রাজ্য
 

চিকিৎসায় গাফিলতি
ক্ষতিপূরণের নির্দেশ বহাল রাখল রাজ্য ক্রেতা সুরক্ষা আদালত

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনদিনের সোমনাথ চিকিৎসার গাফিলতিতে হারিয়েছিল তার মাকে। এই মামলায় নদীয়া জেলা ক্রেতা সুরক্ষা আদালত অভিযোগ যাচাই করে ৩০ দিনের মধ্যে সোমনাথের বাবাকে প্রায় সাত লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে বলেছিল অভিযুক্ত ডাক্তার ও নার্সিংহোমকে।
বিশদ
আট হাজার মিটারের বেশি উঁচু শৃঙ্গ অভিযানে বাড়ল রাজ্যের সাহায্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এভারেস্টসহ আট হাজার মিটার উচ্চতার যে কোনও পর্বতশৃঙ্গ অভিযানে সরকারি আর্থিক সাহায্যের পরিমাণ বাড়ানো হল। এতদিন আট হাজার মিটারের বেশি উচ্চতাসম্পন্ন কোনও শৃঙ্গ অভিযানে গেলে রাজ্যের পবর্তারোহীরা সরকারের পক্ষ থেকে পাঁচ লক্ষ টাকা পেতেন।
বিশদ

16th  November, 2017
ব্রিগেডে সভা নয়, গণসংগঠনকে পথে নামিয়েই জনসমর্থন আদায়ের লক্ষ্য সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চায়েত ভোটের আগে সমস্ত গণসংগঠনকে দফায় দফায় ময়দানে নামানোর পরিকল্পনা করেছে সিপিএম। গ্রামবাংলার সংগঠন মেরামত করার লক্ষ্যেই তাদের এই উদ্যোগ। একদিকে তারা বিপিএমও’র ব্যানারে গণসংগঠনগুলিকে রাস্তায় নামিয়েছে, অন্যদিকে তাদের স্বতন্ত্রভাবে বড় জমায়েত করারও পরামর্শ দিয়েছে।
বিশদ

16th  November, 2017
  নারী, শিশু নিয়ে মামলার দ্রুত নিষ্পত্তি হওয়ায় সন্তুষ্ট রাজ্য

 সুকান্ত বসু, কলকাতা: কামদুনি, রানাঘাটের সন্ন্যাসিনী ধর্ষণ মামলা সহ নারী নির্যাতন সংক্রান্ত একাধিক গুরুত্বপূর্ণ মামলার দ্রুত নিষ্পত্তিতে সন্তোষ প্রকাশ করল সরকারপক্ষ। শুধু তাই নয়, গত এক বছরে শিয়ালদহ, কলকাতা নগর দায়রা এবং আলিপুর আদালতে নিষ্পত্তি হয়েছে মহিলাদের উপর হিংসা সংক্রান্ত আরও একাধিক মামলার বিচার।
বিশদ

16th  November, 2017
পার্শ্বশিক্ষকদের একজোট করতে অ্যাডহক কমিটি গড়লেন পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শাসক দল অনুগত পার্শ্বশিক্ষকদের জোটবদ্ধ করার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বুধবার তৃণমূল ভবনে পার্শ্বশিক্ষক নেতা রমিউল ইসলাম শেখ এবং গোপাল দেবনাথকে আহ্বায়ক করে ৩০ সদস্যের একটি অ্যাডহক কমিটি গঠন করে দিয়েছেন তিনি।
বিশদ

16th  November, 2017
আজ অধ্যক্ষের ডাকা সর্বদলীয় বৈঠকে যাচ্ছে না বিরোধীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিধানসভার আসন্ন অধিবেশনের প্রেক্ষিতে আজ, বৃহস্পতিবার অধ্যক্ষের ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দিচ্ছে না বিরোধীরা। আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে অধিবেশন। এই অধিবেশনে বেশ কিছু নতুন বিল ও সংশোধনী আসছে। রাজ্যে ডেঙ্গুর সাম্প্রতিক প্রাদুর্ভাব নিয়ে আলোচনার দাবি জানিয়ে বুধবার নোটিস দিল কংগ্রেস।
বিশদ

16th  November, 2017
২৯ নভেম্বর রাজ্যের ৬ টি জেলায় বিড়ি শিল্পে ধর্মঘটের ডাক

বিএনএ, বহরমপুর: আগামী ২৯ নভেম্বর রাজ্যের ছ’টি এবং প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের একটি জেলায় বিড়ি শিল্পে ধর্মঘট ডাকা হল। বুধবার মুর্শিদাবাদ জেলায় সাংবাদিক সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেছে বিড়ি শ্রমিকদের যৌথ সংগ্রাম কমিটি। এদিন তারা বিভিন্ন দাবিতে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছে।
বিশদ

16th  November, 2017
অমিতাভের গাড়ি-বিপত্তি, নবান্নের চিঠি গেল হোটেলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত শনিবার সকালে বিমানবন্দরে যাওয়ার পথে অমিতাভ বচ্চনের গাড়ির চাকা খুলে যাওয়ায় প্রচণ্ড ক্ষুব্ধ নবান্ন। এনিয়ে মধ্য কলকাতার পাঁচতারা হোটেল কর্তৃপক্ষকে কড়া চিঠি দেওয়া হল। চিঠিতে বলা হয়েছে, অমিতাভ বচ্চনের মতো এক কিংবদন্তীর ব্যাপারে হোটেল কর্তৃপক্ষকে আরও সতর্ক ও যত্নবান হওয়া উচিত ছিল।
বিশদ

16th  November, 2017
  বাঙালিয়ানার আভিজাত্যে নতুন পালক
রসগোল্লার স্বীকৃতি নিয়ে যুদ্ধ জয়ের নেপথ্যে রবিরঞ্জনের অদম্য লড়াই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মন্ত্রিত্ব থাকাকালীন তাঁর ভাবনাতেই এসেছিল রসগোল্লাকে বাংলার ‘জিআই রেজিস্ট্রেশন’ করানোর বিষয়টি। এরপর একের পর এক যুদ্ধ। জিআই কর্তৃপক্ষের কাছে একাধিক তত্ত্ব উপযুক্ত প্রমাণসহ দাখিল করতেও তিনি খামতি রাখেননি।
বিশদ

15th  November, 2017
  বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হল শিশু দিবস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নানা অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল শিশু দিবস। দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি) অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। বিদ্যুৎ মন্ত্রকের অধীনে ব্যুরো অব এনার্জি এফিশিয়েন্সি এই প্রতিযোগিতার আয়োজক।
বিশদ

15th  November, 2017
  অনাবাদী জমিকে চাষযোগ্য করার পরিকল্পনা নিয়েছে মমতার সরকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনাবাদী জমিকে চাষযোগ্য করে তুলতে পরিকল্পনা নিয়েছে মমতার সরকার। সেই লক্ষ্যেই মঙ্গলবার প্রতিটি জেলার কৃষি আধিকারিকের সঙ্গে বৈঠক করলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। তিনি ওই বৈঠকে বলেন, রাজ্যে এখনও বহু জমি অনাবাদী রয়েছে।
বিশদ

15th  November, 2017
দলীয় স্তরে জেলাওয়াড়ি তথ্য জোগাড় করেছে আলিমুদ্দিন
ডেঙ্গু আর মশাবাহিত রোগে মৃত অন্তত ৪০০, চ্যালেঞ্জ বিমানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ব্যর্থতা ও তথ্য গোপন করার অভিযোগে বেশ কিছু দিন ধরেই সরব হয়েছে তারা। এবার রীতিমতো দলীয় স্তরে জেলাওয়াড়ি তথ্য জোগাড় করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিল সিপিএম। দলের প্রবীণ নেতা তথা বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু মঙ্গলবার আলিমুদ্দিনে সাংবাদিক বৈঠক ডেকে বলেন, রাজ্য সরকার ডেঙ্গু নিয়ে অমানবিক আচরণ করে চলেছে।
বিশদ

15th  November, 2017
  বিশ্ববাংলা বিতর্ক: ফিফাকে চিঠি অধীরের, মামলা করলেন সুজন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপির তোলা লোগো বিতর্ক নিয়ে এবার ময়দানে নামল কংগ্রেস ও সিপিএম। সদ্য সমাপ্ত অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলের লোগো বেসরকারি কাজে ব্যবহার করা হয়েছে- মঙ্গলবার এই অভিযোগ তুলে বিশ্বকাপ আয়োজক সংস্থা ফিফার দৃষ্টি আকর্ষণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি।
বিশদ

15th  November, 2017
ওড়িশাকে হারিয়ে রসগোল্লার স্বত্ত্ব স্বীকৃতি বাংলারই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওড়িশার নয়, রসগোল্লা বাংলা ও বাঙালিরই নিজস্ব সম্পদ। দীর্ঘ লড়াইয়ের পর বাংলা আজ রসগোল্লার জিআই রেজিস্ট্রেশন আদায় করে নিল। সেই বহু কাঙ্খিত স্বীকৃতিটি এল ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’ এর দিনই। জিআই বা জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন স্পষ্ট করে জানিয়ে দিল, রসগোল্লা পশ্চিমবঙ্গেরই নিজস্ব সৃষ্টি, তা কোনওভাবেই ওড়িশার নয়।
বিশদ

15th  November, 2017
প্রয়াত মান্নান হোসেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ রোগভোগের পর মঙ্গলবার দুপুরে কলকাতার এক বেসরকারি হাসপাতালে জীবনাবসান হল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক ও সংসদ সদস্য তথা তৃণমূলের মুর্শিদাবাদ জেলা সভাপতি মান্নান হোসেনের। বয়স হয়েছিল ৬৫ বছর। তাঁর দুই ছেলে ও দুই মেয়ে বর্তমান। আজ বুধবার দুপুরে বহরমপুরের তাঁর গ্রামের বাড়িতে শেষকৃত্য হবে বলে জানা গিয়েছে।
বিশদ

15th  November, 2017

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM

 মিস ওয়ার্ল্ড ২০১৭ হলেন মনুষী ছিল্লর

18-11-2017 - 08:23:20 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড:০ জামশেদপুর এফ সি:০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 08:11:51 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার জন্য

১২৩৩১ আপ হাওড়া-জাট ...বিশদ

18-11-2017 - 07:16:00 PM