Bartaman Patrika
দেশ
 

লোকসভায় প্রথমবার দাঁড়িয়ে বড় জয় বিজেপি প্রার্থীদের

দেরাদুন, ২৪ মে (পিটিআই): উত্তরাখণ্ডে বর্তমান সংসদ সদস্যদের অনেককেই এবার প্রার্থী করেনি বিজেপি। পরিবর্তে নতুন মুখকে সামনে এনেছিল তারা। অনেকেই এই সিদ্ধান্তকে জুয়া খেলার সঙ্গে তুলনা করেছিলেন। নির্বাচনের ফল কিন্তু বলছে, এই সিদ্ধান্ত বিজেপির পক্ষে আশীর্বাদ হয়েছে।
বিশদ
  মুম্বইয়ের বহুতলে আগুন, মৃত দুই প্রবীণ মহিলা

 মুম্বই, ২৪ মে (পিটিআই): মুম্বইয়ের বহুতলে আগুন লেগে দুই প্রবীণ মহিলার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ দক্ষিণ মুম্বইয়ের বড়ি মহল্লা এলাকার পাঞ্জাব মহল বিল্ডিংয়ে আগুন লাগে।
বিশদ

কাবুলের মসজিদে প্রার্থনা চলাকালীন বিস্ফোরণ, নিহত ইমাম, আহত ১৬

 কাবুল, ২৪ মে (এএফপি): কাবুলের মসজিদে শুক্রবারের প্রার্থনা চলাকালীন বিস্ফোরণে এক ইমামের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৬ জন ওই বিস্ফোরণে জখম হন। প্রশাসনিক সূত্রে খবর, পবিত্র রমজান মাস চলাকালীন এদিন শুক্রবারের প্রার্থনায় আল-তাকওয়া মসজিদে ভালোই জন সমাবেশ হয়েছিল।
বিশদ

  অসমের হাইলাকান্দি জেলায় বিস্ফোরণ, ক্ষতিগ্রস্ত মসজিদ

 হাইলাকান্দি, ২৪ মে (পিটিআই): অসমের হাইলাকান্দি জেলায় বিস্ফোরণে এক মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি। পুলিস সুপার মণীশ মিশ্রা বলেন, শুক্রবার ভোররাত ২টো নাগাদ ওই বিস্ফোরণ ঘটে।
বিশদ

রবার্ট ওয়াধেরার অন্তর্বর্তী জামিন খারিজের আবেদন

 নয়াদিল্লি, ২৪ মে (পিটিআই): আর্থিক দুর্নীতি মামলায় যে অন্তর্বর্তী জামিন পেয়েছেন রবার্ট ওয়াধেরা, তা খারিজ করার আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার আইনজীবী ডিপি সিংয়ে মাধ্যমে দায়ের করা আর্জিতে ইডি জানিয়েছে, রবার্টের ওই ‘রক্ষাকবচ’ তদন্তের জন্য ক্ষতিকারক।
বিশদ

সুরাতে ভয়াবহ অগ্নিকান্ড,
মৃত কমপক্ষে ১৫

সুরাত, ২৪ মে: ভয়াবহ অগ্নিকান্ড ঘটল সুরাতের একটি বহুতলে। আজ শুক্রবার বিকালে তক্ষশিলা কমপ্লেক্স নামক ওই বহুতলের তিনতলাতে আগুন লেগেছে বলেই জানা গিয়েছে।পুলিস সূত্রে জানা গিয়েছে এই ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১৫ জনের।
বিশদ

24th  May, 2019
হুডখোলা জিপে চওড়া হাসি মুখে দপ্তরে এলেন অমিত শাহ, শুরু হল ফুলের পাপড়ি ছোঁড়া, উঠল স্লোগান

