দেশ
 

  সোভিয়েত আমলের এম-৪৬ কামান আধুনিকীকরণে সায় প্রতিরক্ষা মন্ত্রকের

 মস্কো, ৮ নভেম্বর: সেনাবাহিনীর সোভিয়েত আমলের ১৩০এমএম/৫২ ক্যালিবারের এম-৪৬ কামানগুলো আধুনিকীকরণ করে ১৫৫এমএম/৪৫ ক্যালিবার মডেলে রূপান্তরের প্রস্তাব অনুমোদন করল ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রক।
বিশদ
  তিন বছরের শিশুর মুখে সুতলি বোমা ফাটাল যুবক

 লখনউ, ৮ নভেম্বর: তিন বছরের এক শিশুর মুখে সুতলি বোমা ফাটানোর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। দেওয়ালির আগের দিন নৃশংস এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মিরাটের মিলাক গ্রামে। গুরুতর জখম অবস্থায় ওই শিশুকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

  বাজি পোড়ানোর সময় ছাদ থেকে পড়ে মৃত্যু শিশুর

 মুজফ্ফরনগর (উত্তরপ্রদেশ), ৮ নভেম্বর (পিটিআই): বাজি পোড়ানোর সময় ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুকন্যার। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চলে।  বিশদ

  ঝুপড়িতে আগুন ধরে মৃত দুই শিশু, জখম আরও দুই

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): ঘুমন্ত অবস্থায় পুড়ে মৃত্যু হল দুই শিশুর। গুরুতর জখম হয়েছে একই পরিবারের আরও দু’জন। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে মধ্য দিল্লির বন্ধু গুপ্ত রোড এলাকায়। বৃহস্পতিবার পুলিস জানিয়েছে, ঘটনার দিন রাতে চারজন নিজেদের ঝুপড়িতে ঘুমোচ্ছিল।
বিশদ

Loading...
তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে জোট বাঁধল কংগ্রেস

 হায়দরাবাদ, ৮ নভেম্বর (পিটিআই): কর্ণাটকের উপনির্বাচনে ভালো ফলে উচ্ছ্বসিত কংগ্রেস সহ বিরোধীরা। এই সাফল্যের জের ধরে রাখতে আগামী মাসের বিধানসভা নির্বাচনের আগে তেলেঙ্গানায় জোট বাঁধল কংগ্রেস। বৃহস্পতিবার তেলেঙ্গানায় এআইসিসির দায়িত্বপ্রাপ্ত আর সি খুন্তিয়া জানান, আসন রফা হয়ে গিয়েছে।
বিশদ

দীপাবলির শুভেচ্ছা জানালেন ট্রাম্প

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে।
বিশদ

Loading...
 ভোটের আগে মন্দির নিয়ে মরিয়া বিজেপি
রামমন্দির ছিল, আছে, থাকবে: যোগী

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৭ নভেম্বর: চন্দ্রবাবু নাইডুর সঙ্গে জোট ছিন্ন হওয়ায় অন্ধ্রপ্রদেশে সম্ভাবনা শূন্য। তামিলনাড়ু, কেরল,তেলেঙ্গানা থেকে একটি আসনও পাওয়া কঠিন। একমাত্র আশা ছিল একটিই রাজ্য। সেই কর্ণাটকের গতকালের উপনির্বাচনের ফলাফল ঘোর আশঙ্কার বার্তা দিয়েছে যে দক্ষিণ ভারত থেকে আগামী লোকসভা ভোটে প্রাপ্তির ঝুলি হবে যৎসামান্য।
বিশদ

08th  November, 2018
কেদারনাথ মন্দিরে রুদ্রাভিষেক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

কেদারনাথ, ৭ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী হওয়ার পর এই নিয়ে ১০ বার কেদারনাথ মন্দির দর্শনে এলেন নরেন্দ্র মোদি। অবশ্য এবারের আসার কারণ একটু আলাদা। ২০১৩ সালের বন্যা কেদারনাথ সহ উত্তরাখণ্ডের বির্স্তীণ অঞ্চল প্রায় ধ্বংস করে দিয়েছিল।
বিশদ

08th  November, 2018
এবারও দীপাবলি সেনাদের সঙ্গে কাটালেন প্রধানমন্ত্রী

 উত্তরকাশী (উত্তরাখণ্ড), ৭ নভেম্বর (পিটিআই): সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৭ হাজার ৮৬০ ফুট উঁচু। চারিদিকে শ্বেতশুভ্র তুষার। তারই মধ্যে প্রদীপ জ্বালিয়ে দীপাবলি উদ্যাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সঙ্গে সেনা এবং ইন্দো-তিব্বত সীমান্ত পুলিসের আধিকারিকরা।
বিশদ

