Bartaman Patrika
দেশ
 

 বিহারে বাজ পড়ে ৭ শিশু সহ মৃত ৮

 নাওয়াদা, ১৯ জুলাই (পিটিআই): বিহারের নাওয়াদা জেলায় বাজ পড়ে সাত শিশু সহ আটজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও আটজন জখম হয়েছেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক। সরকারি সূত্রে খবর, শুক্রবার বিকেলে এই মর্মান্তিক ঘটনা ঘটে। মৃত শিশুদের বয়স ১৫ বছর বা তার কম।
বিশদ
কাঞ্চিপুরমের মন্দিরে পদপিষ্ট হয়ে ৪ জনের মৃত্যু 

চেন্নাই, ১৯ জুলাই (পিটিআই): তামিলনাড়ুর কাঞ্চিপুরমের মন্দিরে বৃহস্পতিবার পদপিষ্ট হয়ে মৃত্যু হল চারজনের। জানা গিয়েছে, ওই মন্দিরে চল্লিশ বছরে একবার অথি ভারদার দেবতার বিশেষ পুজো হয়। সেই উপলক্ষ্যে বহু মানুষের সমাগম হয়েছিল কাঞ্চিপুরমের ভরথারাজা পেরুমল মন্দিরে।  
বিশদ

19th  July, 2019
কর্ণাটক: আস্থাপ্রস্তাব নিয়ে ভোটাভুটি ছাড়াই
অধিবেশন মুলতুবি, সারা রাত
ধর্নায় বিজেপির বিধায়করা

 বেঙ্গালুরু, ১৮ জুলাই (পিটিআই): ১৪ মাস আগে মাঝরাতে খুলেছিল সুপ্রিম কোর্টের দরজা। নাটকীয় রাজনৈতিক পরিস্থিতিতে তৈরি হয়েছিল জোট সরকার। ১৪ মাস পর আস্থাভোটের আসরেও সমান নাটকীয় পরিস্থিতি তৈরি হল কর্ণাটকে।
বিশদ

19th  July, 2019
 মুম্বই পুলিশের হাতে গ্রেপ্তার ভাইপো
হাফিজের পর দাউদকে নিয়ে পাকিস্তানের
উপর চাপ বাড়াতে তৈরি ভারত

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: হাফিজ সঈদের গ্রেপ্তারের পর এবার আবার দাউদ ইব্রাহিমকে নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াবে ভারত। গতকাল রাতে দাউদ ইব্রাহিম ভাই ইকবাল কাসকরের পুত্র রিজওয়ান কাসকরকে গ্রেপ্তার করেছে মুম্বই পুলিস।
বিশদ

19th  July, 2019
অসমে বন্যা পরিস্থিতির অবনতি
জলের তোড়ে ভেসে এসে মানুষের
আশ্রয়ে ঘোর ঘুম বাঘের

 গুয়াহাটি, ১৮ জুলাই (পিটিআই): ‘তুমি যে এ ঘরে কে তা জানত...!’ সত্যিই, রফিকুল ইসলামের কল্পনাতেও আসেনি তাঁর দোকান ঘরে ঠাঁই নিতে পারে রয়্যাল বেঙ্গল টাইগার!
বৃহস্পতিবার সকাল তখন সাতটা। সবে ঘুম ভেঙেছে রফিকুলের। ‘বাঘ...বাঘ’ বলে প্রতিবেশীদের মৃদু চিৎকার চেঁচামেচিকে প্রথমে খুব একটা পাত্তাই দিচ্ছিলেন না তিনি। চারিদিকে বিস্তীর্ণ জলরাশি। অসমের বাগোরি রেঞ্জের অন্তর্গত ৩৭ নম্বর জাতীয় সড়কের ধারে রফিকুলের প্রায় ডুবে যাওয়া বাড়ি লাগোয়া দোকান।
বিশদ

