দেশ
 

মোদি-রাহুলের দেখা হল, কথা হল না
বিরোধীরা শক্তিশালী হতেই টানা দু’দিন
অচল সংসদ, অস্বস্তিতে সরকারপক্ষ

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির শোচনীয় হারের ফলে বিরোধীরা শক্তিশালী হয়েছে। আর তার জেরে এবার সংসদেও কোণঠাসা হয়ে পড়ল সরকার। রাফাল কেলেঙ্কারি থেকে রামমন্দির, কৃষি সঙ্কট থেকে অন্ধপ্রদেশের জন্য উন্নয়নমূলক ব্যবস্থা গ্রহণের দাবি সহ একাধিক ইস্যুতে বিরোধীদের প্রবল হইচইয়ের জেরে টানা দু’দিন ধরে অব্যাহত থাকল সংসদের অচলাবস্থা।
বিশদ
ভারতকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করা উচিত, মেঘালয় হাইকোর্টের বিচারপতির মন্তব্যে বিতর্ক

 শিলং, ১৩ ডিসেম্বর: ধর্মের ভিত্তিতে দেশভাগ হয়েছিল। পাকিস্তান নিজেদের মুসলিম রাষ্ট্র হিসেবে ঘোষণা করেছে, তাহলে ভারত কেন হিন্দু রাষ্ট্র নয়? এই প্রশ্ন মেঘালয় হাইকোর্টের বিচারপতি এস আর সেনের। ধর্মনিরপেক্ষ রাষ্ট্র সম্পর্কে সাংবিধানিক পদে বসা কোনও ব্যক্তি কীভাবে এমন মন্তব্য করতে পারেন?
বিশদ

14th  December, 2018
শচীন পাইলট, জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে শুভেচ্ছা মালিয়ার

 নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): প্রত্যর্পণে সায় দিয়েছে বিলেতের আদালত। বল এখন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর কোর্টে। প্রত্যর্পণ সংক্রান্ত প্রক্রিয়া জোরালো হয়ে উঠছে। তবু নিরুত্তাপ বিজয় মালিয়া। উল্টে তিনি মজে ভারতীয় রাজনীতির উত্তাপে।
বিশদ

14th  December, 2018
  দিল্লি ধর্ষণ কাণ্ড: অপরাধীদের ফাঁসির আদেশ অবিলম্বে কার্যকর করার আর্জি খারিজ

 নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): দিল্লি ধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্তদের ফাঁসির আদেশ অবিলম্বে কার্যকর আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি মদন বি লোকুর ও বিচারপতি দীপক গুপ্তার বেঞ্চ বলেছে, আপনারা আদালতকে পরিহাসের পাত্র বানাচ্ছেন।
বিশদ

14th  December, 2018
Loading...
মেঘালয়ের উমরই বিমানবন্দর চালুর বিষয়ে হাইকোর্টের রায়ই বহাল রাখল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): রাজধানী শিলং থেকে ৩০ কিলোমিটার দূরে উমরই বিমানবন্দরটি চালু করার বিষয়ে মেঘালয় হাইকোর্টের রায়ই বহাল রাখল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কল এবং বিচারপতি কে এম জোসেফের বেঞ্চের সামনে ইন্ডিগো এয়ারলাইন্সের হয়ে সওয়াল করেন সিনিয়র আইনজীবী মুকুল রোহাতগি।
বিশদ

14th  December, 2018
আরবিআইয়ের সঙ্গে বিরোধ ছিল: জেটলি

 মুম্বই, ১৩ ডিসেম্বর (পিটিআই): রিজার্ভ ব্যাঙ্কের সঙ্গে দু’তিনটি বিষয়ে মতবিরোধ ছিল। বৃহস্পতিবার একথা স্বীকার করে নিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তবে, এর কর্মপদ্ধতি নিয়ে সাধারণ আলোচনা কী করে প্রতিষ্ঠানটির ধ্বংস ডেকে আনতে পারে, তা নিয়ে এদিন প্রশ্ন তুলেছেন অর্থমন্ত্রী।
বিশদ

