দেশ
 

 পাঁচ রাজ্যে ভোটের ফলপ্রকাশের দিনে মোদি ব্যস্ত ছিলেন দৈনন্দিন কাজেই, জানালেন সহযোগীরা

 নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর: পাঁচ রাজ্যে বিধানসভার ভোটের ফলাফল নিয়ে দেশ জুড়ে উত্তেজনার মধ্যেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যস্ত ছিলেন নিজের দৈনন্দিন কাজ নিয়েই। তাঁর এক সহযোগী এই খবর জানিয়েছেন। ভোটের ফল নিয়ে উৎকণ্ঠার আঁচ নাকি প্রধানমন্ত্রীকে ছুঁতে পারেনি।
বিশদ
নির্বাচনী প্রতিশ্রুতি মেটাতে কৃষিঋণ মকুব
উচিত নয়, সাফ জানালেন রঘুরাম রাজন

 নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর (পিটিআই): কৃষিঋণ মকুব নিয়ে মুখ খুললেন রঘুরাম রাজন। স্পষ্ট জানিয়ে দিলেন, নির্বাচনী প্রতিশ্রুতি মেটানোর তালিকায় কৃষিঋণ মকুব থাকা উচিত নয়। পাশাপাশি, এ বিষয়ে তিনি আগেই নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলেন বলেও জানিয়েছেন রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর।
বিশদ

15th  December, 2018
  রাফাল ইস্যুতে দমতে নারাজ কংগ্রেস বলল সাহস থাকলে জেপিসি’র মুখোমুখি হোক সরকার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর: সুপ্রিম কোর্টের রায়ে কংগ্রেস হতোদ্যম নয়। উলটে আরও দ্বিগুণ আগ্রাসী হওয়ার সিদ্ধান্ত নিয়ে সংসদে রাফাল নিয়ে যৌথ সংসদীয় কমিটির দাবিতে আরও চাপ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তিন রাজ্যে জয় পাওয়া কংগ্রেসের দাবি, সাহস থাকলে সরকার জেপিসির মুখোমুখি হোক।
বিশদ

15th  December, 2018
  কাল কংগ্রেসের দুর্গ রায়বেরিলি সফরে প্রধানমন্ত্রী

 লখনউ, ১৪ ডিসেম্বর (পিটিআই): পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর দলের হাল ধরতে ফের স্বয়ং ময়দানে নামছেন নরেন্দ্র মোদি। বিজেপির শক্ত ঘাঁটি মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে বিজেপির হার কার্যত দলীয় সংগঠনের দিকেই আঙুল তুলেছে।
বিশদ

15th  December, 2018
Loading...
টিআরএসের ওয়ার্কিং প্রেসিডেন্ট হলেন চন্দ্রশেখর পুত্র রাম রাও

 হায়দরাবাদ, ১৪ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) ওয়ার্কিং প্রেসিডেন্ট হলেন চন্দ্রশেখর পুত্র কে টি রাম রাও। দলের সদর দপ্তরের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে এখবর জানানো হয়েছে।
বিশদ

15th  December, 2018
  নভেম্বরে পাইকারি মুদ্রাস্ফীতির হার কমে হল ৪.৬৪ শতাংশ

 নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর (পিটিআই): মুদ্রাস্ফীতি নিয়ে স্বস্তি পেল কেন্দ্র। নভেম্বরে পাইকারি মুদ্রাস্ফীতির সূচক কমে হল ৪.৬৪ শতাংশ। শুক্রবার তথ্য প্রকাশ করে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য মন্ত্রক।
বিশদ

15th  December, 2018
Loading...
কর্ণাটকে মন্দিরের প্রসাদ খেয়ে মৃত ১২, অসুস্থ ৮০

বেঙ্গালুরু, ১৪ ডিসেম্বর: কর্ণাটকে প্রসাদ খেয়ে মৃত্যু হল অন্তত ১২ জনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ৮০ জন। মৃতদের মধ্যে রয়েছেন একজন মহিলা এবং ১৫ বছরের এক কিশোরী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
বিশদ

15th  December, 2018
চাকরির মেয়াদ বাড়ল ‘র’ ও আইবি প্রধানের

 নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর (পিটিআই): মেয়াদ বাড়ল ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) ডিরেক্টর রাজীব জৈন এবং রিসার্চ অ্যান্ড অ্যানালিটিক্যাল উইংয়ের (‘র’) সচিব অনিল কে ধাসমানার। চলতি মাসের শেষে উভয় গোয়েন্দা প্রধানেরই দু’বছরের নির্দিষ্ট মেয়াদ শেষ হবে।
বিশদ

15th  December, 2018
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি, ৩ শিশুসহ মৃত ৭

