রাজ্য
 

  রসগোল্লার স্বীকৃতিতে পৌষমাস ফিল্ম উৎসবে খাদ্য বিক্রেতাদের

 সন্দীপ রায়চৌধুরী, কলকাতা: বাংলা রসগোল্লার বাপ, তাই ওড়িশা পাঠিয়েছে নিম্নচাপ। বাঙালির ফেসবুক ওয়াল বা হোয়াটসঅ্যাপে এটা এখন পরিচিত মেসেজ। তাই কলকাতা চলচ্চিত্র উৎসবের মধ্যেও অনায়াসে জায়গা করে নিয়েছে রসগোল্লা নিয়ে বাংলার জিআই স্বীকৃতিলাভ।
বিশদ
হরেক হাতে-গরম ইস্যু, তবুও এবার বিধানসভার অবিবেশনে বাম-কং জোটের ছবি দেখা নিয়ে ধন্দ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধানসভার আসন্ন শীতকালীন অধিবেশনে শাসকের বিরুদ্ধে ক্ষোভ দেখানোর জন্য তাদের হাতে মজুত রয়েছে হরেক হাতে-গরম ইস্যু। ডেঙ্গু থেকে শুরু করে বিরোধী বিধায়কদের উপর হামলা—অধিবেশন কক্ষে শোরগোল তুলে সরকারপক্ষকে প্যাঁচে ফেলতে এইসব ইস্যু যথেষ্টই।
বিশদ

17th  November, 2017
  মেডিক্যালে ভর্তি দুর্নীতির জাল এরাজ্যেও, ধৃত মায়ানকে হেফাজতে নিল সিআইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যালে ভর্তির ক্ষেত্রে দুর্নীতির মামলায় দিল্লি পুলিশের হাতে ধৃত মায়ান সিংয়ের নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে এরাজ্যেও। মোটা টাকার বিনিময়ে তিনি মেধা তালিকায় অনেক পিছনে থাকা ছাত্রছাত্রীদের এখানকার বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ করে দিয়েছেন।
বিশদ

17th  November, 2017
‘অধীরও বিজেপি’তে যোগ দেবেন’
বৈষ্ণবনগরের সভা থেকে পুলিসকে ঠেঙানোর হুমকি দিলীপ ঘোষের

বিএনএ, মালদহ: দিদির চামচে, বেলচা আর পুলিস সবাইকে ঠেঙাব। দিন আসছে, এমন মারব যে হাসপাতালে জায়গা হবে না। বৃহস্পতিবার মালদহের বৈষ্ণবনগরের রাজনগরে সভা করতে এসে এই ভাষাতেই তৃণমূল কংগ্রেস সরকার ও পুলিসকে হুমকি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন সভার শুরুর আগেই বাইক মিছিল করা নিয়ে পুলিসের সঙ্গে বিবাদে জড়ায় বিজেপি নেতৃত্ব।
বিশদ

17th  November, 2017
 জনপ্রতিনিধিরা ফাঁকি দিলে ভোটে ফল ভোগ করতে হবে, সবংয়ে বললেন মানস

সংবাদদাতা, খড়্গপুর: জনপ্রতিনিধিরা ফাঁকি দিলে আগামী পঞ্চায়েত ভোটে ফল ভোগ করতে হবে। বৃহস্পতিবার সবং অডিটোরিয়ামে জাতীয় প্রাণিসম্পদ বিকাশ সপ্তাহ পালন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যসভার সদস্য মানস ভুঁইয়া একথা বলেন। তিনি বলেন, আগামী বছর প্রাণিসম্পদে সবং ব্লক যাতে সেরা হয়, তার শপথ নিতে হবে।
বিশদ

17th  November, 2017
কাঠগড়ায় দাঁড়িয়ে মামলায় মিথ্যা সাক্ষ্য
বাতিল খোরপোশ, মোটা বেতনের চাকুরে স্ত্রীর বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের

 সুকান্ত বসু, কলকাতা: ‘খোরপোশ’ মামলায় আদালতের কাছে বেমালুম মিথ্যা সাক্ষ্য দেওয়া এবং সেই মর্মে নানা নথিপত্র পেশ করায় এবার খোদ অভিযোগকারিণীর বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দিল কলকাতা পারিবারিক আদালত। সম্প্রতি ব্যাঙ্কশালের পারিবারিক কোর্টের প্রিন্সিপাল জজ শ্যামলকুমার বিশ্বাস এই কোর্টের রেজিস্ট্রারকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলাকারীর বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন।
বিশদ

17th  November, 2017
  পঞ্চায়েত নির্বাচনে সংরক্ষণের তালিকা প্রকাশ করল কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের জন্য সংরক্ষণের তালিকা প্রকাশ করল রাজ্য নির্বাচন কমিশন। এবার জোড় সংখ্যার ফর্মুলায় আসন সংরক্ষিত হয়েছে। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের আসন সংরক্ষণের জন্য প্রত্যেক জেলাশাসককে নির্দেশ দিয়েছিলেন রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্র কুমার সিং।
বিশদ

17th  November, 2017
অনুব্রতর ভাষাকে অনুমোদন দিল না তৃণমূল, সমালোচনায় বিরোধীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁর বক্তব্যের ভাষা সমর্থনযোগ্য নয়। অনুব্রত মণ্ডলের বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার এ কথা জানিয়ে দিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। পুলিসকে হুমকি দেওয়া সত্ত্বেও প্রশাসন নিষ্ক্রিয় কেন, এই প্রশ্ন তুলে বিরোধীরা তৃণমূল নেতৃত্বের পদক্ষেপকে ‘শাক দিয়ে মাছ ঢাকার’ শামিল বলে কটাক্ষ করেছে। শাসক দলের আচরণে আইনের অনুশাসন বিপন্ন বলেই মনে করছে তারা।
বিশদ

17th  November, 2017
সমবায়ের উপর ট্যাক্স চাপানোর বিরুদ্ধে সরব মন্ত্রী

সংবাদদাতা, রামপুরহাট: ‘বর্তমান কেন্দ্রীয় সরকার সমবায়ের উপর ট্যাক্স চাপিয়েছে। অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানানো হবে কেন্দ্রীয় সরকারের কাছে’। বৃহস্পতিবার রামপুরহাট পুরসভার অনুষ্ঠান ভবনে আয়োজিত ৬৪তম নিখিল ভারত সমবায় সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন সমবায়মন্ত্রী অরূপ রায়।
বিশদ

17th  November, 2017
  ফাঁদ নয়তো, ফোন আসতেই থানায় অভিযোগ অধ্যাপকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলার বিভাগীয় প্রধানকে অপসারণ এবং তাঁর বিরুদ্ধে চলা তদন্তের মধ্যেই সামনে এল এক চমকপ্রদ তথ্য। এই বিভাগেরই অন্যতম অধ্যাপক অরূপ দাসের কাছে সম্প্রতি প্রাইভেট টিউশন পড়ানোর অনুরোধ জানিয়ে ফোন আসে।
বিশদ

17th  November, 2017
পরিদর্শনে এবার ১৩ অধিকর্তাকে মাঠে নামাচ্ছে স্কুলশিক্ষা দপ্তর

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে।
বিশদ

17th  November, 2017
উন্নত জলযান তৈরিতে কর্মশালা হবে সোমবার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলপথ সুরক্ষার প্রক্রিয়ায় গতি বাড়াতে সংশ্লিষ্ট সব পক্ষকে এক মঞ্চে হাজির করাতে চলেছে রাজ্য। পরিবহণ দপ্তর সূত্রের খবর, ভুটভুটির পরিবর্তে উন্নত মানের সুরক্ষিত জলযান তৈরিতে আগামী ২০ নভেম্বর বিশেষ কর্মশালার আয়োজন করা হয়েছে নিউ টাউনের নজরুল তীর্থে।
বিশদ

17th  November, 2017
দক্ষিণবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা, চলবে কালও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাব আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে থাকবে বলে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আজ শুক্রবারও থাকছে। এই নিম্নচাপের প্রভাব কেটে গেলে আগামী সপ্তাহের শুরু থেকেই শীতের হালকা আমেজ অনুভূত হবে, এমনটাই আশা আবহাওয়াবিদদের।
বিশদ

17th  November, 2017
ডেঙ্গুতে মৃত দুই বিএসএফ জওয়ান, আক্রান্ত সুজন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোদ, ঝড়, বৃষ্টি বা যে কোনও প্রাকৃতিক বিপর্যয়েও সীমান্তে দাঁড়িয়ে দেশ রক্ষার কাজ করেন তাঁরা। কিন্তু ডেঙ্গুর প্রতিরোধ করতে পারেননি। শেষে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন দুই বিএসএফ জওয়ান। ৮২ নম্বর ব্যাটালিয়নের জওয়ান অভয়কুমার সিংকে গত ১২ নভেম্বর জ্বরসহ ভর্তি করা হয়েছিল বিএসএফ-এর বিভাগীয় হাসপাতালে। তারপর তাঁকে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
বিশদ

17th  November, 2017
নিম্নচাপের জেরে
আজ ও কাল চলবে বৃষ্টি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপটি কলকাতা থেকে অনেক দূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে থাকলেও এর প্রভাবে বুধবার সারাদিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে জেরবার হল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। আজ, বৃহস্পতিবার ও কাল, শুক্রবার বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে শুক্রবার বৃষ্টির মাত্রা কমতে পারে।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, মালবাজার: বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল শুক্রবার জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গন পরিদর্শন করে। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের মাঠ এবং ইনডোর স্টেডিয়ামটি ঘুরে দেখে। ...

 বিএনএ, মালদহ: হরিশ্চন্দ্রপুরের তিনটি রাস্তা সারানোর দাবিতে শুক্রবার চার জায়গায় পথ অবরোধ করে বাসিন্দরা প্রায় ৬ ঘণ্টা ধরে বিক্ষোভ দেখান। এই আন্দোলনের জেরে এদিন জনজীবন ও যাতায়াত বিপর্যস্ত হয়ে পড়ে। আন্দোলনকারীরা জানান, হরিশ্চন্দ্রপুরের শহিদমোড় থেকে থানা, বাজারগামী রাস্তা সহ তিনটি ...

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: দুর্ঘটনার কারণে চন্দননগর পুরসভার মেয়র রাম চক্রবর্তী অসুস্থ। তাই তিনি সুস্থ না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন ডেপুটি মেয়র সংঘমিত্রা ঘোষ। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের উপস্থিতিতে কাউন্সিলারদের বৈঠক থেকে এই সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই ...

নয়াদিল্লি, ১৭ নভেম্বর: দুই দশকেরও বেশি সময় ধরে চীন ও পাকিস্তান তাদের সম্পর্ককে হিমালয়ের চেয়ে উঁচু, সাগরের চেয়েও গভীর এবং মধুর চেয়েও মিষ্টি বলে গর্বের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে, প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা সন্ধ্যা ঘ ৫/১২, নক্ষত্র-বিশাখা রাত্রি ৭/২৪, সূ উ ৫/৫৫/৫, অ ৪/৪৮/৩১, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৪০ গতে ২/২৪ মধ্যে, বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
১ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা অপরাহ্ন ৪/৮/১১, বিশাখানক্ষত্র রাত্রি ৭/১৬/৪০, সূ উ ৫/৫৫/২৬, অ ৪/৪৭/৩৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৫ মধ্যে ও ৭/২২/২৪-৯/৩২/৫০ মধ্যে ও ১১/৪৩/১৭-২/৩৭/১২ মধ্যে ও ৩/২০/৪১-৪/৪৭/৩৯ মধ্যে। রাত্রি ঘ ১২/৪৩/২১-২/২৫/২৩ মধ্যে, বারবেলা ১২/৪৩/৪-২/৪/৩৬, কালবেলা ৭/১৬/৫৮ মধ্যে, ৩/২৬/৭-৪/৪৭/৩৯, কালরাত্রি ২/২৬/৭ মধ্যে, ৪/১৭/৪৪-৫/৫৬/১২ মধ্যে।
২৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবদ্বীপে স্বামীকে শাবল দিয়ে খুন করে থানায় আত্মসমর্পণ স্ত্রীর 

11:47:37 AM

ইডেন টেস্ট: ১৭২ রানে অল আউট ভারত 

11:40:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। অফিস ...বিশদ

10:06:00 AM

অরুণাচলে ভারত-চীন সীমান্তে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

09:10:48 AM

বিদ্যুৎ সংযোগ: রাস্তা কাটার প্রক্রিয়ার সরলীকরণ
দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য রাস্তা কাটার প্রক্রিয়া ...বিশদ

09:00:00 AM