14th  December, 2018
Loading...
  রাজস্থানে জয়ী ২ সিপিএম বিধায়ক বিরোধী আসনেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূলকে ঠেকাতে কংগ্রেসের হাত ধরার পক্ষপাতী হলেও রাজস্থানে রাহুল গান্ধীর দলের পাশে দাঁড়াচ্ছে না সিপিএম। সদ্য অনুষ্ঠিত বিধানসভা ভোটে মরুরাজ্যের দুটি আসনে জয়ী হয়েছেন মার্কসবাদী দলের দুই কৃষক নেতা।
বিশদ

14th  December, 2018
  সংসদে জঙ্গি হামলায় শহিদদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): ‘শহিদদের সাহসিকতা দেশের মানুষকে উদ্বুদ্ধ করবে’— ২০০১ সালের ১৩ ডিসেম্বর সংসদে জঙ্গি হামলায় শহিদদের প্রতি বৃহস্পতিবার শ্রদ্ধা জানিয়ে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশদ

14th  December, 2018
মহারাষ্ট্রের জঙ্গলে ধ্যানরত বৌদ্ধ সন্ন্যাসীর মৃত্যু চিতাবাঘের হামলায়

 নাগপুর, ১৩ ডিসেম্বর: জঙ্গলে ধ্যানরত এক বৌদ্ধ সন্ন্যাসীর মৃত্যু হল চিতাবাঘের হামলায়। মঙ্গলবার এই ঘটনা ঘটে মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলায় রামগেড়ির জঙ্গলে। বুধবার সরকারি সূত্রে একথা জানানো হয়েছে। মৃত ওই সন্ন্যাসীর নাম রাহুল ওয়ালকে (৩৫)।
বিশদ

14th  December, 2018
কৃষক ঋণ মকুবের প্রতিশ্রুতি পালনে তৎপরতা ছত্তিশগড়ে

 রায়পুর, ১৩ ডিসেম্বর (পিটিআই): বিধানসভা ভোটের প্রচারে ছত্তিশগড়ের কৃষকদের কৃষিঋণ মকুব করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস। নির্বাচনী ইস্তাহারে তারা দাবি করেছিল, ভোটে জিতলে সরকার গঠনের ১০ দিনের মধ্যে চাষিদের কৃষিঋণ মকুব করা হবে।
বিশদ

14th  December, 2018
সবরীমালা: গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা আয়াপ্পা ভক্তের

 তিরুবনন্তপুরম, ১৩ ডিসেম্বর (পিটিআই): সবরীমালা ইস্যুতে কেরলজুড়ে অচলাবস্থা চলছে। এখনও অবস্থান-বিক্ষোভ দেখিয়ে চলেছেন আয়াপ্পা ভক্তরা। এবার গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক আয়াপ্পা ভক্ত।
বিশদ

14th  December, 2018
  মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল

 নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): মেহুল চোকসির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। ভাগ্নে নীরব মোদির সঙ্গে হাত মিলিয়ে ১৩ হাজার কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ রয়েছে চোকসির বিরুদ্ধে। পাঞ্জাব ব্যাঙ্ক কেলেঙ্কারির মাথা নীবর মোদির মতোই দেশছাড়া চোকসিও।
বিশদ

14th  December, 2018
হিলারি ক্লিন্টনের সঙ্গে কথা মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুম্বইয়ে রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির মেয়ে ইশা’র বিয়ের অনুষ্ঠানে প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিন্টনের সঙ্গে একান্তে দীর্ঘক্ষণ বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

14th  December, 2018
দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কেসিআর

 হায়দরাবাদ, ১৩ ডিসেম্বর (পিটিআই): টানা দ্বিতীয়বারের জন্য তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কে চন্দ্রশেখর রাও। বৃহস্পতিবার রাজভবনের অলিন্দে একেবার অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে কেসিআরকে শপথবাক্য পাঠ করান তেলেঙ্গানার রাজ্যপাল ই এস এল নরসিমহান। বিশদ

14th  December, 2018
  স্টিল প্ল্যান্টে বিস্ফোরণ, মৃত্যু ৩

 দমন, ১৩ ডিসেম্বর (পিটিআই): বৃহস্পতিবার ভোরে সিলভাসার কাছে একটি স্টিল প্ল্যান্টে বিস্ফোরণ হয়। ঘটনায় তিন শ্রমিকের মৃত্যু হয়। গুরুতর জখম হয়েছেন আরও দু’জন।
বিশদ

14th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কয়েকটি জেলায় জলের অভাব দেখা দেওয়ায় কম জলে বিকল্প চাষের পরামর্শ দিল কৃষিদপ্তর। কৃষকদের এই পরামর্শ দিতে প্রচারপত্র বিলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জলের জোগান সম্পর্কে নিশ্চিত হয়েই বোরো ধান চাষ করতে বলা হয়েছে।   ...

কলম্বো, ১৫ ডিসেম্বর (পিটিআই): ক্ষমতা দখলের দড়ি টানাটানিতে ইতি টানলেন মাহিন্দা রাজাপাকসে। শনিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। কাল, রবিবার এই দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী ...

অস্ট্রেলিয়া ৩২৬  ভারত ১৭২/৩পারথ, ১৫ ডিসেম্বর: ফুটবল মাঠে প্রায়শই একটা কথা শোনা যায়-‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ফর্ম অফ ডিফেন্স’। পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরাজ্যে শিল্পের ভরসা ছোট ও ক্ষুদ্র ইউনিটগুলি। কিন্তু অনেক সময় সেই শিল্প খুচরো বাজার ধরতে পারে না। তাই বাড়ে না ব্যবসার বহর। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসাসংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। গৃহস্থান ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৮.৯৩ টাকা ৯২.৩৪ টাকা
ইউরো ৭৯.৮৫ টাকা ৮২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী অহোরাত্র। নক্ষত্র- উত্তরভাদ্রপদ ৫২/১৬ রাত্রি ঘ ৩/৮, সূ উ ৬/১৩/১৮, অ ৪/৫০/৪৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ গতে ৯/৩ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/১৮ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/৪৬ মধ্যে পুনঃ ২/৪০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ঘ ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী রাত্রি ৩/১৭/২। উত্তরভাদ্রপদনক্ষত্র রাত্রি ১১/৫৮/১৫। সূ উ ৬/১৩/৫৯, অ ৪/৪৯/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৬/২১ থেকে ঘ ৯/৩/২৭ মধ্যে ও ঘ ১১/৫২/৫৫ থেকে ঘ ২/৪২/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩০/২৩ থেকে ঘ ৯/১৭/৩৯ মধ্যে ও ১১/৫৮/২৫ থেকে ১/৪৫/৪৯ মধ্যে ও ২/৩৯/২৭ থেকে ৬/১৪/৪২ মধ্যে। বারবেলা ৮/৫২/৫১ থেকে ১০/১২/১৮ মধ্যে, কালবেলা ১০/১২/১৮ থেকে ঘ ১১/৩১/৪৪ মধ্যে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ১/১২/১৮ থেকে ঘ ২/৫২/৫২ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:06:00 AM

পার্থ টেস্ট: তৃতীয় দিনে ভারত ২৫২/৭ (মধ্যাহ্নভোজের বিরতি) 

10:03:23 AM

আজ ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন 
আজ, রবিবার কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন হবে। এই ...বিশদ

09:36:57 AM

বারাসতে সাবওয়ে তৈরিতে আজ বাতিল বহু লোকাল ট্রেন

বারাসত স্টেশনের কাছে যাত্রীদের জন্য লাইনের নীচে দিয়ে একটি সাবওয়ে ...বিশদ

09:11:10 AM

ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে  
রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো ...বিশদ

08:56:45 AM

পার্থ টেস্ট: সেঞ্চুরি বিরাট কোহলির, স্কোর ২৩৭/৫ 

08:48:00 AM

Loading...
Loading...