19th  July, 2019
চেন্নাইয়ে মারা গেলেন খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ‘ধোসা কিং’ রাজাগোপাল

 চেন্নাই, ১৮ জুলাই (পিটিআই): জীবন-যুদ্ধে শেষ পর্যন্ত হেরেই গেলেন ‘ধোসা কিং’ পি রাজাগোপাল! খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে ক’দিন আগেই আদালতে আত্মসমর্পণ করেছিলেন তিনি। বৃহস্পতিবার চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে মারা গেলেন ভারতের চেইন রেস্টুরেন্ট ব্যবসার এই পথিকৃৎ।
বিশদ

19th  July, 2019
কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতের
হাতে তুলে দিক পাকিস্তান
রাজ্যসভায় বললেন বিদেশমন্ত্রী

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ জুলাই: নেদারল্যাণ্ডের হেগ শহরে গতকাল আন্তর্জাতিক আদালত পাকিস্তানের জেলে বন্দী ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবের ফাঁসির আদেশ স্থগিত করে দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে ভারত সরকারিভাবে দাবি করেছে কুলভূষণকে মুক্তি দিক পাকিস্তান। পাকিস্তানের এখন আর এক মুহূর্ত দেরি না করে কুলভূষণকে মুক্তি দিয়ে ভারতে আসার পথ প্রশস্ত করা উচিত বলে আজ রাজ্যসভায় বলেছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।
বিশদ

19th  July, 2019
  ২২ জুলাই চন্দ্রযান ২ উৎক্ষেপণ হবে, জানাল ইসরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সোমবারই উৎক্ষেপিত হবে চন্দ্রযান-২। এর আগে গত ১৫ জুলাই চন্দ্রযান-২ উৎক্ষেপণ হওয়ার কথা ছিল। কিন্তু, শেষ মুহূর্তে কিছু যান্ত্রিক ত্রুটির কারণে অভিযানকে বাতিল করে ইসরো। এরপর থে঩কেই কবে অভিযান হবে, তা নিয়ে বিস্তর টানাপোড়েন শুরু হয়ে যায় ইসরোর অন্দরে।
বিশদ

19th  July, 2019
গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে বেরতেই কাজে জোর
চীন সীমান্তে ২,৩০৪.৬৫ কিলোমিটার রাস্তা
তৈরি করে ফেলল বর্ডার রোড অর্গানাইজেশন

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: সীমান্তে চীন সেনার বাড়বাড়ন্তে দীর্ঘদিনের গয়ংগচ্ছ মনোভাব ছেড়ে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর এ বার জরুরি ভিত্তিতে পরিকাঠামো ও উন্নয়নকাজ শুরু করেছে ভারত। কিন্তু সেই কাজ যাতে লাল ফিতের ফাঁস কাজে বাধা হয়ে না দাঁড়ায়, সেই লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রক ‘বর্ডার রোড অর্গানাইজেশন’ (বিআরও)-র শীর্ষ কর্তাদের প্রকল্প রূপায়ণের জন্য প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা একধাপে অনেক গুণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল।
বিশদ

19th  July, 2019
 ১০০দিনের মধ্যে চালু হবে ওয়াইফাই পরিষেবা
দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনের আধুনিকীকরণ করছে রেল

 সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: দেশের ৬ হাজার ৪৮৫টি স্টেশনকে আধুনিক করছে রেল। ওই স্টেশনগুলিতে ১০০দিনের মধ্যে ওয়াইফাই পরিষেবা চালু হবে। ইতিমধ্যে এরাজ্যের আসানসোল, দুর্গাপুরসহ বিভিন্ন স্টেশনে ওয়াই ফাই পরিষেবা চালু হয়েছে। আগামী দিনে অন্যান্য স্টেশনগুলিতেও এই পরিষেবা দেওয়া হবে।
বিশদ

