Bartaman Patrika
দেশ
 

গুজরাতের মন্ত্রীকে খুনের হুমকি, গ্রেপ্তার মহিলা

 বারদৌলি, ২১ জুলাই (পিটিআই): গুজরাতের এক মন্ত্রীকে টাকা চেয়ে খুনের হুমকি দেওয়ার অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করল পুলিস। রাজ্যের মন্ত্রী ঈশ্বর পারমারকে দেড় কোটি টাকা চেয়ে একটি পাঠিয়ে ওই হুমকি দেন ধৃত মহিলা।
বিশদ
রাজস্থানে বাইক-এসইউভি সংঘর্ষ, মৃত ২

 কোটা, ২১ জুলাই (পিটিআই): রাজস্থানের কোটায় বাইকের সঙ্গে এসইউভির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল দু’জনের। শনিবার বিকেলে দেওলি-মাঞ্জি থানার অধীন পিসাহেদা গ্রামে রাজ্য সড়কের উপর দুর্ঘটনাটি ঘটে।
বিশদ

৩৫ লক্ষ টাকার গাঁজা আটক করল উত্তরপ্রদেশ পুলিস

 মুজফ্ফরনগর, ২১ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশের সামলি জেলায় একটি ট্রাকে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করল পুলিস। ওই মাদক দ্রব্য রাজস্থানের উদয়পুর থেকে উত্তরপ্রদেশে পাচার করা হচ্ছিল বলে পুলিস জানতে পেরেছে।
বিশদ

প্রয়াত দিল্লির প্রাক্তন
মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত
শোক দেশজুড়ে

নয়াদিল্লি, ২০ জুলাই: প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত (৮১)। শনিবার দুপুরে হৃদরোগে আক্রাম্ত হয়ে দিল্লির এক বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে সম্প্রতি হাসপাতালে ভর্তি করা হয়েছিল বর্ষীয়ান এই কংগ্রেস নেত্রীকে।
বিশদ

21st  July, 2019
‘আবার আসব’, মির্জাপুরের নিহত দলিতদের
পরিবারের সঙ্গে দেখা করে মন্তব্য প্রিয়াঙ্কার 

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২০ জুলাই: কিছুদিন আগেই তাঁর দল লোকসভা ভোটে বিপর্যস্ত হয়েছে। তিনি নিজেও পরাজিত। কংগ্রেসের আর ঘুরে দাঁড়ানো অসম্ভব ধরেই নেওয়া হয়েছিল। কিন্তু কয়েকমাসের মধ্যেই এরকম এক জুলাই মাসে বিহারের বেলচি থেকে সংবাদ এসেছিল ১১ জন হরিজনকে পুড়িয়ে হত্যা করেছ উচ্চবর্ণের গ্যাংলিডার মহাবীর ও পুরুষোত্তম।
বিশদ

21st  July, 2019
ইরানের হাতে আটক ১৮ জন ভারতীয়কে
দেশে ফেরাতে উদ্যোগী বিদেশ মন্ত্রক

 নয়াদিল্লি ও লন্ডন, ২০ জুলাই (পিটিআই): শুক্রবার, একটি ব্রিটিশ তেল ট্যাঙ্কারকে হরমুজ প্রণালী থেকে আটক করেছে ইরান। ওই ট্যাঙ্কারটিতে মোট ২৩ জন ক্রু মেম্বার ছিলেন। তাঁদেরও আটক করা হয়েছে বলে খবর। এর মধ্যে ক্যাপ্টেন সহ মোট ১৮ জন ভারতীয় নাগরিক রয়েছেন। তাঁদের মুক্তির ব্যাপারে উদ্যোগী হল নয়াদিল্লি।
বিশদ

21st  July, 2019
জম্মু-কাশ্মীরে ২০১৮ সালে ৪০০
শতাংশ গ্রেনেড হামলা বেড়েছিল
রিপোর্ট পুলিসের ক্রাইম ব্রাঞ্চের

 ফিরদৌস হাসান, শ্রীনগর, ২০ জুলাই: ২০১৭-র থেকে ২০১৮ সালে হঠাৎই জম্মু ও কাশ্মীরে গ্রেনেড হামলা এবং বোমা বিস্ফোরণের ঘটনা বেড়ে গিয়েছিল। ২০১৮ সালের অপরাধের খতিয়ান প্রকাশ করেছে জম্মু ও কাশ্মীর পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। ২০১৭ সালের থেকে গত বছর ৪০০ শতাংশ গ্রেনেড হামলা বেড়ে গিয়েছিল বলে তাতে জানানো হয়েছে।
বিশদ

21st  July, 2019
বিহারে ফাগু চৌহান, নাগাল্যান্ডে আর এন রবি
উত্তরপ্রদেশের রাজ্যপাল হলেন আনন্দীবেন, মধ্যপ্রদেশে
গেলেন লালজি ট্যান্ডন, ত্রিপুরার দায়িত্বে রমেশ ব্যাস

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুলাই: একসঙ্গে ৬ রাজ্যের রাজ্যপাল বদল কিংবা নতুন নিয়োগ হল। সুপ্রিম কোর্টের আইনজীবি ও বিজেপি লিগাল সেলের নেতা জগদীপ ধনকর হয়েছেন পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল। প্রথমে জনতা দল, তারপর কংগ্রেস এবং অবশেষে বিজেপিতে যোগ দেওয়া ধনকর রাজস্থানের জাঠ আন্দোলনের অন্যতম মুখ ছিলেন।
বিশদ

