Bartaman Patrika
দেশ
 

ভোটারদের নগদ পাচারের অভিযোগ উঠল এআইএডিএমকের বিরুদ্ধে, কমিশনে ডিএমকে

 চেন্নাই, ১৮ মে (পিটিআই): তামিলনাড়ুর শাসক দল এআইএডিএমকে প্রভাব খাটিয়ে নিরাপত্তা ব্যবস্থাকে হেরফের করছে। এবং তার আড়ালে দলীয় দপ্তর থেকেই ভোটারদের নগদ পাচার করা হচ্ছে। এই অভিযোগ তুলে শনিবার বিরোধী ডিএমকে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে।
বিশদ
ভাইস অ্যাডমিরাল বিমল ভার্মার পিটিশন খারিজ প্রতিরক্ষা মন্ত্রকের

 নয়াদিল্লি, ১৮ মে (পিটিআই): ভাইস অ্যাডমিরাল করমবীর সিংকে ভারতীয় নৌসেনার পরবর্তী প্রধান হিসেবে নিয়োগের বিরোধিতা করে আর্মড ফোর্সেস ট্রাইব্যুনালে পিটিশন দায়ের করেছিলেন ভাইস অ্যাডমিরাল বিমল ভার্মা। পিটিশনে তিনি জানিয়েছিলেন, বয়স ও অভিজ্ঞতার নিরিখে ওই পদের তিনিই যোগ্য দাবিদার।
বিশদ

19th  May, 2019
সবুজায়নের লক্ষ্যে বিশাল বৃক্ষরোপণের উদ্যোগ ওড়িশার

ভুবনেশ্বর, ১৮ মে: ঘূর্ণিঝড় ফণীর দাপটে ধ্বংস হয়ে গিয়েছে রাজ্যের ২০ লক্ষ গাছ। সেই ঘাটতি পূরণ করতে বিশাল বৃক্ষরোপণের উদ্যোগ নিল ওড়িশা সরকার। রাজ্যের উপকূল বরাবর আগামী পাঁচ বছরে ১৮৮ কোটি টাকার গাছ লাগানোর প্রকল্প গ্রহণ করেছে নবীন পট্টনায়েক সরকার।
বিশদ

19th  May, 2019
মহারাষ্ট্রে লোকসভার ফলের উপরেই নির্ভর করছে রাজ্যে বিধানসভা ভোটে জোটের অঙ্ক

 মুম্বই, ১৮ মে (পিটিআই): লোকসভায় কোনও রাজ্য থেকে সবচেয়ে বেশি আসনের বিচারে উত্তরপ্রদেশের (৮০টি) পরই রয়েছে মহারাষ্ট্রের (৪৮) স্থান। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের মাসকয়েকের মধ্যেই মহারাষ্ট্রে রয়েছে বিধানসভার নির্বাচন। তাই, লোকসভার ফলের দিকে তাকিয়ে শাসক-বিরোধী সব পক্ষই।
বিশদ

19th  May, 2019
ভোটে কী ভাবছে ‘মমতার বাংগাল’? আগ্রহ তুঙ্গে বিহারের

প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির মধ্যে কটা দখল করতে পারবে তা নিয়েই চর্চা চলছে।
বিশদ

19th  May, 2019
 গোয়ায় প্রথমবার বাঘের দেখা মিলল

পানাজি, ১৮ মে: গোয়ায় এই প্রথমবার বাঘের দেখা মিলল। গোয়ার ভগবান মহাবীর ন্যাশনাল পার্কে বাঘের দেখা মিলেছে। গত ১৪ মে ক্যামেরায় বাঘের ছবি ধরা পড়েছে।
বিশদ

19th  May, 2019
আমেথি থেকে লড়ার ইঙ্গিত দিলেন প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১৮ মে: আমেথি থেকে লড়ার বিষয়ে ফের প্রচ্ছন্ন ইঙ্গিত দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। সরাসরি কিছু না বললেও ঘুরিয়ে তিনি জানিয়ে দিলেন, ভাই রাহুল যেকোনও একটি আসন ছাড়ার কথা ভাবলে, তবেই এনিয়ে আলোচনা হতে পারে।
বিশদ

19th  May, 2019
‘দলবদলু’ সাংসদের হাত ধরে জয়ের স্বপ্ন দেখছে কংগ্রেস

ফিরোজপুর, ১৮ মে (পিটিআই): শিরোমণি অকালি দলের ঘরের ছেলে এবার কংগ্রেস প্রার্থী। পাঞ্জাবের ফিরোজপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন তাই সম্মানের লড়াই সুখবীর সিং বাদলের কাছে। অতীতে কংগ্রেসের জগমিত সিং ভার, সুনীল জাখরের মতো হেভিওয়েট নেতাদের হেলায় হারিয়ে দিয়েছিলেন বর্তমান সাংসদ শের সিং গুবায়া।
বিশদ

19th  May, 2019
পাঁচ বছরে প্রথমবার
সাংবাদিক সম্মেলনে হাজির হয়েও
কোনও প্রশ্নের উত্তর দিলেন না মোদি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ মে: প্রধানমন্ত্রী হওয়ার পর গত পাঁচ বছরে এই প্রথমবার সাংবাদিক সম্মেলন। তা সত্ত্বেও আজ সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কোনও প্রশ্নের উত্তর দিলেন না নরেন্দ্র মোদি। বললেন, ‘আমি দলের একজন শৃঙ্খলাবদ্ধ সৈনিক। তাই যেখানে দলের সভাপতি উপস্থিত আছেন, সেখানে আমার কথা বলা মানায় না।’
বিশদ

18th  May, 2019
৭ম দফার শেষ প্রচারে
ঝড় তুলল সবদলই

 নয়াদিল্লি, ১৭ মে (পিটিআই): শুক্রবার শেষ হল সপ্তম তথা শেষ দফার ভোট প্রচার। একাধিক রাজ্যে তীব্র দাবদহের মধ্যেই প্রচারে ঝড় তুলল শাসক-বিরোধী সব দলই। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, শিরোমণি আকালি দলের প্রধান সুখবীর সিং বাদল, পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস প্রধান সুনীল জাখর, দুই কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর ও হরদীপ সিং পুরীর ভাগ্য নির্ধারণ হবে। তালিকায় রয়েছেন বিনোদন জগতের বেশ কয়েকজন তারকা।
বিশদ

18th  May, 2019
বিহারে এনডিএকে উড়িয়ে দেবে
মহাজোট, দাবি শত্রুঘ্ন সিনহার

পাটনা, ১৭ মে (পিটিআই): ২০১৪ সালের মোদিঝড় গত পাঁচ বছরে বিপর্যয়ে পরিণত হয়েছে। বিহারে এবার এনডিএকে উড়িয়ে দেওয়ার জন্য প্রস্তুত মহাজোট। শুক্রবার প্রচারের শেষ দিনে এক সাংবাদিক বৈঠকে এমনই দাবি করলেন অভিনেতা-সাংসদ শত্রুঘ্ন সিনহা।
বিশদ

18th  May, 2019
কাল উত্তরপ্রদেশে
প্রেস্টিজ ফাইট মোদির

সমৃদ্ধ দত্ত, বারাণসী, ১৭ মে: গোটা উত্তরপ্রদেশে গতবারের জয় ধরে রাখা যে বিজেপির পক্ষে সম্ভব নয় সেটা স্পষ্ট। উত্তরপ্রদেশে এবার অখিলেশ যাদব ও মায়াবতীর জোটের সঙ্গে আসলে লড়াই হচ্ছে নরেন্দ্র মোদির ব্যক্তিগত ভাবমূর্তির। মোদি এগিয়ে আছেন জনপ্রিয়তা আর ক্যারিশমায়।
বিশদ

18th  May, 2019
রাজীব কুমারের রক্ষাকবচ প্রত্যাহার করেও
আইনি পদক্ষেপ করার জন্য
৭ দিন সময় দিল সুপ্রিম কোর্ট

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ মে: তাঁর বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার চেষ্টা হচ্ছে বলে সওয়ালের পরেও সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীবকুমার। তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে চিটফান্ড মামলায় সুপ্রিম কোর্ট (গত ৫ ফেব্রুয়ারি) রাজীবকুমারকে যে রক্ষাকবচ দিয়েছিল, আজ তা প্রত্যাহার করে নেওয়ার রায় শোনাল সর্বোচ্চ আদালত।
বিশদ

18th  May, 2019
গডসেকে নিয়ে প্রজ্ঞার মন্তব্যে বিতর্ক,
রিপোর্ট জমা রাজ্য নির্বাচন কমিশনের

 ভোপাল, ১৭ মে (পিটিআই): মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমিক’ আখ্যা দিয়ে বিতর্ক তৈরি করেছিলেন ভোপালের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর। শুক্রবার ওই ঘটনার প্রেক্ষিতে জাতীয় নির্বাচন কমিশনে রিপোর্ট জমা দিলেন মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক ভি এল কান্থরাও।
বিশদ

18th  May, 2019
যাদব ভোটের অস্ত্রে শান দিয়েই পাটলিপুত্রে
সিংহাসন দখলে তৎপর বিরোধী মহাজোট

 প্রসেনজিৎ কোলে, পাটলিপুত্র, ১৭ মে: বিহারের ভোট যে জাতপাতের প্রভাব থাকবে, সে নিয়ে সংশয় থাকার কথা নয়। প্রার্থী ঘোষণা থেকে প্রচার-রণকৌশল... সবই ঠিক হয় জাতপাতের কথা ভেবে। পাটনা সাহিব লাগোয়া পাটলিপুত্র কেন্দ্রটি যাদবদের গড় বলেই পরিচিত। আর সেই অঙ্কেই এই কেন্দ্রে সম্মুখসমরে দুই যাদব প্রার্থী।
বিশদ

18th  May, 2019

Pages: 12345

একনজরে
 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, শালতোড়া, বিএনএ: রবিবার কড়া নিরাপত্তায় বাঁকুড়া লোকসভার অন্তর্গত শালতোড়ার ১ নম্বর বুথে পুনর্নির্বাচন হয়। এদিন নির্বিঘ্নে ভোটগ্রহণপর্ব সম্পন্ন হয়। তবে বিজেপির তরফে দলীয় পোলিং এজেন্টকে বুথে যাওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের। ...

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেলা নির্বাচনী আধিকারিক এবং জেলা প্রশাসনের প্রস্তাব মতো ভোটকর্মীদের সুবিধার্থে তিনটি বিশেষ ট্রেন চালাল পূর্ব রেল। পূর্ব রেল সূত্রের খবর, এই বিশেষ ট্রেনগুলি চালিয়েছে শিয়ালদহ বিভাগ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধানসভা উপনির্বাচন: বেলা ১২টা পর্যন্ত কান্দিতে ৩৯.৫৫ শতাংশ ও নওদায় ৩৯.২৫ শতাংশ ভোট পড়ল 

12:21:44 PM

ভাটপাড়ার আর্যসমাজ মোড়ে বোমাবাজি 

12:12:16 PM

বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:05:27 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, সোমবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:00:00 AM