19th  July, 2019
 ভবিষ্যতেও বালাকোটের মতো এয়ার স্ট্রাইক হতে পারে: মন্ত্রক

 নয়াদিল্লি, ১৮ জুলাই: জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে পাকিস্তান কড়া অবস্থান না নিলে, জাতীয় নিরাপত্তার স্বার্থে বালাকোটের এয়ার স্ট্রাইকের মতো কঠোর পদক্ষেপ নেবে ভারত। একটি বার্ষিক রিপোর্ট প্রকাশ করে এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। রিপোর্টে বলা হয়েছে, পুলওয়ামার জঙ্গি হামলা প্রমাণ করেছে, পাক মদতপুষ্ট জঙ্গিদের মূল ‘টার্গেট’ ভারতই।
বিশদ

19th  July, 2019
  ব্রিটেনের হাইকোর্টে বিজয় মালিয়ার আবেদনের শুনানি হবে ফেব্রুয়ারিতে

 লন্ডন ও নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): ভারতের হাতে প্রত্যর্পণের মামলায় ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়ার (৬৩) আবেদনের শুনানিতে রাজি হল ব্রিটেনের হাইকোর্ট। বৃহস্পতিবারই ব্রিটেনের উচ্চ আদালতের তরফে জানানো হয়েছে যে, আগামী বছর (২০২০) ১১ ফেব্রুয়ারি থেকে তিনদিন এই আবেদনের শুনানি হবে।
বিশদ

19th  July, 2019
  পাকিস্তানকে ট্যুইটারে
বিঁধলেন গিরিরাজ সিং

 নয়াদিল্লি, ১৮ জুলাই: কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে তাদের ‘বিরাট জয়’ হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। বৃহস্পতিবার পাক সরকারের এই দাবিকে শ্লেষের সুরে বিঁধলেন বিহারের বেগুসরাইয়ের বিজেপি সাংসদ গিরিরাজ সিং।
বিশদ

19th  July, 2019
  সিনিয়রদের কাছে অপমানিত হয়ে আত্মঘাতী চিকিৎসক

 জয়পুর, ১৮ জুলাই: সিনিয়রদের কাছে ক্রমাগত অপমানিত হওয়ায় আত্মহত্যা করলেন এক মহিলা চিকিৎসক। ঘটনাটি ঘটেছে জয়পুরের এসএমএস হাসপাতালে। জানা গিয়েছে, মৃত চিকিৎসক সাক্ষী এসএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন ছিলেন।
বিশদ

19th  July, 2019
  বিজেপিতে যোগ দিলেন অল্পেশ ঠাকুর

 গান্ধীনগর, ১৮ জুলাই (পিটিআই): বিজেপিতে যোগ দিলেন গুজরাতের প্রাক্তন কংগ্রেস বিধায়ক অল্পেশ ঠাকুর এবং ধবলসিন জালা। বৃহস্পতিবার গান্ধীনগরে শাসক দলের প্রধান দপ্তরে গুজরাত বিজেপির সভাপতি জিতু ভাগানির উপস্থিতিতে দু’জন যোগদান করেন। বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ে এমটিএনএলের বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

মুম্বইয়ের বান্দ্রায় এমটিএনএলের বিল্ডিংয়ে আগুন। খবর পেয়ে অকুস্থলে পৌঁছাল দমকলের ...বিশদ

04:24:09 PM

৩০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:14:19 PM

চন্দ্রযান-২-র উৎক্ষেপণ সফল 

02:49:00 PM

চিড়িয়াখানার সামনে হাইটবারে আটকে লরি, যানজট 
আলিপুর চিড়িয়াখানার সামনে বেলভেডেয়ার রোডে হাইট বারে আটকাল লরি। তার ...বিশদ

02:20:38 PM

চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার 
এ জে সি বোস রোডের চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে ...বিশদ

01:31:39 PM

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি 
ফের বৃষ্টি উত্তরবঙ্গে। গতকাল রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে কোচবিহার, ...বিশদ

01:18:27 PM