 জম্মু, ১৪ ডিসেম্বর (পিটিআই): নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি পড়ে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল সাতজনের। মৃতদের মধ্যে তিনজনই শিশু। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে রেয়াসি জেলার তামসগালি এলাকায়। পুলিস জানিয়েছে, বিয়ে বাড়ির অনষ্ঠান সেরে ফেরার পথে তামসগালির পাহাড়ি পথে গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বিশদ

15th  December, 2018
আয়কর ছাড় ও কৃষিঋণ মকুবই শেষ অস্ত্র মোদির
ভোট অন অ্যাকাউন্টেই মিলতে পারে সুখবর

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: স্মার্ট সিটি আপাতত পিছনের সারিতে। ডিজিটাল ইন্ডিয়ার জয়গান অতীত। হাইভোল্টেজ উন্নয়নের প্রচার সত্ত্বেও তিন রাজ্যে পরাজয়ের ধাক্কায় হতচকিত বিজেপিকে পুরনো ফর্মুলারই শরণাপন্ন হতে হচ্ছে। গত ৬৫ বছর ধরে যে মডেলকে আঁকড়ে ধরে প্রতিটি সরকারই নির্বাচনী বৈতরণী পেরতে চেয়েছে। অর্থাৎ ভোটের আগে জনমোহিনী ঘোষণা। রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় আত্মবিশ্বাস এতটাই নাড়িয়ে দিয়েছে যে, আজ থেকেই সরকার ও দল ঘুরে দাঁড়ানোর রাস্তা খুঁজতে শুরু করে দিয়েছে। একদিকে দলের সভাপতি অমিত শাহ দলের দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা দলীয় পদাধিকারীদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলে নিচুতলার খবর নিতে চাইলেন।
বিশদ

14th  December, 2018
মধ্যপ্রদেশের কুর্সিতে কমলনাথ,
রাজস্থান নিয়ে জোর টানাপোড়েন

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: যাবতীয় জল্পনার অবসান। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে বর্ষীয়ান নেতা কমলনাথের নাম ঘোষণা করল কংগ্রেস। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা নাগাদ দলের ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।
বিশদ

14th  December, 2018
মোদিকে হত্যার ছক কষেছিল
লস্কর জঙ্গি নইম, সাজা কাল

বিএনএ, বনগাঁ: মূল ষড়যন্ত্র ছিল জম্মু-কাশ্মীরের সেনা ছাউনির উপর হামলা এবং ভারতে জঙ্গিঘাঁটি তৈরি করা। এই গুরুতর অভিযোগে দুই পাকিস্তানি জঙ্গির সঙ্গে গ্রেপ্তার হয়েও ‘লস্কর-ই-তোইবা’র জঙ্গি নেতা শেখ আবদুল নইম ওরফে সমীর ২০১৪ সালে ফিল্মি কায়দায় ট্রেন থেকে ঝাঁপ দিয়ে পালিয়ে গিয়েছিল।
বিশদ

14th  December, 2018
কন্যাদানের মর্ম বোঝাচ্ছেন অমিতাভ,
চোখে জল পিতা মুকেশ আম্বানির

 মুম্বই, ১৩ ডিসেম্বর: লাল গোলাপের আভা, বাহারি আলোর ছটায় তৈরি হয়েছে মোহময়ী পরিবেশ। তার মাঝে মাইক হাতে জলদগম্ভীর কণ্ঠে কন্যাদানের মর্ম বোঝাচ্ছেন অমিতাভ বচ্চন। যা তন্দ্রাচ্ছন্নের মতো শুনছেন উপস্থিত অতিথিরা। শুনতে শুনতে চোখের পাতা ভিজে এল মুকেশ আম্বানির।
বিশদ

14th  December, 2018
স্বশাসন ইস্যু নিয়ে আলোচনা হবে
আজ শক্তিকান্ত দাসের নেতৃত্বে প্রথম বৈঠক রিজার্ভ ব্যাঙ্কের সেন্ট্রাল বোর্ডের

 নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): রিজার্ভ ব্যাঙ্কের স্বশাসনের উপর হস্তক্ষেপে সরকারের প্রবল চাপের মধ্যেই গভর্নর শক্তিকান্ত দাসের নেতৃত্বে শুক্রবার প্রথম বৈঠকে বসছে সেন্ট্রাল বোর্ড। গত ১৯ নভেম্বর রিজার্ভ ব্যাঙ্কের শেষ বৈঠকে যে সব সিদ্ধান্ত হয়েছিল, সেগুলি নিয়ে পর্যালোচনা করা হবে আগামীকালের বৈঠকে।
বিশদ

