Bartaman Patrika
দেশ
 

 জাতের অঙ্কে উত্তরপ্রদেশে জোটকে এগিয়ে রাখলেন বিজেপি সমর্থকরাই

নিজস্ব প্রতিনিধি, গোরক্ষপুর, ১৪ মে: আমার যোগ্যতা না থাকলে শুধুমাত্র কাস্ট আছে বলেই কি কোনও নেতা চাকরি দিয়ে দেবে? নাকি কাজ জুটিয়ে দেবে? সেটা কিন্তু আশা করা যায় না।
বিশদ
পাইকারি মুদ্রাস্ফীতি কমে এপ্রিলে ৩.০৭ শতাংশ

নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): মার্চ মাসের থেকে এপ্রিলে পাইকারি মুদ্রাস্ফীতি কমে দাঁড়াল ৩.০৭ শতাংশ। মার্চ মাসে পাইকারি মুদ্রাস্ফীতির হার ছিল ৩.১৮ শতাংশ। খাদ্যপণ্যের অত্যাধিক দাম সত্ত্বেও জ্বালানি এবং কারখানায় উৎপাদিত পণ্যের দাম কমাতেই পাইকারি মুদ্রাস্ফীতি কমেছে বলে জানানো হয়েছে।
বিশদ

15th  May, 2019
 ভোটের পরে মোদিবিরোধী মহাজোটের সম্ভাবনা খারিজ করলেন স্ট্যালিন

চেন্নাই ও হায়দরাবাদ, ১৪ মে (পিটিআই): মোদিবিরোধী মহাজোটের সম্ভাবনায় কার্যত জল ঢেলে দিলেন ডিএমকে সুপ্রিমো এমকে স্ট্যালিন। কংগ্রেস ও বিজেপিকে বাদ দিয়ে আঞ্চলিক দলগুলিকে নিয়ে জোট গড়ার লক্ষ্যে একদিন আগেই তাঁর সঙ্গে দেখা করেছিলেন টিআরএস প্রধান কেসিআর।
বিশদ

15th  May, 2019
 সিগারেটের দাম চাওয়ায় দোকানদারের গায়ে আগুন দিল ক্রেতা

 গুরুগ্রাম, ১৪ মে: সিগারেটের দাম চেয়েছিলেন দোকানদার। সেই অপরাধে দোকানদারের গায়ে আগুন দিল ক্রেতা। গত ৪ মে ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে। 
বিশদ

15th  May, 2019
এলটিটিইকে আরও পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বিশদ

15th  May, 2019
পিএফ ব্যালান্স: এসএমএস পরিষেবা বন্ধ, ক্ষুব্ধ গ্রাহকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ অ্যাকাউন্টে মাসে মাসে কত টাকা জমা পড়ছে, তা জানার জন্য এসএমএস এবং মিসড কল পরিষেবা চালু করেছিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। কিন্তু বেশ কয়েকদিন ধরে সেই পরিষেবা বন্ধ। ফলে গ্রাহকরা জমা হওয়া টাকার ‘ব্যালান্স’ দেখতে চাইলে অনলাইনে পাশবুক দেখা ছাড়া উপায় নেই।
বিশদ

15th  May, 2019
ফলাফল ঘোষণার পর প্রধানমন্ত্রী ঠিক হবে, জানালেন চন্দ্রবাবু

হায়দরাবাদ, ১৪ মে: প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুল গান্ধীকে সরাসরি সমর্থন করলেন না টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু। মঙ্গলবার একটি সাক্ষাৎকারে তিনি বলেন, কংগ্রেস সভাপতি ভালো নেতা। দেশ নিয়ে তিনি উদ্বিগ্ন। অন্যদিকে, নরেন্দ্র মোদি অন্যদের ধমকে-চমকে শাসন করতে চান। তবে, প্রধানমন্ত্রী কে হবেন তা ২৩ মে’র পর ঠিক হবে।
বিশদ

15th  May, 2019
 কমল হাসানের বিরুদ্ধে এফআইআর

চেন্নাই, ১৪ মে: স্বাধীন ভারতের প্রথম উগ্রবাদী একজন হিন্দু মন্তব্যের জন্য কমল হাসানের বিরুদ্ধে এফআইার দায়ের হল। পুলিস জানিয়েছে, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি করার ধারা আরোপ করা হয়েছে। 
বিশদ