08th  November, 2018
দীপাবলিতে বলিউডের
তারকাদের শুভেচ্ছাবার্তা

অমিতাভ বচ্চন: দীপাবলির অনেক অনেক শুভকামনা। সবাই সুস্থ থাকুন এবং সুরক্ষিত দীপাবলি পালন করুন। মাধুরি দীক্ষিত: আনন্দ, শান্তি এবং উন্নতির দিশা হয়ে উঠুক এই আলোর উৎসব। সবাইকে শুভ দীপাবলি।
বিশদ

08th  November, 2018
পরিবার পরিকল্পনায়
দেশে এক নম্বরে বাংলা

বিশ্বজিৎ দাস, কলকাতা: অস্বাভাবিক হারে জনসংখ্যা বৃদ্ধি নিয়ে বিজেপি সহ বিরোধীরা যতই কটাক্ষ করুক না কেন, পরিবার পরিকল্পনায় ভালো কাজ করার জন্য রাজ্যকে সম্মানিত করল খোদ মোদি সরকারই। পরিবার পরিকল্পনায়  এক নম্বর জায়গা করে নিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর।
বিশদ

08th  November, 2018
উলফা নেতা পরেশ বড়ুয়ার মৃত্যুর খবরকে
‘গুজব’ বলে উড়িয়ে বিবৃতি দিল তাঁর দল

 গুয়াহাটি, ৮ নভেম্বর: উলফা নেতা পরেশ বড়ুয়ার মৃত্যুর খবরে উত্তাল অসম। বুধবার অসমের ‘লুক ইস্ট.ইন’ নামে একটি নিউজ পোর্টালে পরেশ বড়ুয়ার মৃত্যুর খবর প্রকাশিত হয়। গোয়েন্দা সূত্র উদ্ধৃত করে তাতে বলা হয়, মায়ানমার-চীন সীমান্তে রুলিতে গত সপ্তাহে দুর্ঘটনার কবলে পড়েন পরেশ বড়ুয়া।
বিশদ

08th  November, 2018
আজ নোটবন্দির দ্বিতীয় বর্ষপূর্তিতে কলকাতায় মোদি সরকারের বিরুদ্ধে সুর চড়াবেন চিদম্বরম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোটবন্দি নরেন্দ্র মোদি সরকারের চরম ব্যর্থতার নিদর্শন। আজ, বৃহস্পতিবার নোটবন্দির দ্বিতীয় বর্ষপূর্তি থেকে নতুন উদ্যমে গোটা দেশেই নরেন্দ্র মোদি বিরোধী প্রচারের সুর চড়াতে চাইছে কংগ্রেস।
বিশদ

08th  November, 2018
দেওয়ালির গোটা রাতের দিকেই নজর
উপযুক্ত ব্যবস্থা না নেওয়া হলে দিল্লির দূষণ চরম বিপজ্জনক সীমায় পৌঁছে যেতে পারে, শঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৭ নভেম্বর: গত ২৪ ঘণ্টায় সামান্য উন্নতি হল দিল্লি এবং সংলগ্ন এনসিআরের দূষণ পরিস্থিতির। মঙ্গলবারের ‘অত্যন্ত খারাপ’ পর্যায় থেকে আজ, বুধবার তা এসে পৌঁছেছে ‘খারাপ’ পর্যায়ে। এমনটাই জানানো হয়েছে জাতীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের পক্ষ থেকে।
বিশদ

08th  November, 2018
সম্বৎ ২০৭৫ শুরুর দিনেই তেজি শেয়ার বাজার

 মুম্বই, ৭ নভেম্বর (পিটিআই): সম্বৎ ২০৭৫-এর প্রথম দিনেই চাঙ্গা হয়ে উঠল শেয়ার বাজার। বুধবার শেয়ার কেনার জন্য বিশেষ মহরতের আয়োজন করা হয়। শেয়ার ক্রেতারাও ইতিবাচক মনোভাব দেখাতে থাকেন। যার জেরে ২৪৬ পয়েন্ট বেড়ে শেয়ার সূচক সেনসেক্স ৩৫ হাজার ছাপিয়ে যায়।
বিশদ

08th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। ...

 নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়ন্স লিগে টানা ৬টি ম্যাচ পরে তিনি গোল পেলেন। এই পর্বে মোট ২০টি শট বিপক্ষের গোল লক্ষ্য করে নিয়েও তিনি ছিলেন অভুক্ত। দীর্ঘ ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দেশের সংবাদমাধ্যমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্ক বরাবরই অম্ল-মধুর। হোয়াইট হাউসের কোনও সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টকে ঘুরিয়ে প্রশ্ন করার উপর ‘অলিক্ষিত নিষেধাজ্ঞা’ জারি থাকে সবসময়। কিন্তু, সিএনএন-এর হোয়াইট হাউস করেসপন্ডেন্ট জিম অ্যাকোস্টা এই সব নিয়মের ধার ধারেননি। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...