথিভুক্ত ফোন নম্বর থেকে একটি মিসড কল দিলেই চলবে।
বিশদ

07th  November, 2018
নিজেরই তৈরি আর্থিক দুরবস্থা সামাল দিতে টাকা চাইছেন মোদি, আরবিআই ইস্যুতে কটাক্ষ রাহুলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ নভেম্বর: নিজের তৈরি দেশের অর্থনৈতিক দুরবস্থা সামাল দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে ৩ লক্ষ ৬০ হাজার কোটি টাকা চান। আরবিআই ইস্যুতে আজ ট্যুইট করে প্রধানমন্ত্রীকে এভাবেই কটাক্ষ করলেন রাহুল গান্ধী।
বিশদ

07th  November, 2018
নীরবের ৫৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত দুবাইয়ে

 নয়াদিল্লি, ৬ নভেম্বর (পিটিআই): দুবাইয়ে নীরব মোদির ৫৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে একথা জানানো হয়েছে।
বিশদ

07th  November, 2018
Loading...
‘জিরো’র ট্রেলারে শিখ ভাবাবেগে ‘আঘাত’, শাহরুখ-পরিচালকের বিরুদ্ধে এফআইআর 

নয়াদিল্লি, ৬ নভেম্বর: ট্রেলার রিলিজ করতেই বিপাকে পড়ল শাহরুখের ‘জিরো’। শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত হানা হয়েছে, এই অভিযোগে এফআইআর দায়ের হল শাহরুখ খান এবং ছবির পরিচালক আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে। 
বিশদ

07th  November, 2018
আপ সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাল বিজেপি

 নয়াদিল্লি, ৬ নভেম্বর (পিটিআই): বিজেপির বিক্ষোভ-আন্দোলনের জেরে উত্তাল দিল্লি। দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারিকে সিগনেচার ব্রিজ উদ্বোধনের সময় হুমকি দিয়েছেন এক আপ বিধায়ক। ওই বিধায়ককে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে বলে দাবি তুলল বিজেপির নেতা-কর্মীরা।
বিশদ

07th  November, 2018
Loading...
৫ রাজ্যের নির্বাচনের সামান্যই প্রভাব ফেলবে লোকসভায়: রামন সিং

  রায়পুর, ৬ নভেম্বর (পিটিআই): রাজ্যের নির্বাচনকে মোদি সরকারের বিরুদ্ধে জনমত হিসেবে ধরে নেওয়া উচিত নয় বলে মন্তব্য করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রামন সিং। তিনি বলেন, বিভিন্ন রাজ্যের নির্বাচনের ফলাফল আগামী লোকসভা ভোটে ‘সামান্য’ই প্রভাব ফেলতে পারে।
বিশদ

07th  November, 2018
 তেলেঙ্গানায় টিআরএস কর্মীকে থেঁতলে খুন

 হায়দরাবাদ, ৬ নভেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় রাজনৈতিক বিবাদের জেরে এক টিআরএস নেতাকে পাথর দিয়ে থেঁতলে খুন করল একদল জনতা। মঙ্গলবার ভিকারাবাদ জেলার পারগি গ্রাম থেকে ওই নেতার দেহ উদ্ধার করে পুলিস। নিহত টিআরএস নেতার নাম নারায়ণ রেড্ডি (৬৫)।
বিশদ

07th  November, 2018
সবরীমালা মন্দিরে ফের মহিলাকে ঘিরে বিক্ষোভ, আক্রান্ত সাংবাদিক

সবরীমালা, ৬ নভেম্বর (পিটিআই): মঙ্গলবার পঞ্চাশোর্দ্ধ এক মহিলা মন্দিরে প্রবেশ করতে গেলে ফের নাটক জমে ওঠে সবরীমালায়। ওই মহিলাকে বিক্ষোভকারীদের বাধার মুখে পড়তে হয়। পরে অবশ্য আধার কার্ড দেখিয়ে বয়সের প্রমাণ দেওয়ার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।
বিশদ

07th  November, 2018
 কেরলে ডিএসপির গাড়ির ধাক্কায় মৃত ব্যক্তি, অবরোধ

  তিরুবনন্তপুরম, ৬ নভেম্বর (পিটিআই): কেরলে এক পুলিস অফিসারের গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার রাতে নেয়াতিনকারাতে ঘটনাটি ঘটেছে। ডিএসপি বি হরিকুমারের চলন্ত গাড়ি সানাল (৩২) নামে এক ব্যক্তিকে ধাক্কা মেরে চলে যায়। পরে ওই ব্যক্তিকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

07th  November, 2018
 মিজোরামে গেল নির্বাচন কমিশনের প্রতিনিধি দল

 আইজল, ৬ নভেম্বর (পিটিআই): আগামী ২৮ নভেম্বর মিজোরামের বিধানসভা নির্বাচন। তার আগে নির্বাচন কমিশনের সঙ্গে মিজোরাম সরকারের বিরোধ চরমে পৌঁছাল। এতটাই যে, প্রধান নির্বাচনী আধিকারিক (সিইও) এস বি শশাঙ্ককে সরানোর দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী লাল থানহাওলা। 
বিশদ

07th  November, 2018
শুরু হচ্ছে সান্দাকফু এলাকায় জঞ্জাল সাফাই অভিযান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি বছরে এভারেস্টের উপর থেকে প্রায় ৩৪ হাজার কেজি বর্জ্য নামিয়ে এনেছিল নেপাল সরকার। ভারতেও বিভিন্ন পাহাড়ি এলাকায় বিপুল পরিমাণে জঞ্জাল জমছে বলে অনেকদিন ধরেই উদ্বেগ প্রকাশ করা হচ্ছিল।
বিশদ

07th  November, 2018
ভারতে পরমাণু ক্ষেপণাস্ত্রবাহী
সাবমেরিন, নিশানায় এল চীন

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৫ নভেম্বর: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। পরমাণু ত্রিশক্তি ক্ষেপণাস্ত্র সম্পন্ন রাষ্ট্রে পরিণত হল ভারত। এই শক্তির অর্থ হল জল, স্থল এবং আকাশপথে একইসঙ্গে সমানভাবে পরমাণু শক্তিধর ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করতে পারা।
বিশদ

06th  November, 2018
সবরীমালা ও রামমন্দির ইস্যুতে আদালতের রায় মেনে চলা উচিত, মনে করেন মোদি সরকারের মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার বা অর্ডিন্যান্স জারি করে অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ শুরু করা— এই দুই বিতর্কে উচ্চ আদালতের রায়েই ভরসা রাখার কথা বললেন মোদি সরকারের মন্ত্রী।
বিশদ

06th  November, 2018
ধনতেরসে মোদির ছবি দেওয়া
কয়েন বিক্রি তুঙ্গে গুজরাতে

সুরাত, ৫ নভেম্বর: জনপ্রিয়তা বোধহয় একেই বলে। দক্ষিণের রাজ্যগুলিতে রাজনৈতিক নেতা বা অভিনেতাদের মন্দির গড়ে পুজো দেওয়ার রেওয়াজ আছে। কিন্তু গুজরাতে এসব ভাবার ফুরসৎ কারও ছিল না। 
বিশদ

06th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...