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ মে: আচমকা দেখলে বিভ্রান্ত হতেই পারেন সাধারণ মানুষ। হয়তো দিল্লিতে লোকসভা ভোটের নির্বাচনী প্রচার এখনও শেষ হয়নি। হয়তো অমিত শাহের রোড শোয়ের পরেই ভোট প্রচার শেষ করে বিজেপি। কার্যত রোড শো’ই তো! একইরকমভাবে হডখোলা জিপ, একইভাবে তাতে দাঁড়িয়ে আঙুল দিয়ে ‘ভি’ চিহ্ন দেখানো, একইভাবে ফুলের পাপড়ি ছোঁড়া।
বিশদ

24th  May, 2019
রাহুলের মুখরক্ষা করল পাঞ্জাব,
হরিয়ানায় অপ্রতিরোধ্য বিজেপি

 চণ্ডীগড়, ২৩ মে (পিটিআই): প্রবল গেরুয়া ঝড়েও কংগ্রেসের মুখরক্ষা করতে চলেছে একমাত্র পাঞ্জাব। হরিয়ানায় অবশ্য অপ্রতিরোধ্য বিজেপি। বৃহস্পতিবার শেষ খবর পাওয়া পর্যন্ত পাঞ্জাবের ১৩টি লোকসভা কেন্দ্রের মধ্যে আটটিতেই এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থীরা।
বিশদ

24th  May, 2019
বোন প্রিয়াঙ্কাকে নিয়ে এআইসিসিতে সোনিয়া পুত্র
হারের দায় মাথায় নিলেন রাহুল, দলের
সভাপতি পদ থেকে কি সরতে চান?

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ মে: আমেথির হার মেনে নিয়ে স্মৃতি ইরানিকে অভিনন্দন জানালেন রাহুল গান্ধী। বললেন, ‘স্মৃতি ইরানজিকে আমি অভিনন্দন জানাচ্ছি। আমেথির মানুষ তাঁর ওপর ভরসা করেছেন। জিতিয়েছেন। আশা করব, স্মৃতি ইরানিজি মানুষের সেই বিশ্বাস রাখবেন।’
বিশদ

24th  May, 2019
ফের মোদি রাজ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ মে: জনপ্রিয়তা কমা তো দূরের কথা, বিপুল শক্তিশালী হয়ে ফিরলেন নরেন্দ্র মোদি। মিলে গেল এক্সিট পোল। নামে এনডিএর বিপুল জয় হলেও, ভারতীয় রাজনীতিতে বস্তুত জোট সরকারের প্রবণতা বন্ধ করে এককভাবে বিজেপিকে আবার সংখ্যাগরিষ্ঠ করে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হতে চলেছেন মোদি। আজকের ফলাফল প্রমাণ করল, ভারতীয় রাজনীতিতে মোদি অপ্রতিদ্বন্দ্বী। উত্তরপ্রদেশ ও বিহারে জোট করে তাঁকে হারানো গেল না। রাফাল থেকে নোট বাতিল, জিএসটি থেকে কৃষক সমস্যা, তাঁর বিরুদ্ধে উত্থাপিত ও প্রচারিত কোনও অভিযোগেই জনতা কর্ণপাত করল না। আজকের ফলাফল প্রতিষ্ঠা করল বিগত ২০ বছরে নরেন্দ্র মোদি দলের সেনাপতি হিসেবে কোনও নির্বাচনে পরাজিত হননি। নিজের রাজ্য গুজরাত অথবা কেন্দ্র, তিনি ক্ষমতায় থাকাকালীন লাগাতার শুধুই জয়ের ধারা অব্যাহত রেখে চলেছেন।
বিশদ

24th  May, 2019
বাংলা দখলের সূত্রপাত হয়েই গেল
আমার মতো ফকিরের ঝোলা পূর্ণ করে দিয়েছেন, ১৩০ কোটি দেশবাসীকে প্রণাম: মোদি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মে: কোটি কোটি দেশবাসী আমার মতো ফকিরের ঝোলা পূর্ণ করে দিয়েছেন। আমি ১৩০ কোটি জনতাকে প্রণাম জানাই। পৃথিবীর গণতান্ত্রিক ইতিহাসে আজকের জয়ই সবথেকে বড় সাফল্য। মহাভারতের যুদ্ধের পর শ্রীকৃষ্ণ বলেছিলেন, আমি কারও পক্ষে নয়, হস্তিনাপুরের উন্নতির পক্ষে ছিলাম। আজ ২০১৯ সালেও ভারতের ১৩০ কোটি মানুষ শ্রীকৃষ্ণের রূপেই ভারতের উন্নয়নের পক্ষে ছিলেন।
বিশদ