14th  December, 2018
দিনভর উত্তাপ কমলনাথ-পাইলট-সিন্ধিয়ার দিল্লির বাড়ি ও জয়পুর ভবনে
মুখ্যমন্ত্রী বাছাইয়ের বৈঠকে যোগ দিতে রাহুলের বাংলোয় সোনিয়া ও প্রিয়াঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় রাজভবনে যখন অপেক্ষা চলছে নতুন মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের, এদিকে দিল্লিতে তখন দিনভর ঘটল নাটকীয় মুহূর্ত। কে হবেন মুখমন্ত্রী, তা ঠিক করতে রাহুল গান্ধীর তুঘলগ লেনের বাংলো যদি হয় এপিসেন্টার, একইসঙ্গে শচীন পাইলটের ক্যানিং লেনের আস্থানা, জয়পুরভবনে অশোক গেহলটের পাশাপাশি কমলনাথ এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দিল্লির বাড়িতেও চলল উৎকণ্ঠা।
বিশদ

14th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
অস্ট্রেলিয়া ৩২৬  ভারত ১৭২/৩পারথ, ১৫ ডিসেম্বর: ফুটবল মাঠে প্রায়শই একটা কথা শোনা যায়-‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ফর্ম অফ ডিফেন্স’। পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের পিপলানে যুবক খুনের ঘটনার তদন্তে অভিযুক্ত ধৃতকে দিয়ে শনিবার খুনের পুনর্নির্মাণ করাল পুলিস। প্রেমিকার অশ্লীল ছবি তুলে ব্ল্যাকমেল করায় এক যুবককে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরাজ্যে শিল্পের ভরসা ছোট ও ক্ষুদ্র ইউনিটগুলি। কিন্তু অনেক সময় সেই শিল্প খুচরো বাজার ধরতে পারে না। তাই বাড়ে না ব্যবসার বহর। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কয়েকটি জেলায় জলের অভাব দেখা দেওয়ায় কম জলে বিকল্প চাষের পরামর্শ দিল কৃষিদপ্তর। কৃষকদের এই পরামর্শ দিতে প্রচারপত্র বিলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জলের জোগান সম্পর্কে নিশ্চিত হয়েই বোরো ধান চাষ করতে বলা হয়েছে।   ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসাসংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। গৃহস্থান ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৮.৯৩ টাকা ৯২.৩৪ টাকা
ইউরো ৭৯.৮৫ টাকা ৮২.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী অহোরাত্র। নক্ষত্র- উত্তরভাদ্রপদ ৫২/১৬ রাত্রি ঘ ৩/৮, সূ উ ৬/১৩/১৮, অ ৪/৫০/৪৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ গতে ৯/৩ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৯/১৮ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/৪৬ মধ্যে পুনঃ ২/৪০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ঘ ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার, নবমী রাত্রি ৩/১৭/২। উত্তরভাদ্রপদনক্ষত্র রাত্রি ১১/৫৮/১৫। সূ উ ৬/১৩/৫৯, অ ৪/৪৯/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৬/২১ থেকে ঘ ৯/৩/২৭ মধ্যে ও ঘ ১১/৫২/৫৫ থেকে ঘ ২/৪২/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৩০/২৩ থেকে ঘ ৯/১৭/৩৯ মধ্যে ও ১১/৫৮/২৫ থেকে ১/৪৫/৪৯ মধ্যে ও ২/৩৯/২৭ থেকে ৬/১৪/৪২ মধ্যে। বারবেলা ৮/৫২/৫১ থেকে ১০/১২/১৮ মধ্যে, কালবেলা ১০/১২/১৮ থেকে ঘ ১১/৩১/৪৪ মধ্যে ৪/৪৯/১৩ মধ্যে, কালরাত্রি ১/১২/১৮ থেকে ঘ ২/৫২/৫২ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পার্থ টেস্ট: তৃতীয় দিনে ভারত ২৫২/৭ (মধ্যাহ্নভোজের বিরতি) 

10:03:23 AM

আজ ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন 
আজ, রবিবার কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন হবে। এই ...বিশদ

09:36:57 AM

বারাসতে সাবওয়ে তৈরিতে আজ বাতিল বহু লোকাল ট্রেন

বারাসত স্টেশনের কাছে যাত্রীদের জন্য লাইনের নীচে দিয়ে একটি সাবওয়ে ...বিশদ

09:11:10 AM

ট্রেনে ব্ল্যাক বক্সের মতো যন্ত্র বসানো শুরু হয়েছে  
রেলের বিশেষ কয়েকটি ট্রেনে বিমানের ব্ল্যাক বক্সের মতো ...বিশদ

08:56:45 AM

পার্থ টেস্ট: সেঞ্চুরি বিরাট কোহলির, স্কোর ২৩৭/৫ 

08:48:00 AM

দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে দিল্লিতে ভারত-ফ্রান্স বৈঠক  
দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে ফ্রান্সের ইউরোপ ও বিদেশ বিষয়ক মন্ত্রী ...বিশদ

08:45:00 AM

Loading...
Loading...