21st  July, 2019
ময়ূর হত্যার অভিযোগে মধ্যপ্রদেশে
পিটিয়ে খুন এক ব্যক্তিকে, ধৃত ৯

 ভোপাল, ২০ জুলাই: মধ্যপ্রদেশে ফের গণপ্রহারে প্রাণ হারালেন এক ব্যক্তি। হীরালাল বানছাড়া নামে ওই ব্যক্তি একাধিক ময়ূর মেরেছেন, এই অভিযোগে তাঁকে পিটিয়ে মেরে ফেলল উত্তেজিত জনতা। ঘটনাটি ঘটেছে, মধ্যপ্রদেশের নিমচ জেলার লাসুড়িয়া অত্রি গ্রামে। শরীরে অসংখ্য আঘাত পাওয়া হীরালালকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

21st  July, 2019
ত্রিপুরায় ২০টি সরকারি স্কুলের ভার যাচ্ছে বেসরকারি সংস্থার হাতে, আপত্তি বামেদের

 আগরতলা, ২০ জুলাই: ত্রিপুরায় কমপক্ষে ২০টি সরকারি স্কুলকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিপ্লব দেবের সরকার। এছাড়া বেশ কয়েকটি মিড-ডে মিল স্কুলের ম্যানেজমেন্টেরও বেসরকারিকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকারের এই দুই সিদ্ধান্তেরই বিরোধিতা করলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী নেতা মানিক সরকার।
বিশদ

21st  July, 2019
 ‘স্বৈরাচারী প্রবৃত্তি’র উত্তরপ্রদেশ সরকার গণতন্ত্রকে পদদলিত করতে চাইছে: রাহুল

 নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশের ‘স্বৈরাচারী প্রবৃত্তি’ নিয়ে চলা বিজেপি সরকার গণতন্ত্রকে পদদলিত করার চেষ্টা চালাচ্ছে। সোনভদ্র গুলিচালনা কাণ্ডে প্রিয়াঙ্কা গান্ধীকে চুনার গেস্ট হাউসে ‘বন্দি’ করার ইস্যুতে শনিবার এই মন্তব্য করলেন রাহুল গান্ধী।
বিশদ

21st  July, 2019
  ব্যর্থতা ঢাকতেই বিজেপি সরকার ১৪৪ ধারার ব্যবহার করছে, সোনভদ্র নিয়ে সরব মায়াবতী

 লখনউ, ২০ জুলাই (পিটিআই): সোনভদ্রে গুলিচালনার ঘটনায় ১০ জনের মৃত্যু ঘিরে রাজনৈতিক উত্তাপ চরমে। শনিবার সুর চড়ালেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। এদিন বহেনজির ট্যুইট, ব্যর্থতা ঢাকতেই ১৪৪ ধারার ব্যবহার করছে উত্তরপ্রদেশের বিজেপি সরকার।
বিশদ

21st  July, 2019
  মুম্বইয়ের হাসপাতালে ভর্তি কর্ণাটকের বিধায়কের সঙ্গে দেখা করতে দেয়নি পুলিস, অভিযোগ কংগ্রেস নেত্রীর

 মুম্বই, ২০ জুলাই (পিটিআই): মুম্বইয়ের হাসপাতালে ভর্তি কর্ণাটকের কংগ্রেস বিধায়ক শ্রীমন্ত পাতিলের সঙ্গে তাঁকে দেখা করতে দেওয়া হয়নি। পুলিস আটকে দিয়েছে। এমনটাই অভিযোগ করলেন মহারাষ্ট্রের কংগ্রেস নেত্রী যশোমতী ঠাকুর। তিনি এআইসিসির তরফে কর্ণাটকে দলের দায়িত্বে রয়েছেন।
বিশদ

21st  July, 2019
ভেজাল দুধের বিরাট চক্র
ফাঁস, মধ্যপ্রদেশে ধৃত ৬২

 ভোপাল, ২০ জুলাই (পিটিআই): ভেজাল দুধের বড়সড় চক্রের পর্দা ফাঁস করল মধ্যপ্রদেশ পুলিস। রাজ্যের বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে শনিবার এই চক্রে জড়িত থাকার অভিযোগে মোট ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস।
বিশদ

21st  July, 2019
 তামিলনাড়ু জুড়ে তল্লাশি এনআইএর

 চেন্নাই, ২০ জুলাই (পিটিআই): আনসারুল্লা জঙ্গি মডিউল মামলায় শনিবার চেন্নাই সহ তামিলনাড়ুর বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালাল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। অভিযান চালানো হয়েছে মাদুরাই, তিরুনেলভেলি, রামানাথপুরম জেলাতেও।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার 
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার। মেয়র ইন ...বিশদ

05:15:43 PM

মুম্বইয়ে এমটিএনএলের বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

মুম্বইয়ের বান্দ্রায় এমটিএনএলের বিল্ডিংয়ে আগুন। খবর পেয়ে অকুস্থলে পৌঁছাল দমকলের ...বিশদ

04:24:09 PM

৩০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:14:19 PM

চন্দ্রযান-২-র উৎক্ষেপণ সফল 

02:49:00 PM

চিড়িয়াখানার সামনে হাইটবারে আটকে লরি, যানজট 
আলিপুর চিড়িয়াখানার সামনে বেলভেডেয়ার রোডে হাইট বারে আটকাল লরি। তার ...বিশদ

02:20:38 PM

চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার 
এ জে সি বোস রোডের চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে ...বিশদ

01:31:39 PM