24th  May, 2019
জোরদার থাপ্পড় খেলাম, প্রতিক্রিয়া অভিনেতা প্রকাশ রাজের

মুম্বই ও বেঙ্গালুরু, ২৩ মে (পিটিআই): অন্যধারার রাজনীতির অন্যতম মুখ ছিলেন বেঙ্গালুরু সেন্ট্রালের নির্দল প্রার্থী অভিনেতা প্রকাশ রাজ। বিভিন্ন বিতর্ক অনুষ্ঠানে মোদি বিরোধিতাকে উচ্চস্তরে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু বিতর্ক অনুষ্ঠান আর নির্বাচনের ময়দান যে এক নয়।
বিশদ

24th  May, 2019
কর্ণাটকে বিপুল জয় বিজেপির
রাজ্যেকংগ্রেস-জেডি(এস) সরকারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা

 বেঙ্গালুরু, ২৩ মে (পিটিআই): কর্ণাটকে কংগ্রেস-জেডি(এস) জোট সরকার ক্ষমতায় থাকা সত্ত্বেও ব্যাপকভাবে ভরাডুবি ঘটল লোকসভার ভোটে। রাজ্যের ২৮টি লোকসভা আসনের মধ্যে ২৪টিতেই জয় পাচ্ছে বিজেপি। কংগ্রেস-জেডি(এস) জোট মাত্র তিনটি এবং নির্দল একটি আসন পেতে চলেছে।
বিশদ

24th  May, 2019
কংগ্রেসের গড় আমেথিতে
রাহুলকে হারিয়ে জয়ী স্মৃতি

আমেথি, ২৩ মে (পিটিআই): নাকের বদলে নরুন পেলেন রাহুল গান্ধী। দক্ষিণের ওয়ানাড় তাঁর উপর আস্থা রাখলেও উত্তরে ‘গান্ধীদের গড়’ আমেথিতে প্রত্যাখাত হলেন কংগ্রেস সভাপতি। দিনভর দড়ি টানাটানির শেষে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে নতি স্বীকার করতেই হল তাঁকে। নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর থেকেই স্মৃতি ইরানির সমর্থনে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছিল বিজেপি।
বিশদ

24th  May, 2019
  রোড শো থেকে জনসভা, ব্যাপক উৎসাহ থাকলেও ভোট পরীক্ষায় ডাহা ফেল প্রিয়াঙ্কা গান্ধী

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৩ মে: রোড শো থেকে জনসভা, তাঁকে দেখতে ব্যাপক উৎসাহ থাকলেও ভিড়কে ভোটে পরিণত করতে পারলেন না প্রিয়াঙ্কা গান্ধী। উল্টে পরাজয় স্বীকার করে নরেন্দ্র মোদি ও বিজেপি কর্মীদের অভিনন্দন জানালেন তিনি। এতদিন মা সোনিয়া এবং দাদা রাহুল গান্ধীর নির্বাচনী কেন্দ্র দুটি নেপথ্যে সামলে আসছিলেন।
বিশদ

24th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...

 লন্ডন, ২৪ মে: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবু ব্যাটের ধার এতটুকু কমেনি ডেভিড ওয়ার্নারের। বরং নির্বাসন কাটিয়ে ঢের ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে। ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

24-05-2019 - 06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

24-05-2019 - 06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

24-05-2019 - 06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

24-05-2019 - 06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

24-05-2019 - 05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

24-05-2019 - 04:26:22 PM