15th  May, 2019
কেউ কংগ্রেসে যোগ দিচ্ছে না: ইয়েদুয়েপ্পা

 বেঙ্গালুরু, ১৪ মে (পিটিআই): কর্ণাটকের বিজেপি বিধায়কদের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা খারিজ করে দিলেন দলের রাজ্য সভাপতি বি এস ইয়েদুয়েপ্পা। পাশাপাশি, দলত্যাগে ইচ্ছুক অন্তত একজন বিধায়কের নাম প্রকাশ করতে কংগ্রেসকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।
বিশদ

15th  May, 2019
প্রিয়াঙ্কার হিমাচল সফর বাতিল

 সিমলা, ১৪ মে (পিটিআই): খারাপ আবহাওয়ার কারণে হিমাচল প্রদেশ সফর বাতিল করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গলবার মান্ডি লোকসভা কেন্দ্রের অন্তর্গত সুন্দরনগরে কংগ্রেস প্রার্থী আশ্রয় শর্মার প্রচারে জনসভা করার কথা ছিল তাঁর। 
বিশদ

15th  May, 2019
 তিন সন্তানকে বিষ খাইয়ে আত্মঘাতী মহিলা

মুজফ্ফরনগর, ১৪ মে (পিটিআই): তিন সন্তানকে বিষ খাইয়ে নিজেও বিষ খেয়ে আত্মঘাতী হলেন উত্তরপ্রদেশের কিদোয়াই নগরের বাসিন্দা ৩৫ বছর বয়সি এক মহিলা।
বিশদ

15th  May, 2019
ফল বেরলেই মমতা-মায়াদের
দিল্লিতে যেতে চিঠি সোনিয়ার
মোদি ফিরছেন না, আত্মবিশ্বাসী বিরোধী শিবির

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ মে: লোকসভার ফল প্রকাশের পরেই মায়াবতী, মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিরোধী দলের শীর্ষ নেতানেত্রীদের দিল্লিতে ডেকে পাঠালেন সোনিয়া গান্ধী। কংগ্রেস নেত্রীর ধারণা, প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি অমিত শাহ যতই হম্বিতম্বি করুন, ফের ক্ষমতায় ফিরছেন না নরেন্দ্র মোদি। তাঁর অবস্থা ২০০৪ সালের অটলবিহারী বাজপেয়ির মতোই হবে।
বিশদ

14th  May, 2019
সতর্ক থাকতে নির্দেশ কমিশনের
২৩ মে ভোটের ফল বেরতে
বিলম্ব হওয়ার শঙ্কা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ মে: গুনতে হবে মোট ২০,৬২৫টি বুথের ভিভিপ্যাট। তাও যতক্ষণ না কন্ট্রোল ইউনিটের জমা হওয়া ভোটের সঙ্গে ভিভিপ্যাট স্লিপের সংখ্যা মিলছে, ততক্ষণ ভোট গণনা চালিয়ে যেতে হবে। পশ্চিমবঙ্গ সহ সব রাজ্যের মুখ্য কার্যনির্বাচনী অফিসারকে এই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
বিশদ

14th  May, 2019
বিজেপি-তৃণমূলের ফাঁদে পা না দেওয়ার আহ্বান
অন্তরীক্ষেই থাকুন মোদি, ওঁর মাটিতে নামার দরকার নেই, কটাক্ষ ইয়েচুরির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বালাকোটে বায়ুসেনার হামলা থেকে শুরু করে মিশন শক্তি’র মতো ইস্যুগুলিকে বারবার সামনে এনে ভোট কুড়ানোর মরিয়া চেষ্টা করেছেন। উনি মাটির চেয়ে এখন অন্তরীক্ষ নিয়েই চর্চা করতে ভালোবাসেন। এবার উনি অন্তরীক্ষেই থাকুন। মাটিতে আর নামার দরকার নেই।
বিশদ

14th  May, 2019
নির্বাচনী প্রচারসভাতেও স্যাম পিত্রোদার কড়া সমালোচনায় সরব রাহুল গান্ধী

 খান্না (পাঞ্জাব), ১৩ মে (পিটিআই): স্যাম পিত্রোদার মন্তব্য নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার আক্রমণ চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিজেপির একাধিক নেতানেত্রী। ১৯৮৪ সালের শিখবিরোধী দাঙ্গা নিয়ে স্যাম পিত্রোদার মন্তব্য নিয়ে সোমবার মুখ খুললেন রাহুল গান্ধীও। তিনি জানান, এই ধরনের মন্তব্যের জন্য স্যাম পিত্রোদার লজ্জিত হওয়া উচিত।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM