রাজ্য
 

 গ্রাম পঞ্চায়েতের হোমিও ডাক্তার-কম্পাউন্ডারদের বেতন বন্ধ, ক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাম পঞ্চায়েতের হোমিওপ্যাথিক ডাক্তার ও কম্পাউন্ডারদের তিন মাস ধরে বেতন বন্ধ। ফলে পরিবার-পরিজন নিয়ে চরম দুশ্চিন্তায় পড়েছেন ১৫০০ ডাক্তার এবং ৬০০ কম্পাউন্ডার।
বিশদ
মাদক পাচারের অভিযোগে মুর্শিদাবাদে ধৃত মোর্চার দু’জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ত্র পাচারের পর এবার মাদক পাচার! বিমল গুরুং অ্যান্ড কোম্পানির গোর্খা জনমুক্তি মোর্চার বিরুদ্ধে এবার মাদক পাচারের অভিযোগ। এক কেজি হেরোইন এবং ২০০ মার্কিন ডলারসহ মুর্শিদাবাদের লালগোলা সীমান্তের কৃষ্ণপুর স্টেশনের কাছ থেকে মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার করা হয়েছে মোর্চার দুই কর্মীকে।
বিশদ

27th  July, 2017
রাজ্যসভার জন্য তৃণমূলের ৫ প্রার্থীর মনোনয়ন পেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন রাজ্যসভা ভোটে তৃণমূলের পাঁচ প্রার্থী বুধবার বিধানসভা সচিবালয়ে মনোনয়নপত্র পেশ করলেন। মোট ছয়টি আসন শূন্য হয়েছে। বিধায়ক সংখ্যার নিরিখে পাঁচটি আসন পেতে চলেছে তৃণমূল।
বিশদ

27th  July, 2017
পাহাড়ে বন্ধ মোর্চার
নবান্নের নির্দেশে কাটা যাবে ডিএম অফিসের ১৮০ জন কর্মীর বেতন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও বন্ধেই বেতন কাটার হুমকি দিয়ে নির্দেশিকা জারি করে অর্থ দপ্তর। আর এই নির্দেশিকার জেরে রাজ্যে বন্ধ ডাকা হলেও সরকারি কর্মচারীদের উপস্থিতি থাকে প্রায় ১০০ শতাংশ। পাহাড়েও একইরকম নির্দেশ জারি করা হয়েছিল। এবার সেই নির্দেশের বাস্তব প্রয়োগ হতে চলেছে। পাহাড়ে জেলাশাসকের অফিসে কর্মরত ১৮০ জন কর্মচারীর এ মাসের বেতন কাটতে চলেছে অর্থ দপ্তর।
বিশদ

27th  July, 2017
পার্থ চট্টোপাধ্যায়ের পত্নী-বিয়োগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল কংগ্রেসের মহাসচিব ও রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী বাবলি চট্টোপাধ্যায় (৫৭) প্রয়াত হলেন। তৃণমূল ও হাসপাতাল সূত্রের খবর, হার্টের সমস্যা এবং শারীরিক একাধিক অসুস্থতার জন্য মঙ্গলবার তাঁকে ই এম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। এদিন দুপুরে হঠাৎই তিনি হৃদরোগে আক্রান্ত হন। কিছুক্ষণের মধ্যে প্রয়াত হন।
বিশদ

27th  July, 2017
মমতাকে খুনের চেষ্টার মামলা
ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীর সাক্ষ্য নিতে চেয়ে আরজি সরকারপক্ষের

সুকান্ত বসু  কলকাতা: ’৯০ সালে হাজরার মোড়ে মাথায় লাঠি মেরে মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের চেষ্টা করা হয়েছিল। এই ঘটনায় রাজ্যজুড়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল। এই মামলায় অন্যতম সাক্ষী বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী নিজেই। এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মমতার সাক্ষ্য নিতে চেয়ে আবেদন জানাল সরকারপক্ষ।
বিশদ

27th  July, 2017
গ্রামে গ্রামে মাতৃশক্তি বাহিনী গড়া হবে, বললেন লকেট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার মা-বোনেরা অত্যাচারিত-শোষিত। প্রশাসন নিরপেক্ষ নয়। তাই মহিলাদের সম্মান রক্ষার্থে তাঁদের নিজেদেরই প্রতিরোধ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে বাংলার গ্রামে গ্রামে ‘মাতৃশক্তি বাহিনী’ গড়ে তোলা হবে। বুধবার বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী হিসাবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার পর এই ঘোষণা করেন লকেট চট্টোপাধ্যায়।
বিশদ

27th  July, 2017
শর্তাধীন জামিন পেলেন অভিনেতা বিক্রম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি দুর্ঘটনায় মডেল সোনিকা সিং চৌহানের অস্বাভাবিক মৃত্যুর মামলায় অবশেষে শর্তাধীন জামিন পেলেন অভিযুক্ত অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। বুধবার আলিপুরের ভারপ্রাপ্ত জেলা জজ আদালত ৫০ হাজার টাকায় তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে।
বিশদ

27th  July, 2017
 বন্যা পরিস্থিতি: জনস্বাস্থ্য বিভাগের কর্মী-অফিসারদের ছুটি বাতিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে বন্যা পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তরের জনস্বাস্থ্য বিভাগের অফিসার-কর্মীদের ছুটি অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হল। এক বিবৃতিতে এ খবর জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ বিশ্বরঞ্জন শতপথী। তিনি জানিয়েছেন, অফিসারদের নিজেদের এলাকা ছেড়ে না বেরতে নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

27th  July, 2017
ডিভিসি আচমকা বিপুল জল
ছাড়ায় ডুবল গোটা দক্ষিণবঙ্গ

মৃত্যু বেড়ে হল ১৭  দুর্গত ১৫ লক্ষ  পানীয় জল সংকট

বাংলা নিউজ এজেন্সি: লাগাতার বৃষ্টির সঙ্গে ডিভিসি আচমকা প্রচুর জল ছাড়ায় দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা ডুবে গেল। বুধবার দুপুরে দুর্গাপুর ব্যারাজ থেকে ২ লক্ষ ৩ হাজার ১০০ কিউসেক হারে জল ছাড়তে শুরু করায় পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। এদিন বিকেল ৫টায় জল ছাড়ার হার বেড়ে দাঁড়ায় ২ লক্ষ ৫ হাজার ৬৫০ কিউসেক। দক্ষিণবঙ্গে লাল সতর্কতা জারি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালের মধ্যেই পূর্ব বর্ধমান বাঁকুড়া, হুগলি ও হাওড়ার আরও বহু এলাকা ডুবে যাওয়া প্রায় নিশ্চিত। এর প্রভাবে ঘাটালেরও পরিস্থিতির আরও অবনতি হবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গে ১৫ লক্ষেরও বেশি মানুষ দুর্গত বলে সরকারি সূত্রে জানানো হয়েছে। দক্ষিণবঙ্গে বন্যাজনিত কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭।
বিশদ

27th  July, 2017
নারদ: মেয়রের পদত্যাগের দাবিতে আন্দোলন আরও তীব্র করবে সিটু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ ঘুষকাণ্ডে অভিযুক্ত কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে আন্দোলন আরও জোরদার করা হবে। বুধবার কলকাতা পুরভবনের সামনে সিটু অনুমোদিত কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন ওয়ার্কার্স ইউনিয়নের সম্মেলন উপলক্ষে এক সভায় এই কথা বলেন সিপিএম নেতা মানব মুখোপাধ্যায়।
বিশদ

27th  July, 2017
কেন্দ্রীয় হারে ডিএ’র দাবিতে স্মারকলিপি বিজেপিপন্থী কর্মীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবিলম্বে ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট প্রকাশ এবং কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার (ডিএ) দাবিতে বুধবার রাস্তায় নামল বিজেপি প্রভাবিত সরকারি কর্মচারী পরিষদ। এদিন উন্নয়ন ভবনের সামনের রাস্তায় দলীয় বিধায়ক মনোজ টিগ্গার উপস্থিতিতে প্রথমে প্রতিবাদ সভা করা হয়।
বিশদ

27th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...

জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM