রাজ্য
 

দুর্গাপুরে পুরভোট
আদালত অবমাননা: রাজ্য নির্বাচন কমিশনার ও পুলিশ কর্তাকে নোটিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুর পুরসভা নির্বাচনে কলকাতা হাইকোর্টের নির্দেশ অমান্য করা হয়েছে। এই নিয়ে আদালত অবমাননার মামলায় শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অ্যাসিস্ট্যান্ট কমিশনার বিমলকুমার কুণ্ডু এবং রাজ্য নির্বাচন কমিশনার এ কে সিং-কে নোটিস পাঠানোর নির্দেশ দিলেন।
বিশদ
  দুর্গাপুরে পুরভোট: জোড়া মামলার রাস্তায় সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতটি পুরসভা ভোটের ফলাফল যে আদৌ তাদের অনুকূলে যাবে না, তা ভোটের দিনই বুঝে গিয়েছিল সিপিএম। এব্যাপারে তারা শাসকদলের লাগামছাড়া সন্ত্রাস ও ভোট লুটের কারণকেই হাতিয়ার করেছিল সেদিন। কিন্তু তাদের অভিযোগের সারবত্তা বা সত্যতা সম্পর্কে যাতে জনমানসে ইতিবাচক প্রতিক্রিয়া তৈরি করা যায়, সেজন্য ভিন্ন পথের কথা ভেবেছিল নেতৃত্ব।
বিশদ

18th  August, 2017
মালিকানার জন্য কৃষকরা পাবেন আলাদা প্রমাণপত্র
কৃষি জমির খাজনা তোলার বিল পাশ বিধানসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেস, সারচার্জসহ কৃষি জমির খাজনা উঠিয়ে দেওয়া হলেও, কৃষকদের জমির মালিকানার বিশেষ প্রমাণপত্র দেওয়ার ব্যবস্থা করা হবে। বৃহস্পতিবার বিধানসভায় খাজনা উঠিয়ে দেওয়া সংক্রান্ত ওয়েস্ট বেঙ্গল ল্যান্ড রিফর্মস সংশোধনী বিলের উপর আলোচনার জবাবি ভাষণে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একথা জানিয়েছেন।
বিশদ

18th  August, 2017
  শিল্প স্থাপনে এক জায়গা থেকে প্রয়োজনীয় অনুমতি, বিল পাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে শিল্পে বিনিয়োগের পথ মসৃণ করার জন্য বৃহস্পতিবার বিধানসভায় বিল পাশ হয়েছে। এই বিল অনুযায়ী একটি বিশেষ পোর্টালের মাধ্যমে অনলাইনে এক জায়গা থেকে শিল্প স্থাপনের প্রয়োজনীয় অনুমতিগুলি পাওয়ার প্রক্রিয়া সম্পাদন করা যাবে।
বিশদ

18th  August, 2017
 অনুপস্থিতি: মন্ত্রীদের ভর্ৎসনা করলেন স্পিকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধানসভায় অনুপস্থিতির জন্য মন্ত্রীদের ভর্ৎসনা করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিধানসভায় শিল্প দপ্তরের একটি বিল নিয়ে আলোচনা চলাকালীন একটা সময় দেখা যায় সভায় মাত্র দুজন মন্ত্রী উপস্থিত আছেন।
বিশদ

18th  August, 2017
 জিএসটি নিয়ে তাড়াহুড়ো করার ফল ফলছে: অমিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকার তাড়াহুড়ো করে পণ্য পরিষেবা কর (জিএসটি) চালু করার নেতিবাচক দিকগুলি এখন প্রকা঩শ্যে আসছে। বৃহস্পতিবার বিধানসভায় কর সংক্রান্ত সংশোধনী বিলের জবাবি ভাষণ দিতে গিয়ে অর্থমন্ত্রী অমিত মিত্র এই মন্তব্য করেন।
বিশদ

18th  August, 2017
 রেশনের আটার প্যাকেট নিয়ে বিধানসভায় হইচই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন দোকান থেকে বিক্রি হওয়া আটার প্যাকেটে নেই ম্যানুফ্যাকচারিং ডেট (প্যাকেটবন্দি হওয়ার তারিখ)। যা নিয়ে এবার বিধানসভায় হাজির হলেন পুরুলিয়ার ঝালদার কংগ্রেস বিধায়ক নেপাল মাহাত।
বিশদ

18th  August, 2017
  রাজ্যের ৩টি শিক্ষা বোর্ডের সভাপতির
চাকরির মেয়াদ বাড়াতে আইন আসছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষাক্রম নিয়ন্ত্রণের কাজে যুক্ত তিনটি বোর্ডের সভাপতিদের জন্য সুখবর আনছে রাজ্যের তৃণমূল সরকার। এই তিন বোর্ডের সভাপতিদের চাকরির মেয়াদ তিন বছর করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।
বিশদ

18th  August, 2017
কলকাতা ও শিলিগুড়ির মধ্যে বাস চলাচল শুরু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেলেও রাজ্য সরকারের উদ্যোগে উত্তরবঙ্গের বন্যাকবলিত এলাকায় বৃহস্পতিবার থেকে বাস পরিষেবা চালু হল। কলকাতার ধর্মতলা এবং শিলিগুড়ি থেকে দফায় দফায় বাস চালু করা হয়েছে। তবে টিকিটের যা চাহিদা ছিল, তা সম্পূর্ণ মেটানো না গেলেও গত রবিবার থেকে বন্ধ থাকা রুটে এদিন সরকারি বাস চালু হওয়ায় যাত্রীদের মধ্যে স্বস্তি লক্ষ্য্ করা যায়।
বিশদ

18th  August, 2017
  কারাগারে স্বাধীনতা দিবসে রাষ্ট্রদ্রোহিতায় অভিযুক্তরাও গাইলেন জাতীয় সংগীত

 সুকান্ত বসু, কলকাতা: রাষ্ট্রদ্রোহিতার অপরাধে ওরা কারাগারের অন্তরালে। এহেন রাষ্ট্রবিরোধীরাও ৭১তম স্বাধীনতা দিবসের প্রভাতে কৃষ্ণনগর সংশোধনাগার প্রাঙ্গণে দাঁড়িয়ে উদাত্ত কণ্ঠে গেয়েছে ‘জনগণমন অধিনায়ক জয় হে ...’।
বিশদ

18th  August, 2017
বিজেপি বাড়ছে বাম-কংগ্রেসের ব্যর্থতায়: তৃণমূল
মানুষের জয়, বললেন মমতা, ভোট লুটের তত্ত্বেই অনড় বিরোধীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাত পুরসভার ভোটে আসন দখলের নিরিখে বিরোধীরা বস্তুত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। এই বিপুল জয়কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনগণের জয় বলে বর্ণনা করেছেন। বিরোধীদের কাছে অবশ্য এই ফলাফলই প্রত্যাশিত ছিল। তারা ভোট লুটের তত্ত্বে অনড়।
বিশদ

18th  August, 2017
  পাহাড়ে শান্তি ফেরানোর দাবিতে বামেদের মিছিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ের সমস্যা সমাধানে অবিলম্বে ত্রিপাক্ষিক আলোচনা ও শান্তি ফেরানোর দাবিতে বৃহস্পতিবার ধর্মতলা থেকে এন্টালি পর্যন্ত মিছিল করল বাম ও তাদের সহযোগী ১২টি দল। এই মিছিলে নেতৃত্ব দেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী প্রমুখ।
বিশদ

18th  August, 2017

Pages: 12345




একনজরে
তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের মধ্যে সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। তাঁদের নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM